Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জেলা তৃণমূলের পঁচিশ
জনের কমিটি গঠন হবে

 

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের পূর্ণাঙ্গ কমিটি শীঘ্রই তৈরি হবে। ২৫ জনের জেলা কমিটি হবে বলে দল সূত্রে জানা গিয়েছে। এতে দলের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। এই নতুন কমিটিতে কে কে স্থান পাবেন এবং কে কে বাদ পড়তে চলেছেন তা নিয়েও জোর চর্চা শুরু হয়েছে। পাশাপাশি রাজ্য থেকে এখনও ব্লক এবং টাউন সভাপতিদের নাম ঘোষণা করেনি। ফলে তা নিয়েও জল্পনা ছড়িয়েছে। এনিয়ে গ্রামের বাজার ঘাট থেকে শহরের চায়ের ঠেক সর্বত্রই  চর্চা চলছে। 
তৃণমূলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন, দলের নির্দশ আছে ২৫ জনের জেলা কমিটি তৈরি করার। শীঘ্রই ২৫ জনের জেলা কমিটি তৈরি করব। পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচনের আগে সংগঠনকে আরও মজবুত করব। ব্লক ও টাউন কমিটির সভাপতিদের নাম ঘোষণা রাজ্য থেকে করবে। আইএনটিটিইউসি, মহিলা তৃণমূল কংগ্রেস এবং যুব তৃণমূল কংগ্রেসের ব্লক ও টাউন সভাপতিদের নামের ঘোষণাও রাজ্য থেকেই হবে। 
রাজনৈতিক মহলে আলোচনা, গত লোকসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্রের তৃণমূল প্রার্থী ছিলেন কানাইয়ালাল আগরওয়াল। তিনি পরাজিত হন। এরপরে দল তাঁকে জেলা সভাপতি করে। গত বছর ১৬ আগস্ট রাজ্যের একাধিক জেলা সভাপতি পরিবর্তন করা হয়। কিন্তু এই জেলায় কানাইয়াবাবুকেই সভাপতি রাখা হয়। এবারও ১ আগস্ট ফের কানাইয়াবাবুর উপর দল আস্থা রেখে পুনরায় জেলা সভাপতির দায়িত্ব দিয়েছে। গত লোকসভা নির্বাচনে হারের পর, বিধানসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্রে দলের প্রার্থী হয়েও হারের মুখ দেখতে হয়েছে কানাইয়াবাবুকে। যদিও পুরসভা নির্বাচনে কানাইয়াবাবুর নেতৃত্বে দল ভালো ফল করেছে। ইসলামপুর, ডালখোলা ও কালিয়াগঞ্জ পুরসভায় নির্বাচন হয়েছে। তিনটিতেই তৃণমূল বোর্ড গঠন করেছে। 
এদিকে, এখন থেকেই পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে প্রস্তুতি শুরু করেছে বিভিন্ন রাজনৈতিক দল। তৃণমূল কংগ্রেসও প্রস্তুতি নিতে শুরু করেছে। তা বারবার রাজ্য নেতৃত্ব বুঝিয়ে দিয়েছে। এবার পঞ্চায়েত নির্বাচনে দলকে বিপুল জয় দেওয়াই কানাইয়াবাবুর চ্যালেজ্ঞ। তাই সংগঠনকে মজবুত করতে হলে দক্ষদের জেলা কমিটিতে স্থান দিতে হবে। 
সেই সঙ্গে গোষ্ঠী কাজিয়াও সামাল দিতে হবে। এই পরিস্থিতিতে আগের কমিটিতে যাঁরা ছিলেন তাঁরা সকলেই নতুন জেলা কমিটিতে স্থান পাবেন কিনা তা নিয়েও আশঙ্কা তৈরি হয়েছে। এই প্রসঙ্গে অবশ্য কানাইয়াবাবু পরিষ্কার কিছু বলেননি। তিনি বলেন, সকলের সঙ্গে আলোচনার মাধ্যমেই জেলা কমিটি গঠন করা হবে। 

08th  August, 2022
সর্বধর্মের সমন্বয়ে মিনি ভারত হয়ে উঠল মমতার রোড শো

শিলিগুড়ির রাজপথে মুখ্যমন্ত্রীকে অনুসরণ করে এগিয়ে চলছে ধর্মনিরপেক্ষ একখণ্ড মিনি ভারত। যে ভারতে রাজনৈতিক ময়দানে ধর্মীয় মেরুকরণ নেই। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিল যেন সেই বার্তা বহন করে এগিয়ে চলে বাঘাযতীন পার্কের দিকে।
বিশদ

দার্জিলিং আসন আমার চাই, ভূমিপুত্র গোপালকে জেতান, আবেদন মমতার

দার্জিলিং আসন আমার চাই। এখান থেকে গোপাল লামাকে জেতাতেই হবে। মঙ্গলবার শিলিগুড়ি শহরে মেগা পদযাত্রার পর এই আবেদন করেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এবার ক্ষমতায় বিজেপি আসবে না। তাই উন্নয়ন ও লড়াইয়ের স্বার্থে আমাদের জেতান। প্রত্যুত্তরে হাততালি ও ধামসা বাজিয়ে মুখ্যমন্ত্রীকে সমর্থন জানান উপস্থিত ভোটাররা।
বিশদ

নৃত্যশিল্পীদের দলকে জড়িয়ে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা, অভিভূত কুশীলবরা
 

এ যেন মেঘ না চাইতেই জল। নাচের জন্য আমাদের নিয়ে আসা হয়েছে, কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে একই মঞ্চে পায়ে পা মেলাব তা ভাবতেও পারিনি। অতীতের সব স্মৃতিকে ছাপিয়ে গিয়েছে দিনটি। এটা চিরস্মরণীয় হয়ে থাকবে। মঙ্গলবার ময়নাগুড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় মুখ্যমন্ত্রীর সঙ্গে নৃত্যে পা মিলিয়ে এমনটাই বললেন ধূপগুড়ি থেকে আসা কেয়া রায়, দীপ্তি রায়। 
বিশদ

সিঙিমারি নদীর চরে ‘শ্রীলঙ্কা’ গ্রামে নেই স্কুল, স্বাস্থ্যকেন্দ্র

এক দশকে বদলে গিয়েছে কোচবিহারের ধামাইলগাছ গ্রামের ছবি। সিঙিমারি নদীর চরে গড়ে ওঠা এই গ্রাম তিলে তিলে নিশ্চিহ্নের পথে। দিনহাটা-১
বিশদ

মনোনয়ন জমা দিলেন প্রসূন, রায়হান, মৌসম নুরের অনুপস্থিতি নিয়ে ফের জল্পনা

মঙ্গলবার মালদহে ঢাকঢোল পিটিয়ে মনোনয়ন জমা দিল তৃণমূল কংগ্রেস। এদিন দুপুরে জেলার দুই লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থীরা দলীয় নেতৃত্বকে নিয়ে মনোনয়ন পেশ করেন।
বিশদ

বিমানবন্দর নিয়ে মোদিকে পাল্টা বিপ্লবের

বালুরঘাটে বিমানবন্দর করার জন্য অনেক চেষ্টা করেছে বিজেপি সরকার। কিন্তু তৃণমূল সরকার করতে দিচ্ছে না। বালুরঘাটের রেল স্টেশন মাঠে জনসভায় বিমানবন্দর নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অভিযোগের পাল্টা দিলেন তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র।
বিশদ

৩০ বছরের পুরনো বালাতোর্সা সেতু সংস্কার না হওয়ায় ক্ষোভ

বছর ত্রিশ আগে তৈরি বালাতোর্সা সেতু এখন বেহাল। ঝুঁকি নিয়ে এই সেতু দিয়ে কোনওভাবে যাতায়াত চলছে। কিন্তু সেতু সংস্কারের উদ্যোগ না দেখে রাজনৈতিক দলের ভূমিকায় বাসিন্দারা ক্ষুব্ধ। ফালাকাটার দেওগাঁও এবং ময়রাডাঙ্গা গ্রাম পঞ্চায়তের মাঝে থাকা এই অপ্রশস্ত সেতুই নির্বাচনী ইস্যু হয়ে দাঁড়িয়েছে।
বিশদ

হবিবপুরে শুরু হল হরিশ মঙ্গলচণ্ডী রূপে মা চণ্ডীর শতাব্দী প্রাচীন পুজো

১০০ বছর আগে প্রতিষ্ঠিত হয়েছে মা চণ্ডী মন্দির। ঐতিহ্য মেনে বৈশাখ মাসের প্রত্যেক মঙ্গলবার মা’কে হরিশ মঙ্গলচণ্ডী রূপে পুজো করা হয়। মঙ্গলবার ধুমধাম করে শুরু হল মা হরিশ মঙ্গলচণ্ডীর পুজো। বিশদ

কালিয়াগঞ্জে ৪০০ বছরের প্রাচীন বাসন্তী পুজোয় মাতল ৪টি গ্রামের মানুষ

চার শতাধিক বছরের পুরনো বাসন্তী পুজো ঘিরে মাতোয়ারা কালিয়াগঞ্জের কুজিয়া গ্রাম। পুজো কমিটির সদস্যদের দাবি, অবিভক্ত বাংলার
বিশদ

প্রতিশ্রুতি দিয়েও টাঙ্গনে সেতু হয়নি বিদায়ী সাংসদ খগেনের ভূমিকায় প্রশ্ন

টাঙ্গন নদীর উপর সেতু তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলেন  বিজেপি সাংসদ খগেন মুর্মু। কিন্তু এখনও তৈরি হয়নি। লোকসভা ভোটের প্রচারে গ্রামে দেখাও মিলছে না কোনও দলের প্রার্থীকে।
বিশদ

চাঁচল স্টেডিয়াম আজও পূর্ণাঙ্গ রূপ পায়নি, এবারের ভোটেও চর্চা শুরু

১৮ বছর আগে চাঁচলবাসীকে স্টেডিয়ামের স্বপ্ন দেখিয়েছিলেন তৎকালীন কেন্দ্রীয় মন্ত্রী প্রিয়রঞ্জন দাশমুন্সি। শুরু হয়েছিল স্টেডিয়ামের কাজ। এলাকার বাসিন্দারা ভেবেছিলেন স্টেডিয়ামকে কেন্দ্র করে চাঁচল মহকুমা এলাকায় ক্রীড়া চর্চার এক সুন্দর পরিবেশ গড়ে উঠবে।
বিশদ

কামাখ্যাগুড়িতে রেলের উড়ালপুল তৈরি নিয়ে তৃণমূল-বিজেপি তরজা

এলাকার সাধারণ মানুষের দীর্ঘদিনের দাবি সত্ত্বেও কুমারগ্রাম ব্লকের প্রধান বাণিজ্যকেন্দ্র কামাখ্যাগুড়িতে রেলের উড়ালপুল তৈরি হয়নি। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ সাধারণ মানুষ থেকে ব্যবসায়ীরা।
বিশদ

কোচবিহারে এসে বিজেপিকে তীব্র আক্রমণ কুণালের

মঙ্গলবার কোচবিহারে এসে জেলা তৃণমূল কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে বিজেপিকে তীব্র আক্রমণ করলেন কুণাল ঘোষ ও
বিশদ

গত তিন বছরে কমেছে ঈশার সম্পত্তি, বেড়েছে স্ত্রীর সম্পদ

বৃদ্ধি পাওয়ার পরিবর্তে গত তিন বছরে উল্টে কমেছে মালদহ দক্ষিণের কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরীর সম্পত্তির পরিমাণ। অন্তত তাঁর হলফনামা তাই-ই বলছে।
বিশদ

Pages: 12345

একনজরে
আর মাত্র চারদিন বাদে ভোটগ্রহণ। শেষ মুহূর্তে প্রচার তুঙ্গে তামিলভূমে। ভোটারদের চোখ টানতে ও মনে পেতে নিত্য নতুন অদ্ভুত উপায়ে প্রচারে নামছেন প্রার্থীরা। এই জাল্লিকাট্টুর ...

পুরী থেকে নন্দকুমার আসার পথে ওড়িশার জাজপুরে ভয়াবহ বাস দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু হল। জখম হয়েছেন আরও অন্তত ৪০ জন। মৃতদের মধ্যে চারজন পূর্ব মেদিনীপুর জেলার ...

গৃহবন্দি অবস্থায় তাঁর স্ত্রী বুশরা বিবিকে বিষ দেওয়া হচ্ছে। কয়েকদিন আগেই এমন অভিযোগ করেছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তারপরই তাঁকে বাসভবন থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তরিত করার আর্জি জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন বুশরা। ...

বিধাননগর হাসপাতাল মোড়ের কাছে  দুই ব্যক্তি গল্প করছেন। ধীরেন রায় নামে একজন বলছেন, দেখলেন তো তৃণমূলের মিছিলে ভিড়। কিসের লোভে লোকগুলো ঘুরছে বলুন তো? ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশা ও ব্যবসায় অর্থাগমের যোগটি অনুকূল। বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ বৃদ্ধি পেতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হিমোফিলিয়া দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৬২৯ - প্রথম বাণিজ্যিক মাছের খামার চালু
১৭৮১ - ওয়ারেন হেস্টিংস কলকাতায় প্রথম মাদ্রাসা স্থাপন করেন
১৭৯০- মার্কিন বিজ্ঞানী বেঞ্জামিন ফ্রাঙ্কলিনের মৃত্যু
১৮৫৩ - নাট্যকার ও নাট্য অভিনেতা রসরাজ অমৃতলাল বসুর জন্ম
১৮৯৯ - কলকাতায় প্রথম বিদ্যুৎ সরবরাহ শুরু
১৯২৭- প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের জন্ম
১৯৭১- স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, গঠিত হল অস্থায়ী মুজিবনগর সরকার
১৯৭২- শ্রীলঙ্কার ক্রিকেটার মুথাইয়া মুরলীধরনের জন্ম
১৯৭৪ - ইংরেজ গায়িকা, অভিনেত্রী ও ফ্যাশন ডিজাইনার ভিক্টোরিয়া বেকহ্যামের জন্ম
১৯৭৫- ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণানের মৃত্যু
১৯৮৩- এস এল ভি-৩ রকেটের সাহায্যে ভারত মহাকাশে পাঠাল দ্বিতীয় উপগ্রহ ‘রোহিনী’ আর এস ডি-২



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৫৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী ২৪/৫০ দিবা ৩/১৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/১৮/৩৩, সূর্যাস্ত ৫/৫৩/৫৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৩ মধ্যে। রাত্রি ৮/৫৬ গতে ১০/২৮ মধ্যে। বারবেলা ৮/২৮ গতে ১০/২ মধ্যে পুনঃ ১১/৩৭ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২৭ গতে ৩/৫৩ মধ্যে।  
৪ বৈশাখ, ১৪৩১, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪। নবমী সন্ধ্যা ৫/৩৫। পুষ্যা নক্ষত্র দিবা ৭/৫৫। সূর্যোদয় ৫/১৯, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৯/২৩ গতে ১১/৭ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ গতে ৯/০ মধ্যে ও ১/২৩ গতে ৫/১৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২৮ গতে ১০/৩ মধ্যে ও ১১/৩৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/২৮ গতে ৩/৫৪ মধ্যে। 
৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ২ উইকেটে হারাল রাজস্থান

16-04-2024 - 11:51:57 PM

আইপিএল: ৫৫ বলে সেঞ্চুরি বাটলারের, রাজস্থান ২২১/৮ (১৯.২ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:37:08 PM

আইপিএল: ০ রানে আউট বোল্ট, রাজস্থান ১৮৬/ ৮(১৭.৩ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:27:00 PM

আইপিএল: ২৬ রানে আউট পাওয়াল, রাজস্থান ১৭৮/৭(১৬.৫ ওভার), টার্গেট ২২৪

16-04-2024 - 11:19:00 PM

আইপিএল: ৩৬ বলে হাফসেঞ্চুরি বাটলারের, রাজস্থান ১৩৬/৬ (১৪.৩ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

16-04-2024 - 11:18:52 PM

আইপিএল: ০ রানে আউট হেটমায়ার, রাজস্থান ১২১/৬ (১২.২ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

16-04-2024 - 11:04:22 PM