Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তারাপীঠে ভুয়ো চিকিৎসক সন্দেহে বৃদ্ধের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: শনিবার সকালে তারাপীঠের মুণ্ডমালিনীতলার কাছে ভুয়ো চিকিৎসক সন্দেহে এক বৃদ্ধের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা। দিন আটেক আগে এসডিওর কাছে ওই চিকিৎসকের বিরুদ্ধে গণদরখাস্ত জমা দেওয়া হয়েছে। কিন্তু কোনও ব্যবস্থা না হওয়ায় পুলিস প্রশাসনের ভূমিকায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। যদিও রামপুরহাটের এসডিও নাভেদ আখতার বলেন, উনি ভুয়ো চিকিৎসক কিনা সেটা যাচাই করা আমাদের পক্ষে সম্ভব নয়। আমি অভিযোগপত্রটি সিএমওএইচের কাছে পাঠিয়ে দেব। অন্যদিকে, রামপুরহাটের এসডিপিও সৌম্যজিৎ বরুয়া বলেন, উনি ভুয়ো চিকিৎসক কিনা, স্বাস্থ্য দপ্তর তদন্ত করে আমাদের জানাক। তাহলে আমরা কেস শুরু করব।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর ষাটেকের ওই বৃদ্ধের নাম মৃত্যুঞ্জয় চক্রবর্তী ওরফে কালীশঙ্কর। বাড়ি কলকাতার ২২৯ পূর্ব সিঁথি রোড, ঘুঘুডাঙা এলাকায়। বছর খানেক ধরে তিনি মুণ্ডমালিনীতলার কাছে স্ত্রীকে নিয়ে থাকেন। নামের আগে ডাক্তার লেখা সাইনবোর্ড টাঙিয়ে ও ভিজিটিং কার্ড ছাপিয়ে বাড়িতেই চেম্বার খুলেছেন তিনি। হোমিওপ্যাথি ও অ্যালোপ্যাথি দুই ধরনের চিকিৎসাই তিনি করেন। সেইসঙ্গে দৈব্যশক্তি সম্পন্ন চিকিৎসাও করেন। এলাকাবাসীর দাবি, প্রতিদিন গড়ে ২০ থেকে ২৫ জন রোগী তাঁর কাছে আসেন। তাঁদের হোমিওপ্যাথি চিকিৎসার পাশাপাশি ইনজেকশনও তিনি নিজেই দেন। ফিজ বাবদ কারও কাছে ৩০০ আবার কারও কাছে ৫০০ টাকা পর্যন্ত তিনি নেন। তিনি আবার ‘জীবন্ত আবিষ্কার’ নামে একটি ছোট পুস্তিকাও প্রকাশ করেছেন। সেখানেও তাঁর নামের আগে ডাক্তার লেখা রয়েছে। ওই পুস্তিকায় তিনি দাবি করেছেন, দিল্লি বা ভেলোর ফেরত নিরাশ রোগীদের তিনি অদ্ভুত দৈব্যশক্তি সম্পন্ন হোমিওচিকিৎসা ও ন্যাচারোপ্যাথি চিকিৎসায় সম্পূর্ণ সারিয়ে তুলবেন। লিভার, হার্ট, কিডনিরও চিকিৎসা করেন। স্বভাবতই তাঁর কাছে আসতে শুরু করেন এলাকা সহ আশেপাশের গ্রামের বাসিন্দারা। কিন্তু রোগ নিরাময় না হওয়ায় ওই চিকিৎসককে নিয়ে তাঁদের মনে সন্দেহ জাগে। গত ১২ জুলাই গ্রামের মানুষ ওই চিকিৎসকের বিরুদ্ধে এসডিওর কাছে গণদরখাস্ত জমা দেন। অভিযোগ, প্রশাসনের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এদিকে, ভুয়ো চিকিৎসকের পাল্লায় পড়ে যেকোনও দিন রোগীদের মৃত্যু হতে পারে, এই আশঙ্কা তুলে এদিন ওই বৃদ্ধের বাড়ির সামনে এলাকার বাসিন্দারা বিক্ষোভ দেখাতে শুরু করেন। ওই বৃদ্ধের কাছে ডাক্তার প্রমাণের প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চান। কিন্তু তিনি তা দেখাতে পারেননি বলে অভিযোগ।
স্থানীয় বাসিন্দা বালিকা মাল বলেন, আমার মেয়ে থাইরয়েড রোগে আক্রান্ত। অত্যন্ত মোটা হয়ে যাচ্ছে। তিনমাস ধরে এই বৃদ্ধের কাছে চিকিৎসা করছি। দু’দিন অন্তর ৩০০ টাকার ইনজেকশন দিচ্ছেন। কিন্তু রোগ সারছে না। পিঙ্কি দাস নামে এক গৃহবধূ তাঁর এগারো মাসের সন্তানকে নিয়ে চিকিৎসা করাতে এসেছিলেন। শিশুটির একমাস ধরে জ্বর। শুক্রবারও এসেছিলেন। দু’শো টাকা নিয়ে তাঁকে ওষুধ দেওয়া হয়েছে। কিন্তু বাচ্চা সুস্থ হচ্ছে না। এলাকার তৃণমূল কর্মী কমল লেট বলেন, তিনি যে চিকিৎসক তার কোনও প্রমাণপত্র এদিন তিনি দেখাতে পারেননি। ওর হাতে কেউ মারা গেলে তার দায়িত্ব কে নেবে। আমরা চাই প্রশাসন এই ভুয়ো চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিক। এদিন বিক্ষোভকারীরা ফোন করলেও ঘটনাস্থলে কোনও পুলিস আসেনি। স্বভাবতই পুলিসের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন এলাকার বাসিন্দারা। যদিও ওই বৃদ্ধ বলেন, এর আগে দমদমে ছাত্র পড়াতাম। ওখানে টুকটাক চিকিৎসা করতাম। লোক আমাকে ডাক্তার বলেই জানে। তবে আমার কোনও ডিগ্রি নেই। চণ্ডীগড়ে হোমিওপ্যাথি নিয়ে পড়াশুনা করার জন্য ভর্তি হয়েছিলাম। কিন্তু কোর্স সম্পূর্ণ করতে পারিনি। এখানে সাধারণ জ্বর, সর্দি ,কাশি ও পেটে ব্যথার চিকিৎসা করি। শুধুমাত্র ওষুধের দাম নিই। অ্যালোপ্যাথির কোনও চিকিৎসা করি না। আমার বিরুদ্ধে চক্রান্ত করছে কিছু মানুষ। কিন্তু চিকিৎসক না হয়েও কেন নামের আগে ডাক্তার লিখে চেম্বার করছেন? তার কোনও স্পষ্ট উত্তর অবশ্য তিনি দিতে পারেননি। 

21st  July, 2019
পাত্রসায়রে শস্যবিমার টাকা গরমিলে চাষিদের ক্ষোভ, তদন্তের আশ্বাস বিডিও-র 

সংবাদদাতা, বিষ্ণুপুর: সমবায় সমিতির বিরুদ্ধে শস্যবিমার টাকার গরমিলের অভিযোগকে কেন্দ্র করে চাষিদের ক্ষোভ প্রশমিত করতে শনিবার পাত্রসায়রের বিডিও বৈঠক করেন। এদিন পাত্রসায়র পঞ্চায়েত সমিতির হলে আয়োজিত সভায় বিডিও শস্যবিমা নিয়ে সমবায় সমিতির বিরুদ্ধে ওঠা অভিযোগ চাষিদের কাছ থেকে সরাসরি শোনেন এবং তা লিপিবদ্ধ করেন।  
বিশদ

21st  July, 2019
খেজুরির বিভিন্ন রুটে ম্যাজিকভ্যান ও অটোর দাপট, ব্যবস্থা নেওয়ার দাবি বাস মালিকদের 

সংবাদদাতা, কাঁথি: খেজুরির হেঁড়িয়া¬-বোগা, হেঁড়িয়া¬-খেজুরি ও হেঁড়িয়া¬-হিজলি রুটে চলা ম্যাজিকভ্যান ও অটোগুলির যাত্রী পরিবহণের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে আঞ্চলিক পরিবহণ দপ্তরে আর্জি জানাল খেজুরি ইন্টার অ্যান্ড ইনট্রা জোন বাস ওনার্স অ্যাসোসিয়েশন। 
বিশদ

21st  July, 2019
সামশেরগঞ্জে সন্তানসম্ভবা বধূকে বিরল গ্রুপের রক্ত দিতে এগিয়ে এল স্বেচ্ছাসেবী সংগঠন 

সংবাদদাতা, জঙ্গিপুর: শনিবার জঙ্গিপুর মহকুমা হাসপাতালে সামশেরগঞ্জের এক সন্তানসম্ভবা গৃহবধূকে বিরল গ্রুপের রক্ত দিলেন স্বেচ্ছাসেবী সংগঠনের এক সদস্য। জানা গিয়েছে, রক্তের অভাবে সিজার করা সম্ভব হচ্ছিল না ওই গর্ভবতী মহিলার। বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ও হাসপাতালে ঘুরেও রোগীর পরিবারের লোকজন রক্ত জোগাড় করতে পারেননি। 
বিশদ

21st  July, 2019
দীঘায় স্নান করতে নেমে পর্যটকের মৃত্যু

 

সংবাদদাতা, কাঁথি: শনিবার দীঘায় ওড়িশা সীমান্ত লাগোয়া উদয়পুরের সমুদ্রে স্নান করতে নেমে ডুবে এক পর্যটকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুবীর পাল(৪৫)। তাঁর বাড়ি উত্তর ২৪ পরগনার খড়দা এলাকায়।  
বিশদ

21st  July, 2019
ফরাক্কায় তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ দলেরই ব্লক সভাপতির 

বিএনএ, বহরমপুর: তৃণমূল পরিচালিত বাহাদুরপুর পঞ্চায়েতের বিরুদ্ধে খোদ দলেরই ব্লক সভাপতি অনিয়মের অভিযোগ করায় ফরাক্কায় শোরগোল পড়ে গিয়েছে। তৃণমূলের ব্লক সভাপতি শেখ আজরত আলি ওই পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান সহ আরও কয়েকজনের বিরুদ্ধে ব্লক প্রশাসনের কাছে লিখিতভাবে অনিয়মের অভিযোগ করেছেন।  
বিশদ

21st  July, 2019
তাজপুরে বেসরকারি লজে দেহ ব্যবসার অভিযোগ, আটক ৫ যুবতী, ধৃত ৫ 

সংবাদদাতা, কাঁথি: পর্যটন শহর তাজপুরে একটি বেসরকারি লজে দেহ ব্যবসা চলার অভিযোগ পেয়ে হানা দিয়ে তিন নাবালিকা, যুবতী সহ পাঁচজনকে আটক করল পুলিস। পাশাপাশি লজের দু’জন মালিক কাম ম্যানেজার সহ পাঁচজনকে গ্রেপ্তারও করা হয়েছে।  
বিশদ

21st  July, 2019
দাঁইহাটে প্রতিবেশীর অত্যাচারে চেয়ারম্যানের বাড়ির সামনে ধর্নায় দম্পতি 

সংবাদদাতা, কাটোয়া: প্রতিবেশীর অত্যাচারের হাত থেকে রেহাই পেতে শনিবার সকালে দাঁইহাট পুরসভার চেয়ারম্যানের বাড়ির সামনে ধর্নায় বসেন এক দম্পতি। পুলিস এসেও ধর্না তুলতে পারেনি। অবশেষে চেয়ারম্যান সমস্যা মেটানোর আশ্বাস দেওয়ায় বেলার দিকে ধর্না তুলে নেন তাঁরা।  
বিশদ

21st  July, 2019
শান্তিপুরে ব্যবসায়ীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ, গ্রেপ্তার ক্রেতা 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের একটি বাজারে মাছ ব্যবসায়ীর সঙ্গে বচসায় জড়িয়ে বঁটি দিয়ে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল এক ক্রেতার বিরুদ্ধে। অভিযুক্ত ক্রেতা বিশুকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস সূত্রে খবর, শনিবার সকালে স্থানীয় মাছ বাজারে মাছ কিনতে যান বিশু। 
বিশদ

21st  July, 2019
হীরাপুরে প্রেমিককে বেঁধে রেখে আদিবাসী তরুণীকে গণধর্ষণ, গ্রেপ্তার ৩ 

বিএনএ, আসানসোল: প্রেমিককে মারধর করে বেঁধে রেখে আদিবাসী তরুণীকে গণধর্ষণের অভিযোগে শনিবার তিনজন আদিবাসী যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। বুধবার রাতে হীরাপুর থানার সূর্যনগর এলাকায় এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে। 
বিশদ

21st  July, 2019
খেজুরিতে তৃণমূলের বুথ সভাপতির বাড়ি ভাঙচুর, অভিযুক্ত বিজেপি 

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার বীরবন্দরের কাঁকুড়িয়া এলাকায় তৃণমূলের বুথ সভাপতির বাড়ি ভাঙচুর ও তাঁর গাড়ি পুকুরে ফেলে দেওয়ার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। শুক্রবার রাতে কাঁকুড়িয়া বুথের তৃণমূল সভাপতি বিশ্বজিৎ বেরার বাড়িতে এই হামলার ঘটনাটি ঘটে। 
বিশদ

21st  July, 2019
হলদিয়ায় তৃণমূল নেতার বিরুদ্ধে কাটমানির পোস্টার ঘিরে চাঞ্চল্য

 

সংবাদদাতা, হলদিয়া: শনিবার হলদিয়া পুরসভার ১৬নম্বর ওয়ার্ডে ভবানীপুর এলাকার দেবনাথপাড়ায় স্থানীয় তৃণমূল নেতা শঙ্করপ্রসাদ জানার বিরুদ্ধে কাটমানির পোস্টার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়াল।  
বিশদ

21st  July, 2019
খানাকুলে মোটর ভ্যানের ধাক্কায় শিশুর মৃত্যু, অবরোধ, বিক্ষোভ 

বিএনএ, আরামবাগ: শনিবার সকালে মোটর ভ্যানের ধাক্কায় শিশুমৃত্যুকে কেন্দ্র করে খানাকুল থানার সাবলসিংহপুর এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম হাফিজুল তরফদার(৩)। 
বিশদ

21st  July, 2019
আউশগ্রামে গোপীনাথ ও রাধারানির মূল্যবান বিগ্রহ চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, গুসকরা: প্রায় ৪০০বছরের পুরনো গোপীনাথ ও রাধারানির মূল্যদবান ধাতব বিগ্রহ দু’টি চুরি গেল আউশগ্রামের গোপীনাথবাটি গ্রামে। শুক্রবার সন্ধ্যাক নাগাদ বিষয়টি জানাজানি হতেই গ্রামে চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

21st  July, 2019
২৩ জুলাই থেকে বীরভূমে বিস্তারক কর্মসূচিতে নামবে বিজেপি 

সংবাদদাতা, রামপুরহাট: আগামী ২৩ জুলাই থেকে এক সপ্তাহ ধরে বীরভূম জেলাজুড়ে বিস্তারক বর্গ কমসূচিতে নামতে চলেছে বিজেপি। তবে গতবছর বিস্তারক কর্মসূচিতে মোদি সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা তুলে ধরে প্রচার করা হয়েছিল।  
বিশদ

21st  July, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...

কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম১৯১৮: ভারতের ...বিশদ

07:03:20 PM

  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM