Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সংক্রমণ ঠেকাতে রাজ্যজুড়ে এবার ডিপথেরিয়ার টিকা দেওয়া হবে গর্ভবতী মা ও তরুণ তরুণীদের

বিএনএ, সিউড়ি: দেশজুড়ে বাড়ছে ডিপথেরিয়া সংক্রমণ, ব্যতিক্রম নয় রাজ্যও। তাই বিষয়টি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য দপ্তর এবার গর্ভবতী মায়েদের টিটেনাসের সঙ্গে ডিপথেরিয়া ভ্যাকসিন দেওয়ারও উদ্যোগ নিচ্ছে। তবে শুধু গর্ভবতী মায়েদেরই নয় ১০ ও ১৬ বছরের ছেলেমেয়েদেরও এই ভ্যাকসিন দেওয়া হবে। গত সোমবার স্বাস্থ্য অধিকর্তার নেতৃত্ব বিভিন্ন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা তাঁর প্রতিনিধি, ইউনিসেফ ও হুয়ের প্রতিনিধিদের উপস্থিতিতে উচ্চ পর্যায়ের বৈঠক হয়। সেখানেই কয়েকমাসের মধ্যেই ইউনিভার্সাল ইমিউনাইজেশন প্রোগ্রামের অন্তর্গত এই বিশেষ ভ্যাকসিনে প্রোগ্রাম চালু করার সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি এবার জেলার হাসপাতালগুলিতেও ডিপথেরিয়া আক্রান্তদের জন্য আলাদা রেজিস্ট্রার করতে উদ্যোগ নেওয়া হচ্ছে। যাতে ভবিষ্যতে এই রোগের প্রকৃত আক্রান্তের সংখ্যা পাওয়া যায়। অন্যদিকে, বৈঠক থেকেই জানানোও হয়েছে ৩ ফেব্রুয়ারির পরিবর্তে ১০ মার্চ পালস পোলিও টিকাকরণ কর্মসূচি করা হবে।
জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি বলেন, ডিপথেরিয়া সংক্রমণের কথা মাথায় রেখে এবার গর্ভবতী মায়েদের টিটেনাসের পাশাপাশি ডিপথেরিয়া ভ্যাকসিনও দেওয়া হবে। এনিয়ে সোমবার স্বাস্থ্যভবনে বিস্তারিত আলোচনা হয়েছে। আমাদের জেলার অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক(সদর) বৈঠকে উপস্থিত ছিলেন।
অতিরিক্ত মুখ্যস্বাস্থ্য আধিকারিক(সদর) প্রহ্লাদ অধিকারী বলেন, ইউনিসেফ ও হু প্রতিনিধিদের উপস্থিতিতে গত সোমবার বৈঠক হয়েছে। সেখানে স্থির হয়েছে গর্ভবতী মায়েদের দেওয়া টিটেনাস ভ্যাকসিন(টিটি) শেষ হলেই টিটেনাস ডিপথেরিয়া ভ্যাকসিন(টিডি) চালু হবে। কয়েক মাসের মধ্যেই এটা চালু হবে। এর সাথে ১০ ও ১৬ বছরের ছেলে মেয়েদেরও এই ভ্যাকসিন দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে যাতে ভবিষ্যতে এই রোগের সংক্রমণ না হয়।
ডিপথেরিয়া একপ্রকার ব্যাকটেরিয়া জনিত রোগ। এতে যথেষ্ট মৃত্যু হার রয়েছে। এমনকী, দীর্ঘদিন ধরে রোগ ভোগের জেরে শরীরকে অকেজো করে দেওয়ার ক্ষমতা রাখে এই ব্যাকটেরিয়া। বিশ্বের যে কয়েকটি দেশে এই রোগের প্রাদুর্ভাব রয়েছে তার মধ্যে অন্যতম ভারত। তাই দেশে ডিপথেরিয়া ভ্যাকসিন দেওয়ার প্রচলন রয়েছে। সেখানে পাঁচ বছর বয়সের শিশুদের এই ভ্যাকসিন দেওয়া হয়। কিন্তু জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের দাবি, সাম্প্রতিক সমীক্ষায় উঠে এসেছে এই ভ্যাকসিনেশন যথেষ্ট নয়। ২২ বছরের পর থেকেই তাই এই রোগের প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। চিন্তার বিষয় যা ক্রমশ বাড়ছে। বিশেষ করে এই রোগের বেশ কিছু সাধারণ রোগ লক্ষণ থাকায় জেলার হাসপাতালগুলিতে এই সংক্রান্ত রোগীর আলাদা কোনও নথি থাকে না। তাই এই ব্যাকটেরিয়া জনিত রোগীর প্রকৃত সংখ্যাটা জানা যায় না। তাও যা তথ্য পাওয়া গিয়েছে তাতে স্বাস্থ্য দপ্তরের কর্তাদের কপালে চিন্তার ভাঁজ বাড়িয়েছে। তাই গর্ভবতী মায়েদের ভ্যাকসিন দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এবার বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে রাজ্য স্বাস্থ্য দপ্তরও।
গত সোমবার রাজ্য স্বাস্থ্য অধিকর্তা (ডিরেক্টর অব হেল্থ সার্ভিস) অজয়কুমার চক্রবর্তীর নেতৃত্ব জেলার প্রতিনিধিদের নিয়েও বৈঠক হয়। সেখানেই গর্ভবতী মায়েদের ভ্যাকসিনে পরিবর্তন আনার কথা বলা হয়েছে। এখনকার নিয়ম অনুযায়ী গর্ভবতী মায়েদের দু’মাস অন্তর দুটি টিটেনাস ভ্যাকসিন(টিটি) দেওয়া হয়। যদি কেউ তিনবছরের মধ্যে দ্বিতীয়বার গর্ভবতী হন সেক্ষেত্রে একটি টিটি ভ্যাকসিন দেওয়া হয়। কিন্তু এবার থেকে টিটেনাস ভ্যাকসিনের সঙ্গে ডিপথেরিয়া ভ্যাকসিন মিশিয়ে দেওয়া হবে। যার নাম টিডি ভ্যাকসিন। এটি গর্ভবতী মায়েদের দু’বার দেওয়া হবে। অন্যদিকে পাঁচ বছর বয়সের পর আবার ১০ ও ১৬ বছর বয়সি ছেলেমেয়েদেরও এই রোগের বিরুদ্ধে অনাক্রমতা গড়ে তুলতে ভ্যাকসিনটি দেওয়া হবে। তবে এখনই এটি শুরু হচ্ছে না। মজুত টিটি ভ্যাকসিন শেষ হওয়ার পরেই ইউনিভার্সাল ইমিউনাইজেশন প্রোগ্রামের অর্ন্তগত এই বিশেষ ভ্যাকসিনটি দেওয়া শুরু হবে। দপ্তরের আশা তিনমাসের মধ্যেই এটি শুরু হয়ে যাবে।

09th  February, 2019
জুলুমবাজিতে অতিষ্ঠ জেলাবাসী
কৃষ্ণনগরে চাঁদা না দেওয়ায় স্কুল পড়ুয়াদের অটো ভাঙচুর

 বিএনএ, কৃষ্ণনগর: জেলা সদর কৃষ্ণনগর শহরেই চাঁদার জুলুম। শুক্রবার শহরের কৃষ্ণনগর-হাঁসখালি রাস্তায় আনন্দময়ীতলার কাছে পীরতলায় চাঁদা না দেওয়ায় স্কুল পড়ুয়াদের নিয়ে যাওয়া একটি অটোতে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল চাঁদা আদায়কারীদের বিরুদ্ধে। এই ঘটনায় কৃষ্ণনগর কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।
বিশদ

09th  February, 2019
শিয়রে লোকসভা ভোট
নিজের জেলায় কর্মরত পুলিস অফিসারদের নামের তালিকা চাইল নির্বাচন কমিশন

 সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: লোকসভা ভোটের মুখে হোম ডিস্ট্রিক্ট বা নিজের জেলায় কর্মরত পুলিস অফিসারদের নামের তালিকা চাইল নির্বাচন কমিশন। তারা এ ব্যাপারে জেলায় জেলায় পুলিস ও প্রশাসনের কাছে একটি নির্দেশিকা পাঠিয়েছে। পাশাপাশি, পুলিস ও প্রশাসনকে প্রাথমিকভাবে স্পর্শকাতর বুথের তালিকা প্রস্তুত করার নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

09th  February, 2019
 ভোটকেন্দ্রিক রাজনীতি করি না, মানুষের জন্য উন্নয়ন করি, ময়নায় বললেন শুভেন্দু

  সংবাদদাতা, তমলুক: ভোটকেন্দ্রিক রাজনীতি করি না, মানুষের জন্য উন্নয়ন করি। শুক্রবার সন্ধ্যায় ময়নায় পথবাতির উদ্বোধনে এসে একথা বলেন পরিবহণ ও পরিবেশমন্ত্রী শুভেন্দু অধিকারী।
বিশদ

09th  February, 2019
রামপুরহাটের দম্পতি গড়েছেন ৮০টি সরস্বতী
ছোট থেকেই শখ প্রতিমা গড়ার, স্বামীর হাত ধরে ইচ্ছাপূরণ মাধবীর

 সংবাদদাতা, রামপুরহাট: বাবাকে প্রতিমা তৈরি করতে দেখে ছোটবেলা থেকেই ঠাকুর গড়ার শখ ছিল মাধবী দাসের। নিজের হাতে গড়তে চাইতেন প্রতিমা। এবার স্বামীর হাত ধরে তাঁর সেই ইচ্ছাপূরণ হল। স্বামীর কাছ থেকেই শিখে ফেলেছেন প্রতিমা গড়ার কাজ।
বিশদ

09th  February, 2019
 অসামাজিক কাজের অভিযোগে শান্তিনিকেতনের বিখ্যাত রিসর্ট বন্ধের নোটিস

  বিএনএ, সিউড়ি: অসামাজিক কাজের অভিযোগে শান্তিনিকেতনের একটি বিখ্যাত রিসর্ট বন্ধ করে দিল স্থানীয় রূপপুর গ্রাম পঞ্চায়েত। শুক্রবার সকালে পঞ্চায়েতের আধিকারিকরা গিয়ে রিসর্ট বন্ধের নোটিস ঝুলিয়ে দেয়। পঞ্চায়েত ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছুদিন আগে সোশ্যাল সাইটে কয়েকটি অশ্লীল ছবি ভাইরাল হয়ে যায়।
বিশদ

09th  February, 2019
 ডেবরায় মারধর করার অভিযোগ পুলিসকে জানানোয় চাষের জল বন্ধ করে দেওয়ার অভিযোগ

 সংবাদদাতা, খড়্গপুর: বাড়িতে চড়াও হয়ে মারধর করার অভিযোগ পুলিসকে জানানোয় ডেবরার খানামোহন এলাকায় একটি পরিবারের চাষের জল বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগের তির তৃণমূলের দিকে। যদিও তৃণমূল নেতৃত্ব অভিযোগ অস্বীকার করেছে।
বিশদ

09th  February, 2019
দীর্ঘদিন ফেরার থাকার পর
আসানসোল আদালতে লোহা মাফিয়া কৃষ্ণেন্দুর আত্মসমর্পণ

 বিএনএ, আসানসোল: দীর্ঘদিন ফেরার থাকার পর শুক্রবার আসানসোল আদালতে আত্মসমর্পণ করেছে লোহা মাফিয়া কৃষ্ণেন্দু। বিচারক তাকে পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। এদিন আদালত চত্বরে গণ্ডগোলের আশঙ্কায় কড়া পুলিসি নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছিল। এমনকী, বিকেলের দিকে কোর্ট চত্বরে যান চলাচলও নিয়ন্ত্রণ করা হয়।
বিশদ

09th  February, 2019
 খয়রাশোলে বাসের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু ঘিরে উত্তেজনা, পথ অবরোধ

সংবাদদাতা, রামপুরহাট: বীরভূমের খয়রাশোলে যাত্রীবাহী বাসের ধাক্কায় এক সাইকেল আরোহীর মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ায়। ঘটনার পর মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে গভীর রাত পর্যন্ত খয়রাশোল থানার সামনে রাস্তায় দেহ রেখে বিক্ষোভ দেখান এলাকার আদিবাসীরা। পরে পুলিস ও বাস মালিকের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।
বিশদ

09th  February, 2019
 এবার রেলের মতো মান্থলি টিকিট কাটা যাবে সরকারি বাসেও, নয়া উদ্যোগ এসবিএসটিসির

  বিএনএ, সিউড়ি: রেলের মতো এবার নিত্যযাত্রীদের জন্য মান্থলি টিকিটের ব্যবস্থা করতে চলেছে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। এছাড়া নিত্যযাত্রী ও ছাত্রছাত্রীদের প্রতিদিনের টিকিট কাটার ঝক্কি কমাতে প্রতিটি রুটেই স্মার্ট কার্ড ব্যবহারের সুবিধা আনার চেষ্টা চালাচ্ছে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা।
বিশদ

09th  February, 2019
 প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়মের অভিযোগে বিক্ষোভ তৃণমূলের

  সংবাদদাতা, পুরুলিয়া: প্রাথমিক শিক্ষকদের বদলি প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ তুলে শুক্রবার পুরুলিয়া ডিপিএসসি-র সামনে অবস্থান কর্মসূচি পালন করে শাসকদল তৃণমূলের শিক্ষক সংগঠন। এদিন ওই সংগঠনের তরফে বিক্ষোভও দেখানো হয়। শিক্ষা দপ্তরের এক শ্রেণীর আধিকারিকদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন শাসকদলের শিক্ষক সংগঠনের নেতারা।
বিশদ

09th  February, 2019
 ডিজিটাল লাইব্রেরিতে এক ক্লিকেই বই খুঁজে পাচ্ছেন কান্দি কলেজের ছাত্রছাত্রীরা

  সংবাদদাতা, কান্দি: পুরনো প্রথায় বই খোঁজার রাস্তা ছেড়ে এবার ডিজিটাল নির্ভর হল কান্দি রাজ কলেজের লাইব্রেরি। সম্প্রতি ওই কলেজে পেপারলেস পদ্ধতিতে ডিজিটাল লাইব্রেরির কাজ শুরু হয়েছে। তাতে অনলাইনের মাধ্যমে ছাত্রছাত্রীরা এক ক্লিকেই প্রয়োজনীয় বই খুঁজে পাচ্ছেন। এতে সময়ও কম লাগছে।
বিশদ

09th  February, 2019
 শিক্ষক বদলির জেরে আন্দোলন ছড়াল দাঁতন-২ ব্লকেও, বিক্ষোভ

সংবাদদাতা, খড়্গপুর: প্রাথমিক শিক্ষক বদলির জেরে এবার আন্দোলন ছড়াল দাঁতন-২ ব্লকেও। শুক্রবার এই ব্লকের বিভিন্ন স্কুল ঘেরাও করে বিক্ষোভ দেখান অভিভাবক ও পড়ুয়ারা। এর ফলে অনেক স্কুলে পঠনপাঠনও ব্যাহত হয়। বিডিও অফিস ও শিক্ষা দপ্তরের চক্র অফিসেও বিক্ষোভ চলে।
বিশদ

09th  February, 2019
গতবারের তুলনায় এবার বিষ্ণুপুরে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা কমেছে

 সংবাদদাতা, বিষ্ণুপুর: গতবারের তুলনায় এবার বিষ্ণুপুর মহকুমায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৯৮০জন কমে গিয়েছে। মহকুমা শিক্ষাদপ্তর সূত্রে জানা গিয়েছে, গত বছর মহকুমায় মোট পরীক্ষার্থী ছিল ১৪হাজার ৮৫৩জন। এবারে সেখানে পরীক্ষা দেবে ১৩হাজার ৮৭৩জন। গতবছর মোট পরীক্ষার্থীর মধ্যে ছাত্রসংখ্যা ছিল ৬হাজার ৮৩৯।
বিশদ

09th  February, 2019
 দুই বর্ধমানে তৃণমূলের অবস্থান-বিক্ষোভ ও ধর্না কর্মসূচি

 বাংলা নিউজ এজেন্সি: কেন্দ্রীয় সরকারের বিরোধিতা করে শুক্রবার দুই বর্ধমান জেলায় অবস্থান-বিক্ষোভ ও ধর্না কর্মসূচি পালন করল তৃণমূল। দুই জেলাতেই মঞ্চ করে ধর্নায় বসে শাসকদলের কর্মীরা। এদিন ধর্নামঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন তৃণমূল নেতারা। বিজেপির যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত হানা নিয়ে প্রত্যেক নেতাই সরব হন।
বিশদ

09th  February, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়ে মহাত্মা গান্ধীর নামে একটি চেয়ার প্রফেসর পদ দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই পদে যোগ দেওয়ার জন্য কোনও অধ্যাপকই আগ্রহ দেখাচ্ছেন না। অন্তত প্রথমবার বিজ্ঞাপনের পর আবেদনের সংখ্যা দেখে এমন ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...

বিএনএ, কোচবিহার: দলের একাধিক নির্দেশকে অমান্য করার জেরে কোচবিহার পুরসভার দু’জন দলীয় কাউন্সিলারকে রবিবার সাসপেন্ড করেছে ফরওয়ার্ড ব্লক। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মোহন্ত ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তপন ঘোষকে দ্রুত সাসপেন্ডের চিঠি পাঠানো হবে।  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে শুভ। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: বাহন ক্রয়বিক্রয়ের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের ...বিশদ

07:03:20 PM

পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM