Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 খণ্ডঘোষের গলসির ৭টি পঞ্চায়েতে ভোট নির্বিঘ্নে, বহু বুথে এজেন্ট ছিল না বিরোধীদের

গণেন্দ্র বন্দ্যোপাধ্যায়, বর্ধমান, সংবাদদাতা: বিষ্ণুপুর লোকসভা আসনের অন্তর্গত খণ্ডঘোষ বিধান সভার অধীন গলসির সাতটি পঞ্চায়েত এলাকায় ভোট নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে। কোথাও বড় ধরনের গণ্ডগোল হয়নি। অনেক বুথে বিজেপি ও সিপিএম এজেন্ট দিতে পারেনি। কয়েকটি জায়গায় তৃণমূলের কর্মী-সমর্থকদের সঙ্গে বচসার ঘটনা ঘটেছে। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস। ভোটারদের প্রভাবিত করার জন্য তৃণমূলের এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়ার ঘটনাও ঘটেছে। কয়েকটি জায়গায় বুথ অফিসে নকল ইভিএম মেশিন দেখিয়ে দলের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য ভোটারদের বোঝানোর অভিযোগ উঠেছে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে। দু’একটি জায়গায় ইভিএম মেশিন খারাপ হওয়ার কারণে দেরিতে ভোট নেওয়া শুরু হয়। ভোটের দিন গলসিতে অশান্তির আশঙ্কা ছিল। কিন্তু, কোথাও কোনও গণ্ডগোল না হওয়ায় স্বস্তিতে প্রশাসন।
এদিন কেটনা আদর্শপল্লি প্রাথমিক বিদ্যালয়ের বুথে সকাল থেকে ভোটারদের লম্বা লাইন লক্ষ্য করা যায়। এখানে ভোট চলাকালীন সামান্য গণ্ডগোল হয়। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা পরিস্থিতি সামাল দেন। জুজুটির প্রাথমিক বিদ্যালয়ের ৮৪ নম্বর বুথেও সকাল থেকেই ভোটাররা ভোটের লাইনে দাঁড়িয়ে পড়েন। লক্ষ্মী বাউড়ি নামে এক মহিলা বলেন, সকালে আবহাওয়া ভালো রয়েছে। তাই, সকাল সকাল ভোট দিতে এসেছি। রাঘবপুর প্রাথমিক বিদ্যালয়ের ৮৩ নম্বর বুথে এজেন্ট দিতে পারেনি বিজেপি। এখানে তৃণমূল কংগ্রেস ও নির্দল এজেন্ট ছিলেন। নির্দল প্রার্থীর এজেন্ট বংশেশ্বর রায়কে প্রার্থীর নাম জিজ্ঞাসা করতেই চমকে ওঠেন। কিছুক্ষণ পর হাতে লিখে রাখা নাম দেখে নির্দল প্রার্থীর নাম বলেন তিনি। সকালেই ডালিমগড়িয়া কালীমাতা প্রাথমিক বিদ্যালয়ের ৬৯ নম্বর বুথে ভোট দিতে আসেন ৮৬ বছরের বৃদ্ধা দলবালা ঘোষ। তিনি বলেন, ভোট দিতে আসতে কষ্ট হয়েছে। তবে, এটা আমার গণতান্ত্রিক অধিকার। সেই অধিকার প্রয়োগ করতে এসেছি। উড়া প্রাথমিক বিদ্যালয়ে বুথ চত্বরের মধ্যেই তৃণমূলের লোকজন ভোটারদের নকুল দানা ও জল খাওয়ায়। এই বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল না। ভোটগ্রহণ কেন্দ্রের ভিতরে তৃণমূল প্রার্থীর নাম লেখা ব্যাজ পড়ে বসেছিলেন দলের এজেন্ট। এনিয়ে আপত্তি তোলেন অন্য এজেন্টরা। এখানেই বুথ থেকে কিছুটা দূরে শাসকদলের লোকজন ইভিএম নিয়ে প্রচার করে। মসজিদপুর প্রাথমিক বিদ্যালয়ের একটি বুথে ইভিএম খারাপ হয়ে যায়। ৮ টা থেকে ৯টা পর্যন্ত ভোট গ্রহণ বন্ধ থাকে। পরে বর্ধমান থেকে বিশেষজ্ঞ গিয়ে ইভিএম মেরামত করার পর ভোটগ্রহণ ফের শুরু হয়। তাহারপুর প্রাথমিক বিদ্যালয়ের বুথে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে তৃণমূলের এজেন্টের গণ্ডগোল হয়। এজেন্টকে বের করে দেওয়া হয়। পরে সেক্টর অফিসের মধ্যস্থতায় তৃণমূলের এজেন্টকে ফের বসতে দেওয়া হয়। এখানে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তোলে শাসকদল। এনিয়ে বুথে উত্তেজনা সৃষ্টি হয়। তবে, ভোটারদের প্রভাবিত করার অভিযোগ অস্বীকার করেছেন বিএসএফের জওয়ান ভীম সিং। তিনি বলেন, ওই এজেন্ট বুথের মধ্যে ভোটারদের প্রভাবিত করছিল। বেশ কয়েকবার সতর্ক করার পরও কথা না শোনায় তাকে বের করে দেওয়া হয়। তারই বদলা নিতে এধরনের প্রচার করা হচ্ছে।
মিঠাপুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় বুথে তৃণমূলের এজেন্ট দলীয় প্রার্থীর নাম লেখা ব্যাজ বুকে এঁটে বসেছিলেন। এনিয়ে অন্য দলের এজেন্টরা আপত্তি জানান। প্রিসাইডিং অফিসার পার্থসারথি পাঁজা বলেন, বারবার বারণ করার পরও আমার কথা শোনেননি ওই এজেন্ট। মল্লিকপুর প্রাথমিক বিদ্যালয়ের বুথেও শাসকদলের এজেন্ট দলীয় প্রার্থীর নাম লেখা ব্যাজ বুকে সেঁটে বসে ছিলেন। এনিয়ে অন্য এজেন্টরা আপত্তি জানানোয় শাসকদলের এজেন্ট ব্যাজ খুলে দেন। আদরাহাটি বিএস শিক্ষা নিকেতনের ৫ নম্বর বুথে বিজেপির ও সিপিএমের এজেন্ট ছিল না। মসজিদপুরের ১৩ নম্বর বুথে সিপিএমের তরফে প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে ছাপ্পায় মদত দেওয়ার অভিযোগ ওঠে। জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব বলেন, অভিযোগ পেয়ে ওই প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দেওয়া হয়েছে। অভিযোগের বিষয়ে তদন্ত করা হবে।

13th  May, 2019
পটাশপুরে পথ দুর্ঘটনায় দুই বাইক আরোহীর মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুরে দু’টি বাইকের সংঘর্ষে দুই বাইক আরোহী মারা গিয়েছেন। ঘটনাটি ঘটেছে পটাশপুরের সিংদা পুলের কাছে এগরা-বাজকুল সড়কে। পুলিস জানিয়েছে, মৃতরা হল পটাশপুরের নারিয়া গ্রামের বিশ্বজিৎ বেরা(২৬) এবং পটাশপুরের কসবা-অমর্ষি গ্রামের শেখ কুরান(২৮)।  
বিশদ

14th  May, 2019
মেমারিতে মারধরের অভিযোগে গ্রেপ্তার বৃদ্ধ 

সংবাদদাতা, বর্ধমান: খড়ের পালুই বাঁধাকে কেন্দ্র করে বিবাদের জেরে ভাই ও ভ্রাতৃবধূকে মারধরের অভিযোগে এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম মহম্মদ ইউসুফ কারিকর। মেমারি থানার শাহাজাদপুরে তার বাড়ি। রবিবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। 
বিশদ

14th  May, 2019
পশ্চিম মেদিনীপুর জেলায় ভোটের হার কমল 

বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় ভোটের হার কমল। ঘাটাল, মেদিনীপুর দুই কেন্দ্রেই কিছুটা ভোটের হার কমেছে। ২০১৪ এবং ২০১৬ সালের ভোটের নিরিখে এবার ভোট কমেছে। জেলা প্রশাসনের এক কর্তার দাবি, একদিকে গরম অন্যদিকে বিক্ষিপ্ত গণ্ডগোলের জেরেই এবার ভোটের হার কিছুটা কমেছে।  
বিশদ

14th  May, 2019
ভাতারে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু, ধৃত স্বামী 

সংবাদদাতা, বর্ধমান: ভাতার থানার ওড়গ্রামের কাঁঠালডাঙায় শ্বশুরবাড়িতে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। রবিবার সকালে ঘরের বাঁশের কাঠামোয় নিজের শাড়ি দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁর ঝুলন্ত দেহ দেখতে পায় শ্বশুরবাড়ির লোকজন। শাড়ি কেটে দেহটি নামায় তারা।  
বিশদ

14th  May, 2019
মারিশদায় পুকুরের জলে ডুবে বৃদ্ধের মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: মারিশদা থানার পাইকবাড় গ্রামে পুকুরের জলে ডুবে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শ্রীকান্তপ্রসাদ পট্টনায়ক(৭২)। তিনি সেচ দপ্তরের অবসরপ্রাপ্ত কর্মচারী ছিলেন।  
বিশদ

14th  May, 2019
শান্তিনিকেতনে পুকুর ভরাটের অভিযোগ
 

সংবাদদাতা, শান্তিনিকেতন: রূপপুর পঞ্চায়েতের অন্তর্গত শান্তিনিকেতনের রতনপল্লি এলাকায় একটি পুকুর ভরাটের অভিযোগ উঠল স্থানীয় এক বাসিন্দার বিরুদ্ধে। রূপপুর পঞ্চায়েতের অধীনে রতনপল্লী এলাকার পঞ্চায়েত সদস্য এই মর্মে শান্তিনিকেতন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।  
বিশদ

14th  May, 2019
নাকাশিপাড়ায় ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, কালীগঞ্জ: সোমবার সকালে নাকাশিপাড়ার উত্তর বহিরগাছিতে এক স্কুলছাত্রীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করেছে বলে দাবি পরিবারের। পুলিস জানিয়েছে, মৃতার নাম পূজা সরকার(১৭)। সে হরিনারায়ণপুর স্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রী ছিল। 
বিশদ

14th  May, 2019
বর্ধমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের বাদশাহি রোডের মাঠপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার সকালে চার্জ দেওয়া অবস্থায় তাঁর মোবাইলটি তিনি বুকের উপর রাখেন। সেই সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়। সকালে দরজা না খোলায় তাঁর এক বন্ধু পুলিসকে খবর দেন। 
বিশদ

14th  May, 2019
সাইথিঁয়ায় বিদ্যুৎ অফিসে বিক্ষোভ 

সংবাদদাতা, সিউড়ি: সোমবার সকালে বিদ্যুৎ বিলের টাকা জমা দিতে এসে কাউন্টারে কর্মীদের দেখা না পেয়ে সাঁইথিয়ায় বিদ্যুৎ দপ্তরের অফিসের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন গ্রাহকরা। 
বিশদ

14th  May, 2019
সালারে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে সালার থানার তালিবপুর-মালিহাটি গ্রামীণ সড়কের পাশে গাছ থেকে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম নুর ইসলাম(২৬)।  
বিশদ

14th  May, 2019
বাঘমুণ্ডিতে বিস্ফোরণে জখম ১



 

সংবাদদাতা, পুরুলিয়া: বাঘমুণ্ডির হুরুনডা গ্রামে সোমবার বিকেলে আচমকা বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ছড়ায়। পুরুলিয়ার পুলিস সুপার আকাশ মাঘারিয়া বলেন, বড় কিছু ঘটনা নয়। বিস্ফোরণে একজন জখম হয়েছে।  
বিশদ

14th  May, 2019
 ঝাড়গ্রামে ভোটের আগে খুন বিজেপি নেতা, রাজনৈতিক চাপানউতোর

সংবাদদাতা, বেলিয়াবেড়া: রবিবার ভোট শুরুর আগেই ঝাড়গ্রামে খুন হলেন এক বিজেপি নেতা। শনিবার রাতে বেলিয়াবেড়া থানার পেটবিন্ধি গ্রাম পঞ্চায়েতের ধবনী গ্রামে এই ঘটনা ঘটে। মৃতের নাম রমেন সিং(৪৪)। তাঁর বাড়ি ধবনী গ্রামেই। তিনি বিজেপির বুথ সহ-সভাপতি ছিলেন। এই ঘটনায় বিজেপি তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে।
বিশদ

13th  May, 2019
বিষ্ণুপুর কেন্দ্রের খণ্ডঘোষে বিক্ষিপ্ত হিংসা ছাড়া ভোট শান্তিপূর্ণ
দুবরাজহাটে উত্তেজনা, জখম ৪ বিজেপি কর্মী, অভিযুক্ত তৃণমূল

 শ্রীকান্ত পড়্যা, খণ্ডঘোষ, বিএনএ: রবিবার সকালেই খণ্ডঘোষ বিধানসভার অন্তর্গত বেড়ুগ্রাম পঞ্চায়েতের দুবরাজহাট ১১৭নম্বর সর্বশিক্ষা কেন্দ্রে ভোট দিতে যাওয়ার পথে হামলার শিকার হলেন চার বিজেপি কর্মী।
বিশদ

13th  May, 2019
 পুরুলিয়ায় দুপুর গড়াতেই ফাঁকা বিরোধীদের ক্যাম্প অফিস

 সুকান্ত মাহাত  পুরুলিয়া, সংবাদদাতা: বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া কার্যত উৎসবের মেজাজে ভোট হল জঙ্গলমহল সহ পুরুলিয়া লোকসভা কেন্দ্রের অধিকাংশ এলাকায়। রবিবার সকাল থেকে দীর্ঘক্ষণ মেঘলা আকাশ ও দিনভর তাপপ্রবাহ অন্যান্য দিনের তুলনায় কম থাকায় পুরুলিয়ায় ‘ভোটপরব’ যেন বাড়তি মাত্রা পায়।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM