Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সোশ্যাল মিডিয়ায় নারীর
প্রলোভনের ফাঁদে যুবকরা
ব্ল্যাক মেলের ভয় দেখিয়ে চলছে টাকা আদায়

ইন্দ্র মহন্ত, বালুরঘাট: সোশ্যাল মিডিয়ায় বারবার বন্ধুত্বের হাতছানি। সাড়া দিতেই শুরু কথপোকথন। ধীরে ধীরে অন্তরঙ্গতা তৈরির চেষ্টা। তার পরই মোবাইল নম্বর চাওয়া। তাতেই আচমকা ভিডিও কল। ফোনের অপর প্রান্তে আবেদনময়ী নারীর নগ্ন শরীর। যদিও তার মুখ ঢাকা। শরীরি ইশারা আর কণ্ঠস্বরে কাছে টানার চেষ্টা। তবে মাত্র কয়েক সেকেন্ডের জন্য। তারই মধ্যে ভিডিও কলের স্ক্রিন শট তুলে পাঠিয়ে দেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এর পরই শুরু ব্ল্যাক মেল। অচেনা নম্বর থেকে ফোন করে চাওয়া হচ্ছে মোটা টাকা। টাকা দিতে না চাইলে নগ্ন মহিলার সঙ্গে ভিডিও কলে চ্যাটের স্ক্রিন শট ভাইরাল করে দেওয়ার হুমকি। এতে ভয় পেয়ে কেউ কেউ টাকা দিয়ে দিচ্ছেন। কেউ আবার দ্বারস্থ হচ্ছেন পুলিসের। দক্ষিণ দিনাজপুরে সোশ্যাল মিডিয়ায় ফাঁদে পড়ে অনেকেরই এই অভিজ্ঞতা হয়েছে। বিষয়টি নিয়ে সবাইকে সতর্ক থাকতে বলেছে পুলিস। এর পিছনে কোনও চক্র কাজ করছে কি না তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিসের সাইবার সেল।  
জেলা পুলিস সুপার রাহুল দে বলেন, সাইবার প্রতারণার ফাঁদে যাতে কেউ পা না দেন, তা নিয়ে আমরা লাগাতার প্রচার চালাচ্ছি। পাশাপাশি আমাদের অফিশিয়াল ফেসবুক পেজ থেকেও এ নিয়ে প্রচার চালানো   হচ্ছে। যে কেউ প্রতারণার শিকার হতে পারেন। সে কারণে বলছি, অচেনা কারও সঙ্গে ভিডিও কলে কথা বলা উচিত নয়। এ নিয়েও আমরা সকলকে সতর্ক থাকতে বলেছি। 
ত্রিধারা এলাকার বাসিন্দা একজন বলেন, আমার মোবাইলে প্রথমে এক মহিলার ফ্রেন্ড রিকয়েস্ট আসে। আমি তা গ্রহণ করতে আমার মেসেঞ্জারে একটি ভিডিও কল আসে। আমি ভিডিও কল ধরতেই দুই সেকেন্ডের জন্য এক মহিলার অশ্লীল ভিডিও দেখতে পাই। এর পর ভিডিও কলের স্ক্রিন শট পাঠিয়ে আমাকে ফোন করে ব্ল্যাক মেল করা হয়। বলা হয়, আমি নগ্ন মহিলার সঙ্গে ভিডিও কলে চ্যাটিং করেছি। এর জন্য আমাকে মোটা টাকা দিতে হবে। টাকা না দিলে আমার ভিডিও কলের স্ক্রিন শট ভাইরাল করে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়। বিষয়টি নিয়ে আমি খুবই চিন্তিত ছিলাম। পরে সেই নম্বর, ফেসবুক সব ব্লক করে দিই। চক্রের ফাঁদে পড়েন বালুরঘাটের কামারপাড়ার এক বাসিন্দা। তিনি বলেন, আমিও সোশ্যাল মিডিয়ায় এই ফাঁদে পড়েছিলাম। ভয়ে অনলাইনে ২ হাজার টাকা দিয়েওছি। পরে আবার টাকা চেয়েছিল। তখন বন্ধুদের পরামর্শে ওই নম্বরগুলো ব্লক করে দিই। এর পর আর ফোন আসেনি। আরও অনেকের সঙ্গে এমনটা হয়েছে বলে শুনেছি।  
পুলিস সূত্রে জানা গিয়েছে, সাইবার প্রতারকরা নতুন কায়দায় প্রতারণার ছক কষেছে। ফাঁদে পা দিয়ে প্রতারণার শিকার হচ্ছেন অনেকেই। কী এই সেক্সটরশন? পুলিস সূত্রে জানা গিয়েছে, মেসেঞ্জারে কিংবা হোয়াটসঅ্যাপে একটি অচেনা নম্বর থেকে প্রথমে কল আসে। কখনও আবার প্রথমে কোনও মেয়ের নামে ফেক আইডি দিয়ে প্রোফাইল বানিয়ে ফ্রেন্ড রিকয়েস্ট পাঠানো হয় সোশ্যাল মিডিয়ায়। এর পর ভিডিও কল করা হয়। সেই কল রিসিভ করতেই স্ক্রিনে এক মহিলার নগ্ন ছবি ভেসে ওঠে। ভিডিও কলের ক্ষেত্রে সাধারণত দুই প্রান্তে থাকা দু’‌জনের ছবিই মোবাইল স্ক্রিনে দেখা যায়। এই সুযোগকে কাজে লাগিয়ে সাইবার প্রতারকরা ব্ল্যাক মেল করার ফাঁদ পাতে। ১ হাজার টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকা পর্যন্ত চাওয়া হয়। এক্ষেত্রে কেউ প্রতারণার শিকার হলে প্রথমে সেই নম্বরগুলি ব্লক করে দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে পুলিসের তরফে। পাশাপাশি অপরিচিতদের সঙ্গে সামাজিক মাধ্যমে এ ধরনের বন্ধুত্ব না করা, অচেনা কাউকে চট করে হোয়াটসঅ্যাপ নম্বর না দেওয়ার পরামর্শও দিচ্ছে পুলিস। এর পরও কেউ প্রতারণার শিকার হলে সাইবার ক্রাইম থানায় যোগাযোগ করতে বলা হচ্ছে। 

19th  May, 2022
৯১-এর ‘তরুণ’ লিখেছিলেন, পিজি
থেকে ছুটি পাই, ফের সিনেমা বানাব

‘কতটা পথ পেরলে তবে পথিক হওয়া যায়?’ আর কতটা মনের জোর থাকলে ৯১ বছরের অশক্ত শরীরেও বলা যায়, ‘হাসপাতাল থেকে বেরই, ছবি কিন্তু করবই!’ মানুষটিও যে অদ্বিতীয়—নাম তরুণ মজুমদার। সোমবার দুপুরে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের ১৯ নম্বর বেড থেকে বেরিয়ে নবতিপর কিংবদন্তি পরিচালকের অভিজ্ঞতা যখন বলছিলেন পিজির ইএনটির অধ্যাপক সুদীপকুমার দাস, তাঁরও চোখ ছলছলে। প্রয়াত পরিচালকের মেডিক্যাল বোর্ডের অন্যতম সদস্য সুদীপবাবু বললেন, ‘বহু রোগী দেখেছি।
বিশদ

পরেশ-কন্যার পদে যোগ দিলেন সেই ববিতা

মেখলিগঞ্জের ইন্দিরা গার্লস হাইস্কুলে সোমবার যোগ দিলেন ববিতা সরকার। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর কন্যা অঙ্কিতার জায়গায় কাজে যোগ দেন তিনি। সকাল ১০টা নাগাদ ববিতা মেখলিগঞ্জে পৌঁছন। ইন্দিরা গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা রঞ্জনা রায় বসুনিয়া ও পরিচালন কমিটির সভাপতি অমিতাভ বর্ধন চৌধুরী হাইকোর্টের নির্দেশ মেনে ববিতাকে চাকরিতে জয়েন করান।
বিশদ

১০ হাজার চা কর্মীর বেতন
বৃদ্ধির ইঙ্গিত দিলেন শ্রমমন্ত্রী

দীর্ঘ পাঁচ বছর পর উত্তরবঙ্গে প্রায় ১০হাজার  চা বাগান কর্মীর বেতন বাড়তে চলেছে। সোমবার এই কর্মীদের বেতন কাঠামো পুনর্গঠন নিয়ে টানা আট ঘণ্টা বৈঠকের পর এমন ইঙ্গিত দেন রাজ্যের শ্রমমন্ত্রী বেচারাম মান্না। মন্ত্রী জানান, আজ, মঙ্গলবার বিষয়টি চূড়ান্ত হবে। এনিয়ে বাম ও ডানপন্থী সহ সমস্ত শ্রমিক সংগঠনই খুশি।
বিশদ

মহানন্দা অভয়ারণ্য ঘেরা
লালটং বস্তি সাজাচ্ছে প্রশাসন

উন্নয়নের জোয়ার বইয়ে দেবেন বলে ময়নাগুড়ি ব্লকের রামশাই গ্রাম পঞ্চায়েতের চ্যাংমারি গ্রাম দত্তক নিয়েছিলেন জলপাইগুড়ির বিজেপি সাংসদ ডাঃ জয়ন্ত রায়। কিন্তু, প্রায় আড়াই বছর হলেও ওই গ্রামে কিছুই করে উঠতে পারেননি এমপি। অন্যদিকে, জেলা প্রশাসনের প্রচেষ্টায় ক্রমে মডেল গ্রাম হিসেবে সেজে উঠছে রাজগঞ্জ ব্লকের ডাবগ্রাম-১ গ্রাম পঞ্চায়েতের লালটং বস্তি।
বিশদ

সামাজিক সংগঠনের রূপ নিয়েছে
মালদহের ইউনাইটেড ইয়ংস ক্লাব
দুর্গাপুজোতেও সেরা, রয়েছে নিজস্ব ফুটবল ও ক্রিকেট দল

ইংলিশবাজারের বুক চিরে পূর্ব থেকে পশ্চিমে চলে গিয়েছে এক প্রশস্ত রাস্তা। সোজা গিয়ে ওই রাস্তা মিশে গিয়েছে মানিকচকে গঙ্গার ঘাটে। নৌকা করে নদী পেরলেই ঝাড়খণ্ডের রাজমহল জেলা। রাস্তার নাম তাই রাজমহল রোড। তবে এখন ওই রাস্তাই রবীন্দ্র অ্যাভিনিউ। মালদহ শহরের এই অন্যতম প্রধান সড়কের পাশেই ইউনাইটেড ইয়ংস ক্লাব, যাদের দুর্গাপুজো নজর কাড়ে প্রায় প্রত্যেক বছরই।
বিশদ

কৃষি ক্ষেত্রে নজির গড়েছে কোচবিহারের
সাতমাইল সতীশ ক্লাব ও পাঠাগার

কোচবিহার-১ ব্লকের সাতমাইল সতীশ ক্লাব ও পাঠাগার কৃষি ক্ষেত্রে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। এখানকার সাফল্য এতটাই বিস্তৃতি লাভ করেছে যে, ৫০ হাজারের বেশি কৃষক এখানকার ফার্মার্স প্রডিউসার অর্গানাইজেশনগুলির ছাতায় তলায় এসেছেন। কৃষকদের প্রশিক্ষণ, আবাসিক প্রশিক্ষণ কেন্দ্র, স্বনির্ভর গোষ্ঠী গঠন, শিশুদের জন্য প্রাথমিক বিদ্যালয় স্থাপন, কৃষিযন্ত্র ভাড়া দেওয়া সহ নানা কাজে তারা সাফল্য পেয়েছে। এসব কাজের মাধ্যমে একদিকে যেমন কর্মসংস্থান তৈরি হচ্ছে, তেমনই কৃষি ক্ষেত্রে বিশাল পরিবর্তন আসছে। 
বিশদ

বালুরঘাটে অবৈধ পার্কিংয়ের
বিরুদ্ধে অভিযান পুলিসের

বালুরঘাট শহরে যানজট নিরসনে এবার কঠোর হাতে নামল ট্রাফিক পুলিস এবং পুরসভা। সোমবার শহরের বিভিন্ন জায়গায় অভিযানে নেমে নিয়ম না মানা অনেক গাড়ির চালককেই জরিমানা করেছে ট্রাফিক পুলিস।
বিশদ

রায়গঞ্জে সরকারি হোমে টিভি দেখা
নিয়ে মারপিট, মৃত্যু হল কিশোরের

সরকারি হোমে টিভি দেখা নিয়ে দুই আবাসিক কিশোরের বিবাদে একজন গুরুতর জখম হয়। রবিবার সকালে কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৪ বছরের ওই কিশোরের মৃত্যু হয়েছে। গোটা ঘটনায় রায়গঞ্জের কর্ণজোড়ার সূর্যোদয় হোম কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। ওই হোমের পাশেই উত্তর দিনাজপুরের জেলাশাসক ও মহকুমা শাসকের কার্যালয়।
বিশদ

নির্মীয়মাণ স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন
করলেন গঙ্গারামপুরের চেয়ারম্যান প্রশান্ত

সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর পুরসভা এলাকায় নির্মীয়মাণ স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করলেন চেয়ারম্যান প্রশান্ত মিত্র। গত বছর ডিসেম্বরে মাসে উত্তর দিনাজপুর জেলার কর্ণজোড়ায় প্রশাসনিক বৈঠক থেকে গঙ্গারামপুর পুরসভায় দুটি স্বাস্থ্য কেন্দ্রের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
বিশদ

এসজেডিএ’র হোয়াটসঅ্যাপ নম্বর চালু

হোয়াটসঅ্যাপ নম্বর চালু করল শিলিগুড়ি জলপাগুড়ি ডেভলপমেন্ট অথরিটি (এসজেডিএ)। সোমবার বোর্ড মিটিংয়ের পর এ কথা জানান এসজেডিএ’র চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী। বোর্ড মিটিংয়ে চেয়ারম্যান ছাড়াও সিইও অশ্বিনী রায় সহ আধিকারিক ও বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। এসজেডিএ’র চেয়ারম্যান বলেন, আমরা হোয়াটসঅ্যাপ নম্বর চালু করছি।
বিশদ

জল সমস্যা নিয়ে পুরসভার  
দ্বারস্থ ২ ওয়ার্ডের বাসিন্দারা

 

বৃষ্টি হলেই এলাকায় কোমর সমান জল জমে যায়।  দীর্ঘদিনের এই জল সমস্যা থেকে মুক্তি পেতে এবার শিলিগুড়ি পুরসভার পাঁচ ও ৩২ নম্বর ওয়ার্ডের নাগরিকরা পুরসভার দ্বারস্থ হলেন। সোমবার পুরসভায় গিয়ে এই দুই ওয়ার্ডের নাগরিকরা ডেপুটি মেয়রের কাছে তাঁদের এলাকার জল জমার সমস্যার কথা জানান
বিশদ

শোকগ্রস্ত মেটেলি

চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদারের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে মেটেলিতে। একসময় তরুণ মজুমদারের বাবা বীরেন্দ্র মজুমদার মেটেলিতে থাকতেন। মেটেলি হাইস্কুলের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন তিনি। পরবর্তীতে কলকাতায় চলে যান। তরুণ মজুমদারের ছোট ভাই অরুণ মজুমদার মেটেলি হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক ছিলেন। ২০১৮ সালে তিনি মারা যান।
বিশদ

রোগী সহায়তা কেন্দ্র সরলেও
রয়েছে বোর্ড, বাড়ছে বিভ্রান্তি

 

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকিট কাউন্টারের বিপরীত দিকে থাকা রোগী  সহায়তা কেন্দ্র সরিয়ে নেওয়ায় প্রতিদিনই বিপাকে পড়ছেন দূরদূরান্ত থেকে আসা রোগী ও তাঁর পরিবারের লোকেরা। তিনবছর আগে এখানে রোগী সহায়তা কেন্দ্র চালু করা হয়েছিল। অনেকদিন আগে থেকেই তা বন্ধ। অথচ দরজার উপরে এখনও জ্বলজ্বল করছে রোগী সহায়তা কেন্দ্র লেখাটা। এতে বিভ্রান্ত হচ্ছে মানুষ
বিশদ

গুলিবিদ্ধ হরিণ

বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলে চোরাশিকারিরা কি ফের সক্রিয় হয়ে উঠেছে? সোমবার বক্সার হ্যামিল্টনগঞ্জ রেঞ্জের সংরক্ষিত জঙ্গলে বনকর্মীরা টহলদারির সময় গুলিবিদ্ধ একটি চিতল হরিণের মৃতদেহ উদ্ধার করেন। তার পরই এই আশঙ্কা তৈরি হয়েছে
বিশদ

Pages: 12345

একনজরে
বর্জ্য ব্যবস্থাপনায় এবার বেসরকারি স্কুল-কলেজ, হাসপাতাল, আবাসনের ক্ষেত্রে কড়াকড়ির পথে হাঁটছে কলকাতা পুরসভা। এ সংক্রান্ত যে আইন রয়েছে, তা বাস্তবায়ন করতে চাইছে পুর কর্তৃপক্ষ। দিনে ১০০ কেজি বা তার বেশি আবর্জনা জমা হয়, এমন বহুতলের জঞ্জাল ব্যবস্থাপনা তাদেরই করতে হবে। ...

মেমারির আমাদপুর দিঘিরপাড়ের বাবু ঘোষ ও অনিতা ঘোষ পাঁচ মাস আগেই ভালোবেসে বিয়ে করেছিলেন। দু’জনের এটা ছিল দ্বিতীয় বিয়ে। তাঁদের দু’জনেরই আগের পক্ষের একটি করে ছেলে রয়েছে। দ্বিতীয়বার বিয়ে করার পর প্রথম দু’-তিন মাস তাঁদের ভালোই চলছিল। হঠাৎ করেই অনিতার ...

রবিবার বিরাট কোহলির সঙ্গে তরজাকে খেলার অঙ্গ হিসেবেই দেখছেন জনি বেয়ারস্টো। ইংল্যান্ডের প্রথম ইনিংসের শতরানকারীর তা নিয়ে কোনও রাগ বা ক্ষোভ নেই। বরং বিরাটের স্লেজিং ...

‘গর্বের পদ্মা সেতু’ নিয়ে আবেগে ভাসছে গোটা বাংলাদেশ। সেই সঙ্গে দেশবাসীর প্রশংসাও কুড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২৫ জুন বাংলাদেশের দীর্ঘতম পদ্মা সেতুর উদ্বোধন করেন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দেবকর্মে অমনোযোগিতা ও বাধা। আইনজীবীদের কর্মোন্নতি ও উপার্জন বৃদ্ধি। স্বাস্থ্য চলনসই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৮৭: ইংরেজ বিজ্ঞানী এবং আধুনিক বিজ্ঞানের অন্যতম পথিকৃৎ স্যার আইজাক নিউটনের লেখা ফিলোসফিয়া ন্যাচারালিস প্রিন্সিপিয়া ম্যাথামেটিকা  প্রকাশিত হয়
১৮৪১: টমাস কুক প্রথম ট্রাভেল এজেন্সি চালু করেন
১৯০১:বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক ও কলকাতার নিউ থিয়েটার্সের প্রতিষ্ঠাতা  বীরেন্দ্রনাথ সরকারের জন্ম
 ১৯৪৪: অভিনেতা দীপঙ্কর দের জন্ম
১৯৪৬: রাজনীতিক রামবিলাস পাসোয়ানের জন্ম
১৯৭৩: নৃত্যশিল্পী তথা বিশিষ্ট কোরিওগ্রাফার গীতা কাপুরের জন্ম
১৯৮২: সঙ্গীত শিল্পী জাভেদ আলির জন্ম
১৯৯৩: অভিনেতা  কালী বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৯৫: বিশিষ্ট ব্যাডমিন্টন খেলোয়াড় পি ভি সিন্ধুর জন্ম 
২০০৫: ক্রিকেটার বালু গুপ্তের মূত্যু
২০০৭: অভিনেতা শুভেন্দু চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৮.১৩ টাকা ৭৯.৮৭ টাকা
পাউন্ড ৯৩.৯১ টাকা ৯৭.২৪ টাকা
ইউরো ৮০.৯০ টাকা ৮৩.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
03rd  July, 2022
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৮,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৮,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
03rd  July, 2022

দিন পঞ্জিকা

২০ আষাঢ়, ১৪২৯, মঙ্গলবার, ৫ জুলাই ২০২২। ষষ্ঠী ৩৬/১১ রাত্রি ৭/২৯। পূর্বফাল্গুনী নক্ষত্র ১৩/৪৪ দিবা ১০/৩০। সূর্যোদয় ৫/০/৩৯, সূর্যাস্ত ৬/২১/১৩। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১২/৭ মধ্যে পুনঃ ৩/৪১ গতে ৪/৩৪ মধ্যে। রাত্রি ৭/৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে। রাত্রি ৮/২৯ গতে ৯/৫৪ মধ্যে। বারবেলা ৬/৪১ গতে ৮/২১ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/১ মধ্যে। 
২০ আষাঢ়, ১৪২৯, মঙ্গলবার, ৫ জুলাই ২০২২। ষষ্ঠী দিবা ৩/১৩। পূর্বফাল্গুনী নক্ষত্র দিবা ৭/২৭। সূর্যোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪ মধ্যে ও ১২/৪ গতে ২/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪১ গতে ৮/২১ মধ্যে ও ১/২২ গতে ৩/৩ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/৩ মধ্যে। 
৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
পঞ্চম টেস্ট: ভারতকে হারিয়ে ৭ উইকেটে জিতল ইংল্যান্ড, সিরিজ ড্র (২-২)

04:45:14 PM

রেকর্ড, ডলার প্রতি টাকার দাম কমে হল ৭৯.৩৬

04:31:00 PM

বার্মিংহাম টেস্ট: পঞ্চম দিনে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ৩৫৮/৩, জয়ের জন্য প্রয়োজন ২০ রান

04:27:00 PM

১০০ পয়েন্ট পড়ল সেনসেক্স

04:01:29 PM

হলদিয়ায় শিল্প সংস্থাগুলিকে নিয়ে জেলা প্রশাসনের বৈঠক

04:00:56 PM

নেপালের দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১১

03:13:39 PM