Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 আউটডোর বন্ধ থাকায় ভোগান্তি নদীয়ায়, দুশ্চিন্তায় রোগীর স্বজনরা

 বাংলা নিউজ এজেন্সি: এনআরএস কাণ্ডের জেরে নদীয়া জেলার প্রতিটি হাসপাতালে আউটডোর বিভাগ বন্ধ থাকায় বুধবার চরম দুর্ভোগে পড়লেন হাজার হাজার রোগী। এদিন হাসপাতালে এসে চিকিৎসা না পেয়ে রোগীদের ফিরে যেতে হয়েছে। তার জেরে রোগীরা প্রবল ক্ষোভ প্রকাশ করেছেন। শক্তিনগর জেলা হাসপাতাল থেকে প্রতিটি মহকুমা, গ্রামীণ হাসপাতাল ও ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে আউটডোর পরিষেবা বন্ধ ছিল। তবে ইনডোরে চিকিৎসকরা কর্মরত ছিলেন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক তাপস রায় বলেন, প্রতিটি হাসপাতালে ইনডোর পরিষেবা স্বাভাবিক ছিল।
শক্তিনগর জেলা হাসপাতালের আউটডোরে ভোর থেকেই লাইন পড়ে যায়। বিভিন্ন বিভাগের স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন। কিন্তু চিকিৎসকদের দেখা মেলেনি। চিকিৎসকদের না পেয়ে ক্ষুব্ধ হয়ে বহু রোগী বাড়ি ফিরে গিয়েছেন। আসাননগর থেকে এসেছিলেন সারথি বিশ্বাস। তিনি তিন দিন ধরে জ্বরে ভুগছেন। তাঁকেও ফিরে যেতে হয়েছে। তিনি বলেন, ভোরে বাস ধরে হাসপাতালে এসেছিলাম। ১০টা বাজতে চলল, এখনও ডাক্তার আসেনি। আমরা খেটে খাওয়া মানুষ। টাকা নেই বলে প্রাইভেট চেম্বারে যেতে পারিনি। এখন সাধারণ মানুষ কোথায় চিকিৎসা করাবেন।
কৃষ্ণগঞ্জের স্বর্ণখালির বাসিন্দা জ্যোতি রায়। তিনি নার্সিং বিভাগে ভর্তি হওয়ার জন্য ফর্ম ফিলআপ করবেন। তার জন্য একটি মেডিক্যাল রিপোর্ট লাগবে। কাজ না মেটায় এদিন তিনিও এসে ফিরে গেলেন। তিনি বলেন, ১৭ জুন ফর্ম ফিলআপের শেষ দিন। মেডিক্যাল রিপোর্টের জন্য জেলা হাসপাতালে এসেছিলাম। এসে দেখলাম আউটডোর বন্ধ। মেডিক্যাল রিপোর্ট না পেলে আমার ফর্ম ফিলআপ হবে না।
রানাঘাট মহকুমাজুড়ে বিভিন্ন হাসপাতালেও ডাক্তারদের কর্মবিরতির কারণে এদিন বন্ধ থাকে আউটডোর পরিষেবা। রানাঘাট মহকুমা হাসপাতাল, শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতাল, ফুলিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, হবিবপুর যাদব দত্ত প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, আড়ংঘাটা সব্দালপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, দত্তপুলিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, শান্তিপুরের গয়েশপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র সহ একাধিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে এদিন ডাক্তারদের কর্মবিরতির কারণে আউটডোর পরিষেবা বন্ধ ছিল।
শরবিন্দু বিশ্বাস নামে ধানতলা থানার পূর্ব নওয়াপাড়ার বাসিন্দা বলেন, তিন মাস আগে রানাঘাট মহকুমা হাসপাতালে আমার পুত্রসন্তান জন্ম নেয়। কিন্তু সন্তান জন্মের পর থেকে বেশ কিছুদিন তাকে এসএনসিইউতে রাখা হয়েছিল। আমার তিনমাসের ছেলেকে জন্মের পর প্রথম টিকা দেওয়া হয়েছে কিনা তা জানার জন্য আজ দু’মাসের বেশি সময় ধরে ঘুরছি। এদিন হাসপাতলে পিপি ইউনিটে আমাকে বিষয়টি জানানোর কথা ছিল। কিন্তু হাসপাতলে এসে দেখছি আউটডোরের পাশাপাশি ওই ইউনিটিও বন্ধ রাখা রয়েছে।
রানাঘাট মহকুমা হাসপাতাল অন্যতম গুরুত্বপূর্ণ হাসপাতাল। এখানে রানাঘাট-১ ও ২ ব্লকের বিভিন্ন গ্রামের সাধারণ মানুষের পাশাপাশি রানাঘাট শহর, তাহেরপুর, বীরনগর এলাকা থেকে প্রতিদিন আউটডোরে বহু মানুষ ভিড় জমান। কিন্তু এদিন সকাল থেকে হাসপাতালের আউটডোর বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হয়েছে রোগীদের। ব্লক ও প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে আউটডোর পরিষেবা বন্ধ রাখা হয়। সেখানেও কোনও চিকিৎসা পরিষেবা পাওয়া যায়নি।
শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালেও একই চিত্র। এখানে দেখা গেল, হাসপাতালের আউটডোরের সামনে চিকিৎসকদের পক্ষ থেকে পোস্টার লাগানো রয়েছে। সেখানে লেখা, নীলরতন সরকার হাসপাতালে চিকিৎসককে নিগ্রহের প্রতিবাদে বুধবার হাসপাতালের আউটডোর পরিষেবা বন্ধ থাকবে।
তেহট্ট মহকুমার সব হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধ ছিল। ফলে দূরদূরান্ত থেকে আসা রোগীরা অসহায় অবস্থার মধ্যে পড়ে। তেহট্ট মহকুমা হাসপাতালে প্রতিদিন গড়ে প্রায় পাঁচ হাজার মানুষ চিকিৎসা করাতে আসেন। শুধু তেহট্ট বা তার আশেপাশের গ্রাম থেকে নয়, পাশের জেলা মুর্শিদাবাদ থেকেও বহু মানুষ এখানে চিকিৎসা করাতে আসেন। ফলে প্রতিদিন এখানে আউটডোরে রোগীর চাপ বেশি থাকে। এদিন আউটডোর পরিষেবা বন্ধ থাকায় রোগীরা হয়রানির শিকার হন। ক্ষোভ প্রকাশ করে তেহট্টের দুই ঩রোগীর আত্মীয় বলেন, এভাবে আন্দোলন করায় সাধারণ মানুষ দুর্ভোগ বেড়েছে। পরিষেবা সচল রেখেও তো আন্দোলন করা যেত। তা কেন করা হল না। সাধারণ মানুষকে বিপদের মুখে ফেলে ডাক্তাররা এভাবে কর্মবিরক্তি করছেন। আসলে জুনিয়ার ডাক্তাররা সাধারণ মানুষের কথা ভাবেন না। সরকারি হাসপাতালে পরিষেবা না পেয়ে এদিন অনেক রোগীকে অতিরিক্ত টাকা ব্যয় করে বাইরে ডাক্তার দেখাতে হয়েছে। আবার টাকা না থাকায় অনেকে বাড়ি ফিরে গিয়েছেন। করিমপুর গ্রামীণ হাসপাতালে ও পলাশীপাড়া প্রীতিময়ী গ্রামীণ হাসপাতালেও এদিন আউটডোরে চিকিৎসা করাতে এসে ভোগান্তির মুখে পড়েছেন রোগী ও তাঁদের আত্মীয়স্বজন।

13th  June, 2019
‘লোন উলফ’ হামলার প্রস্তুতি
নিয়েছিল আল কায়েদা জঙ্গিরা
ধরিয়ে দিল বুধবারের বৈঠকই  বাড়িতে মিলল সুড়ঙ্গ 

দেশের কোনও মেট্রো শহরে বিস্ফোরণ ঘটিয়ে অস্তিত্ব জাহির করাই ছিল লক্ষ্য। রাজনীতিবিদ সহ ১৫-২০ জনের হিট লিস্টও তৈরি। অপারেশনের ব্লুপ্রিন্ট বানাতে গত বুধবার ডোমকলে বৈঠকে বসেছিল সন্দেহভাজন আল কায়েদা জঙ্গিরা। সেই বৈঠকই তাদের কাল হল। রবিবার এমনই তথ্য জানা গিয়েছে এনআইএ সূত্রে। গোয়েন্দাদের দাবি, মডিউলের মাথা মুর্শিদ হাসানের নির্দেশে ডাকা হয়েছিল ওই বৈঠক। বলা হয়েছিল, বিশেষ কিছু দেখানো হবে। ধৃতরা ছাড়াও হাজির হয়েছিল আরও ১০-১৫ জন। তাদের মধ্যে জলঙ্গির এক বাসিন্দা এখনও ফেরার। বৈঠকে একটি এ কে ৪৭ রাইফেল এবং নাইন এমএম পিস্তল দেখানো হয়। স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্রটি বাংলাদেশ থেকে চোরাপথে এসে পৌঁছেছিল বলে অনুমান এনআইএর। গোয়েন্দা সূত্রে খবর, বৈঠকেই সিদ্ধান্ত হয় ৩-৪ জন কেরল যাবে। সেখানে সব গুছিয়ে নেওয়ার পর নয়া লক্ষ্য—দিল্লি ও কাশ্মীর। ধৃতদের স্মার্টফোন এবং ল্যাপটপ থেকে একাধিক ‘লোন উলফ’ কায়দার জঙ্গি হামলার ভিডিও উদ্ধার হয়েছে। বিগত কয়েক বছর ধরেই এই কৌশল নিয়েছে আল কায়েদা ইন ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট (একিউআইএস)। এই আন্তঃরাজ্য মডিউল তেমনই হামলার পরিকল্পনা করছিল। কাশ্মীরে ‘লোন উলফ’ হামলার জন্য বিশেষ প্রশিক্ষণ শিবির হওয়ার কথা ছিল। তার দিনক্ষণ, বিভিন্ন দফায় সেখানে কতজন যাবে, সে সবও নির্দিষ্ট করে দেওয়া হয়েছিল পাকিস্তান থেকে। এমন কিছু গোপন কথপোকথন হাতে এসেছে এনআইয়ের। চ্যাট গ্রুপে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের সঙ্গে যুক্ত লোকজনও ছিল। চলতি আর্থিক বছরে আইএসআইয়ের এক কর্তার থেকে ঘুরপথে বাংলাদেশ-মালয়েশিয়া হয়ে টাকাও এসেছে ধৃতদের কাছে। পাশাপাশি, ধৃতদের ফোন-ল্যাপটপ এবং সোশ্যাল মিডিয়ায় সিএএ-এনআরসি আন্দোলন, ৩৭০ ধারার অবলুপ্তি, করোনা আবহে তবলিগ-ই-জামাতের সমাবেশ ইত্যাদি নিয়ে পরিকল্পিত মিথ্যা প্রচারের ভিডিও শেয়ার হয়েছে। এসবের প্রতিশোধের নাম করেই দিল্লিতে নাশকতার ছক কষে তারা। অনলাইনে বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল বলেও খবর। 
বিশদ

৪ পুলিসকর্মী সহ দুই বর্ধমানে
আক্রান্ত আরও ১৫৩, মৃত ১ 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান, আসানসোল ও সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া থানার আইসি সহ রবিবার দুই বর্ধমানে আরও ১৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে পূর্ব বর্ধমানে ৮৭ জন এবং পশ্চিম বর্ধমানে ৬৬ জন রয়েছেন। এর মধ্যে দুর্গাপুর মহকুমায় ৫২ রয়েছেন।  
বিশদ

ডাইনি অপবাদে বধূকে তাড়ানোর চেষ্টা
উত্তপ্ত আউশগ্রামে পুলিসকে লক্ষ্য
করে তির, পাল্টা কাঁদানে গ্যাস 

সংবাদদাতা, গুসকরা: ফের ডাইনি অপবাদ। সেই ঘটনাকে কেন্দ্র করেই রবিবার অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হল আউশগ্রামের দিগনগরে। গ্রামবাসীরা ডাইনি অপবাদ দিয়ে এক বধূকে গ্রাম থেকে তাড়ানোর চেষ্টা করে। গ্রামবাসীদের হাত থেকে ওই ‘নির্যাতিতা’ বধূকে উদ্ধার করতে গিয়ে বাধার মুখে পড়ে পুলিস।  
বিশদ

মেদিনীপুরে জোড়াখুনের চাঞ্চল্যকর তথ্য
মদের আসরে বোনের উদ্দেশে রাজেশ
কুমন্তব্য করেছিল, দাবি অভিযুক্তের 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: মদের আসরে তার বোনের উদ্দেশে খারাপ মন্তব্য করায় রাজেশ দাসকে খুন করেছে। মেদিনীপুর কোতোয়ালি থানার কেরানিচটিতে জোড়াখুনের ঘটনায় তদন্ত নেমে ধৃত বাপ্পা নায়েককে জেরা করে পুলিস একথা জানতে পেরেছে।  
বিশদ

৮৮ জন পুরোহিত সহ দুই
বর্ধমানে তৃণমূলে যোগদান বহু 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান, আসানসোল, সংবাদদাতা, কালনা ও পূর্বস্থলী: কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে রবিবার পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন জায়গায় প্রতিবাদ সভা করল তৃণমূল কংগ্রেস। একই সঙ্গে দুই বর্ধমানে এদিন অনেকেই তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন।  
বিশদ

দুই মেদিনীপুরে মিছিল, সভা তৃণমূলের 

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর, তমলুক ও সংবাদদাতা, কাঁথি: কেন্দ্রের জনবিরোধী নীতি ও রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদে রবিবার দুই মেদিনীপুরে রাস্তায় নেমে আন্দোলন করেন তৃণমূল কর্মীরা। 
বিশদ

মহম্মদবাজারে বুথ কর্মী সম্মেলন অনুব্রতর 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: রবিবার মহম্মদবাজারে বুথ কর্মী সম্মেলন করলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এদিন মহম্মদবাজারের কাঁইজুলি মাঠে ওই সম্মেলন হয়। চড়িচা, হিংলো, রামপুর, কাপিষ্টা ও মহম্মদবাজার অঞ্চলের বুথ কর্মীদের নিয়ে সম্মেলন করা হয়। এদিনও অনুব্রতবাবু দলের বুথ সভাপতি ও কর্মীদের কাছ থেকে দলের অবস্থান সম্পর্কে খোঁজ নেন।
বিশদ

হাইকোর্ট গঠিত কমিটির পরিদর্শনের পর বৈঠকে সিদ্ধান্ত
সমস্যার সমাধানে যৌথভাবে কাজ
করবে বিশ্বভারতী ও জেলা প্রশাসন 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বিশ্বভারতী কর্তৃপক্ষ ও বীরভূম জেলা প্রশাসন যৌথভাবে আলাপ-আলোচনা করেই যেকোনও সমস্যার সমাধান করবে। রবিবার হাইকোর্ট গঠিত কমিটি পরিদর্শনের পর বিশ্বভারতী ও জেলা প্রশাসন যৌথভাবে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এমনই জানিয়েছে। 
বিশদ

জেলাজুড়ে আতঙ্ক কমার চিহ্ন নেই
পূর্ব মেদিনীপুরে কুড়ি দিনে করোনায় মৃত ৪০ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: মাত্র কুড়ি দিনে পূর্ব মেদিনীপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৪০ জন। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, ১ সেপ্টেম্বর জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ৬৪।  
বিশদ

নাবালিকাকে ধর্ষণ, লজ্জায় বিষ খেয়ে
আত্মঘাতী মুরারইয়ে উত্তেজনা, ধৃত যুবক 

সংবাদদাতা, রামপুরহাট: ধর্ষণ হওয়ায় লজ্জায় কীটনাশক খেয়ে আত্মঘাতী হল এক নাবালিকা ছাত্রী। চাঞ্চল্যকর এই ঘটনায় শনিবার রাতভর উত্তেজনার সৃষ্টি হয় মুরারই থানার মুর্শিদপাড়া গ্রামে। অভিযুক্তের বাড়িতে দফায় দফায় চড়াও হন গ্রামবাসীরা।  
বিশদ

ঝাড়গ্রামে পথ দুর্ঘটনায় কাকা
ও ভাইপোর মৃত্যু, জখম আরও ১ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বাইক ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল কাকা-ভাইপোর। রবিবার দুপুরে ঝাড়গ্রাম থানার বেলতলা এলাকায় ৬ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনাটি ঘটে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম ভান্টু সোরেন(৪৬) ও লুড়কু হাঁসদা ওরফে সহদেব(২৩)। তাঁরা সম্পর্কে কাকা ভাইপো। 
বিশদ

কুলটিতে ব্যবসায়ীর দেহ উদ্ধার
 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: রবিবার কুলটি থানার নিয়ামতপুরে কুয়ো থেকে এক ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম পবন আগরওয়াল(৬৩)। নিয়ামতপুরে তাঁর একটি আটা চাকি রয়েছে। 
বিশদ

আরামবাগে ২ জনের অস্বাভাবিক মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আরামবাগে পৃথক ঘটনায় দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। আরামবাগের শীতলপুরে সাপের কামড়ে কবিতা প্রামাণিকের(৬) মৃত্যু হয়েছে। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে ঘুমানোর সময় একটি বিষধর সাপ তার বাঁ পায়ে কামড়ায়। 
বিশদ

কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে বাঁকুড়া, পুরুলিয়া
ও আরামবাগে তৃণমূলের মিছিল 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, পুরুলিয়া, আরামবাগ ও সংবাদদাতা বিষ্ণুপুর: কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের ব্লকে ব্লকে প্রতিবাদ সভা ও মিছিল করল তৃণমূল। 
বিশদ

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির অফিসার বলে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল জোড়াসাঁকো থানার পুলিস। ধৃতের নাম মোহাম্মদ সুলেমান। বাড়ি তিলজলা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সিইএসসির জাল রসিদ।   ...

নয়াদিল্লি: রবিবার ডিজেলের দাম ফের কমল দেশজুড়ে। এই নিয়ে গত চার দিনে ডিজেলের দাম লিটার প্রতি প্রায় ১ টাকা হ্রাস পেল। এদিন দিল্লিতে ডিজেলের দাম ২৪ পয়সা কমে হয়েছে ৭১ টাকা ৫৮ পয়সা।  ...

লন্ডন: করোনা রুখতে কঠোর জরিমানার পথে হাঁটতে চলেছে ব্রিটেন। সেল্ফ আইসোলেশনে না থাকলে করোনা আক্রান্তকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হবে বলে শনিবার ঘোষণা করেছে বরিস জনসন সরকার।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গর্ভের সন্তান ছেলে কি না জানতে স্ত্রীর পেট কাটল যুবক, গ্রেপ্তার 
পুরুষতান্ত্রিক মানসিকতার আরও এক ঘৃণ্য নজির সৃষ্টি করল উত্তরপ্রদেশের বুদানের ...বিশদ

10:40:05 AM

আরও ২ জঙ্গির খোঁজ পেল এনআইএ
ধৃত আল-কায়েদা জঙ্গিদের জেরা করে মুর্শিদাবাদে আরও ২ জঙ্গির খোঁজ ...বিশদ

10:34:45 AM

করোনা: সুস্থতার নিরিখে শীর্ষে ভারত 
করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার নিরিখে বিশ্বে শীর্ষ স্থানে ভারত। দেশে ...বিশদ

10:30:55 AM

ডেরেক-দোলা সহ ৮ সাংসদ সাসপেন্ড
ডেরেক ও’ব্রায়েন, দোলা সেন সহ ৮ জন সংসদ সদস্যকে আগামী ...বিশদ

09:43:00 AM

হাতি সাফারি আপাতত বন্ধ থাকবে 
কোভিড-১৯ আবহে জঙ্গল খোলার ১৫ দিন পর রিভিউ মিটিংয়ে পরিস্থিতি ...বিশদ

09:33:21 AM

নজরুল তীর্থের ওপেন এয়ার থিয়েটার খুলছে 
স্থানীয় বাসিন্দাদের জন্য সুখবর দিচ্ছে নিউটাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটি। লকডাউন ...বিশদ

09:33:05 AM