Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 পুরুলিয়া সদর হাসপাতালের মহিলা বিভাগের সামনে জল থইথই অবস্থা

 সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া দেবেন মাহাত সদর হাসপাতালের মহিলা শল্য বিভাগের সামনে প্রায় চারদিন ধরে জল থইথই করায় সমস্যায় পড়েছেন রোগী ও তাঁদের আত্মীয়রা। ওয়ার্ডের গেটের মুখেই ছাদ চুঁইয়ে অনবরত জল পড়ে যাচ্ছে। হাসপাতাল পরিষ্কারের সময় জল সরানোর পর সামান্য সময় ঠিক থাকলেও বিকেল গড়াতেই ওই এলাকায় আবার জল থইথই অবস্থা। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, কোথাও ছাদ চুঁইয়ে কোনও জল পড়েনি এবং কোনও সমস্যাও নেই।
পুরুলিয়া সদর হাসপাতালের তিনতলায় রয়েছে মহিলা শল্য বিভাগ। লিফ্ট থেকে উঠেই বাঁদিকে থাকা ওই ওয়ার্ডে ঢোকার মুখে গেটের প্রায় পাঁচ ফুট এবং ওয়ার্ডের ভিত঩রেই পাঁচফুটের বেশি এলাকা জল থইথই অবস্থা। জমা জলের দুর্গন্ধে সমস্যায় পড়ছেন রোগী ও তাঁদের আত্মীয় থেকে স্বাস্থ্যকর্মীরা। দুমদুমি গ্রামের বাসিন্দা নিয়তি বাউরি বলেন, বেশ কয়েকদিন রোগীর সঙ্গে হাসপাতালে রয়েছি। চারদিনেরও বেশি সময় ধরে ওয়ার্ডে ঢোকার মুখেই ছাদ থেকে অনবরত জল পড়ে যাচ্ছে। ওয়ার্ডে ঢোকার ওই জায়গায় জল কাদায় ভর্তি। একাধিক রোগী ও রোগীর আত্মীয়ও ওই জলে পড়ে গিয়েছেন। কিন্তু, আমরা এসব কথা কাকে বলব বলুন। ওয়ার্ডের ভিতরে থাকা শৌচালয়ের অবস্থাও শোচনীয়। পুরুলিয়া শহরের নডিহা এলাকার বাসিন্দা গীতা কুণ্ডু বলেন, রোগীর সঙ্গে দু’দিন রয়েছি। আগে কেমন ছিল জানি না। তবে এসে থেকে দেখছি, জলে থইথই করছে। কোথা থেকে কীভাবে জল আসছে কিছুই জানি না।
ওই ওয়ার্ডেই ভর্তি বৈশাখী কুমারের স্বামী রাখহরি কুমার বলেন, সকাল থেকেই অনবরত জল ছাদ থেকে চুঁইয়ে পড়ছে। কখনও কম আবার কখনও বেশি। সকালে পরিষ্কার করার পর কিছুক্ষণ একটু ভালো থাকলেও পরে সেই একই অবস্থা। সাবধানে হাঁটাচলা করেও পড়ে যাচ্ছেন কেউ কেউ। ওয়ার্ডে ঢোকার মুখে একরম হওয়ায় রোগীকে নিয়ে যেতে গিয়েও সমস্যায় পড়তে হচ্ছে। সেই সঙ্গে ওই জলের দুর্গন্ধে টেকা দায় হয়ে উঠছে।
ওই ওয়ার্ডের ভিতরে গেটের একবারে সামনের দিকে ভর্তি থাকা কল্যাণী কুমার বলেন, ওয়ার্ডে জল তো রয়েছেই। বেড থেকে নামলেই জলে নামতে হচ্ছে। একবারে চূড়ান্ত অস্বাস্থ্যকর পরিবেশ।
আর এক রোগীর আত্মীয় ধনঞ্জয় মাহাত বলেন, এক আত্মীয় ভর্তি রয়েছেন। বৃষ্টি ছাড়া একরম জল জমে থাকতে দেখে চারতলায় গিয়েও বোঝার চেষ্টা করেছিলাম কোথা থেকে জল পড়ছে। স্পষ্টভাবে বুঝতে পারিনি। যেটুকু বুঝতে পারলাম চারতলার শৌচালয় থেকেই কোনওভাবে জল ছাদ চুঁইয়ে চুঁইয়ে পড়ছে তিনতলার ওয়ার্ডে। শল্য বিভাগে এভাবে রোগীদের একাংশকে থাকতে হচ্ছে। এতে তো আরও অসুস্থ হয়ে পড়বেন রোগীরা।
এবিষয়ে সদর হাসপাতালে কর্মরত নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক নার্স বলেন, শুধু ওয়ার্ডে নয়, ড্রেসিং রুমেও ছাদ চুঁইয়ে জল পড়ছে গত কয়েকদিন ধরে। কীভাবে ওয়ার্ডে ঢুকতে হয় তা কেউ না দেখলে বিশ্বাস করবেন না। তাছাড়া শৌচালয়ের নোংরা জলের উপর দিয়ে গিয়েই কাজ করতে হচ্ছে।
রোগীর আত্মীয়রা আরও জানান, ওই ওয়ার্ডের শৌচালয়ের অবস্থাও শোচনীয়। রোগীর আত্মীয়দের একাংশ শৌচালয়ে নোংরা আবর্জনা থেকে শুরু করে বাড়তি খাবার ফেলে দিয়ে আরও অস্বাস্থ্যকর করে ফেলেছে। সদর হাসপাতালের শৌচালয়গুলি দিনে একাধিকবার পরিষ্কার করা না হলে সমস্যা মেটানো সম্ভব নয়।
ওয়ার্ডের সামনে ছাদ চুঁইয়ে জল পড়ার বিষয়ে সদর হাসপাতালের কোয়ালিটি ম্যানেজার দেবদীপ মুখোপাধ্যায় বলেন, ওয়ার্ডের সামনে জল জমে থাকার বিষয়টি ঠিক নয়। কোনও ছাদ থেকে জল পড়ছে না। কয়েকদিন আগে একটা জায়গায় সমস্যা থাকলেও বর্তমানে কোথাও এরকম সমস্যা নেই।

12th  July, 2019
মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবসে নানা অনুষ্ঠান, হবিষ্যি খেল পাঠভবনের পড়ুয়ারা
বিশ্বভারতী

সংবাদদাতা, শান্তিনিকেতন: মঙ্গলবার বিশ্বভারতীতে পালিত হল মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস। এদিন বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে তাঁকে স্মরণ করা হয়। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এদিন পাঠভবনের আবাসিক পড়ুয়াদের হবিষ্যি খাওয়ানো হয়। 
বিশদ

লক্ষ্য পুরভোট: পুরুলিয়ায় শহরে দেওয়ালের দখল নিতে ময়দানে তৃণমূল-বিজেপি দু’পক্ষই 

সুকান্ত মাহাত, পুরুলিয়া, সংবাদদাতা: সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই পুরুলিয়া শহরে দেওয়াল দখলে নেমে পড়েছে তৃণমূল ও বিজেপি যুযুধান দু’পক্ষই। ইতিমধ্যে অধিকাংশ দেওয়ালে ‘সাইট ফর’ লিখে কার্যত দেওয়াল বুকিং শুরু করে দিয়েছে দুই দলের নেতা-কর্মীরা। দেওয়াল দখলকে কেন্দ্র করে দুই দলের নেতারা একে অপরের বিরুদ্ধে সরবও হয়েছেন। 
বিশদ

অসুস্থ ছেলের জন্মদিনেই মহকুমা শাসকের কাছে সন্তান সহ স্বেচ্ছামৃত্যুর আবেদন বৃদ্ধার 

সংবাদদাতা, দুর্গাপুর: অসুস্থ ছেলের চিকিৎসার খরচ জোগাতে না পেরে জন্মদিনেই সন্তান সহ স্বেচ্ছামৃত্যুর আর্জি জানালেন অসহায় বৃদ্ধা মা। দুর্গাপুর মহকুমা শাসককে তিনি এই আবেদন জানিয়েছেন। ৬৬ বছর বয়সি ওই বৃদ্ধা বন্দনা সাঁপুই দাবি করেন, আর্থিক সাহায্য নয়, সরকারি সাহায্যে চিকিৎসা করানোর জন্য স্বাস্থ্য সাথী কার্ডের আবেদন করেছিলেন।
বিশদ

শান্তিপুরে ভিটেজমি গ্রাস করেছে ভাগীরথী, চরম আতঙ্কে এলাকা ছাড়ছেন বাসিন্দারা 

অভিষেক পাল  রানাঘাট, সংবাদদাতা: শান্তিপুর ব্লকের বেলগড়িয়া ২ গ্রাম পঞ্চায়েতের চাঁপাতলার বিহারিয়ায় ভাগীরথী নদীতে ভাঙন আতঙ্কের জেরে এলাকা ছাড়ার তৎপরতা শুরু হয়েছে বাসিন্দাদের মধ্যে। ইতিমধ্যে এক বাসিন্দা অন্যত্র সরে গিয়েছেন। অন্যান্য গ্রামবাসীদের মধ্যেও বাড়ি থেকে চলে যাওয়ার জন্য তৎপরতা শুরু হয়েছে।  
বিশদ

চাকরি দেওয়ার নামে প্রতারণা, লাভপুরে ধৃত বিজেপি নেতা মনিরুল ইসলামের দাদা 

সংবাদদাতা, শান্তিনিকেতন: চাকরি দেওয়ার নাম করে টাকা তুলে আর্থিক প্রতারণার অভিযোগে লাভপুরের বিধায়ক তথা বর্তমানে বিজেপি নেতা মনিরুল ইসলামের দাদা নুরুল ইসলামকে গ্রেপ্তার করল পুলিস। গ্রেপ্তার করা হয়েছে তার ছেলে মহম্মদ ওমর ও সহযোগী আনারুল মণ্ডলকেও। সোমবার গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়। 
বিশদ

আর্থিক অনিয়ম, চণ্ডীপুরের পঞ্চায়েতে তালা ঝুলিয়ে, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ 

বিএনএ, তমলুক: চণ্ডীপুর ব্লকে তৃণমূল কংগ্রেস পরিচালিত চৌখালি গ্রাম পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে এবং অফিসের বাইরে টায়ার জ্বালিয়ে কয়েকশো তৃণমূল কর্মী-সমর্থক দলীয় পতাকা নিয়ে বিক্ষোভ দেখালেন। পঞ্চায়েত অফিসের গেটে তৃণমূলের পতাকা বেঁধে দেওয়া হয়।
বিশদ

দুর্গাপুরে এটিম থেকে কুড়িয়ে পাওয়া টাকা ফিরিয়ে দিলেন ব্যবসায়ী 

সংবাদদাতা, দুর্গাপুর: রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে কুড়িয়ে পাওয়া সাড়ে ন’হাজার টাকা মঙ্গলবার পুলিসের হাতে তুলে দিলেন দুর্গাপুরের এক স্বর্ণ ব্যবসায়ী। তিনি একটি লিখিত আবেদন সহ কুড়িয়ে পাওয়া টাকা জমা দেন দুর্গাপুর থানায়। পুলিস ওই টাকা নির্দিষ্ট গ্রাহককে পৌঁছে দেওয়ার জন্য একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের নিরাপত্তারক্ষীর হাতে তুলে দেয়।
বিশদ

শান্তিপুরে সেই অজানা প্রাণী বাঘরোল, ফুলিয়াতেও আতঙ্ক 

বিএনএ, কৃষ্ণনগর, সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের অজানা প্রাণী আদতে ফিসিং ক্যাট বা বাঘরোল। প্রাথমিকভাবে এমনটাই মনে করছে বনদপ্তর। মঙ্গলবার সকালে ডিএফওর নির্দেশে এলাকায় যান দুই এডিএফও(নদীয়া-মুর্শিদাবাদ) শুভাশিস ঘোষ এবং পার্থ মুখোপাধ্যায়। পায়ের ছাপ সহ আরও বেশ কিছু জিনিস খতিয়ে দেখেন তাঁরা। 
বিশদ

বহরমপুরে বিজেপির পার্টি অফিসে ভাঙচুর, উত্তেজনা 

বিএনএ, বহরমপুর: মঙ্গলবার সকালে বহরমপুরে বিজেপির জেলা পার্টি অফিসে ভাঙচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। এদিন সকালে কে কারা পার্টি অফিসে ঢুকে চেয়ার, টেবিল ভাঙচুর করেছে। বিজেপির অভিযোগের তির তৃণমূলের দিকে। আবার তৃণমূলের পাল্টা দাবি, বিজেপির গোষ্ঠী কোন্দলের জেরেই ভাঙচুর হয়েছে। 
বিশদ

গোঘাটে জেলা গ্রন্থমেলার সূচনা 

বিএনএ, আরামবাগ: মঙ্গলবার থেকে গোঘাটের শ্রীপুর মাঠের গোঘাট গ্রন্থ মেলা কমিটির সহযোগিতায় শুরু হল ৩৩ তম হুগলি জেলা গ্রন্থমেলা। এদিন দুপুরের পর স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীদের নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা মধ্য দিয়েই গ্রন্থমেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। 
বিশদ

কাশীপুরে সমবায়ে আগুন লেগে জখম ক্যাশিয়ারের মৃত্যু, ম্যানেজারের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের 

সংবাদাতা, রঘুনাথপুর: গত ১৮ জানুয়ারি কাশীপুর সমবায় সমিতির ভিতরে হঠাৎ আগুন লেগে ক্যাশিয়ার মধুসূদন দাস জখম হয়েছিলেন। বাঁকুড়ায় চিকিৎসা চলাকালীন মঙ্গলবার তাঁর মৃত্যু হয়। মৃত্যুর ঘটনায় এলাকায় বিতর্ক দেখা দিয়েছে। 
বিশদ

বাংলা আবাস যোজনা
গড়বেতা-২ ব্লকে দ্বিতীয় কিস্তির টাকা না আসায় প্রকল্পের কাজ মাঝপথে থমকে 

হরিহর ঘোষাল, গোয়ালতোড়, বিএনএ: গড়বেতা-২ ব্লকে বাংলা আবাস যোজনার দ্বিতীয় কিস্তির টাকা না আসায় এই প্রকল্পের কাজ মাঝপথে থমকে রয়েছে। টাকার জন্য বেনিফিসিয়ারিরা ব্লক প্রশাসনের কাছে দরবার করছেন। ব্লক প্রশাসনের কর্মকর্তারা ফান্ডে টাকা আসেনি বলে তাঁদের জানিয়ে দিচ্ছেন। 
বিশদ

মুরারইয়ে ঘনবসতিপূর্ণ এলাকায় তৃণমূল নেতার পাথর খাদান তৈরিতে বাধা গ্রামবাসীদের, উত্তেজনা 

সংবাদদাতা, রামপুরহাট: তিনদিকে স্কুল, কমিউনিটি হল, খেলার মাঠ। এমন ঘনবসতিপূর্ণ এলাকায় পাথর খাদান হলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়বে। দিন কয়েক আগে গণস্বাক্ষরিত এমনই অভিযোগ জেলা প্রশাসনের সর্বস্তরে জানিয়ে ছিলেন মুরারইয়ের গোপালপুরের বাসিন্দারা। 
বিশদ

কান্দিতে শ্রমমেলার উদ্বোধনে এসে এনআরসি ও সিএএ ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন মন্ত্রী 

সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার কান্দিতে শ্রমমেলায় উদ্বোধন করতে এসে এনআরসি ও সংশোধিত নাগরিকত্ব আইন(সিএএ) নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন শ্রম দপ্তরের মন্ত্রী জাকির হোসেন। এদিন তিনি বলেন, কেন্দ্রীয় সরকার মানুষের জন্য ভাবে না, তারা শুধু গদির জন্য ভাবে। কিন্তু এরাজ্যের সরকার মানুষের কথা ভাবে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ‘দলের লোকেরা দাদাকে মেরেছে, শিবু ফোন করে দাদাকে ডেকে নিয়ে গিয়ে পরিকল্পনা করে খুন করেছে।’ মঙ্গলবার সকালে এই দাবি করলেন বাগনানের বাইনানের তৃণমূলের ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM

ইটাহারে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ 
ইটাহারের জয়হাট চেকপোষ্টে আদিবাসীদের জমি দখলের প্রতিবাদে পথ অবরোধ চলছে ...বিশদ

03:48:00 PM

বাংলায় ডিটেনশন ক্যাম্প করতে দেব না: মমতা 

03:43:31 PM