Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 অনিয়মের অভিযোগে দুর্গাপুর-ফরিদপুরে রাস্তার কাজ বন্ধ করে বিক্ষোভ

 সংবাদদাতা, দুর্গাপুর: অনিয়মের অভিযোগে বৃহস্পতিবার দুর্গাপুর-ফরিদপুর ব্লকের প্রতাপপুর গ্রাম পঞ্চায়েতের জগন্নাথপুর গ্রামের বাসিন্দারা রাস্তার কাজ বন্ধ করে বিক্ষোভ দেখান। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন দুর্গাপুর-ফরিদপুর ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজিত মুখোপাধ্যায়। তিনি গ্রামবাসীদের দাবি পূরণের আশ্বাস দিলে বিক্ষোভ ওঠে।
ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় প্রতাপুর গ্রাম পঞ্চায়েত এলাকার আমদই গ্রাম থেকে জগন্নাথপুর হয়ে কালীনগর পর্যন্ত ৩.১ কিলোমিটার রাস্তা তৈরি হচ্ছে। তার জন্য প্রায় ১ কোটি ৪৬ লক্ষ টাকা ব্যয় হচ্ছে। গ্রামবাসীর অভিযোগ, সরকারি নিয়ম মেনে পরিমাণ মতো সামগ্রী দেওয়া হচ্ছে না। এই দাবিতে গ্রামবাসীরা কাজ বন্ধ করে বিক্ষোভ দেখান। খবর পেয়ে সুজিতবাবু রাস্তা তৈরির কাজ সরেজমিনে খতিয়ে দেখেন। অভিযোগ সঠিক দেখে তিনি রাস্তা নতুন করে তৈরির আশ্বাস দেন। সুজিতবাবু বলেন, গ্রামবাসীদের অভিযোগ পাওয়া মাত্রই আমি গ্রামে যাই। জেলাপরিষদের ইঞ্জিনিয়ারকে ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছি। ওই ঠিকাদার নিয়ম মেনে রাস্তা তৈরি করলে ভালো। না হলে ঠিকাদারকে ব্ল্যাক লিস্টেড করা হবে ও নতুন ঠিকাদার দিয়ে সঠিক ভাবে রাস্তা তৈরি করা হবে।

12th  July, 2019
স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যোগাযোগ করে
কোয়ারেন্টাইনে লালগোলা প্যাসেঞ্জারের ২ যাত্রী 

বিএনএ, বহরমপুর: লালগোলা প্যাসেঞ্জারে তেহট্টের করোনা আক্রান্ত সেই পরিবারের সঙ্গে একই কামরায় থাকা দুই ব্যক্তি সচেতনতার পরিচয় দিলেন। তাঁরা বিষয়টি জানতে পেরে স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যোগাযোগ করেন। দু’জনকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

এগরায় চিকিৎসকের স্ত্রী ও পিসিমার
করোনা: আতঙ্কিত বউভাতে আমন্ত্রিতরা 

বিএনএ, তমলুক: এগরায় চিকিৎসকের স্ত্রী এবং পিসিমা করোনা আক্রান্ত বলে রিপোর্ট মিলতেই ১৫দিন আগে তাঁর ছেলের বউভাতে আমন্ত্রিতরা ব্যাপক আতঙ্কিত হয়ে পড়েছেন। নবদম্পতিকে আশীর্বাদ জানানোর সময় অনেকেই পরিবারের গৃহকর্ত্রীর সংস্রবে এসেছেন।  
বিশদ

করোনা আতঙ্ক: ক্যাশবাক্সে ভরার আগে
ডেটল জলে ধোওয়া হচ্ছে নোট ও কয়েন 

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, রানাঘাট: করোনা ভাইরাসের আতঙ্কে এবার নোট ও কয়েন ধোওয়ার হিড়িক পড়েছে। বর্ধমানের একটি পেট্রলপাম্পে এবং নদীয়ার তাহেরপুরে একটি মুদির দোকানে এমনই দৃশ্য দেখা গিয়েছে। বর্ধমানের সোনাপলাশী এলাকার ওই পেট্রলপাম্পে ক্রেতাদের সমস্ত টাকা ডেটল জলে ডুবিয়ে ধোওয়া হচ্ছে।
বিশদ

বাংলাদেশেও করোনার দাপট অনুপ্রবেশ রুখতে সীমান্তবর্তী
এলাকায় নিরাপত্তা আঁটোসাঁটো করল বিএসএফ
 

বিএনএ, বহরমপুর: বাংলাদেশেও করোনার দাপট শুরু হয়ে যাওয়ায় সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করল বিএসএফ। বাংলাদেশ সীমান্তের যেসব এলাকায় কাঁটাতার নেই সেখানে জওয়ানরা কার্যত ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় তৈরি করেছেন। রাতেও একইভাবে টহলদারি বাড়ানো হয়েছে।  
বিশদ

পূর্ব বর্ধমান
কার্ড না থাকলেও আবেদনকারীদের রেশন দেওয়ার সিদ্ধান্ত 

বিএনএ, বর্ধমান ও আসানসোল: লকডাউন পরিস্থিতিতে রেশন কার্ডের আবেদনকারীদেরও রেশন দেওয়ার সিদ্ধান্ত নিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। সেই সঙ্গে আরকেএসওয়াই-২ কার্ড যাঁদের আছে, তাঁদেরও বিনামূল্যে রেশন দেওয়া যায় কি না আলোচনা করা হয়েছে। 
বিশদ

বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে দুঃস্থ মানুষদের
ঘরে খাদ্যসামগ্রী পৌঁছলেন পুলিস, জনপ্রতিনিধিরা 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনের ফলে ইতিমধ্যেই গরিব ও দুঃস্থ পরিবারের মানুষ খাদ্য সঙ্কটে ভুগছেন। তাই গরিব মানুষের দুবেলা দুমুঠো খাবারের ব্যবস্থা করতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে মাঠে নামল শাসক দলের নেতানেত্রী, স্বেচ্ছাসেবী সংগঠন, পুলিস ও প্রশাসনিক আধিকারিকরা। 
বিশদ

সরকারি উদ্যোগে মেদিনীপুরে কিষাণ বাজার চালু 

বিএনএ, মেদিনীপুর: সরকারি উদ্যোগে রবিবার থেকে মেদিনীপুর জেলা প্রশাসনিক ভবনের সামনে কিষাণ বাজার চালু হল। সরকারি নির্ধারিত দামে সমস্ত জিনিসপত্র বিক্রি হওয়ায় প্রথম দিনেই ক্রেতাদের ভিড় শুরু হয়। চাষিরা জমি থেকে সব্জি নিয়ে এসে ক্রেতাদের সরাসরি বিক্রি করেন।  
বিশদ

রামপুরহাটে পরিত্যক্ত বাড়ি থেকে উদ্ধার
সদ্যোজাত, বাসিন্দারা নাম দিলেন ‘করোনা’ 

সংবাদদাতা, রামপুরহাট: রবিবার সকালে রামপুরহাটের সুলঙ্গা গ্রামে একটি পরিত্যক্ত বাড়ি থেকে সদ্যোজাত শিশুকে উদ্ধার করা হয়। তার কান্না শুনে এদিন গ্রামবাসীরা পরিত্যক্ত বাড়িতে ঢুকে কাপড়ে মোড়া নবজাতককে পড়ে থাকতে দেখে সিভিক ভলান্টিয়ারকে খবর দেন। 
বিশদ

স্বাস্থ্য সংক্রান্ত আপডেটের জন্য তৈরি হচ্ছে অ্যাপ
ভিনরাজ্যে থাকা শ্রমিকদের তথ্য
জোগাড় করছে বীরভূম জেলা প্রশাসন 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: করোনা মোকাবিলায় স্বাস্থ্য সংক্রান্ত আপডেটের জন্য বীরভূমে এবার তৈরি হচ্ছে অ্যাপ। রবিবার দুপুরে সার্কিট হাউসে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পর একথা জানিয়েছেন চিকিৎসক অভিজিৎ চৌধুরী। 
বিশদ

করোনা সন্দেহে পশ্চিম মেদিনীপুর থেকে
পাঠানো ৪টি নমুনার রিপোর্টই নেগেটিভ 

বাংলা নিউজ এজেন্সি: পশ্চিম মেদিনীপুর থেকে করোনা সন্দেহে পাঠানো চারটি নমুনার রিপোর্ট নেগেটিভ এল। অন্যদিকে, হলদিয়া মহকুমা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা দু’জনের রিপোর্ট রবিবার সন্ধ্যা পর্যন্ত আসেনি। 
বিশদ

আতঙ্কে ভুগছেন জেলার বাসিন্দারা, রাস্তাঘাট-বাজারে ভিড় কম
তেহট্টের করোনা আক্রান্তদের সংস্পর্শে আসা
৫০ জনকে কোয়ারেন্টাইনে পাঠাল স্বাস্থ্য দপ্তর 

বিএনএ, কৃষ্ণনগর: তেহট্টের করোনা আক্রান্তদের সংস্পর্শে আসায় ৫০ জনকে প্রাথমিকভাবে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠাল জেলা স্বাস্থ্য দপ্তর। প্রত্যেকের উপর নজর রাখা হচ্ছে, স্ক্রিনিংও করা হয়েছে। 
বিশদ

গুজরাত থেকে কলকাতা ঘুরে এসে ভগবানগোলা থেকে গাড়ি ছুটিয়ে ডোমকলে
করোনা আতঙ্কের মধ্যেই বিয়ে করলেন ভগবানগোলার ইঞ্জিনিয়ার 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: করোনাকে থোড়াই কেয়ার। লক ডাউনেরও পরোয়া নেই, তাঁর কাছে সবার আগে বিয়ে। তাই এই ভয়ের আবহে গুজরাত থেকে কলকাতা ঘুরে এসেও রবিবার দুপুরে বিয়ে সারলেন পেশায় ইঞ্জিনিয়ার ভগবানগোলার এক যুবক। 
বিশদ

করোনা মোকাবিলায় পশ্চিম মেদিনীপুর জেলা
পরিষদকে ৪ কোটি ২ লক্ষ টাকা দিল রাজ্য 

বিএনএ, মেদিনীপুর: করোনা মোকাবিলায় পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদকে ৪ কোটি ২ লক্ষ টাকা দিল রাজ্য সরকার। সেই টাকায় স্বাস্থ্যকর্মীদের জন্য লক্ষাধিক মাস্ক থেকে শুরু করে স্যানিটাইজার, প্রোটেক্টিভ ইকুইপমেন্ট কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
বিশদ

বাঁকুড়ার জনপ্রতিনিধিদের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে
আর্থিক সাহায্য দেওয়ার নির্দেশ জেলা তৃণমূলের 

বিএনএ, বাঁকুড়া: করোনা মোকাবিলায় দলের প্রত্যেক জনপ্রতিনিধিকে সাধ্যমতো মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা তুলে দেওয়ার নির্দেশ দিল বাঁকুড়া জেলা তৃণমূল। এই নির্দেশ দিয়েছেন তৃণমূল কংগ্রেসের বাঁকুড়া জেলা সভাপতি শুভাশিস বটব্যাল।  
বিশদ

Pages: 12345

একনজরে
দুবাই, ২৯ মার্চ: পুলিসের উর্দি গায়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহসী ভূমিকা নেওয়ার জন্য প্রাক্তন ক্রিকেটার যোগিন্দর শর্মাকে কুর্নিশ জানাল আইসিসি। তাঁকে ‘রিয়াল লাইফ হিরো’ বলে অভিহিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাটি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ভারতের খেতাব জয়ের অন্যতম ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: আজ, সোমবার থেকে ময়নাগুড়ি পুরাতন বাজারের মুদিখানা এবং ওষুধের দোকানগুলি অন্যান্য সময়ের মতোই খোলা থাকবে। কিছু দিন আগে ব্যবসায়ী সমিতি বৈঠক করে স্থির করেছিল মুদিখানা দোকান সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা হবে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা প্রতিরোধে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য যুদ্ধকালীন তৎপরতায় প্রতিদিন চার লক্ষ বোতল পানীয় জল সরবরাহ করছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর (পিএইচই)। মুখ্যমন্ত্রী ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৯ মার্চ: করোনা ভাইরাস মহামারীর মধ্যে ভারতে আটকে পড়া কয়েক হাজার ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে বিদেশমন্ত্রী ডমিনিক রাবের কাছে আর্জি জানালেন লন্ডন অ্যাসেম্বলির সদস্য নবীন শাহ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়ে যুক্ত হলে এই মুহূর্তে খুব একটা ভালো যাবে না। প্রেম প্রণয়ে বাধা। কারও সাথে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব চিকিৎসক দিবস
১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৯: রাওলাট আইনের বিরুদ্ধে প্রতিরোধের ডাক গান্ধীজির
১৯৪৫: অস্ট্রিয়াকে আক্রমণ করল সোভিয়েত ইউনিয়ন
১৯৫৬- বাংলা ভাষার রূপকথার বিশিষ্ট রচয়িতা ও সংগ্রাহক দক্ষিণারঞ্জন মিত্রমজুমদারের মৃত্যু
১৯৫৬: পরমাণু পরীক্ষা করল সোভিয়েত ইউনিয়ন
১৯৬৫- বাঙালি সাহিত্যিক সতীনাথ ভাদুড়ীর মৃত্যু
১৯৭৯ - মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট জ্যাজ্ সঙ্গীত শিল্পী, পিয়ানো বাদক এবং অভিনেত্রী নোরা জোন্সের জন্ম
১৯৮১: ওয়াশিংটন ডিসি’র এক হোটেলের বাইরে জন হিঙ্কলে নামে এক ব্যক্তি প্রেসিডেন্ট রোনাল্ড রেগনকে গুলি করেন
১৯৮৬ - স্প্যানিশ ফুটবল খেলোয়াড় সার্জিও র্যামোসের জন্ম
২০০২- বিশিষ্ট কবি ও গীতিকার আনন্দ বক্সীর মৃত্যু
২০১৩ - মার্কিন কবি ও শিক্ষাবিদ ড্যানিয়েল হফম্যানের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, (চৈত্র শুক্লপক্ষ) ষষ্ঠী ৫৪/১১ রাত্রি ৩/১৫। রোহিণী ২৯/১৭ অপঃ ৫/১৮। সূ উ ৫/৩৪/৫৩, অ ৫/৪৭/৩১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/২৫ মধ্যে, বারবেলা ৭/৭ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৪০ মধ্যে।
১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, ষষ্ঠী ৪২/৪৭/৫১ রাত্রি ১০/৪৩/৫১। রোহিণী ১৯/৫৮/২৮ দিবা ১/৩৬/৬। সূ উ ৫/৩৬/৪৩, অ ৫/৪৭/৪৪। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৫ গতে ২/২০ মধ্যে। কালবেলা ৭/৮/৬ গতে ৮/৩৯/২৮ মধ্যে।
৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
তারাপীঠ মন্দিরের জেনারেটর রুমে আগুন, অকুস্থলে দমকলের ১টি ইঞ্জিন 

09:12:28 PM

করোনা: দিল্লিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৭ 

09:08:28 PM

 করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২

09:00:11 PM

লকডাউনে প্রতিদিন দুপুর ১২টা-৪টে পর্যন্ত খোলা থাকবে মিষ্টির দোকান: মমতা 

07:37:30 PM

করোনা: মহারাষ্ট্রে মৃত্যু হল এক আক্রান্তের 

06:09:30 PM

টোকিও অলিম্পিক্স শুরু হবে ২৩ জুলাই ২০২১
করোনা আতঙ্কে একবছর পিছিয়ে গেল টোকিও অলিম্পিক্স। এ সিদ্ধান্ত আগেই ...বিশদ

06:03:08 PM