Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শহরের বিভিন্ন রাস্তায় পথ নির্দেশিকা ফলক
বহরমপুরের বারাক স্কোয়ার ময়দান সাফাইয়ে বিশেষ দল গড়ল প্রশাসন 

বিএনএ, বহরমপুর: ঐতিহ্যবাহী বহরমপুর শহরের ‘ফুসফুস’ বারাক স্কোয়ার ময়দান নিয়মিত সাফাই করতে গড়া হল বিশেষ দল। পুরসভার ৩৮জন সাফাই কর্মীকে নিয়ে ওই দল গড়া হয়েছে। শনিবার ওই দলের সদস্যদের হাতে বারাক স্কোয়ার লেখা পোশাক তুলে দেওয়া হয়। পাশাপাশি, শহরের ১৭টি গুরুত্বপূর্ণ মোড়ে পথ নির্দেশিকা ফলক লাগানো হয় এদিন। জেলাশাসক পি উলগানাথন বলেন, ঐতিহ্যবাহী বারাক স্কোয়ার ময়দানকে নির্মল রাখতে ওই দল গড়া হয়েছে। পুরসভায় আলোচনা করে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। একইসঙ্গে শহরবাসীর সুবিধার্থে শহরের বিভিন্ন রাস্তায় পথ নির্দেশিকা ফলক লাগানোর কাজ শুরু হয়েছে।
শহরের ঐতিহ্যবাহী স্থানগুলির মধ্যে বারাক স্কোয়ার ময়দান উল্লেখযোগ্য। প্রতিদিন সকাল ও সন্ধ্যায় বিশাল ওই মাঠের চারপাশে হাঁটাচলা করেন শহরের নাগরিকরা। অনেকে সেখানে নিয়মিত শরীর চর্চা করেন। এছাড়া, প্রতিদিন জেলার বিভিন্ন প্রান্ত থেকে সদর শহরে কাজে এসে ওই মাঠে বসে জিরিয়ে নেন বাসিন্দারা। এসব কারণে শহরবাসীর কাছে ওই মাঠ ফুসফুস হিসেবে পরিচিত। অবহেলা ও নজরদারির অভাবে দীর্ঘদিন ধরে অপরিষ্কার ছিল ওই মাঠ। এবার সেটি নিয়মিত পরিচ্ছন্ন রাখতে পুরসভা তৎপর হয়ে উঠেছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে জেলাশাসকের নির্দেশে এ ব্যাপারে পুরকর্মীদের নিয়ে বৈঠক করেন পুরসভার প্রশাসক তথা সদর মহকুমা শাসক দীপাঞ্জন মুখোপাধ্যায়। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুসারে ওই ময়দানের জন্য বিশেষ কমিটি গড়া হয়েছে।
জেলাশাসক বলেন, ঐতিহ্যবাহী বারাক স্কোয়ার মাঠ নিয়মিত পরিষ্কার রাখার দাবি অনেকদিনের। তাই পুরসভার বাছাই করা ৩৮জন সাফাই কর্মীকে নিয়ে ওই দল গড়া হয়েছে। এদিন আনুষ্ঠানিকভাবে দলের সদস্যদের মধ্যে বারাক স্কোয়ার ময়দান লেখা পোশাক বিলি করা হয়েছে। তা পরে ওই কর্মীরা নিয়মিত সকাল ও রাতে এই মাঠ সাফাই করবেন। পাশাপাশি, দলের সদস্যরা দিনভর মাঠে নজরদারি চালাবেন। প্লাস্টিক, থার্মোকল ও কাগজের প্যাকেট, চায়ের কাপ, বাটি কেউ যাতে যত্রতত্র না ফেলেন, তা তাঁরা লক্ষ্য রাখবেন। এজন্য মাঠের চারপাশে ডাস্টবিন তৈরি করা হবে। ইতিমধ্যে মাঠের চারপাশের জঙ্গল ও বুজে যাওয়া নিকাশি-নালা পরিষ্কার করা হয়েছে। চারপাশের বাগান পরিচর্যা করা হচ্ছে। জগিং ট্র্যাক তৈরির কাজ প্রায় শেষ। এরপর এখানে একটি জিম তৈরির পরিকল্পনা রয়েছে।
এদিন ওই সাফাই কর্মীদের মধ্যে পোশাক বিলি অনুষ্ঠানে জেলাশাসক ছাড়াও অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) দেবতোষ মণ্ডল, মহকুমা শাসক, পুরসভার প্রজেক্ট কো-অর্ডিনেটর নাড়ুগোপাল মুখোপাধ্যায় প্রমুখ উপস্থিত ছিলেন। ওই অনুষ্ঠানে শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলিতে পথ নির্দেশিকা ফলক বসানোর কর্মসূচির উদ্বোধন করা হয়। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শহরের কোনও মোড়ে পথ নির্দেশিকা ফলক না থাকায় পথচারীদের সমস্যায় পড়তে হয় বলে অভিযোগ। তাই পুরসভার প্রশাসকের কাছে নাগরিকদের একাংশ শহরের বিভিন্ন মোড়ে পথনির্দেশিকা বোর্ড ঝোলানোর দাবি জানান। সেইমতো এদিন শহরের টেক্সটাইল মোড়, কালেক্টরেট মোড়, গির্জা মোড়, জজকোর্ট মোড়, নিমতলা মোড়, রবীন্দ্র সদন মোড়, জলট্যাঙ্ক মোড়, ইন্দ্রপ্রস্থ মোড়, বান্ধবপ্রেস মোড়, খাগড়া চৌরাস্তা, ফরাসডাঙা মোড়, সমবায়িকা মোড়, কল্পনা সিনেমা হল মোড়, খাগড়া সোনাপট্টি, মোহন সিনেমা হল মোড়, ক্ষুদিরাম স্ট্যাচু মোড় ও বিদ্যাসাগর স্ট্যাচু মোড়ে এদিন ফলকগুলি বসানো হয়েছে। জেলাশাসক বলেন, শহরের আরও ১০০দিন মোড়ে এমন ফলক বসানো হবে। 

13th  January, 2019
দুই বর্ধমানে মাধ্যমিক পরীক্ষার্থীদের গোলাপ ও উপহার দিয়ে শুভেচ্ছা তৃণমূলের, অণ্ডালে ধৃত ১ 

বাংলা নিউজ এজেন্সি: ছাত্রছাত্রীদের কাছে জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিক। তাই মঙ্গলবার প্রথমদিন দুই বর্ধমানের বিভিন্ন প্রান্তে পরীক্ষার্থীদের গোলাপ ও উপহার দিয়ে শুভেচ্ছা জানাল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস।  বিশদ

অভিভাবক পরিষেবা দিতে আসরে তৃণমূল
মাধ্যমিকের প্রথম দিনে বাংলা পরীক্ষা নির্বিঘ্নেই 

বিএনএ, সিউড়ি: মাধ্যমিকের প্রথম দিনের বাংলা পরীক্ষা বীরভূম জেলায় নির্বিঘ্নে মিটেছে। এদিন জেলায় সেভাবে কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জেলায় এবার ৪১ হাজার ৬৩০জন ছাত্রছাত্রী জীবনের প্রথম বড় পরীক্ষায় বসল। ফলে, এদিন সকাল থেকে পুলিস-প্রশাসন স্তরে ছিল চূড়ান্ত ব্যস্ততা।
বিশদ

পৌষমেলার সিকিউরিটি মানি ফেরত না পেয়ে বিক্ষোভ ব্যবসায়ীদের, পথ অবরোধ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: পৌষমেলায় স্টল নেওয়ার জন্য যে সিকিউরিটি মানি দিতে হয়েছিল, তা ফেরত পাচ্ছেন না ব্যবসায়ীরা। বিশ্বভারতী কর্তৃপক্ষের কাছে সেই টাকা ফেরতের দাবিতে মঙ্গলবার কেন্দ্রীয় কার্যালয় ও গ্রন্থাগারের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান ব্যবসায়ীরা। এদিন দুপুর ১২টা থেকে পথ অবরোধ শুরু হয়।  
বিশদ

নির্বিঘ্নে মাধ্যমিকের প্রথম দিনের পরীক্ষা শেষ, দুর্ঘটনায় জখম পরীক্ষার্থী 

বিএনএ, বহরমপুর: সুষ্ঠুভাবেই মুর্শিদাবাদ জেলায় প্রথম দিনের মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে। জেলার স্পর্শকাতর বা অতি স্পর্শকাতর কেন্দ্রগুলি থেকেও জেলা প্রশাসনের কাছে কোনও অভিযোগ আসেনি। তবে এদিন বাইক চালিয়ে পরীক্ষা দিতে যাওয়ার সময় কান্দির গাঁতলাঘাটের পরীক্ষার্থী নজমুল শেখ দুর্ঘটনার কবলে পড়ে। 
বিশদ

দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে মাধ্যমিকের প্রথম দিন নির্বিঘ্নেই 

বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় নির্বিঘ্নেই সম্পন্ন হল মাধ্যমিকের প্রথম দিনের পরীক্ষা। তমলুক শহরে টোটো ইউনিয়নের পক্ষ থেকে এদিন পরীক্ষার্থীদের সেন্টারে নিয়ে যাওয়ার জন্য ফ্রি পরিষেবার ব্যবস্থা করা হয়েছিল। পরীক্ষা কেন্দ্রের সামনে অভিভাবকদের বসার শিবিরের ব্যবস্থাও করা হয়েছিল। 
বিশদ

সিউড়িতে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু, বিক্ষোভ 

বিএনএ, সিউড়ি: মঙ্গলবার সকালে সিউড়ির রবীন্দ্রপল্লি এলাকায় পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়ায়। ঘটনার পর রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণের দাবিতে স্থানীয় বাসিন্দারা সিউড়ি থানায় বেশ কিছুক্ষণ বিক্ষোভ দেখান। যদিও পুলিসের এক আধিকারিক বলেন, বাসিন্দারা এদিন থানায় বিক্ষোভ দেখাননি।  
বিশদ

কাটোয়ায় প্রমোটার খুনে গ্রেপ্তার আরও ৩ 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় প্রমোটার রথীন বিশ্বাস খুনের ঘটনায় আরও তিন যুবককে সোমবার সন্ধ্যায় গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম সন্দীপ ঘোষ, রানা পণ্ডিত ও উজ্জ্বল মাহান্ত ওরফে শুক। তাদের বাড়ি যথাক্রমে কাটোয়া শহরের মনসা পাড়া এবং পাবনা কলোনি এলাকায়।  
বিশদ

ক্ষোভ ভুলে শোকে মুহ্যমান কৃষ্ণনগর 

সংবাদদাতা, তেহট্ট ও কালীগঞ্জ: দু’বারের সংসদ সদস্য তাপস পালের মৃত্যুতে শোকে মুহ্যমান কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের বাসিন্দারা। মঙ্গলবার সাত সকালে তাপস পালের মৃত্যুর খবরে অবাক হয়ে যান এলাকার বাসিন্দারা। অনেকেই এই খবর প্রথমে বিশ্বাস করতে চাননি। পরে টেলিভিশনের খবর দেখে তাঁদের ভুল ভাঙে। 
বিশদ

জেলাজুড়ে নির্বিঘ্নে শুরু মাধ্যমিক 

বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার জেলাজুড়ে নির্বিঘ্নে শুরু হল মাধ্যমিকের প্রথম দিনের বাংলা পরীক্ষা। এদিন প্রথম ভাষা বাংলার প্রশ্ন দেখে খুশি ছাত্রছাত্রীরা। পরীক্ষা ঘিরে এদিন কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। পরীক্ষা কেন্দ্রে তল্লাশি চালিয়ে শিক্ষক শিক্ষিকা, ছাত্রছাত্রীকে ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়।  
বিশদ

দিনমজুরের কন্যাসন্তানের অন্নপ্রাশনের আয়োজন করল রামপুরহাট মেডিক্যালের পুষ্টি পুনর্বাসন কেন্দ্র, খুশি পরিবার 

সংবাদদাতা, রামপুরহাট: দিনমজুর পরিবারের কন্যাসন্তানটির বয়স সাত মাস। অভাবের কারণে অন্নপ্রাশনের অনুষ্ঠান করতে পারেনি পরিবার। তার উপরে মা মানসিক ভারসাম্যহীন। কৌটোর দুধ ছাড়া সে কিছুই খায় না। 
বিশদ

ওয়ার্ড বিন্যাসের খসড়া প্রকাশ, যুক্ত হল ১৫ মৌজা
বিশ্বভারতীর ৩টি জনপদ ঢুকল বোলপুর পুরসভায় 

বিএনএ, সিউড়ি: বোলপুর পুরসভায় ওয়ার্ড বিন্যাসের খসড়া তালিকা প্রকাশ করল বীরভূম জেলা প্রশাসন। সোমবার রাতে জেলাশাসক মৌমিতা গোদারা ওই তালিকা প্রকাশ করেন। বিশ্বভারতীর আপত্তি মেনে রাজ্যের নির্দেশে বিশ্বভারতীর জমি বোলপুর পুরসভায় অন্তর্ভুক্ত হয়নি।   বিশদ

কাঠগড়ায় রামনগরের নার্সিংহোম
সদ্যোজাতের মৃত্যুতে চিকিৎসার ত্রুটির অভিযোগ, তুমুল বিক্ষোভ 

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার রামনগরের একটি নার্সিংহোমে এক সদ্যোজাত শিশুর মৃত্যুর ঘটনার জেরে বিক্ষোভকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল। নার্সিংহোম কর্তৃপক্ষের গাফিলতির কারণে শিশুটির মৃত্যু হয়েছে, এই অভিযোগ তুলে এদিন নার্সিংহোমের সামনে তুমুল বিক্ষোভে শামিল হন শিশুর পরিবার-পরিজন ও এলাকার বাসিন্দারা।  
বিশদ

পথচারীকে কোদাল দিয়ে মারার অভিযোগ রেলকর্মীদের বিরুদ্ধে
প্রান্তিক স্টেশনে ব্যাপক উত্তেজনা

সংবাদদাতা, শান্তিনিকেতন: মাধ্যমিক পরীক্ষার জন্য দ্রুত রেলগেট খোলার দাবি করায় এক ব্যক্তিকে কোদালের কোপ মেরে আহত করার অভিযোগ উঠল রেলকর্মীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শান্তিনিকেতন থানার প্রান্তিক স্টেশন সংলগ্ন রেলগেটে। যার জেরে স্টেশন এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। 
বিশদ

কংগ্রেসের ভাগে ১০, বামেদের ৬টি আসন
মুর্শিদাবাদ পুরভোটে জোট করেই লড়বে বাম কংগ্রেস 

সংবাদদাতা, লালবাগ: আসন্ন পুরসভা নির্বাচনে মুর্শিদাবাদ পুরসভায় জোট বেঁধে লড়াই করবে বামফ্রন্ট ও কংগ্রেস। ইতিমধ্যে আসন বণ্টনের সমীকরণ সামনে রেখে জোট নিয়ে দু’দলের স্থানীয় নেতারা নিজেদের মধ্যে বেশ কয়েক দফা আলোচনা সেরে ফেলেছেন বলে জানা গিয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
থানে, ১৮ ফেব্রুয়ারি (পিটিআই): মহারাষ্ট্রের কল্যাণ ডোম্বিভালি পুরসভার এক বরিষ্ঠ আধিকারিকের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল। আর তার ভিত্তিতে সোমবার দুর্নীতি দমন শাখার পক্ষ থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। বালাসাহেব যাদব পেশায় পুরসভার এক্সিকিউটিভ ইঞ্জিনিয়র। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: শিক্ষাকর্মী নিয়োগ করতে চলেছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। তার মধ্যে দীর্ঘ এক দশকেরও বেশি সময় পর ক্লারিকাল পদ এবং প্রায় সাত বছর পর গ্রুপ ডি পদে নিয়োগ হবে। তার লিখিত পরীক্ষার জন্য এই প্রথম একটি বাইরের এজেন্সিকে দায়িত্ব দিল ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

অভিমন্যু মাহাত, বারাকপুর, বিএনএ: বারাকপুর লোকসভা এলাকার ৮টি পুরসভায় ভোট নিয়ে দোলাচলে শাসকদলের নেতারা। তাই ওইসব এলাকায় পুরভোটের প্রস্তুতি জোরকদমে হচ্ছে না। একটু ঢিমে তালে চলছেন নেতারা। সূত্রের খবর, পুরভোট নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই বারাকপুর কর্পোরেশনের নোটিফিকেশন হয়ে যাবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৭৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের জন্ম
১৬৩০: মারাঠারাজ ছত্রপতি শিবাজির জন্ম
১৮৬১: দক্ষিণেশ্বরে কালীমন্দিরের প্রতিষ্ঠাতা রানি রাসমণির মৃত্যু
১৮৯১: দৈনিক হিসেবে প্রকাশিত হল অমৃতবাজার পত্রিকা
১৯১৫ : ভারতীয় রাজনীতিবিদ গোপালকৃষ্ণ গোখলের মৃত্যু
১৯৭৮: রবীন্দ্রসংগীত শিল্পী পঙ্কজকুমার মল্লিকের মৃত্যু
১৯৮৬: কম্পিউটার রিজার্ভেশন ব্যবস্থা চালু করল রেল





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯১.২৪ টাকা ৯৪.৫৬ টাকা
ইউরো ৭৫.৯২ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (মাঘ কৃষ্ণপক্ষ) একাদশী ২২/১১ দিবা ৩/৩। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৫/৩১/৪, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদায়াবধী। বারবেলা ৯/০ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৬ ফাল্গুন ১৪২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, একাদশী ২৭/৪২/৫৮ সন্ধ্যা ৫/১৮/৩৯। মূলা ৬/২৭/৫৬ দিবা ৮/৪৮/৩৮। সূ উ ৬/১৩/২৮, অ ৫/২৯/৫৬। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/১৩ মধ্যে। কালবেলা ৯/২/৩৫ গতে ১০/২৭/৮ মধ্যে। কালরাত্রি ৩/২/৩৫ গতে ৪/৩৮/২ মধ্যে।
২৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকের দ্বিতীয় দিনও প্রশ্ন ফাঁসের অভিযোগ 
মধ্যশিক্ষা পর্ষদের কড়া ব্যবস্থা। প্রশাসনিক নজরদারি সত্ত্বেও ফের মাধ্যমিকের প্রশ্ন ...বিশদ

01:49:16 PM

ক্ষতবিক্ষত হয়ে অকালে চলে গেলেন তাপস পাল, সিবিআইয়ের বিরুদ্ধে আঙুল তুলে মন্তব্য মুখ্যমন্ত্রীর 
অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল এমপি তাপস পালকে শেষ শ্রদ্ধা জানাতে ...বিশদ

12:46:16 PM

ধূপগুড়িতে গাড়ি দুর্ঘটনা, আহত কয়েকজন 
ধূপগুড়িতে জলঢাকা সেতু সংলগ্ন এলাকায় দুর্ঘটনার কবলে যাত্রীবাহী গাড়ি। আজ ...বিশদ

12:12:13 PM

শ্রীরামপুরে রাজ্যপাল জগদীপ ধনকার 

11:56:00 AM

অভিনেতা তাপস পালকে শ্রদ্ধা জানাতে রবীন্দ্র সদনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

11:42:00 AM

শান্তিপুরে তৃণমূল নেতার বাড়িতে বোমাবাজি 
শান্তিপুরের ১৪ নম্বর ওয়ার্ডের বাঘাযতীনপাড়ায় স্থানীয় ওয়ার্ড তৃণমূলের কার্যকারী সভাপতি ...বিশদ

11:25:19 AM