Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জগদীশকে আর প্রার্থী নয়, পড়ল পোস্টার

সংবাদদাতা, দিনহাটা: সিতাইয়ের তৃণমূল বিধায়ক জগদীশচন্দ্র বসুনিয়াকে প্রার্থী না করার দাবি জানিয়ে পোস্টার পড়ল এলাকায়। এর আগে প্রার্থী পদে নতুন মুখের দাবি জানিয়ে সিতাই বিধানসভা কেন্দ্রের একাধিক এলাকায় প্রকাশ্যেই মিছিল করেন বিধায়ক বিরোধী গোষ্ঠীর একাংশ নেতা-কর্মী। এবার এই ইস্যুতে রীতিমতো জোড়াফুল প্রতীক ও দলনেত্রী মমতা বন্দ্যোপাধায়ের ছবি সহ পোস্টার ছাপিয়ে প্রচার শুরু হওয়ায় শোরগোল পড়েছে সিতাই সহ গোটা কোচবিহার জেলায়। ওই পোস্টারে প্রকাশক হিসেবে সিতাই বিধানসভা তৃণমূল বাঁচাও কমিটির নাম ছাপা হয়েছে। এর আগে প্রকাশ্য সভা করে দিনহাটা কেন্দ্রের বিধায়ক উদয়ন গুহকে প্রার্থী না করার দাবি জানিয়েছিল দলেরই একাংশ। যার জেরে অস্বস্তিতে পড়েছে দলের জেলা নেতৃত্ব। অন্যদিকে, সামগ্রিক বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরা। 
ওই পোস্টারে মূলত সিতাই কেন্দ্রে নতুন মুখ চেয়ে আবেদন জানানো হয়েছে। সেই নতুন মুখের ক্ষেত্রে সিতাই কেন্দ্রের মধ্যে থাকা দিনহাটা-১ ব্লকের ১২টি গ্রাম পঞ্চায়েত এলাকার কাউকে প্রার্থী করার দাবি জানানো হয়েছে। বিধানসভা ভোটের মুখে দলের এই কোন্দল দ্রুত মেটাতে না পারলে ভোটের ফলাফলে প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে বলে  মনে করছে রাজনৈতিক মহল। বৃহস্পতিবার সকালে সিতাই বিধানসভার অন্তর্গত দিনহাটা শহর লাগোয়া কৃষিমেলা বাজারে ওই পোস্টার নজরে আসে স্থানীয় বাসিন্দাদের। কিছুক্ষণের মধ্যেই সেই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। পরে অবশ্য কিছু যুবক রাতের অন্ধকারে লাগানো ওই পোস্টারগুলি ছিঁড়ে ফেলে দেয়। জগদীশবাবু বলেন, কে পোস্টার দিয়েছে জানি না। তাই এই বিষয়ে কোনও মন্তব্য করব না। 
কয়েকদিন আগেই কোচবিহারে এসে দলের বিক্ষুব্ধ নেতাদের ডেকে মিলেমিশে নির্বাচনের কাজ করার কথা বলে গিয়েছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। কিন্তু তারপরেও জেলায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল থামার কোনও লক্ষ্মণ নেই, তা একপ্রকার স্পষ্ট দলের বিধায়কের বিরুদ্ধে পোস্টার পড়ায়। বিধানসভা ভোট যত এগিয়ে আসছে, ততই বিধায়কের পরিবর্তে নতুন মুখের দাবিতে সুর চড়াতে শুরু করেছেন দলেরই বিরোধী গোষ্ঠীর নেতা-কর্মীরা। 
দিনহাটার বিজেপি নেতা সুদেব কর্মকার বলেন, তৃণমূলের লোকেরাই তাঁদের বিধায়কদের আর প্রার্থী হিসেবে চান না। কারণ, তাঁরা এত কাটমানি খেয়েছেন যে দলের কর্মীরাই মেনে নিতে পারছেন না। তাঁরাই বিধায়কের বিরুদ্ধে পোস্টার দিচ্ছেন। আমাদের প্রচার তাঁরাই করছেন। মানুষ সব দেখছে। ভোটবাক্সে তার উত্তর মানুষই দেবে। 
প্রসঙ্গত, দিনহাটা মহকুমার দু’টি বিধানসভা কেন্দ্রে শাসক দলের গোষ্ঠীকোন্দল নতুন কিছু নয়। গত পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে দুই গোষ্ঠীর গণ্ডগোলে বারবার উত্তপ্ত হয়েছে বিভিন্ন এলাকা। গত সপ্তাহে দিনহাটার বিধায়ক উদয়ন গুহকে প্রার্থী না করার দাবি জানিয়ে রীতিমতো সভা করেছেন বিধায়ক বিরোধী গোষ্ঠীর একাংশ নেতা-কর্মী। এই ঘটনার কয়েক দিনের মাথায় মহকুমারই আরেক বিধানসভা কেন্দ্র সিতাইয়ের তৃণমূল বিধায়ক জগদীশচন্দ্র বসুনিয়াকে প্রার্থী না করার জন্য পোস্টার পড়ায় দলের অন্দরে শোরগোল পড়েছে। এর আগে সিতাইয়ে এবারের ভোটে নতুন মুখ চেয়ে গীতালদহ, বড় শৈলমারি সহ একাধিক এলাকায় দলের একাংশ নেতা-কর্মী প্রকাশ্যেই মিছিল করেছেন। 

26th  February, 2021
ফুলবাড়িতে বহু বুথে এজেন্ট দিতে পারেনি গেরুয়া শিবির

রাজনৈতিক হিংসা নেই। নেই ছাপ্পা ও রিগিং। চোখ রাঙানিও নেই। শুক্রবার কার্যত উৎসবের মেজাজে ভোট হয়েছে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা এলাকায়। সকাল থেকেই প্রতিটি বুথের সামনে ছিল ভোটারদের লম্বা লাইন।
বিশদ

২০টি বুথে ইভিএম বিভ্রাট হলেও নির্বিঘ্নে ভোট জলপাইগুড়িতে

দু’-একটি ঘটনা ছাড়া শুক্রবার সুষ্ঠুভাবেই মিটল জলপাইগুড়ি লোকসভা আসনের ভোট। সকাল থেকেই জেলার বিভিন্ন অংশে ঝিরঝিরে বৃষ্টি। তবে ভোটে এর কোনও প্রভাব পড়েনি।
বিশদ

কোচবিহারে শান্তিতে ভোট মিটলেও সন্ধ্যায় বোমাবাজি
 

শুক্রবার কোচবিহারের অধিকাংশ বুথে ভোট হল প্রায় নিঃশব্দে। সকাল থেকে বুথে বুথে ছিল মহিলাদের লম্বা লাইন। বেলা যত গড়িয়েছে সেই লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে।
বিশদ

মাথাভাঙা এবং শীতলকুচি বিধানসভা এলাকাজুড়ে নির্বিঘ্নে সম্পন্ন ভোটগ্রহণ
 

বিক্ষিপ্ত দু’-একটি ঘটনা ছাড়া মাথাভাঙা ও শীতলকুচি বিধানসভা এলাকায় নির্বিঘ্নে ভোট প্রক্রিয়া সম্পন্ন হল। বড় কোনও অশান্তি না হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ভোটারদের। 
বিশদ

ইভিএম যন্ত্রে গোলযোগ, বেশকিছু বুথে দেরিতে ভোট, ক্ষুব্ধ ভোটাররা

সুষ্ঠুভাবে ভোটপর্ব মিটলেও শুক্রবার সকাল থেকে বেশ কয়েকটি জায়গায় ইভিএম বিভ্রাট ও বিকল হয়ে যাওয়ার ঘটনায় বিপাকে পড়েন জলপাইগুড়ি লোকসভার ভোটাররা।
বিশদ

চার প্রজন্মের ৪৭ জন ভোট দিলেন রাষ্ট্রীয় বালিকা বিদ্যালয়ে
 

৮৭-এর কোটায় এসেও তিনি এখনও শারীরিকভাবে সুস্থ। তাই বাড়িতে বসে ভোট দেওয়ার সরকারি সুবিধা নেননি। বাড়ির সমস্ত সদস্যই গণতন্ত্রের উৎসবের শামিল হতে বুথে গিয়ে ভোট দিলেন।
বিশদ

গঙ্গারামপুরে মহিলা কলেজের প্রতিশ্রুতি শিক্ষামন্ত্রী ব্রাত্যর

গঙ্গারামপুরের কার্গিল মোড়ে নির্বাচনী সভায় গঙ্গারামপুরে মহিলা কলেজ তৈরির প্রতিশ্রুতি দিলেন শিক্ষামন্ত্রী  ব্রাত্য বসু। বালুরঘাট লোকসভা কেন্দ্রে
বিশদ

অস্থায়ী ক্যাম্পে মৃত্যু সিপিএম কর্মীর

শুক্রবার সিপিএমের অস্থায়ী ক্যাম্পে মৃত্যু হল এক কর্মীর। ঘটনাটি ঘটেছে ধূপগুড়ির বিনয়শা মোড়ের ১২৪ নং বুথে। পুলিস জানিয়েছে, মৃতের নাম
বিশদ

আজ গোয়ালপোখরে সভা ও ইটাহারে রোড শো অভিষেকের

আজ, শনিবার উত্তর দিনাজপুর জেলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জোড়া কর্মসূচি। বালুরঘাট ও রায়গঞ্জ কেন্দ্রের দুই প্রার্থীর
বিশদ

কেএলও সুপ্রিমো জীবন সিংয়ের বার্তা প্রত্যাখ্যান করলেন আপনজনরাই
 

কেএলও সুপ্রিমো জীবন সিংয়ের বার্তা প্রত্যাখ্যান করলেন তাঁর আপনজনরাই। নির্বাচনের আগেই কেএলও সুপ্রিমো জীবন সিং ওরফে তমীর দাস এক ভিডিও বার্তায় বিজেপিকে সমর্থনের ডাক দিলেও নির্বাচনের দিন তা প্রত্যাখ্যান করলেন জীবনের বোন সুমিত্রা ও ভগ্নিপতি ধনঞ্জয় বর্মন।
বিশদ

জলপাইগুড়ি আসনে ভোটের জেরে শুনশান শিলিগুড়ি শহর

সংলগ্ন জলপাইগুড়ি লোকসভা আসনে ভোটের জেরে  শুক্রবার শিলিগুড়ি শহর দিনভর ছিল শুনশান। শিলিগুড়ি শহর লাগোয়া ডাবগ্রাম-ফুলবাড়ি
বিশদ

আজ পুরাতন মালদহে বাম-কংগ্রেসের পদযাত্রা

আজ, শনিবার মালদহ উত্তর লোকসভা আসনের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী মোস্তাক আলমের সমর্থনে পুরাতন মালদহ শহরে পদযাত্রা হবে। ওই পদযাত্রায় বামফ্রন্টের কর্মী-সমর্থকরা অংশ নেবেন। পদযাত্রায় প্রার্থী মোস্তাক আলম, মালদহ জেলা কংগ্রেসের সহ সভাপতি ভূপেন্দ্রনাথ হালদার, জেলা বামফ্রন্টের পক্ষে অম্বর মিত্র, সিপিএমের পুরাতন মালদহের সম্পাদক সাধন দাস সহ অন্যান্য নেতার উপস্থিত থাকার কথা। 
বিশদ

কাল সুকান্তর গড়ে সভা মমতার, হারানো ভোট ফেরাতে কুমারগঞ্জেও যাবেন মুখ্যমন্ত্রী

রবিবার দক্ষিণ দিনাজপুর জেলায় জোড়া সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমে কুমারগঞ্জ, তারপর সুকান্ত মজুমদারের গড় বালুরঘাটে সভা রয়েছে তৃণমূল সুপ্রিমোর।
বিশদ

বোল্লা কালী মন্দিরে একসঙ্গে, কথা হল না বিপ্লব-সুকান্তের

বোল্লা কালী মিলিয়ে দিল সুকান্ত ও বিপ্লবকে। শুক্রবার সকালে বোল্লা কালী মন্দিরে পুজো দিতে যান তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। তিনি প্রায় ৩০ মিনিট ধরে
বিশদ

Pages: 12345

একনজরে
ধুবুড়ির কালবেলায় একটি ছোট ক্যাম্প অফিসে ডাঁই করে রাখা অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট বা এইআইইউডিএফের ফ্ল্যাগ। এত ফ্ল্যাগ কবে লাগাবেন? ক্যাম্পের কর্মী আনিমুল হক খানিক গম্ভীর গলায় বলে উঠলেন, ‘ওই ফ্ল্যাগ না লাগালেও আমাদের কিছু হবে না। ...

ক্যানিং পূর্বের বিধায়ক তথা তৃণমূলের ভাঙড়ের পর্যবেক্ষক সওকত মোল্লার বিরুদ্ধে পোস্টার পড়ল ভাঙড়ে। এই নিয়ে শোরগোল পড়েছে এলাকায়। কোথাও তাঁকে অশান্তির কারিগর তকমা দেওয়া হয়েছে, কোথাও আবার ঘুরিয়ে বহিরাগত বলে পোস্টার সাঁটানো হয়েছে। ...

বৃহস্পতিবার রাতে উল্লাসে তৃণমূলের প্রতীকে জেতা সাংসদ সুনীল মণ্ডলের উল্লাসের বাড়িতে কেক কাটলেন বিজেপির দিলীপ ঘোষ। আবার শুক্রবার সকালে প্রাতঃভ্রমণ করার সময় বিজেপি প্রার্থীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন বর্ধমান শহরের তৃণমূল কাউন্সিলার অজিত খাঁ ...

দুবাইয়ের বৃষ্টিতে ধুয়ে গেল কুস্তিগির দীপক পুনিয়া ও সুজিত কালকের প্যারিস ওলিম্পিকসের যোগ্যতা অর্জনের সুযোগ। কিরগিজস্থানে আয়োজিত এশিয়া কুস্তি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে শুভ। নতুন কর্মপ্রাপ্তি বা কর্মসূত্রে দূররাজ্য বা বিদেশ গমন হতে পারে। আনন্দানুষ্ঠানে যোগদান ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬: পানিপথের যুদ্ধে মোগলরা আফগানদের পরাজিত করে
১৭৭০: আজকের দিনে ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৪৪: বাংলার নবজাগরণের অন্যতম ব্যক্তিত্ব দ্বারকানাথ গঙ্গোপাধ্যাযয়ের জন্ম
১৮৭৯: ডিরোজিওর অন্যতম শিষ্য, কলকাতার প্রথম শেরিফ রাজা দিগম্বর মিত্র প্রয়াত হন 
১৮৮৯: ফরাসী বিপ্লবের শতবর্ষ পূর্তিতে স্মারকস্তম্ভ হিসেবে ৯৮৫ ফুট উঁচু আইফেল টাওয়ার নির্মাণের কাজ শেষ হয়
১৮৮৯: জার্মানির চ্যান্সেলর অ্যাডলফ হিটলারের জন্ম
১৯০৫: অগ্নিযুগের বিপ্লবী, সুভাষচন্দ্রের ঘনিষ্ঠ অনুগামী জ্যোতিষচন্দ্র জোয়ারদারের জন্ম
১৯১২: আইরিশ লেখক ব্রাম স্টোকারের মৃত্যু
১৯১৮: বাংলাদেশী রাজনীতিবিদ এবং বাংলা ভাষা আন্দোলনের অন্যতম নেতা শওকত আলীর জন্ম
১৯২০: ভারতের কিংবদন্তি সঙ্গীতশিল্পী যূথিকা রায়ের জন্ম 
১৯৪৬: সম্মিলিত জাতিপুঞ্জের বিলুপ্তি ঘোষণা করা হয়
১৯৪৮: বলিউড অভিনেত্রী ববিতার জন্ম
১৯৫০: রাজনীতিক তথা অন্ধ্রপ্রদেশের ১৩তম মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর জন্ম
১৯৫২: বাংলা ভাষার সুরকার ও সঙ্গীতজ্ঞ সুধীরলাল চক্রবর্তীর মৃত্যু
১৯৬০: বংশীবাদক ও সুরকার পান্নালাল ঘোষের মৃত্যু
১৯৭২: চাঁদের মাটিতে নামল অ্যাপোলো ১৬
১৯৭২: বলিউড অভিনেত্রী মমতা কুলকার্নির জন্ম
১৯৯৯: কলেরাডোর কলম্বাইন হাইস্কুলে ১৩ জনকে হত্যা করে আত্মহত্যা করল এরিক হ্যারিস এবং ডিলান কেবোল্ড
২০১৩: চীনের সিচুয়ান প্রদেশে ভয়াবহ ভূমিকম্পে মৃত ১৫০ 
২০১৯ : বাঙালি লোকসঙ্গীত শিল্পী ও লেখক অমর পালের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১০ টাকা ৮৪.১৯ টাকা
পাউন্ড ১০২.৫৮ টাকা ১০৫.২২ টাকা
ইউরো ৮৭.৭৯ টাকা ৯০.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২০ এপ্রিল ২০২৪। দ্বাদশী ৪৩/৩৫ রাত্রি ১০/৪২। পূর্বফল্গুনী নক্ষত্র ২২/০ দিবা ২/৪। সূর্যোদয় ৫/১৬/৬, সূর্যাস্ত ৫/৫৫/৫। অমৃতযোগ দিবা ৯/৮ গতে ১২/৫১ মধ্যে। রাত্রি ৮/১১ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/২৯ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫১ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে পুনঃ ৪/২০ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২০ মধ্যে পুনঃ ৩/৫১ গতে উদয়াবধি।
৭ বৈশাখ, ১৪৩১, শনিবার, ২০ এপ্রিল ২০২৪। দ্বাদশী রাত্রি ১০/৫৮। পূর্বফল্গুনী নক্ষত্র দিবা ২/৪৩। সূর্যোদয় ৫/১৬, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে। কালবেলা ৬/৫১ মধ্যে ও ১/১১ গতে ২/৪৬ মধ্যে ও ৪/২১ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ৭/২১ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৬ মধ্যে। 
১০ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বালুরঘাটের তৃণমূল প্রার্থী  বিপ্লব মিত্রর সমর্থনে রোড শো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

04:26:00 PM

এনআরসি-ক্যা-ইউসিসি না চাইলে বিজেপিতে একটাও ভোট নয়: মমতা

04:25:16 PM

একমাত্র তৃণমূল তখন অসমে গিয়েছিল, কিন্তু ওরা ঢুকতে দেয়নি: মমতা

04:24:33 PM

ভোট কেটে সুবিধা করতে এটা বিজেপির প্ল্যান: মমতা

04:12:44 PM

মোদি সরকার বাংলার টাকা বন্ধ করে দিল, কংগ্রেস-সিপিএম মুখ খোলেনি: মমতা

04:11:59 PM

আমের ফসল যাতে নষ্ট না হয় সেই ব্যবস্থা করে দিয়েছি: মমতা

04:10:39 PM