Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মাতালহাট থেকে পেটলা যাওয়ার 
১০ কিমি ভাঙা রাস্তার কাজের সূচনা

রাজীব বর্মন, দিনহাটা: মাতালহাটের বড়ভিটা ত্রিদেবের বাজার থেকে পেটলা পর্যন্ত ১০ কিমি পিচের রাস্তার কাজের সূচনা হল বৃহস্পতিবার। দীর্ঘদিন থেকে বেহাল হয়ে থাকা রাস্তাটির কাজের সূচনা হওয়ায় খুশির হাওয়া এলাকাবাসীদের মধ্যে। গ্রামীণ এলাকা উন্নয়ন পরিকাঠামো তহবিলের অর্থানুকূলে ওই ১০ কিমি রাস্তা পাকা করতে খরচ হবে মোট ৪ কোটি ২০ লক্ষ টাকা। 
মাতালহাটের ত্রিদেবের বাজার চত্বরে বৃহস্পতিবার রাস্তার সংস্কার কাজের সূচনা করেন সিতাইয়ের তৃণমূল কংগ্রেস বিধায়ক জগদীশচন্দ্র বসুনিয়া। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোচবিহার জেলা পরিষদের অধ্যক্ষ কৃষ্ণকান্ত বর্মন, পরিষদের বন ও ভূমি কর্মাধ্যক্ষ নুর আলম হোসেন, গোসানিমারি-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান সুধাংশু রায় সহ অন্যান্যরা। 
রাস্তাটি সংস্কারের কাজ শেষ হলে পেটলা, মাতালহাট গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের আর ১৫-১৬ কিমি ঘুরপথে কোচবিহার শহরে যেতে হবে না। ফলে তাঁরা জেলা শহরে আগের থেকে অনেক কম সময়ে পৌঁছতে পারবেন। আগে ওই রাস্তা দিয়ে সহজেই কোচবিহারে যাতায়াত করা গেলেও কয়েকবছর ধরে খানাখন্দ হয়ে থাকায় তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে পেটলা ও মাতালহাটের মানুষকে দিনহাটা বা গোসানিমারি হয়ে প্রায় ১৫-১৬ কিমি ঘুরপথে এখন কোচবিহার শহরে যেতে হচ্ছে। 
গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, ২০১৬ সালে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর থেকে প্রথম রাস্তাটি পিচ করা হয়েছিল। এতে এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়েছিল। পেটলা থেকে জেলা শহরের দূরত্ব অনেকটাই কম হওয়ায় রোজ প্রচুর মানুষ রাস্তাটি ব্যবহার করত। অ্যাম্বুলেন্স সহ অন্যান্য ছোট গাড়িও চলত। এই রাস্তা দিয়ে সহজে কোচবিহারে যাতায়াত করা যেত। তবে কয়েকবছর ধরে রাস্তাটি বেহাল হয়ে আছে। নতুন করে রাস্তা সংস্কারের কাজ শুরু হওয়ায় খুশি এলাকার বাসিন্দারা। 
পেটলার বাসিন্দা রণজিৎ বর্মন, সামেদুল হক বলেন, দূরত্ব কম হওয়ায় রাস্তাটি দিয়ে আমরা অনেক কম সময়ে কোচবিহারে যেতে পারি। কিন্তু, অনেকদিন ধরেই রাস্তাটি ভেঙেচুরে আছে। এ জন্য দিনহাটা বা গোসানিমারি দিয়ে ঘুরে কোচবিহারে যেতে হয়। রাস্তার কাজ শুরু হওয়ায় আমরা খুশি। 
বড়ভিটার বাসিন্দা তথা জেলা পরিষদের অধ্যক্ষ কৃষ্ণকান্ত বর্মন বলেন, দূরত্ব কম হওয়ায় রাস্তাটি দিয়ে অনেক কম সময়ে কোচবিহার শহরে যাওয়া যায়। এছাড়া পেটলা গ্রাম পঞ্চয়েতের পানাগুড়ি, বাত্রিগছ, জমাদারের বস সহ মাতালহাটের বড়ভিটা ত্রিদেবের বাজার, নতুন বক্সি সহ আশপাশের বড় একটা অংশের মানুষ জেলা শহরে যেতে এই বিকল্প রাস্তা দিয়ে যাতায়াত করে। পাশাপাশি অসুস্থ রোগীকে দ্রুত কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যেতে এই রাস্তা দিয়ে অ্যাম্বুলেন্স যাতায়াত করে। অনেকদিন ধরেই রাস্তাটি খানাখন্দে ভরা। আমাদের বিধায়ক রাস্তার কাজের আনুষ্ঠানিক সূচনা করলেন। ফলে খুশি এলাকার মানুষও। 
রাস্তার কাজের সূচনা করে সিতাইয়ের বিধায়ক জগদীশচন্দ্র বসুনিয়া বলেন, রাস্তাটি পিচ করার জন্য এলাকার বাসিন্দাদের দাবি ছিল। করোনা মহামারীর পর রাজ্য সরকারের আর্থিক সমস্যার মধ্যেও আমরা এলাকার উন্নয়নে ও মানুষের সমস্যা সমাধানে বদ্ধ পরিকর। আর তাই এলাকার মানুষের দাবি মেনে গ্রামীণ উন্নয়ন পরিকাঠামো তহবিলের অর্থানুকূলে ৪ কোটি ২০ লক্ষ টাকা খরচ করে রাস্তাটি মেরামত করার কাজ শুরু হল।  নিজস্ব চিত্র 

শিক্ষা প্রতিমন্ত্রীর বাড়ি
যাওয়ার রাস্তা বেহাল

রায়গঞ্জ শহর থেকে ১৬ কিলোমিটার দূরে  হেমতাবাদ বিধানসভার জগদীশপুর গ্রাম পঞ্চায়েতের রুনিয়া এলাকায় ৩ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে।
বিশদ

নিজের বাড়ির কাছে
বিক্ষোভের মুখে রবি
চেয়ারম্যানকে হেনস্তা, গালিগালাজ

নাগরিক পরিষেবা নিয়ে নিজের পাড়াতেই ব্যাপক বিক্ষোভের মুখে পড়লেন কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ।
বিশদ

আনন্দচন্দ্র কমার্স কলেজে গেটে তালা
দিয়ে অধ্যক্ষকে আটকে রাখলেন অধ্যাপকরা

অধ্যক্ষ ও অধ্যাপকদের একাংশের মধ্যে মনোমালিন্যের জেরে ডামাডোল অব্যাহত জলপাইগুড়ির আনন্দচন্দ্র কমার্স কলেজে।
বিশদ

মডেল স্টেশন হবে দিনহাটা

খোলনলচে পাল্টে দেওয়া হবে দিনহাটা রেলস্টেশনের। মডেল স্টেশন করা হবে হবে এটি। রেলমন্ত্রক অমৃত ভারত প্রকল্পে নন-সাবারবান গ্রুপের (এনএসজি) ক্যাটাগরি-৫ স্কিমে দিনহাটা স্টেশনের কাজ করবে।
বিশদ

চিলাখানায় বৃদ্ধার মৃতদেহ উদ্ধার

হস্পতিবার তুফানগঞ্জের চিলাখানায় বাড়ি থেকে পুলিস এক বৃদ্ধার ঝুলন্ত দেহ উদ্ধার করে। ঘটনায় চিলাখানা-১ পঞ্চায়েতের কালজানি ব্রিজ সংলগ্ন এলাকায় চাঞ্চল্য ছড়ায়। বিশদ

বিহার মোড়ে পুলিসের অভিযানে
উদ্ধার ৬টি গোরু, গ্রেপ্তার ২

বুধবার রাতে বাগডোগরার বিহার মোড়ে পুলিসের বিশেষ অভিযানে একটি পিকআপ ভ্যান থেকে ছ’টি গোরু উদ্ধার হয়।
বিশদ

বিশ্বকাপ ফাইনালের ভুল রিচাকে
ধরিয়ে দিলেন শৈশবের কোচ

: ছ’মাস বাদে নিজের বাড়ি ও বাবা-মাকে কাছে পেয়ে সারা বছরের নিয়মের পরিবর্তন ঘটল রিচা ঘোষের। ভারতের মহিলা ক্রিকেট তারকা রিচা বুধবার নিজের শহর শিলিগুড়ি ফিরেছেন।
বিশদ

বালুরঘাট পুরসভার বর্ষ
পূর্তিতে ভ্রাম্যমাণ লাইব্রেরি চালু

বালুরঘাট পুরসভার এক বছর পূর্তি উপলক্ষে শহরের ২২ নম্বর ওয়ার্ডে ভ্রাম্যমাণ লাইব্রেরি চালু করলেন ওই ওয়ার্ডের কাউন্সিলার তথা পুরসভার ভাইস চেয়ারপার্সন প্রদীপ্তা চক্রবর্তী। ওই ভ্রাম্যমাণ গাড়িতে রবীন্দ্রনাথ থেকে শেক্সপিয়ার সব ধরনের বই পাওয়া যাবে।
বিশদ

ডাম্পিংগ্রাউন্ড তৈরি হয়নি,
ক্ষোভ পুরাতন মালদহে

পুরাতন মালদহ শহরে ডাম্পিং গ্রাউন্ড সমস্যার সমাধান আজও হয়নি। এদিকে বেহাল সাফাই ব্যবস্থা নিয়ে শহরের বাসিন্দাদের মধ্যে ক্ষোভ জমছে। বিশদ

ঐতিহ্যবাহী শমীবৃক্ষ সংস্কারের
কাজ শুরু, খুশি জেলাবাসী

দীর্ঘ বছর থেকে অবহেলিত অবস্থায় থাকা পৌরাণিক ঐতিহ্যবাহী শমীবৃক্ষ সংস্কারে নামল হরিরামপুর ব্লক প্রশাসন।
বিশদ

জল সমস্যা মেটাতে ব্লকে আটটি
রিজার্ভার তৈরি করবে পিএইচই
 

জল জীবন মিশন প্রকল্পে মালদহের হবিবপুর ব্লকে আটটি ওভারহেড রিজার্ভার তৈরির উদ্যোগ নিয়েছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর (পিএইচই)।
বিশদ

 
কুমারগ্রামের ডাঙাপাড়ায় হাতির হানা

ঘনঘন হাতির হানায় আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের ভল্কা বারবিশা-১ গ্রাম পঞ্চায়েতের ডাঙাপাড়ার বাসিন্দাদের নাজেহাল অবস্থা। 
বিশদ

রাজগঞ্জে ছেলের মৃত্যুশোক ভুলতে পারেনি পরিবার 
এবার হাতির দল তছনছ
করে দিল খেতের ফসল

হাতি কিছুতেই পিছু ছাড়ছে না রাজগঞ্জ ব্লকের মহারাজঘাটের দাস পরিবারের। একমাস আগেই হাতির হানায় মৃত্যু হয়েছে মাধ্যমিক পরীক্ষার্থী ছেলে অর্জুন দাসের।
বিশদ

জলপাইগুড়িতে ২ লক্ষ ৬৩
হাজার জবকার্ড বাতিল

১০০ দিনের কাজে জেলায় প্রশাসনের খাতায় জবকার্ডে নথিভুক্ত থাকা ৮ লক্ষ ৩২ হাজার উপভোক্তার মধ্যে নাম বাদ গেল ২ লক্ষ ৬৩ হাজার মানুষের।
বিশদ

Pages: 12345

একনজরে
পূর্ব বর্ধমানে বিজেপির ভাঙন অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের শক্তি প্রমুখ গৌতম মাল সহ চারজন নেতা পদত্যাগ করেছেন। ...

বিশ্বকাপের আর বেশি বাকি নেই। কিন্তু ভারতীয় ক্রিকেটারদের চোট-আঘাত নিয়ে উদ্বেগ থেকেই যাচ্ছে। ঘোর অনিশ্চিত যশপ্রীত বুমরাহ, শ্রেয়স আয়ারের খেলা। ...

মহারাষ্ট্রের রাজনীতিতে কি নয়া সমীকরণ? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে রাজ্যের রাজনৈতিক মহলে। রাজ্যের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের পোস্ট করা একটি ছবি জল্পনা উস্কে দিয়েছে। সম্প্রতি তিনি বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। ...

উচ্চ মাধ্যমিক দিচ্ছিলেন তনয় মান্না। বাবাকে বলেছিলেন, পরীক্ষা ভালোই হচ্ছে। পরীক্ষার দিয়ে বুধবার সন্ধ্যায় গিয়েছিলেন বন্ধুদের সঙ্গে গ্রুপ স্টাডি করতে। রাত আটটা নাগাদ স্কুটি চালিয়ে বাড়ি ফিরছিলেন। মাঝরাস্তায় একটি মালবাহী গাড়ি সটান এসে ধাক্কা মারে তনয়ের স্কুটিতে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মেয়াদি সঞ্চয় থেকে অর্থাগম যোগ আছে। সন্তানের আবদার মেটাতে অর্থ ব্যয়। ধর্মকর্মে মন আকৃষ্ট হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব যক্ষ্মা দিবস
বিশ্ব আবহাওয়া দিবস

১৬০৩: ইংল্যান্ডের রানী প্রথম এলিজাবেথের মৃত্যু
১৬৯৩: ইংরেজ সূত্রধর ও ঘড়ি-নির্মাতা জন হ্যারিসনের জন্ম
১৮৬১: লন্ডনে প্রথম ট্রাম চলাচল শুরু হয়
১৮৭৪:  বিশ্বের অন্যতম সেরা জাদুকর হ্যারি হুডিনির জন্ম
১৯০৫: ফরাসি লেখক জুল ভার্নের মৃত্যু
১৯৩৩: এড্লফ হিটলার জার্মানির একনায়ক হন
১৯৫৬: পাকিস্তানকে ইসলামী প্রজাতন্ত্র ঘোষণা করা হয়
১৯৬১: ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সের জন্ম
১৯৬৫: মার্কিন পেশাদার কুস্তীগির দ্য আন্ডারটেকারের জন্ম
১৯৭৯: অভিনেতা ইমরান হাসমির জন্ম
২০০৫: সঙ্গীতপরিচালক,আবহসঙ্গীতপরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার মৃত্যু
২০২২: টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৩৩ টাকা ৮৩.০৭ টাকা
পাউন্ড ৯৯.৬৭ টাকা ১০৩.০৭ টাকা
ইউরো ৮৮.১২ টাকা ৯১.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৯,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫৬,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৭,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৯,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৯,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া ২৮/১৭ অপরাহ্ন ৫/১২। অশ্বিনী নক্ষত্র ১৯/১২ দিবা ১/২২। সূর্যোদয় ৫/৪১/২২, সূর্যাস্ত ৫/৪৫/৮। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/১৬ গতে ৪/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩১ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ৪/৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে। 
৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া রাত্রি ৭/৩০। অশ্বিনী নক্ষত্র দিবা ৩/৫০। সূর্যোদয় ৫/৪৩, সূর্যাস্ত ৫/৪৫। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৯ গতে ১১/১৫ মধ্যে ও ৩/৫৩ গতে ৫/৪২ মধ্যে। বারবেলা ৮/৪৩ গতে ১/৪৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১৪ মধ্যে। 
১ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালীঘাটে জনতা দলের (সেকুলার) নেতা কুমারস্বামীকে স্বাগত জানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

05:26:00 PM

৩৫৩ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:10:12 PM

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ
লোকসভায় সদস্যপদ খোয়ালেন রাহুল গান্ধী। আজ, শুক্রবার সেই বিষয়ে লোকসভার ...বিশদ

02:24:00 PM

কুপওয়ারায় অনুপ্রবেশকারী জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী
উপত্যকায় নিকেশ এক জঙ্গি। আজ, শুক্রবার জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলার জাব্দির ...বিশদ

02:00:25 PM

মুর্শিদাবাদে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার দুই ব্যক্তি

01:47:17 PM

২৪ পয়েন্ট উঠল সেনসেক্স

01:38:25 PM