Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তাহেরপুরে গাড়ির ধাক্কায় সরকারি বাস চালকের মৃত্যুতে উত্তেজনা 

সংবাদদাতা, রানাঘাট: গাড়ির ধাক্কায় উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)র বাসের চালকের মৃত্যুর ঘটনায় রবিবার রাতে উত্তেজনা ছড়ায় তাহেরপুর থানার কামগাছি লোকনাথ মন্দির সংলগ্ন এলাকায়। মৃতের নাম, হাবিবুর রহমান(৪৫)। তাঁর বাড়ি, উত্তর দিনাজপুর জেলার কালীগঞ্জ থানার দক্ষিণ আখনগরের পীরপুর এলাকায়।
স্থানীয় ও এনবিএসটিসি সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যা প্রায় ছ’টা নাগাদ কলকাতার ধর্মতলা বাসস্টপেজ থেকে ৩৫ জন যাত্রী নিয়ে শিলিগুড়ি যাচ্ছিল বাসটি। ঝড়বৃষ্টির কারণে রানাঘাট সংলগ্ন জাতীয় সড়কে যানজট ছিল। ফলে বাসটিকে বাদকুল্লা বাইপাস হয়ে কৃষ্ণনগর অভিমুখে ঘোরানো হয়। কামগাছি এলাকায় রাস্তায় একটি গাছের ভাঙা ডাল পড়ে থাকতে দেখে চালক বাসটিকে দাঁড় করান। পরে ডানদিকে ঘোরানোর চেষ্টা করেন। তখন একটি পুলিসের ছোট গাড়ি দ্রুতগতিতে এসে বাসের পেছনে সজোরে ধাক্কা মারে। যদিও পুলিসের গাড়ির তেমন ক্ষতি হয়নি। এরপরই পুলিসের গাড়ি যাত্রীবোঝাই বাসটিকে ওভারটেক করে পথ আটকে দাঁড়ায়। হাবিবুল পুলিসকর্মীদের বিষয়টি বোঝানোর জন্য বাস থেকে নামেন। তখনই কৃষ্ণনগরগামী অন্য একটি ছোট গাড়ি দ্রুতগতিতে এসে ধাক্কা মারে সরকারি বাসের চালককে। গুরুতর জখম অবস্থায় তড়িঘড়ি হাবিবুলকে রানাঘাট মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে নিয়ে আসার পরে চিকিৎসকরা ওই বাস চালককে মৃত বলে ঘোষণা করেন।
সুভাষচন্দ্রবাবু বলেন, পুলিসের লোকজন আমাদের বাসটিকে থামায়। সেই সঙ্গে পুলিসের গাড়ির চালক আমার সহকর্মীকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। পুলিস কর্মীদের বিষয়টি বোঝানোর জন্যই হাবিবুর বাস থেকে নেমেছিলেন। ঘটনার পর পুলিস আমাদের কোনওরকম সাহায্য না করে তড়িঘড়ি এলাকা থেকে চলে যায়। পুলিস আমাদের বাসটি না থামালে আমাদের সহকর্মীকে চোখের সামনে এভাবে হয়ত হারাতে হতো না। যে গাড়িটির ধাক্কায় হাবিবুরের মৃত্যু হয়েছে, সেই গাড়িটিকেও ধরার চেষ্টা করেনি পুলিস। এদিকে, রাত প্রায় দু’টো নাগাদ রানাঘাট ডিপোর উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার অন্য এক চালক বাসটি নিয়ে শিলিগুড়ির উদ্দেশে রওনা দেন। এনবিএসটিসি রানাঘাট ডিপোর দায়িত্বে থাকা আধিকারিক প্রসেনজিৎ সাহা বলেন, ২০১৪ সালে সরকারি বাস চালক হিসেবে কাজে যোগ দেন হাবিবুর। পুলিস জানিয়েছে, ঘাতক ওই গাড়িটির খোঁজ চলছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

আজ কড়া নিরাপত্তায় ৫ কেন্দ্রে ভোট গ্রহণ 

নিজস্ব প্রতিনিধি ও বিএনএ, বর্ধমান: আজ, মঙ্গলবার কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে দক্ষিণ দিনাজপুর, মালদহ ও মুর্শিদাবাদ জেলার পাঁচটি লোকসভা কেন্দ্রের ভোট গ্রহণ হবে। কেন্দ্রগুলি হল বালুরঘাট, উত্তর মালদহ, দক্ষিণ মালদহ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ।  
বিশদ

বীরভূমের ভোটে বিজেপির পা ভাঙব: অভিষেক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: প্রথম দফায় ঘাড় ভেঙেছি, দ্বিতীয় দফায় মাথা ভেঙেছি, তৃতীয় দফায় হাত ভাঙব, বীরভূমের দফায় পা ভাঙব। তারপর মাজা ভাঙব। ২৩মে বলো হরি হরি বল, বিজেপিকে খাটে তোল, বলে ওদের পরলোক গমন প্রক্রিয়াটা মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে হবে।  
বিশদ

ভোটে লড়ার ছাড়পত্র পেলেন কাঁথির বিজেপি প্রার্থী 

বিএনএ, তমলুক: আদালতের নির্দেশে ভোটে লড়ার ছাড়পত্র পেলেন কাঁথির বিজেপির চিকিৎসক প্রার্থী দেবাশিস সামন্ত। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতির এই সংক্রান্ত নির্দেশ পাওয়ার পর দেবাশিসবাবু ভোটে লড়তে কোনও সমস্যা নেই বলে সংবাদ মাধ্যমে জানিয়েছেন।  
বিশদ

ভোটের আগের দিন ৩ পুলিস অফিসারকে বদলি জঙ্গিপুরে 

বিএনএ, বহরমপুর: ভোটগ্রহণের ২৪ঘণ্টা আগে মুর্শিদাবাদ জেলার দুই আইসি সহ তিন পুলিস অফিসারকে সরানো হল। নির্বাচন কমিশনের নির্দেশে সোমবার ফরাক্কা থানার আইসি উদয়শঙ্কর ঘোষ, রঘুনাথগঞ্জ থানার আইসি সৈকত রায় ও সামশেরগঞ্জ থানার এএসআই বিধান মণ্ডলকে পুলিস লাইনে ক্লোজ করেছে পুলিস প্রশাসন। 
বিশদ

বর্ধমানে ৫ জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: রায়না থানার বনতীরে কীটনাশক খেয়ে এক কিশোরীর মৃত্যু হয়েছে। মৃতার নাম ডলি খাতুন(১৬)। সে এবার রায়নার বামুনিয়া হাইস্কুল থেকে মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। দিন কয়েক আগে সে বাড়িতে কীটনাশক খায়। পরিবারের লোকজন তাকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন।  
বিশদ

মুর্শিদাবাদের ১৯০৭টি বুথে ভোটকর্মী সাড়ে সাত হাজার 

সংবাদদাতা, লালবাগ: মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১৭লক্ষ ২২হাজার ৭৫২। পুরুষ ভোটার ৮ লক্ষ ৮২ হাজার ২৪৮ জন ও মহিলা ভোটার ৮ লক্ষ ৪০ হাজার ৪৭৬ জন এবং ২৮জন তৃতীয় লিঙ্গভুক্ত।  
বিশদ

সিমলাপালে স্ত্রী ও ছেলেকে খুন করে আত্মঘাতী যুবক 

সংবাদদাতা, খাতড়া: রবিবার রাতে সিমলাপালের কড়াকানালি গ্রামে বালিশ চাপা দিয়ে স্ত্রী ও চার বছরের পুত্রসন্তানকে খুন করে আত্মঘাতী হলেন স্বামী। পুলিস জানিয়েছে, মৃতদের নাম বরুণ ডাঙ্গর (৩১), মৌসুমি ডাঙ্গর (২৬) ও সূর্য ডাঙ্গর (৪)। সোমবার সকালে পরিবারের লোকজন বাড়ির মধ্যে থেকে তাঁদের কোনও সাড়া শব্দ না পেয়ে পুলিসে খবর দেন। 
বিশদ

পূর্বস্থলীতে ভাগীরথী থেকে নিখোঁজ কিশোরের দেহ উদ্ধার
 

সংবাদদাতা, পূর্বস্থলী: সোমবার দুপুরে পূর্বস্থলীর জালুইডাঙা ঘাটে ভাগীরথী নদী থেকে এক কিশোরের পচাগলা মৃতদেহ উদ্ধার করেছে নাদনঘাট থানার পুলিস। গত সোমবার নদীতে স্নান করতে গিয়ে ওই কিশোর নিখোঁজ হয়ে যায়। এদিন নদীতে মৃতদেহটি ভাসতে দেখে স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে পুলিস এসে দেহটি উদ্ধার করে।  
বিশদ

বীরভূমে সংখ্যালঘু ভোটব্যাঙ্ক বাড়াতে মরিয়া তৃণমূল 

সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: বীরভূম কেন্দ্রে প্রায় ৩৫ শতাংশ সংখ্যালঘু ভোট রয়েছে। বেশ কয়েকটি ব্লকে তা পঞ্চাশ শতাংশেরও বেশি। তাই সংখ্যালঘু ভোট নিজেদের দিকে টানতে পারলেই এই কেন্দ্রে বাজিমাত করা অনেকটাই সহজ হবে। সেকথা মাথায় রেখেই এবার সংখ্যালঘু ভোটব্যাঙ্ক বাড়াতে মরিয়া তৃণমূল।  
বিশদ

মানসের মনোনয়ন শেষে ফেরার সময় পথ দুর্ঘটনায় মৃত ২ 

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুর শহর সংলগ্ন ধর্মায় পথ দুর্ঘটনায় মৃত্যু হল দুই তৃণমূল কর্মীর। বাইকে লরির ধাক্কায় ওই দু’জনের মৃত্যু হয়। সোমবার মেদিনীপুরের তৃণমূল প্রার্থী মানস ভুঁইয়ার মনোনয়ন দাখিলের সময় তাঁরা এসছিলেন। পরে খড়্গপুরে ফিরে যাওয়ার সময়ই এই দুর্ঘটনা ঘটে। 
বিশদ

আসানসোলে সব বুথেই এবার কেন্দ্রীয় বাহিনী থাকবে 

বিএনএ, আসানসোল: আসানসোলে এবার সব বুথেই কেন্দ্রীয় বাহিনী থাকবে। মঙ্গলবার আসানসোলে জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করার পর এমনটাই জানিয়েছেন নির্বাচন কমিশনের স্পেশাল অবজার্ভার অজয় ভি নায়েক। 
বিশদ

রঘুনাথগঞ্জে গঙ্গায় তলিয়ে যাওয়া নিরাপত্তাকর্মীর দেহ উদ্ধার 

সংবাদদাতা, জঙ্গিপুর: সোমবার সকালে রঘুনাথগঞ্জের কাশিয়াডাঙায় গঙ্গার ধার থেকে দু’দিন আগে তলিয়ে যাওয়া সিকিম রাজ্য পুলিসের কনস্টেবলের দেহ উদ্ধার হয়েছে। এদিন এলাকার বাসিন্দারা দেহ ভাসতে দেখে পুলিসকে খবর দেন। রঘুনাথগঞ্জ থানার পুলিস দেহ উদ্ধার করে। 
বিশদ

দুর্গাপুরে সিপিএমের প্রাক্তন বিধায়কের গাড়ি ভাঙচুর 

সংবাদদাতা, দুর্গাপুর: রবিবার রাতে দুর্গাপুরে সিপিএমের প্রাক্তন বিধায়কের একটি গাড়িতে ভাঙচুর করার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। অভিযোগ, যারা গাড়িটিতে হামলা চালিয়েছে, তারা সকলেই মদ্যপ অবস্থায় ছিল।  
বিশদ

তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে রণক্ষেত্র খড়্গপুর, গুলি 

সংবাদদাতা, খড়্গপুর: ভোটের মুখে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল খড়্গপুর শহরের ঝুলি এলাকা। রবিবার রাতে এই ঘটনা ঘটে। দুই পক্ষই সশস্ত্র ছিল বলে অভিযোগ। তলোয়ারের কোপে ও গুলিতে দু’পক্ষের মোট চারজন জখম হয়েছেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় রিগিং করতে পারছেন না। জাতীয় নির্বাচন কমিশনের নিরপেক্ষ ও সুদৃঢ পদক্ষেপ দিদির রিগিং প্রক্রিয়ায় বড়সড় আঘাত হেনেছে। ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM