Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সংস্কার হয়নি, বর্ষায় রাস্তা
বেহাল, ক্ষোভ বাসিন্দাদের

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের ৫ নম্বর ওয়ার্ডে ঢোকার মূল রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। তিনবছর আগে রাস্তা তৈরির পরপরই ভেঙে গেলেও আজ পর্যন্ত তা সংস্কার করা হয়নি বলে বাসিন্দাদের অভিযোগ। বর্ষায় রাস্তার অবস্থা আরও জীর্ণ হয়ে পড়েছে। এমন অবস্থায় দুর্ভোগ নিয়েই লোকজনকে চলাচল করতে হচ্ছে। পুরসভার এমন ভূমিকায় ক্ষোভ বাড়ছে ওয়ার্ডের বাসিন্দাদের। যদিও পুরসভা জানিয়েছে, যে ঠিকাদার কাজ করেছিল, তার সিকিউরিটি মানি বাজেয়াপ্ত করা হয়েছে। বর্ষার পর পুজোর আগে রাস্তাটি সংস্কারের কাজে হাত দেওয়া হবে। 
২০১৮ সালে মাথাভাঙা মহকুমা শাসকের বাংলো থেকে দক্ষিণ দিকে সুটুঙ্গা নদীরপাড় পর্যন্ত প্রায় ৩০০ মিটার পিচের রাস্তা তৈরি করেছিল পুরসভা। বাসিন্দাদের অভিযোগ, রাস্তাটি তৈরির কয়েকদিনের মধ্যেই পিচের আস্তরণ উঠে যায়। এ নিয়ে পুরভবনে জানানো হলেও রাস্তাটি পরবর্তীতে আর সংস্কার করা হয়নি। এরপর তিনটি বর্ষা চলে গিয়েছে। এখন বর্ষাকাল চলছে। ফলে রাস্তাটি দিয়ে আর চলাচল করা যাচ্ছে না। চারবছর হতে চললেও মেরামত করল না পুরসভা। 
বাসিন্দারা বলেন, নতুন সুটুঙ্গা সেতু দিয়ে শহরে প্রবেশ করার রাস্তায় দু’টি হাইস্কুল রয়েছে। স্কুল টাইমে কোর্টে বা এসডিও অফিসে যাওয়ার জন্য মহকুমা শাসকের বাংলোর পাশ দিয়ে যাওয়া রাস্তাটি অনেকেই ব্যবহার করেন। বর্তমানে পাথুরে জমিতে পরিণত হয়েছে গোটা রাস্তাটিই। গত ক’বছরে সাইকেল নিয়ে চলতে গিয়ে বেশ কয়েকজন বয়স্ক মানুষ পড়ে গিয়ে জখম হয়েছেন। তারপরও হুঁশ ফেরেনি পুরসভার। ওয়ার্ডের বাসিন্দারা বলেন, ভোটের আগে ভাঙা রাস্তাটি মেরামত করার আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু, ভোট ফুরনোর পরও কাজ কিছুই হয়নি। 
এ ব্যাপারে ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দ্রশেখর রায় বসুনিয়া বলেন, গত বোর্ডের সময়কালে ওয়ার্ডের মূল এই রাস্তাটির কাজ করা হয়েছিল। আমরাও কাজের মান নিয়ে বারবার ওই সময়ে পুরসভাকে জানিয়েছিলাম। কিন্তু, তখন কাজ হয়নি। নয়া বোর্ড গঠন হওয়ার পর এ ব্যাপারে পুরসভার বোর্ড মিটিংয়ে বিষয়টি তুলেছিলাম। নতুন করে রাস্তাটি তৈরি করা হবে বলে মিটিংয়েই স্থির হয়েছে। 
মাথাভাঙা পুরসভার চেয়ারম্যান লক্ষপতি প্রামাণিক বলেন, ওই সময়ে নিম্নমানের কাজ করা হয়েছিল। এ নিয়ে বরাতপ্রাপ্ত ঠিকাদারের সিকিউরিটি মানি বাজেয়াপ্ত করা হয়েছে। ফের টেন্ডার আহ্বান করা হয়েছে। আশা করছি, পুজোর আগেই রাস্তাটি সংস্কারের কাজ করতে পারব। 

09th  August, 2022
মহকুমা শাসককে স্মারকলিপি অটো ইউনিয়নের
শিলিগুড়িতে টোটোর দাপটে যাত্রী
পাচ্ছে না সিটিঅটো ও ম্যাক্সিক্যাব

 

শহরে অবৈধ টোটো নিয়ন্ত্রণের দাবিতে সোমবার মহকুমা শাসকের কাছে স্মারকলিপি দেন শিলিগুড়ির সিটিঅটো ও ম্যাক্সিক্যাব মালিকরা। অভিযোগ, নিয়ম বহির্ভূতভাবে হাজারে হাজারে টোটো চলতে থাকায় সিটিঅটো ও ম্যাক্সিক্যাবে যাত্রী হচ্ছে না।
বিশদ

09th  August, 2022
পুলিসি নজরদারি বৃদ্ধিতে কৌশল বদল,
শহরের বাইরে হস্তান্তর হচ্ছে মাদক

 

শিলিগুড়ি শহরে পুলিসি নজরদারি বাড়ানোর ‘কৌশল’ পরিবর্তন করেছে মাদক কারবারীরা। পুলিস ও গোয়েন্দা সূত্রের খবর, এখন কারবারিরা শহরের বাইরে মাদকের ‘কনসাইনমেন্ট’ লেনদেন করছে। এক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে ভাড়া গাড়ির চালকদের।
বিশদ

09th  August, 2022
অসমে চম্পট দেওয়ার ছক বানচাল,
উত্তরবঙ্গে বাবু সহ গ্রেপ্তার ৪

 

পাখি ফুড়ুৎ হওয়ার জন্য তৈরি হচ্ছিল। কিন্তু তার আগেই চন্দননগর কমিশনারেটের পুলিসের তৎপরতায় ভেস্তে গেল পরিকল্পনা। চুঁচুড়ার ডন টোটন বিশ্বাসকে গুলি করার ঘটনায় সোমবার জলপাইগুড়ি থেকে চারজনকে গ্রেপ্তার করল পুলিস।
বিশদ

09th  August, 2022
কুশমণ্ডির মুখোশ শিল্প
জিআই নম্বর পাওয়ায় এবার
আন্তর্জাতিক বাজারে বিপণনে সুবিধা

কুশমণ্ডির মুখোশ শিল্পীরা জিআই নম্বর পাওয়ায় আন্তর্জাতিক বাজারে বিপণনে সুবিধা হল। রাজ্য তথা দেশে আগেই সমাদৃত হয়েছে কুশমণ্ডির কাঠের মুখোশ। ২০১৮ সালে কুশমণ্ডির জনপ্রিয় মুখোশ জিআই (জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশন) ট্যাগ পেয়েছে।
বিশদ

09th  August, 2022
রমরমিয়ে বেআইনি মদের কারবার
বহু হোটেলে, অভিযোগ বাসিন্দাদের

পুরাতন মালদহ ব্লকের শহর ও গ্রামাঞ্চলের হোটেলগুলিতে বেআইনি মদের রমরমা কারবার চলায় জনমানসে ক্ষোভ দেখা দিয়েছে। ভাত, ডাল, রুটি খাওয়ার টেবিলেই  মদের আসর বসে বলে অভিযোগ। এতে হোটেল ব্যবসার পরিবেশও কার্যত নষ্ট হয়ে যাচ্ছে
বিশদ

09th  August, 2022
বাগডোগরা থেকে ৫টি উড়ান বাতিল

সোমবার বাগডোগরা বিমানবন্দরে পাঁচটি উড়ান বাতিল হল। এতে বিপাকে পড়তে হয় যাত্রীদের।
বিশদ

09th  August, 2022
তিস্তা এগিয়ে আসায় টটগাঁওয়ের
৭টি পরিবারকে সরাল প্রশাসন

মাল ব্লকের টটগাঁও গ্রামের দিকে তিস্তা নদী ধয়ে আসছে। খড়স্রোতা তিস্তা পাড় ভাঙছে। এতে নদী এগিয়ে আসছে বসতি এলাকার দিকে। তাই ব্লক প্রশাসন কোনওরকম ঝুঁকি না নিয়ে সোমবার সাতটি পরিবারকে এলাকা থেকে সরিয়ে নেয়। 
বিশদ

09th  August, 2022
সাপের কামড়ে মৃত্যু

রবিবার গভীর রাতে বালুরঘাট ব্লকের চিঙ্গিসপুর গ্রাম পঞ্চায়েতের শোভ্রা শ্যামপুর এলাকায় সাপের কামড়ে মৃত্যু হল এক গৃহবধূর।
বিশদ

09th  August, 2022
ওয়ার্ডের নাগরিকদের গঙ্গাজল বিতরণ শিলিগুড়িতে

শিলিগুড়ি পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের নাগরিকদের ওয়ার্ড কমিটির পক্ষ থেকে গঙ্গাজল বিতরণ করা হয়। সুলতানগঞ্জ থেকে উত্তরমুখী গঙ্গার জল এনে  প্রত্যেক বছরই এলাকার নাগরিকের দেওয়া হয় বলে জানান স্থানীয় কাউন্সিলার তথা শিলিগুড়ি পুরসভার জল বিভাগের মেয়র পরিষদ সদস্য মানিক দে।
বিশদ

09th  August, 2022
বালুরঘাটে গৃহবধূকে মারধরের ঘটনায় আটক যুবক

সোমবার দুপুরে বালুরঘাটের হাজিপুর এলাকার ইটভাটার নির্জন এলাকায় এক গৃহবধূকে নিয়ে এসে মারধর করার ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিস।
বিশদ

09th  August, 2022
ময়নাগুড়ি কর্মতীর্থ ভবনের
ছাদ নেশাখোরদের আখরা

ময়নাগুড়ি নতুন বাজারের কর্মতীর্থ ভবনের ছাদ মদের আখড়ায় পরিণত হয়েছে বলে অভিযোগ উঠেছে। কর্মতীর্থ ভবনের ছাদে সন্ধ্যার পর থেকেই নেশাখোরদের আনাগোনা শুরু হয়।
বিশদ

09th  August, 2022
ধৃত জেনারেটর মালিকের মুক্তির দাবি

৩১ জুলাই জল্পেশ যাওয়ার পথে মৃত্যু হয়েছিল ১০ পুণ্যার্থীর। ওই ঘটনায় পিকআপ ভ্যানে থাকা জেনারেটর পুলিস বাজেয়াপ্ত করেছে। পুলিস জেনারেটর মালিককে গ্রেপ্তার করেছে। কোচবিহার জেলা ডেকোরেটর্স অ্যাসিয়েশন ওই জেনারেটর মালিককে মুক্তির দাবি তুলেছে। 
বিশদ

09th  August, 2022
ইংলিশবাজারে 
৫ দুষ্কৃতী গ্রেপ্তার

রবিবার রাতে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া পাঁচ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ইংলিশবাজার থানার পুলিস। ধৃতরা কোতোয়ালি এলাকায় জড়ো হয়ে ডাকাতির ছক কষছিল বলে পুলিসের দাবি।
বিশদ

09th  August, 2022
যাত্রী প্রতীক্ষালয় ভেঙে মার্কেট কমপ্লেক্স
তৈরির উদ্যোগ পুরসভার, তুমুল বিতর্ক

ডালখোলা শহরে বাসস্টপের যাত্রী প্রতীক্ষালয় ভেঙে  মার্কেট কমপ্লেক্স তৈরির উদ্যোগে বিতর্ক ছড়িয়েছে। পুরসভা কর্তৃপক্ষ মার্কেট তৈরির জন্য প্রতীক্ষালয় ভাঙার কাজ শুরু করেছে। সেই সঙ্গে সুলভ শৌচালয় ও একটি পানীয় জলের প্রকল্পও ভাঙা হবে বলে পুর কর্তৃপক্ষ জানিয়েছে।
বিশদ

09th  August, 2022

Pages: 12345

একনজরে
দীর্ঘ টালবাহানার পর মহারাষ্ট্রে সরকার গঠন করেছেন একনাথ সিন্ধে ও দেবেন্দ্র ফড়নবিশ জুটি। মন্ত্রিসভা তৈরির পর ২৪ ঘণ্টাও কাটেনি। এরইমধ্যে তিনমন্ত্রীকে নিয়ে বিতর্ক শুরু হয়েছে। শাসক জোটের গুরুত্বপূর্ণ নেতারাই একে অন্যের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি শুরু করেছেন। ...

মারা গেলেন চীনে নিযুক্ত মায়ানমারের রাষ্ট্রদূত উ মিয়ো থান্ট পে। রবিবার রাতে তাঁর মৃত্যু হয়েছে। শনিবারই ইউনান প্রদেশের স্থানীয় এক আধিকারিকের সঙ্গে বৈঠকে দেখা গিয়েছিল থান্ট পে-কে। এই নিয়ে গত এক বছরে চীনে নিযুক্ত চার বিদেশি দূতের মৃত্যু হল। ...

স্কুলে মিড ডে মিল প্রকল্প ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রে  খাদ্য সরবরাহ ব্যবস্থায় কিছু পরিবর্তন আনতে চাইছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় খাদ্যমন্ত্রক এব্যাপারে চিঠি দিয়েছে শিক্ষা, মহিলা এবং ...

স্ত্রী’র প্রেমিক সন্দেহে এক ব্যক্তিকে কাটারি দিয়ে কোপালেন ওই বধূর স্বামী। এতে চাঞ্চল্য ছড়িয়েছে হুগলির বাঁশবেড়িয়া গড়পাড়ে। সুব্রত মণ্ডল নামে ওই ব্যক্তিকে আশঙ্কাজনক অবস্থায় চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সন্ধ্যায় ওই ঘটনা ঘটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় শুভ। যে কোনও কর্মে উপার্জন বাড়বে। ব্যবসার গতি ও আয় বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬০- বিশিষ্ট সংগীতজ্ঞ বিষ্ণু নারায়ণ ভাতখন্ডের জন্ম
১৮৯৪- ভারতের চতুর্থ রাষ্ট্রপতি ভিভি গিরির জন্ম
১৯৩৬-  বিশিষ্ট  সঙ্গীতশিল্পী ইলা বসুর জন্ম
১৯৬৩- ‘ডাকাত রানি’ ফুলন দেবীর জন্ম
১৯৮০- পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি ও সামরিক শাসক ইয়াহিয়া খানের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৭.৬৯ টাকা ৮১.২০ টাকা
পাউন্ড ৯৩.৬৯ টাকা ৯৮.২৬ টাকা
ইউরো ৭৯.০১ টাকা ৮২.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  August, 2022
পাকা সোনা (১০ গ্রাম) ৫৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫১,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ শ্রাবণ, ১৪২৯, বুধবার, ১০ আগস্ট ২০২২। ত্রয়োদশী ২২/৩২ দিবা ২/১৬। পূর্বাষাঢ়া নক্ষত্র ১১/১ দিবা ৯/৪০। সূর্যোদয় ৫/১৫/১১, সূর্যাস্ত ৬/৮/৫৩। অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে ৫/১৭ মধ্যে। রাত্রি ৬/৫৪ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৫০ গতে ৩/৩৪ মধ্যে। রাত্রি ৯/৬ গতে ১০/৩৫ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫১ মধ্যে। 
২৪ শ্রাবণ, ১৪২৯, বুধবার, ১০ আগস্ট ২০২২। ত্রয়োদশী দিবা ১২/২১। পূর্বাষাঢ়া নক্ষত্র দিবা ৮/৩৮। সূর্যোদয় ৫/১৪, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৬ গতে ৩/২৮ মধ্যে এবং রাত্রি ৯/১ গতে ১০/৩১ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ১০/৬ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২০ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫১ মধ্যে। 
১১ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাখি পূর্ণিমায় কম চলবে মেট্রো
আগামীকাল রাখি পূর্ণিমা উপলক্ষে কমবে মেট্রো পরিষেবা। কবি সুভাষ থেকে ...বিশদ

06:57:59 PM

বীরভূমের রাইপুরে বজ্রাঘাতে দুই ব্যক্তির মৃত্যু

06:47:00 PM

এসএসসি মামলা: এস পি সিনহা, অশোক সাহাকে গ্রেপ্তার করল সিবিআই

06:13:01 PM

বাংলার পর্যবেক্ষকের পদ থেকে সরানো হল কৈলাসকে
বাংলার পর্যবেক্ষকের পদ থেকে সরিয়ে দেওয়া হল কৈলাস বিজয়বর্গীয়কে। তার ...বিশদ

04:59:38 PM

মোহন বাগান ক্লাবের নতুন টেন্টের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:40:14 PM

নেতাদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে সাংবাদিক বৈঠকে তৃণমূল নেতৃত্ব

02:39:00 PM