Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিলিগুড়ি মহকুমা পরিষদের
প্রাক্তন সভাধিপতি প্রয়াত

সংবাদদাতা, শিলিগুড়ি: দীর্ঘ রোগভোগের পর মারা গেলেন দার্জিলিং জেলার প্রবীণ বামনেতা শিলিগুড়ি মহকুমা পরিষদের প্রাক্তন সভাধিপতি অনিল সাহা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। সোমবার সকালে  শিলিগুড়ির হাকিমপাড়ার একটি নার্সিংহোমে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রবীণ এই কৃষক নেতার মৃত্যুতে শহরের রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে আসে। এদিন তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় শিলিগুড়ি মহকুমা পরিষদে। সেখান থেকে হিলকার্ট রোডে সিপিএমের পার্টি অফিস নিয়ে যাওয়া হয়। সেখানে সিপিএমের রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য শহরের প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য সহ অন্যান্য নেতৃত্ব শ্রদ্ধাজ্ঞাপন করেন। অশোকবাবু বলেন, শুধুমাত্র রাজনীতিতে নয় শিলিগুড়ি মহকুমায় উন্নয়নমূলক কাজের জন্য অনিল সাহার যথেষ্ট অবদান ছিল। ওঁর মৃত্যুতে রাজনীতিতে বড় ক্ষতি হল। 

হাসপাতালের দাবিতে
মন্ত্রীর দ্বারস্থ বাসিন্দারা

দৌলতপুরে স্বাস্থ্যদপ্তরকে দান করা জমিতে হাসপাতাল তৈরির দাবিতে কৃষি বিপণনমন্ত্রী বিপ্লব মিত্রের দ্বারস্থ হলেন বাসিন্দারা। বাম আমল থেকে দৌলতপুর গ্রামে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের দাবি জানিয়ে আসছেন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

বঙ্গভঙ্গ বিতর্কের মধ্যেই
রাষ্ট্রপতি শাসনের দাবি দিলীপের

বঙ্গভঙ্গ নিয়ে বিতর্ক অব্যাহত, তারমধ্যে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবিতে সরব হল বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সোমবার মালদহে বলেন, পশ্চিমবঙ্গে রাজ্যপালকে কেন্দ্রীয় নিরাপত্তা নিতে হয়, বিরোধী দলের জনপ্রতিনিধিদেরও কেন্দ্রীয় সুরক্ষা বলয়ে থাকতে হয়। বিশদ

বর্ষা আসতেই রায়গঞ্জে বেড়েছে নৌকার
চাহিদা, চরম ব্যস্ত কারিগররা

বর্ষা আসতেই প্রতি বছরের মতো এবারও চরম ব্যস্ততা শুরু হয়ে গিয়েছে  রায়গঞ্জ শহরের বীরনগর এলাকার নৌকা তৈরির কারিগরদের। গত সপ্তাহ থেকেই জেলায় বৃষ্টির  পরিমাণ অনেকটা বেড়ে যাওয়ায়  রায়গঞ্জ মহকুমার বিভিন্ন প্রান্তের নদীগুলিতে জল বাড়ছে।
বিশদ

হরিরামপুরের কাতলামারিতে
বিদ্যুৎ না থাকায় রাস্তা অবরোধ

হরিরামপুর থানার কাতলামারি গ্রামে তিন দিন ধরে বিদ্যুৎ না থাকায় সোমবার ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা। এদিন দুপুরে এক ঘণ্টা এই অবরোধের জেরে জাতীয় সড়কে যানজটের সৃষ্টি হয়।
বিশদ

ডালখোলা শহরে বেআইনি
মদের রমরমা ব্যবসা চলছে

বেআইনি মদ তৈরির আঁতুড়ঘরে পরিণত হয়েছে উত্তর দিনাজপুর জেলার ডালখোলা। ডালখোলা থানার একাধিক এলাকায় ওই জাল মদ তৈরি হচ্ছে। চোরাপথে বিহারে পাচার হচ্ছে ওই বেআইনি মদ।
বিশদ

সিভিকের মদতে আম ব্যবসায়ীকে
 মার, টাকা ছিনতাইয়ের অভিযোগ

রবিবার গভীর রাতে পুরাতন মালদহ শহরের নবাবগঞ্জে এক আম ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাই করে একদল দুষ্কৃতী। অভিযোগ, সেই কাজে মদত দিয়েছেন এক সিভিক ভলান্টিয়ার।
বিশদ

হরিরামপুরে চোরাই
মোবাইল সহ ধৃত যুবক

রবিবার রাতে হরিরামপুর থানার পুলিস সাতটি চোরাই মোবাইল সহ এক যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রহিমুল ইসলাম। তাঁর বাড়ি কুশকারী এলাকায়।
বিশদ

শিলিগুড়িতে আলাদা
করে হবে স্মোকিং জোন

শিলিগুড়ি শহরের শপিংমল ও জনবহুল এলাকায় ধূমপানের উপর নিয়ন্ত্রণ আনতে চাইছে পুরসভা। করোনা সংক্রমণের ফলে বহু মানুষের শ্বাসকষ্টজনিত সমস্যা তৈরি হয়েছে।
বিশদ

দুয়ারে বিদ্যালয় কর্মসূচি চালু

সোমবার থেকে বালুরঘাট নদীপার এনসি হাইস্কুল কর্তৃপক্ষ ‘দুয়ারে বিদ্যালয়’ কর্মসূচি চালু করল। এদিন তপন ব্লকের ভাড়িলায় স্কুলের স্থানীয় পড়ুয়াদের নিয়ে এই কর্মসূচি চলে।
বিশদ

বালুরঘাট শহরে ট্রাফিক নিয়ন্ত্রণ

বালুরঘাট শহরের গৌড়ীয় মঠ এলাকায় পথ দুর্ঘটনায় তৃণমূল কংগ্রেস নেতার মৃত্যুর পর নড়েচড়ে বসল পুলিস প্রশাসন। ৫১২ নম্বর জাতীয় সড়কের ওই এলাকায় সোমবার ব্যারিকেড দেওয়ার পাশাপাশি পুলিস ও সিভিক ভলান্টিয়ার নিয়োগ করা হয়েছে।
বিশদ

চাঁচলে বধূর অস্বাভাবিক মৃত্যু
 

মালদহের চাঁচল থানার মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর ধঞ্জনা গ্রামে রবিবার রাতে এক বধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃতার নাম শম্পা মণ্ডল দাস (২০)
বিশদ

আত্রেয়ী খাঁড়ি দখল
করে নির্মাণ শহরে

বালুরঘাট শহরের মধ্যে দিয়ে প্রবাহিত আত্রেয়ী খাঁড়ি ক্রমেই বুজে আসছে। গার্ডওয়াল দিয়ে খাঁড়ির জায়গা দখল করে অবৈধভাবে বহুতল নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ।
বিশদ

গাড়ির ধাক্কায় শিক্ষকের মৃত্যু

সোমবার সকালে মালদহের গাজোল ব্লকের দেউতলা ৫১২ নম্বর জাতীয় সড়কে পথ দুর্ঘটনায় এক প্রাথমিক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে।
বিশদ

ঘূর্ণিঝড় যশের ক্ষতিপূরণের
অধিকাংশ আবেদনই ভুয়ো

যশের ক্ষতিপূরণের আবেদনের তদন্ত করতে গিয়ে বেশিরভাগ আবেদনই বাতিল করতে হচ্ছে তদন্তকারী দলকে। প্রশাসনিক সূত্রে এরকমই খবর পাওয়া গিয়েছে। জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, জেলার সাতটি ব্লকের ৪৩টি পঞ্চায়েত এলাকার প্রায় ৩২ হাজার বাসিন্দা ক্ষতিপূরণের আবেদন করেছেন। বিশদ

21st  June, 2021

Pages: 12345

একনজরে
করোনা আবহে ফের বাতিল করা হল অমরনাথ যাত্রা। এই নিয়ে পরপর দু’বছর যাত্রা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হল। করোনা পরিস্থিতির দিকে নজর রেখে এর আগেই অমরাথ যাত্রার রেজিস্ট্রেশন সাময়িক ভাবে বন্ধ রাখা হয়। ...

রায়দিঘি বিধানসভার মথুরাপুর ২ ব্লকে সবুজ সাথী প্রকল্পে প্রায় ৩৭৫ জন ছাত্রছাত্রীকে সোমবার সাইকেল বিতরণ করা হল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক অলোক জলদাতা, বিডিও রিজওয়ান আহমেদ সহ অন্যরা। ...

আরও এক পদক্ষেপের মাধ্যমে কলকাতা তথা বাংলার বুক থেকে ইতিহাসের গরিমা মুছতে চলেছে। সৌজন্যে নরেন্দ্র মোদি সরকারের বিতর্কিত সিদ্ধান্ত। তবে কেবল গরিমা মুছে দেওয়াই নয়, ...

বৃদ্ধকে দেখভাল করতে গিয়ে বাড়ি থেকে সোনার গয়না ও টাকা চুরির অভিযোগে আয়াকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃত মহিলার নাম অনিমা মণ্ডল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৫৫ - সিরহিন্দ যুদ্ধে জয়লাভের পর হুমায়ুনকে সম্রাট আকবরের উত্তরাধিকার ঘোষণা
১৬৩৩ - পৃথিবী সূর্যের চারদিকে ঘুরছে- এই অভিমতের জন্য গ্যালিলিও গ্যালিলির বিচার শুরু হয়
১৯৪০ - সুভাষচন্দ্র বসু জাতীয় কংগ্রেস ত্যাগ করে ফরোয়ার্ড ব্লক প্রতিষ্ঠা করেন।
১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৮৯৮- লেখক এরিখ মরিয়া রেমার্কের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯০৪ - আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) জন্ম
১৯২২ - সঙ্গীত পরিচালক, আবহসঙ্গীত পরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার জন্ম
১৯২৩ - প্রথিতযশা বাঙালি সাংবাদিক ও সাহিত্যিক  গৌরকিশোর ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৫৯ - অভিনেতা তুলসী লাহিড়ীর মৃত্যু
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৪৪ টাকা ৭৫.১৫ টাকা
পাউন্ড ১০০.৭৬ টাকা ১০৪.২৭ টাকা
ইউরো ৮৬.৫১ টাকা ৮৯.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৭,৮০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৫,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৬,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আষাঢ় ১৪২৮, মঙ্গলবার, ২২ জুন ২০২১। দ্বাদশী ১৩/৩৪ দিবা ১০/২২। বিশাখা নক্ষত্র ২৩/৩৪ দিবা ২/২২। সূর্যোদয় ৪/৫৬/৫৩, সূর্যাস্ত ৬/১৯/৫৯। অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১২/৫ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে ৪/৩২ মধ্যে। রাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৫ গতে ৩/৩৯ মধ্যে পুনঃ ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ৯/৫৩ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৯ গতে ২/৫৯ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৯ মধ্যে। 
৭ আষাঢ় ১৪২৮, মঙ্গলবার, ২২ জুন ২০২১।  দ্বাদশী দিবা ৭/৩৯। বিশাখা নক্ষত্র দিবা ১২/৩০। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৪৩ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/৩ গতে ২/১১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৭ মধ্যে ও ১/২০ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪২ গতে ৯/১ মধ্যে। 
১১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: নিউজিল্যান্ড ২৪৯ রানে অলআউট, লিড ৩২ রানের (চা বিরতি) 

09:04:04 PM

রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ১ হাজার ৮৫২
রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ক্রমশ নিম্নমুখী। ফলে গতকালের চেয়ে আজ ...বিশদ

07:38:25 PM

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: নিউজিল্যান্ড : ১৬২/৬

07:25:32 PM

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত ১৩৪, মৃত ৮

07:04:22 PM

গ্যালারিতে একসঙ্গে বসে খেলা দেখছে ফাইজার,মর্ডানা এবং অ্যাস্ট্রাজেনেকা
ইংল্যান্ডের আছে রহিম স্টার্লিং, হ্যারি কেন, ফিল ফডেন।  ফ্রান্সের আছে গ্রিজম্যান, ...বিশদ

06:51:17 PM

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: নিউজিল্যান্ড : ১৩৫/৫ (মধ্যাহ্ন ভোজনের বিরতি)

06:15:00 PM