Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 পুরুলিয়া সদর হাসপাতালের মহিলা বিভাগের সামনে জল থইথই অবস্থা

 সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া দেবেন মাহাত সদর হাসপাতালের মহিলা শল্য বিভাগের সামনে প্রায় চারদিন ধরে জল থইথই করায় সমস্যায় পড়েছেন রোগী ও তাঁদের আত্মীয়রা। ওয়ার্ডের গেটের মুখেই ছাদ চুঁইয়ে অনবরত জল পড়ে যাচ্ছে। হাসপাতাল পরিষ্কারের সময় জল সরানোর পর সামান্য সময় ঠিক থাকলেও বিকেল গড়াতেই ওই এলাকায় আবার জল থইথই অবস্থা। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, কোথাও ছাদ চুঁইয়ে কোনও জল পড়েনি এবং কোনও সমস্যাও নেই।
পুরুলিয়া সদর হাসপাতালের তিনতলায় রয়েছে মহিলা শল্য বিভাগ। লিফ্ট থেকে উঠেই বাঁদিকে থাকা ওই ওয়ার্ডে ঢোকার মুখে গেটের প্রায় পাঁচ ফুট এবং ওয়ার্ডের ভিত঩রেই পাঁচফুটের বেশি এলাকা জল থইথই অবস্থা। জমা জলের দুর্গন্ধে সমস্যায় পড়ছেন রোগী ও তাঁদের আত্মীয় থেকে স্বাস্থ্যকর্মীরা। দুমদুমি গ্রামের বাসিন্দা নিয়তি বাউরি বলেন, বেশ কয়েকদিন রোগীর সঙ্গে হাসপাতালে রয়েছি। চারদিনেরও বেশি সময় ধরে ওয়ার্ডে ঢোকার মুখেই ছাদ থেকে অনবরত জল পড়ে যাচ্ছে। ওয়ার্ডে ঢোকার ওই জায়গায় জল কাদায় ভর্তি। একাধিক রোগী ও রোগীর আত্মীয়ও ওই জলে পড়ে গিয়েছেন। কিন্তু, আমরা এসব কথা কাকে বলব বলুন। ওয়ার্ডের ভিতরে থাকা শৌচালয়ের অবস্থাও শোচনীয়। পুরুলিয়া শহরের নডিহা এলাকার বাসিন্দা গীতা কুণ্ডু বলেন, রোগীর সঙ্গে দু’দিন রয়েছি। আগে কেমন ছিল জানি না। তবে এসে থেকে দেখছি, জলে থইথই করছে। কোথা থেকে কীভাবে জল আসছে কিছুই জানি না।
ওই ওয়ার্ডেই ভর্তি বৈশাখী কুমারের স্বামী রাখহরি কুমার বলেন, সকাল থেকেই অনবরত জল ছাদ থেকে চুঁইয়ে পড়ছে। কখনও কম আবার কখনও বেশি। সকালে পরিষ্কার করার পর কিছুক্ষণ একটু ভালো থাকলেও পরে সেই একই অবস্থা। সাবধানে হাঁটাচলা করেও পড়ে যাচ্ছেন কেউ কেউ। ওয়ার্ডে ঢোকার মুখে একরম হওয়ায় রোগীকে নিয়ে যেতে গিয়েও সমস্যায় পড়তে হচ্ছে। সেই সঙ্গে ওই জলের দুর্গন্ধে টেকা দায় হয়ে উঠছে।
ওই ওয়ার্ডের ভিতরে গেটের একবারে সামনের দিকে ভর্তি থাকা কল্যাণী কুমার বলেন, ওয়ার্ডে জল তো রয়েছেই। বেড থেকে নামলেই জলে নামতে হচ্ছে। একবারে চূড়ান্ত অস্বাস্থ্যকর পরিবেশ।
আর এক রোগীর আত্মীয় ধনঞ্জয় মাহাত বলেন, এক আত্মীয় ভর্তি রয়েছেন। বৃষ্টি ছাড়া একরম জল জমে থাকতে দেখে চারতলায় গিয়েও বোঝার চেষ্টা করেছিলাম কোথা থেকে জল পড়ছে। স্পষ্টভাবে বুঝতে পারিনি। যেটুকু বুঝতে পারলাম চারতলার শৌচালয় থেকেই কোনওভাবে জল ছাদ চুঁইয়ে চুঁইয়ে পড়ছে তিনতলার ওয়ার্ডে। শল্য বিভাগে এভাবে রোগীদের একাংশকে থাকতে হচ্ছে। এতে তো আরও অসুস্থ হয়ে পড়বেন রোগীরা।
এবিষয়ে সদর হাসপাতালে কর্মরত নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক নার্স বলেন, শুধু ওয়ার্ডে নয়, ড্রেসিং রুমেও ছাদ চুঁইয়ে জল পড়ছে গত কয়েকদিন ধরে। কীভাবে ওয়ার্ডে ঢুকতে হয় তা কেউ না দেখলে বিশ্বাস করবেন না। তাছাড়া শৌচালয়ের নোংরা জলের উপর দিয়ে গিয়েই কাজ করতে হচ্ছে।
রোগীর আত্মীয়রা আরও জানান, ওই ওয়ার্ডের শৌচালয়ের অবস্থাও শোচনীয়। রোগীর আত্মীয়দের একাংশ শৌচালয়ে নোংরা আবর্জনা থেকে শুরু করে বাড়তি খাবার ফেলে দিয়ে আরও অস্বাস্থ্যকর করে ফেলেছে। সদর হাসপাতালের শৌচালয়গুলি দিনে একাধিকবার পরিষ্কার করা না হলে সমস্যা মেটানো সম্ভব নয়।
ওয়ার্ডের সামনে ছাদ চুঁইয়ে জল পড়ার বিষয়ে সদর হাসপাতালের কোয়ালিটি ম্যানেজার দেবদীপ মুখোপাধ্যায় বলেন, ওয়ার্ডের সামনে জল জমে থাকার বিষয়টি ঠিক নয়। কোনও ছাদ থেকে জল পড়ছে না। কয়েকদিন আগে একটা জায়গায় সমস্যা থাকলেও বর্তমানে কোথাও এরকম সমস্যা নেই।

12th  July, 2019
সিউড়িতে কর্মী সম্মেলন অনুব্রতর 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: শুক্রবার সিউড়ি-১ ব্লকের বুথ কর্মীদের নিয়ে সম্মেলন করলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এদিন সিউড়ির ইন্ডোর স্টেডিয়ামে ওই সম্মেলন হয়। তাতে তিলপাড়া, আলুন্দা, নগরী, খটঙ্গা অঞ্চলের বুথ কর্মীরা শামিল হয়েছিলেন।  
বিশদ

গলসিতে ধৃতদের বাড়ি ভাঙচুর চালালেন গ্রামবাসীরা
তৃণমূল পঞ্চায়েত সদস্যের ছেলেকে অপহরণ করে খুন 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: প্রথমে অপহরণ। তারপর নৃশংসভাবে খুন। অবশেষে দু’দিন পর হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার হল তৃণমূল পঞ্চায়েত সদস্যের অপহৃত ছেলের মৃতদেহ। এই পৈশাচিক ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকালে উত্তপ্ত হয়ে উঠল গলসির সাঁকো গ্রাম। 
বিশদ

গলসি-১ বিডিও সহ দুই বর্ধমানে
করোনা আক্রান্ত আরও ১৬৯, মৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: এবার করোনায় আক্রান্ত হলেন গলসি-১ বিডিও বিনয়কুমার মণ্ডল। বৃহস্পতিবার রাতে তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। একই সঙ্গে তাঁর স্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার নতুন করে পূর্ব বর্ধমান জেলায় আরও ৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।  
বিশদ

পাঁশকুড়ায় বোমাকাণ্ডে জঙ্গি যোগের জল্পনা
ইউটিউব দেখে আইইডি বানায়
এইট ফেল টাইলস শ্রমিক 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: বিদ্যে বলতে সেভেন পাশ। দেখতে ছাপোষা। গায়ে ময়লা টি-শার্ট। ইউটিউব দেখে সে-ই কিনা বানিয়ে ফেলেছে একটা আস্ত ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস। সংক্ষেপে আইইডি। 
বিশদ

মুর্শিদাবাদে করোনায়
আক্রান্ত ৭২ জন, সুস্থ ৭৮ 

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: মুর্শিদাবাদে একদিনে আক্রান্তের চেয়ে বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। শুক্রবার ৭২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন ৭৮ জন। জেলায় সব মিলিয়ে এখনও পর্যন্ত চার হাজার ৪২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩৭৫১ জন।  
বিশদ

নেপথ্যে দাম্পত্য কলহ, অনুমান পুলিসের
কৃষ্ণগঞ্জে ছেলের সামনে নার্স স্ত্রীকে গুলি
করে খুন, অভিযুক্ত স্বামী পলাতক 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: কৃষ্ণগঞ্জ থানার স্বর্ণখালিতে সরকারি হাসপাতালের নার্স স্ত্রীকে গুলি করে খুন করার অভিযোগ উঠল তাঁর স্বামীর বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে বাড়িতে ১০ বছরের ছেলের সামনেই এই ঘটনা ঘটে। মৃতার নাম স্বপ্না বিশ্বাস(৩২)। ঘটনার পর অভিযুক্ত জয়দেব বিশ্বাস পলাতক।  
বিশদ

পূর্ব মেদিনীপুরে নতুন করে আক্রান্ত ১২২ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ১২২জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ন’হাজার ছাড়িয়ে গেল। তমলুক শহরে নতুন করে আক্রান্ত হয়েছেন ছ’জন।  
বিশদ

মাটি খুঁড়ে  মিলল ‘গুপ্তধন’-এর সন্ধান 

পূর্বস্থলীতে মাটি খুঁড়ে পাওয়া গেল ‘গুপ্তধন’। শুক্রবার পিলা পঞ্চায়েতের হামিদপুর মণ্ডলপাড়ায় শতাব্দী প্রচীন একটি বাড়ির উঠানে খোঁড়াখুঁড়ির কাজ চলছিল। সেখানেই মাটির নীচে পিতলের একটি ঘটি পাওয়া যায়। তার মধ্যে থেকে ৩৭টি রুপোর মুদ্রা উদ্ধার হয়। এই খবর ছড়িয়ে পড়তেই এলাকায় শোরগোল শুরু হয়। খবর পেয়ে পূর্বস্থলী থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছয়। পরে পিতলের ঘটি সহ মুদ্রাগুলি থানায় নিয়ে যায়।
বিশদ

নদীয়া জেলাশাসকের দপ্তরের ৫ কর্মী করোনা আক্রান্ত 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: কৃষ্ণনগরে নদীয়া জেলাশাসকের কার্যালয়ে জোরালো থাবা বসাল করোনা। এক আধিকারিক করোনা আক্রান্ত হওয়ার পর নতুন করে আরও পাঁচজনের করোনা ধরা পড়েছে। তাঁরা স্বাস্থ্য, নাজিরখানা, পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন সহ বিভিন্ন দপ্তরের কর্মী। 
বিশদ

আউশগ্রাম ও গুসকরায়
হিমঘর, আলুর আড়তে অভিযান 

সংবাদদাতা, গুসকরা: বেআইনি মজুত রুখতে আউশগ্রাম এবং গুসকরা এলাকার একাধিক হিমঘর ও আলুর আড়তগুলিতে অভিযান চালালেন কৃষি বিপণন দপ্তরের প্রতিনিধিরা। শুক্রবার দুপুরে ওই প্রতিনিধি দলের সঙ্গে পুলিসও ছিল। এদিন ছ’টি হিমঘর ও সাতটি আড়তে হানা দেওয়া হয়েছিল।  
বিশদ

পশ্চিম মেদিনীপুরে নতুন করে
করোনায় আক্রান্ত ১৬৮ 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হলেন ১৬৮ জন। তারমধ্যে আরটিপিসিআর টেস্টে ১৩১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। আর অ্যান্টিজেন পরীক্ষায় ৩৭ জনের করোনা ধরা পড়েছে।
বিশদ

কেশপুরে খুনের ঘটনায় গ্রেপ্তার ১২
এলাকার কর্তৃত্ব নিয়ে বোমাবাজির
জেরেই প্রাণ গেল দু’জনের  

হরিহর ঘোষাল, কেশপুর: কার দখলে থাকবে এলাকার রাশ, এনিয়ে গণ্ডগোলের জেরেই বেঘোরে প্রাণ গিয়েছে ১৩ বছরের এক স্কুলছাত্র সহ দুই নিরীহের। বৃহস্পতিবার রাতের ওই ঘটনায় শুক্রবারও কেশপুর থানার দামোচরচক গ্রাম ছিল থমথমে। 
বিশদ

সিধো কানহো বিরসা বিশ্ববিদ্যালয়ে অভিনব উদ্যোগ
লক্ষ্য কর্মসংস্থান, স্নাতকোত্তরে ৪০টি
বিষয়ের সঙ্গে স্পেশাল কোর্স পড়ানো হবে 

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: সারা দেশে শিক্ষাব্যবস্থার অভিমুখ বদলে দেওয়ার জন্য তোড়জোড় শুরু হয়েছে। ২০২২ সাল থেকেই নতুন শিক্ষানীতি কার্যকরের কথা বলা হচ্ছে। বর্তমান প্রেক্ষিতে নতুন কর্মসংস্থানমুখী শিক্ষার কথা উঠে আসছে। ইতিহাস পড়ে সবাই শিক্ষকতার দিকে যায় না।  
বিশদ

৬ ঘণ্টায় ১০২ মিলিমিটার বৃষ্টিপাত
রাতভর বৃষ্টিতে বানভাসি দুর্গাপুর,
বহু এলাকা জলমগ্ন, চরম দুর্ভোগ 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল ও সংবাদদাতা, দুর্গাপুর: বৃহস্পতিবার রাতে ছ’ঘণ্টায় ১০২ মিলিমিটার বৃষ্টিপাত। এর জেরেই বানভাসি দুর্গাপুর শহর। শহরের মেনগেট, ওয়ারিয়া, কাদারোড, ৫৪ ফুট, ডেয়ারি মোড় স্টেশন সংলগ্ন শিমূলতলা সহ বিস্তীর্ণ অংশ জলমগ্ন হয়ে গিয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: পঞ্চায়েত অফিসের কাছেই, একটি দোকানের সামনের অংশে এক ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল হবিবপুর ব্লকের কেন্দপুকুর আকতৈল গ্রাম পঞ্চায়েতে। শুক্রবার সকালে এলাকার বাসিন্দারা দেহটি দেখতে পান। তাঁদের দাবি, ওই ব্যক্তিকে খুন করে সেখানে ঝুলিয়ে ...

উত্তরপ্রদেশে ফের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। গত শনিবার ঘটনাটি ঘটে বান্দা জেলায়। কিন্তু শুক্রবার ওই কিশোরীর মা স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেডিক্যাল পরীক্ষা এবং পুলিস ভেরিফিকেশন না হওয়ায় বহু শিক্ষকের চাকরি পাকা হয়নি। অথচ চাকরি পাওয়ার পর কেটে গিয়েছে দু’বছর। নিয়ম অনুযায়ী, দু’বছর পর চাকরি পাকা হবে। কিন্তু তার জন্য পুলিস ও মেডিক্যাল রিপোর্ট ইতিবাচক হতে হবে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতির জন্য এমবিবিএস, বিডিএস, আয়ুষ, নার্সিং সহ বিভিন্ন চিকিৎসা পাঠ্যক্রমের বহু ছাত্রছাত্রীর পরবর্তী বছরে প্রোমোশন হয়নি। মার্কশিটও পাননি। ফলে বৃত্তিও আটকে গিয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কথাবার্তা ও আচরণে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। কোনও হঠকারী বা দুঃসাহসিক কাজ না করাই ভালো। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,২৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া ৯/১৬ দিবা ৯/১১। চিত্রা নক্ষত্র ৪৯/৪১ রাত্রি ১/২১। সূর্যোদয় ৫/২৮/২, সূর্যাস্ত ৫/৩২/৫৪। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪২ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৮ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে পুনঃ ৪/২ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি।  
২ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া দিবা ১২/২৯। হস্তানক্ষত্র দিবা ৭/৫৬। সূর্যোদয় ৫/২৭, সূর্যাস্ত ৫/৩৫। অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৮ মধ্যে ও ১/২ গতে ২/৩৩ মধ্যে ও ৪/৪ গতে ৫/৩৫ মধ্যে। কালরাত্রি ৭/৪ মধ্যে ও ৩/৫৮ গতে ৫/২৮ মধ্যে।  
মোসলেম: ১ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৩,১৯২ জন 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩,১৯২ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

18-09-2020 - 08:42:07 PM

ফের গুগল প্লে স্টোরে মিলবে পেটিএম অ্যাপ 
ফের গুগল প্লে স্টোরে মিলবে দেশের অন্যতম জনপ্রিয় ই-ওয়ালেট অ্যাপ ...বিশদ

18-09-2020 - 07:40:01 PM

পঞ্চায়েত অফিসের কাছেই
দোকানে মিলল ঝুলন্ত দেহ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পঞ্চায়েত অফিসের কাছেই, একটি দোকানের সামনের অংশে ...বিশদ

18-09-2020 - 05:50:00 PM

মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু শর্বরী দত্তর
মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু হয়েছে শর্বরী দত্তর। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে ...বিশদ

18-09-2020 - 05:41:00 PM

বনগাঁয় ধৃত ৩ বাইক চোর 
বাইক চুরির চক্রের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের ...বিশদ

18-09-2020 - 04:41:27 PM

হাবড়ায় জোড়া খুনের ঘটনায় ধৃত অভিযুক্ত 
হাবড়ায় প্রৌঢ় দম্পতি খুনের ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে কিনারা করল ...বিশদ

18-09-2020 - 04:16:42 PM