Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 আউটডোর বন্ধ থাকায় ভোগান্তি নদীয়ায়, দুশ্চিন্তায় রোগীর স্বজনরা

 বাংলা নিউজ এজেন্সি: এনআরএস কাণ্ডের জেরে নদীয়া জেলার প্রতিটি হাসপাতালে আউটডোর বিভাগ বন্ধ থাকায় বুধবার চরম দুর্ভোগে পড়লেন হাজার হাজার রোগী। এদিন হাসপাতালে এসে চিকিৎসা না পেয়ে রোগীদের ফিরে যেতে হয়েছে। তার জেরে রোগীরা প্রবল ক্ষোভ প্রকাশ করেছেন। শক্তিনগর জেলা হাসপাতাল থেকে প্রতিটি মহকুমা, গ্রামীণ হাসপাতাল ও ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে আউটডোর পরিষেবা বন্ধ ছিল। তবে ইনডোরে চিকিৎসকরা কর্মরত ছিলেন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক তাপস রায় বলেন, প্রতিটি হাসপাতালে ইনডোর পরিষেবা স্বাভাবিক ছিল।
শক্তিনগর জেলা হাসপাতালের আউটডোরে ভোর থেকেই লাইন পড়ে যায়। বিভিন্ন বিভাগের স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন। কিন্তু চিকিৎসকদের দেখা মেলেনি। চিকিৎসকদের না পেয়ে ক্ষুব্ধ হয়ে বহু রোগী বাড়ি ফিরে গিয়েছেন। আসাননগর থেকে এসেছিলেন সারথি বিশ্বাস। তিনি তিন দিন ধরে জ্বরে ভুগছেন। তাঁকেও ফিরে যেতে হয়েছে। তিনি বলেন, ভোরে বাস ধরে হাসপাতালে এসেছিলাম। ১০টা বাজতে চলল, এখনও ডাক্তার আসেনি। আমরা খেটে খাওয়া মানুষ। টাকা নেই বলে প্রাইভেট চেম্বারে যেতে পারিনি। এখন সাধারণ মানুষ কোথায় চিকিৎসা করাবেন।
কৃষ্ণগঞ্জের স্বর্ণখালির বাসিন্দা জ্যোতি রায়। তিনি নার্সিং বিভাগে ভর্তি হওয়ার জন্য ফর্ম ফিলআপ করবেন। তার জন্য একটি মেডিক্যাল রিপোর্ট লাগবে। কাজ না মেটায় এদিন তিনিও এসে ফিরে গেলেন। তিনি বলেন, ১৭ জুন ফর্ম ফিলআপের শেষ দিন। মেডিক্যাল রিপোর্টের জন্য জেলা হাসপাতালে এসেছিলাম। এসে দেখলাম আউটডোর বন্ধ। মেডিক্যাল রিপোর্ট না পেলে আমার ফর্ম ফিলআপ হবে না।
রানাঘাট মহকুমাজুড়ে বিভিন্ন হাসপাতালেও ডাক্তারদের কর্মবিরতির কারণে এদিন বন্ধ থাকে আউটডোর পরিষেবা। রানাঘাট মহকুমা হাসপাতাল, শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতাল, ফুলিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, হবিবপুর যাদব দত্ত প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, আড়ংঘাটা সব্দালপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, দত্তপুলিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, শান্তিপুরের গয়েশপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র সহ একাধিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে এদিন ডাক্তারদের কর্মবিরতির কারণে আউটডোর পরিষেবা বন্ধ ছিল।
শরবিন্দু বিশ্বাস নামে ধানতলা থানার পূর্ব নওয়াপাড়ার বাসিন্দা বলেন, তিন মাস আগে রানাঘাট মহকুমা হাসপাতালে আমার পুত্রসন্তান জন্ম নেয়। কিন্তু সন্তান জন্মের পর থেকে বেশ কিছুদিন তাকে এসএনসিইউতে রাখা হয়েছিল। আমার তিনমাসের ছেলেকে জন্মের পর প্রথম টিকা দেওয়া হয়েছে কিনা তা জানার জন্য আজ দু’মাসের বেশি সময় ধরে ঘুরছি। এদিন হাসপাতলে পিপি ইউনিটে আমাকে বিষয়টি জানানোর কথা ছিল। কিন্তু হাসপাতলে এসে দেখছি আউটডোরের পাশাপাশি ওই ইউনিটিও বন্ধ রাখা রয়েছে।
রানাঘাট মহকুমা হাসপাতাল অন্যতম গুরুত্বপূর্ণ হাসপাতাল। এখানে রানাঘাট-১ ও ২ ব্লকের বিভিন্ন গ্রামের সাধারণ মানুষের পাশাপাশি রানাঘাট শহর, তাহেরপুর, বীরনগর এলাকা থেকে প্রতিদিন আউটডোরে বহু মানুষ ভিড় জমান। কিন্তু এদিন সকাল থেকে হাসপাতালের আউটডোর বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হয়েছে রোগীদের। ব্লক ও প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে আউটডোর পরিষেবা বন্ধ রাখা হয়। সেখানেও কোনও চিকিৎসা পরিষেবা পাওয়া যায়নি।
শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালেও একই চিত্র। এখানে দেখা গেল, হাসপাতালের আউটডোরের সামনে চিকিৎসকদের পক্ষ থেকে পোস্টার লাগানো রয়েছে। সেখানে লেখা, নীলরতন সরকার হাসপাতালে চিকিৎসককে নিগ্রহের প্রতিবাদে বুধবার হাসপাতালের আউটডোর পরিষেবা বন্ধ থাকবে।
তেহট্ট মহকুমার সব হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধ ছিল। ফলে দূরদূরান্ত থেকে আসা রোগীরা অসহায় অবস্থার মধ্যে পড়ে। তেহট্ট মহকুমা হাসপাতালে প্রতিদিন গড়ে প্রায় পাঁচ হাজার মানুষ চিকিৎসা করাতে আসেন। শুধু তেহট্ট বা তার আশেপাশের গ্রাম থেকে নয়, পাশের জেলা মুর্শিদাবাদ থেকেও বহু মানুষ এখানে চিকিৎসা করাতে আসেন। ফলে প্রতিদিন এখানে আউটডোরে রোগীর চাপ বেশি থাকে। এদিন আউটডোর পরিষেবা বন্ধ থাকায় রোগীরা হয়রানির শিকার হন। ক্ষোভ প্রকাশ করে তেহট্টের দুই ঩রোগীর আত্মীয় বলেন, এভাবে আন্দোলন করায় সাধারণ মানুষ দুর্ভোগ বেড়েছে। পরিষেবা সচল রেখেও তো আন্দোলন করা যেত। তা কেন করা হল না। সাধারণ মানুষকে বিপদের মুখে ফেলে ডাক্তাররা এভাবে কর্মবিরক্তি করছেন। আসলে জুনিয়ার ডাক্তাররা সাধারণ মানুষের কথা ভাবেন না। সরকারি হাসপাতালে পরিষেবা না পেয়ে এদিন অনেক রোগীকে অতিরিক্ত টাকা ব্যয় করে বাইরে ডাক্তার দেখাতে হয়েছে। আবার টাকা না থাকায় অনেকে বাড়ি ফিরে গিয়েছেন। করিমপুর গ্রামীণ হাসপাতালে ও পলাশীপাড়া প্রীতিময়ী গ্রামীণ হাসপাতালেও এদিন আউটডোরে চিকিৎসা করাতে এসে ভোগান্তির মুখে পড়েছেন রোগী ও তাঁদের আত্মীয়স্বজন।
13th  June, 2019
সপরিবার শিক্ষক খুনে গ্রেপ্তার
রাজমিস্ত্রি, জেরায় স্বীকারোক্তি

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: জিয়াগঞ্জে শিক্ষক খুনের ঘটনার তদন্তে নেমে পুলিস পেশায় রাজমিস্ত্রির জোগানদার এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃত উৎপল বেহেরার বাড়ি মৃত শিক্ষক বন্ধুপ্রকাশের সাগরদিঘির সাহাপুর গ্রামেই। তাকে জিয়াগঞ্জ থানায় দফায়-দফায় জেরা করে গ্রেপ্তার করা হয়। ধৃতকে মঙ্গলবার লালবাগ মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাকে ১৪দিন পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। 
বিশদ

আটদিনের ব্যবধানে দুই তৃণমূল নেতা খুন
জেলায় আইনশৃঙ্খলা নিয়ে চাপে প্রশাসন 

বিএনএ, তমলুক: মাত্র আটদিনের ব্যবধানে পূর্ব মেদিনীপুর জেলায় দু’জন তৃণমূল নেতা খুন হওয়ার ঘটনায় প্রবল চাপে জেলা পুলিস। গত ৭অক্টোবর নবমীর রাতে পাঁশকুড়া থানার মাইসোরায় দুষ্কৃতীদের গুলিতে খুন হন স্থানীয় পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তথা তৃণমূল কংগ্রেসের ব্লক কার্যকরী সভাপতি কুরবান শা। 
বিশদ

দুর্গাপুরে চা দোকানদারের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার প্রতিবেশী মহিলা 

সংবাদদাতা, দুর্গাপুর: রবিবার দুর্গাপুর সিটি সেন্টার এলাকায় নিজের চায়ের দোকানে যুবকের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত প্রতিবেশী মহিলাকে গ্রেপ্তার করেছে দুর্গাপুর থানার পুলিস। ধৃতের নাম সুনীতিদেবী মিশ্র। তার বাড়ি স্টিল টাউনশিপের জেসি বোস বস্তি এলাকায়। তাকে মঙ্গলবার দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করে পুলিস।  
বিশদ

বোলপুরে স্কুলের বিরুদ্ধে অনুমতি ছাড়া একাধিক গাছ কাটার অভিযোগ, বিতর্ক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: অনুমতি ছাড়া একাধিক গাছ কাটার অভিযোগ উঠল বোলপুর উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে। বিদ্যালয় ও বোলপুর কলেজ সংলগ্ন এলাকায় প্রায় ছ’টি বহু পুরনো বড় গাছ কেটে ফেলা হয়। অভিযোগ, গাছ কাটার জন্য কোনও লিখিত অনুমতি সংশ্লিষ্ট বন দপ্তরের কাছে নেওয়া হয়নি। 
বিশদ

মেদিনীপুর শহরে মাওবাদী পোস্টার ঘিরে ব্যাপক চাঞ্চল্য 

বিএনএ, মেদিনীপুর: মঙ্গলবার তৃণমূলের কয়েকজন স্থানীয় নেতা-কর্মীর নাম করে খুন করার হুমকি দিয়ে মেদিনীপুর শহরে মাওবাদী পোস্টার পড়ে। শহরের রাঙামাটি এলাকায় স্থানীয় একটি ক্লাবের দেওয়ালে এই পোস্টার নিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।
বিশদ

একগুচ্ছ ঘোষণা
করিমপুরে নবনির্মিত বাসস্ট্যান্ড ও লালন মঞ্চ উদ্বোধনে দুই মন্ত্রী 

সংবাদদাতা, তেহট্ট: করিমপুর নতুন বাসস্ট্যান্ডের সৌন্দর্যায়ন খাতে আরও এক কোটি টাকা বরাদ্দ করা হবে বলে জানালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। মঙ্গলবার করিমপুর নতুন বাসস্ট্যান্ডের উদ্বোধন করতে এসে মঞ্চ থেকে তিনি একথা ঘোষণা করেন। এছাড়াও একগুচ্ছ প্রকল্পের কথা ঘোষণা করেন তিনি। 
বিশদ

সাহেববাঁধের পাড়ে শিকারায় রেস্টুরেন্ট, তুমুল বিতর্ক 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরসভাকে সম্পূর্ণ অন্ধকারে রেখে পুরুলিয়া শহরে সাহেব বাঁধের পাড়ে ‘শিকারা পয়েন্টের’ ভিতরে নতুন বেসরকারি রেস্টুরেন্ট খোলা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। মঙ্গলবার দুই তৃণমূল কাউন্সিলার ও এক সিপিএম কাউন্সিলার ওই রেস্টুরেন্টে গিয়ে বিক্ষোভও দেখান।  
বিশদ

সস্তা ও বাহারি আলোর দাপট এবং মাটির আকাল থাকায়
কালীপুজোর মুখে দুশ্চিন্তায় বীরভূমের মৃৎশিল্পীরা 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: সস্তা ও বাহারি আলোর দাপটের সঙ্গে মাটির জোগানের অভাবে কালীপুজোর মুখে বাজার নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন বীরভূমের মৃৎশিল্পীরা। শিল্পীদের দাবি, আগের তুলনায় দীপাবলির বাজার জেলায় নেই। তাই মাটির প্রদীপ সহ অন্যান্য শিল্পকর্ম সেভাবে তৈরি করা হয় না।  
বিশদ

নিরাপত্তার দাবিতে পুরোহিতদের বিক্ষোভ 

সংবাদদাতা, রানাঘাট: নিরাপত্তার দাবিতে মঙ্গলবার শান্তিপুর থানায় বিক্ষোভ দেখালেন জেলার বিভিন্ন প্রান্তের পুরোহিতরা। শান্তিপুরে পুরোহিত খুনের ঘটনায় দোষীদের কঠোর শাস্তির পাশাপাশি নিজেদের নিরাপত্তা নিয়ে সরব হন তাঁরা। নিরাপত্তার দাবিতে শান্তিপুর শহরে একটি প্রতিবাদ মিছিল করেন। তারপর তাঁরা থানায় ডেপুটেশন জমা দেন।  
বিশদ

ইন্দাসের আকুইয়ে বন্ধুত্বের মিলন উৎসব ‘সয়লা’য় মাতলেন বাসিন্দারা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: মঙ্গলবার ইন্দাসের আকুইয়ে পাঁচ বছর বাদে বন্ধুত্বের মিলন উৎসব ‘সয়লা’য় মাতলেন এলাকার বাসিন্দারা। পছন্দের সই বেছে নেওয়ার অভিনব এই উৎসব উপলক্ষে আকুই হাইস্কুল প্রাঙ্গণে এদিন দুপুর থেকেই হাজার হাজার নারী ও পুরুষ জড়ো হন। 
বিশদ

ঝাড়গ্রামে ফের ঘর ভাঙল হাতি 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: হাতির হানায় মৃত্যু হল পাঁচটি গবাদি পশুর। এছাড়াও হাতিতে দু’টি মাটির বাড়ি ভাঙচুর করেছে। সোমবার রাতে ঝাড়গ্রাম ব্লকের মানিকপাড়া রেঞ্জের ডাহিপাল গ্রামে ঘটনাটি ঘটে। হাতির উৎপাতের জেরে আতঙ্কে রয়েছেন মানুষজন। 
বিশদ

বাঘমুণ্ডিতে ১২টি দাঁতালের তাণ্ডব, জখম ৬, আতঙ্কে কাঁপছে এলাকা 

সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির খয়রাবেড়া সংলগ্ন জঙ্গলে ১২টি হাতির তাণ্ডবে এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে। ফসল রক্ষার করার জন্য হাতি তাড়াতে গিয়ে তাদের হানায় জখম হয়েছেন ছ’জন গ্রামবাসী। তাঁদের মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

ভগবানপুরে বাজি বিস্ফোরণে মৃত ১, আগুনে পুড়ল বাড়ি 

সংবাদদাতা, কাঁথি: দীপাবলির আগে বাড়িতে মজুত মশলা ও বাজিতে আগুন লেগে বিস্ফোরণের জেরে পুড়ে মৃত্যু হল এক বাজি ব্যবসায়ীর। বিস্ফোরণে বাড়িটিও পুড়ে ছাই হয়ে গিয়েছে। সোমবার রাতে ঘটনাটি ঘটে ভগবানপুর থানার চড়াবাড় এলাকায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম হিমাংশু পাল(৬৫)। ঘটনাস্থলেই পুড়ে মারা যান হিমাংশুবাবু।  
বিশদ

বাঁকুড়ায় পথ দুর্ঘটনায় তৃণমূল নেতার মৃত্যু, জখম ছেলে 

বিএনএ, বাঁকুড়া: ছেলের টিউশনি শেষ হওয়ার পর তাকে নিয়ে বাইকে চাপিয়ে বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির। সোমবার রাতে ৬০-এ জাতীয় সড়কে বাঁকুড়া থানার কাশিবেদিয়ার কাছে এই দুর্ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, মৃতের নাম অমরশঙ্কর সোরেন(৪৯)। বাড়ি বাঁকুড়ার মালডাংরা গ্রামে। 
বিশদ

Pages: 12345

একনজরে
 তাল তামর (সিরিয়া) ও ওয়াশিংটন, ১৫ অক্টোবর (এএফপি ও পিটিআই): সিরিয়ার উত্তরপূর্ব প্রান্তে তুরস্কের সামরিক বাহিনীর আগ্রাসনে বেশ খানিকটা জমি হারাতে হয়েছে কুর্দদের। এর পাল্টা আঙ্কারার বিরুদ্ধে বেশ কিছু প্রশাসনিক পদক্ষেপ নিল আমেরিকা। ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...

বিএনএ, রায়গঞ্জ: ডেঙ্গু আক্রান্ত এক রোগীকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কোনও চিকিৎসক মঙ্গলবার রেফার করার কথা মৌখিকভাবে পরিবারের লোকদের বলায় উত্তেজনা ছড়ায়। যদিও শেষপর্যন্ত ওই রোগীকে কোথাও রেফার করা হয়নি। ...

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সূতি থানার সাজুরমোড়ে একটি বেসরকারি স্কুলের উদ্বোধনে আসেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। আজাহার বলেন, ওঁর যথেষ্ট যোগ্যতা রয়েছে। আশা করি সৌরভ ভারতীয় ক্রিকেটকে বহুদূর এগিয়ে নিয়ে যাবেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  বৌদ্ধধর্ম গ্রহণ করা নিয়ে মায়াবতীর কড়া সমালোচনায় সরব বিজেপি
সঠিক সময়ে বৌদ্ধধর্ম গ্রহণ করবেন বলে জানিয়েছিলেন মায়াবতী। মহারাষ্ট্রে নির্বাচনী ...বিশদ

09:57:06 AM

আলিপুরের সৌজন্য ভবনে আজ মন্ত্রিসভার বৈঠক
আজ, বুধবার রাজ্য সরকারের অতিথিশালা আলিপুরের ‘সৌজন্য ভবন’-এ রাজ্য মন্ত্রিসভার ...বিশদ

09:56:13 AM

সংখ্যালঘু মেধাবী পড়ুয়াদের জন্য বিশেষ কোচিং রাজ্যের
প্রতিযোগিতামূলক সরকারি চাকরির প্রস্তুতিতে মেধাবী সংখ্যালঘু পড়ুয়াদের জন্য বিশেষ প্রশিক্ষণের ...বিশদ

09:43:20 AM

ক্ষতিপূরণ দেওয়া শেষ বউবাজারে
ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের কাজের জন্য বউবাজারের ক্ষতিগ্রস্ত পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার ...বিশদ

09:31:43 AM

আজ অযোধ্যা মামলার শুনানি শেষ
বুধবার শেষ হচ্ছে অযোধ্যা মামলার শুনানি। এদিন সুপ্রিম কোর্টে শুনানি ...বিশদ

09:24:28 AM

 প্রেসিডেন্সি জেলেও জোরদার তল্লাশি অভিযান
দমদম জেল থেকে শিক্ষা নিয়ে এবার প্রেসিডেন্সি জেলেও বিভিন্ন সেলে ...বিশদ

09:15:29 AM