Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ম্যানেজার করোনা আক্রান্ত,
স্যানিটাইজ করা হল ব্যাঙ্ক চত্বর 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: করোনা আক্রান্ত হলেন  মালদহের  হরিশ্চন্দ্রপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজার। মঙ্গলবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। সংক্রমণ এড়াতে বুধবার হরিশ্চন্দ্রপুর দমকল কেন্দ্রের পক্ষ থেকে গোটা ব্যাঙ্ক চত্বর স্যানিটাইজ করা হয়। হরিশ্চন্দ্রপুর অগ্নিনির্বাপন কেন্দ্রের অফিসার ইন চার্জ প্রবীর রায় বলেন, আমরা খবর পাই ওই ব্যাঙ্কের ম্যানেজার করোনায় আক্রান্ত হয়েছেন। তাই নিয়ম অনুযায়ী ওই এলাকা স্যানিটাইজ করা হয়েছে যাতে অন্যান্য কর্মী ও গ্রাহকরা সুরক্ষিত থাকেন। এদিকে, ম্যানেজারের করোনা আক্রান্ত হওয়ার খবর চাউর হতেই উদ্বিগ্ন হয়ে পড়েছেন এলাকার বাসিন্দারা।  

29th  October, 2020
মনীষী পঞ্চানন বর্মার জন্মদিনে
মমতার ছুটি ঘোষণায় খুশির হাওয়া  

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার ও সংবাদদাতা, মালবাজার: বিরসা মুণ্ডার পর এবার মনীষী পঞ্চানন বর্মার প্রতি সম্মান জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর জন্মদিনে ছুটি ঘোষণা করেছেন। মঙ্গলবার বাঁকুড়ায় প্রশাসনিক বৈঠকে এই ঘোষণা করেন তিনি।  
বিশদ

মান ভাঙতে মিহিরের বাড়িতে
মন্ত্রী রবি, তবুও গলল না বরফ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মঙ্গলবার সকালে কোচবিহারের ‘বিদ্রোহী’ তৃণমূল কংগ্রেস নেতা মিহির গোস্বামীর বাড়ি গিয়েও মান ভাঙাতে পারলেন না উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। টানা পৌনে একঘণ্টা মিহিরবাবুর দোতলার ঘরে দুই নেতার বৈঠক হয়। 
বিশদ

গঙ্গারাম চা বাগানে চিতাবাঘ ঘিরে
এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়াল 

সংবাদদাতা, নকশালবাড়ি: মঙ্গলবার ফাঁসিদেওয়ার ব্লকের গঙ্গারাম চা বাগানের মাধবভিটায় চিতাবাঘের আতঙ্ক ছড়ায়। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকালে স্থানীয় এক যুবক বাগানের মধ্যে চিতাবাঘ দেখতে পান। তিনি কোনওক্রমে পালিয়ে বাঁচেন। 
বিশদ

নিখোঁজ মন্টুর বিয়ের কথা ছিল
আজ, উৎকণ্ঠায় গোটা পরিবার 

আজ, বুধবার তাঁর বিয়ে হওয়ার কথা ছিল। ছোট ভাইয়ের বিয়ে নিয়ে অনেক পরিকল্পনা ছিল দাদা-দিদিদের। কিন্তু সব পরিকল্পনার সলিল সমাধি ঘটেছে। মানিকচকের দুর্ঘটনায় গঙ্গায় নিখোঁজ হয়ে গিয়েছেন মণ্টু শেখ (৪২)। 
বিশদ

নিখোঁজ মন্টুর বিয়ের কথা ছিল
আজ, উৎকণ্ঠায় গোটা পরিবার 

সৌম্য দে সরকার, মালদহ : আজ, বুধবার তাঁর বিয়ে হওয়ার কথা ছিল। ছোট ভাইয়ের বিয়ে নিয়ে অনেক পরিকল্পনা ছিল দাদা-দিদিদের। কিন্তু সব পরিকল্পনার সলিল সমাধি ঘটেছে। মানিকচকের দুর্ঘটনায় গঙ্গায় নিখোঁজ হয়ে গিয়েছেন মণ্টু শেখ (৪২)। তাঁর জন্য প্রবল উদ্বেগে সোমবার রাতভর গঙ্গার ধারে অপেক্ষায় কাটালেন পরিজনরা। 
বিশদ

থানা মোড়ে জাতীয় সড়কের
সার্ভিস রোড এখন টোটোর দখলে 

সংবাদদাতা, ইসলামপুর: চোপড়া থানা মোড়ে জাতীয় সড়কের সার্ভিস রোড কার্যত দখল হয়ে গিয়েছে। চোপড়ায় কোনও বাস স্টপ নেই। তাই ৩১ নম্বর জাতীয় সড়কের উপর ওই এলাকাতেই দাঁড়ায় বাসগুলি।  
বিশদ

‘জলস্বপ্ন’ প্রকল্পে চলতি অর্থবর্ষে
টার্গেট দেড় লক্ষের বেশি বাড়ি 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: ‘জলস্বপ্ন’ প্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর। জলপাইগুড়ি জেলার বিভিন্ন এলাকার মানুষ যাতে বাড়িতে জলের সংযোগ পান তারজন্য মঙ্গলবার জেলা পরিষদের কনফারেন্স হলে একটি বৈঠক হয়।  
বিশদ

বালুরঘাটে দোকানে সিঁধ কেটে
চুরি আলু, পেঁয়াজ, আদা, রসুন 

সংবাদদাতা, পতিরাম: রবিবার রাতে বালুরঘাট শহরের একটি গয়নার দোকানে হানা দিয়েছিল চোরেরা। সোমবার রাতেও শহরে আবার চুরির ঘটনা ঘটেছে। তবে এবার সোনা-রুপো, টাকা-পয়সা নয়, চুরি গিয়েছে ‘দামি দামি’ জিনিস। 
বিশদ

তৃণমূলের সভা, বিজেপির
বিরুদ্ধে বোমাবাজির অভিযোগ 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙার নয়ারহাটে বিজেপির বাধা উপেক্ষা করেই রাজনৈতিক কর্মসূচি করল তৃণমূল কংগ্রেস। লোকসভা ভোটের পর মঙ্গলবার তারা প্রথম মিছিল ও পথসভা করে। অভিযোগ, দফায় দফায় বোমাবাজি করেও তৃণমূলের কর্মসূচি ভেস্তে দিতে পারেনি পদ্ম শিবির। 
বিশদ

হরিরামপুরে ধৃত কলকাতার
৩ যুবক, মিলল ধারাল অস্ত্র 

সংবাদদাতা, গঙ্গারামপুর: কলকাতার তিন যুবককে গ্রেপ্তার করল হরিরামপুর থানার পুলিস। ওই তিনজনের কাছ থেকে ধারাল অস্ত্রও উদ্ধার করেছে পুলিস। জানা গিয়েছে, কলকাতা থেকে বাইকে চেপে তারা দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুরে এসেছিল। প্রাথমিকভাবে পুলিসের সন্দেহ, ওই তিনজনের ডাকাতি করার ছক ছিল।  
বিশদ

স্ত্রীর শ্লীলতাহানির প্রতিবাদ
করে আক্রান্ত হলেন স্বামী 

সংবাদদাতা, শিলিগুড়ি: স্ত্রীকে শ্লীলতাহানি করায় প্রতিবাদ করে আক্রান্ত হন স্বামী। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি পুরসভার খালপাড়ায়। ওই ঘটনার বিস্তারিত বিবরণ দিয়ে আক্রান্ত ব্যক্তি খালাপাড়া ফাঁড়িতে লিখিত অভিযোগ করলেও পুলিস কোনও পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ তাঁর।  
বিশদ

তৃণমূল বিধায়কের মন্তব্য ঘিরে চরম অস্বস্তিতে দল 

সংবাদদাতা, ময়নাগুড়ি: কোচবিহারের বিধায়ক, জলপাইগুড়ির যুব নেতার পর এবার বিদ্রোহের সুর ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারীর গলায়। পিকের টিমের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, আমি খুবই অসন্তুষ্ট। জেলা সভাপতি সব ব্যাপারেই পিকে’র অজুহাত দেখান।  
বিশদ

কোন্দল ভুলে জোড়াফুল শিবির এখন এককাট্টা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এক সময় অসম সীমান্তবর্তী কুমারগ্রাম ব্লকে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীকোন্দল ছিল জলভাত। এই গোষ্ঠীকোন্দলের জেরে নিজেদের পার্টি অফিস ভাঙচুর ছিল প্রায় প্রতিদিনের ঘটনা। সেই কুমারগ্রামে গত দেড় বছরে শাসক দলের অভ্যন্তরীণ কোন্দলের একটি ঘটনাও ঘটেনি।  
বিশদ

বিজেপির বন্‌ধে মিশ্র প্রভাব কালিয়াগঞ্জে 

সংবাদদাতা, রায়গঞ্জ: বিজেপির ডাকা ১২ ঘণ্টার কালিয়াগঞ্জ বন্‌ধে মিশ্র প্রভাব পড়ল জনজীবনে। যদিও বিজেপির দাবি, তাদের ডাকা বন্‌ধে মঙ্গলবার স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছেন এলাকার বাসিন্দারা। এদিন কালিয়াঞ্জের কিছু কিছু দোকানপাট বন্ধ ছিল। বাজারহাটেও বন্‌ধের প্রভাব পড়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
বন্ধুদের সঙ্গে বেরিয়ে রহস্যজনকভাবে মৃত্যু হল এক ব্যবসায়ীর। মৃতের নাম রবি পিয়াদা (৩৬)। ঘটনাটি ঘটেছে বারুইপুর থানার দক্ষিণ গোবিন্দপুর এলাকায়। নিহত ব্যবসায়ীর বাড়ি বারুইপুরের মল্লিকপুর এলাকায় বলে জানা গিয়েছে। ...

ইডির অভিযোগের ভিত্তিতে ফের গ্রেপ্তার সুদীপ্ত রায়চৌধুরী। ইডির তথ্য নকল করে টাকা তোলার অভিযোগে মঙ্গলবার সকালে তাকে গ্রেপ্তার করে বিধাননগর উত্তর থানার পুলিস। এর আগে ২০১৮ সালেও একবার তাকে গ্রেপ্তার করা হয়েছিল চিটফান্ড কাণ্ডে। ...

করোনার জেরে ঘরের মাঠে প্রিমিয়ার লিগে লেস্টার সিটির বিরুদ্ধে খেলতে পারেননি মহম্মদ সালাহ। তবে সুস্থ হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুল দলে ফিরছেন মিশরের তারকা ফুটবলারটি। ...

করোনার টিকা নিয়ে সাফল্যের কথা শোনাচ্ছে একের পর এক সংস্থা। আর এই ঘোষণার ইতিবাচক প্রভাব পড়ল শেয়ার বাজারে। মঙ্গলবার জাতীয় শেয়ার সূচক নিফটি রেকর্ড ১৩ হাজারের নতুন অঙ্ক স্পর্শ করল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের হঠাৎ অবনতি। উচ্চশিক্ষায় বাধা। সৃষ্টিশীল কাজে উন্নতি। পারিবারিক কলহ এড়িয়ে চলুন। জ্ঞাতি বিরোধ সম্পত্তি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৯: ভয়াবহ ভূমিকম্পে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বেইরুট ও দামাস্কাসে, প্রাণ হারন ৩০-৪০ হাজার মানুষ
১৮৯৮: পরিচালক দেবকী কুমার বসুর জন্ম
১৯৩৩: কবি শক্তি চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৬: বার্লিনে জার্মানি ও জাপানের মধ্যে অ্যান্টি কমিন্টার্ন চুক্তি স্বাক্ষরিত হয়। সোভিয়েত ইউনিয়ন সংশ্লিষ্ট কোনও দেশকে অতর্কিতে আক্রমণ করলে, তার মোকাবিলার জন্যই এই চুক্তি করা হয়েছিল
১৯৪৩: দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বসনিয়া ও হার্জিগোবিনিয়া ফের রাষ্ট্র বলে ঘোষিত হল
১৯৭৫: হল্যান্ডের হাত থেকে স্বাধীনতা পেল সুরিনাম
১৯৮১: সুরকার রাইচাঁদ বড়ালের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.১৪ টাকা ৭৪.৮৫ টাকা
পাউন্ড ৯৬.৯৮ টাকা ১০০.৩৭ টাকা
ইউরো ৮৬.১২ টাকা ৮৯.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬১, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ অগ্রহায়ণ, ১৪২৭, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, একাদশী ৫৭/৫৭ শেষ রাত্রি ৫/১১। উত্তরভাদ্রপদ নক্ষত্র ৩০/৫১ সন্ধ্যা ৬/২০। সূর্যোদয় ৫/৫৯/৫৫, সূর্যাস্ত ৪/৪৭/২২। অমৃতযোগ দিবা ৬/৪২ মধ্যে পুনঃ ৭/২৬ গতে ৮/৯ মধ্যে পুনঃ ১০/১৯ গতে ১২/২৯ মধ্যে। রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/২২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪২ গতে ৭/২৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ৩/২১ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১০/২ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৪ মধ্যে। কালরাত্রি ২/৪০ গতে ৪/২০ মধ্যে।  
৯ অগ্রহায়ণ, ১৪২৭, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, একাদশী অহোরাত্র। উত্তরভাদ্রপদ নক্ষত্র রাত্রি ৮/২৮। সূর্যোদয় ৬/২, সূর্যাস্ত ৪/৪৭। অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৩৮ গতে ৮/২০ মধ্যে ও ১০/২৮ গতে ১২/৩৫ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৬/৩৬ মধ্যে ও ৮/২৪ গতে ৩/৩২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৫৬ গতে ৭/৩৮ মধ্যে ও ১/১৭ গতে ৩/২৪ মধ্যে। কালবেলা ৮/৪৩ গতে ১০/৪ মধ্যে ও ১১/২৫ গতে ১২/৪৫ মধ্যে। কালরাত্রি ২/৪৩ গতে ৪/২৩ মধ্যে। 
৯ রবিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
জামশেদপুরকে ২-১ গোলে হারাল চেন্নাইয়ান এফসি 

24-11-2020 - 09:31:04 PM

জামশেদপুর ১ চেন্নাইয়ান এফসি ২ (হাফটাইম) 

24-11-2020 - 08:31:00 PM

দেশের সুরক্ষার কথা মাথায় রেখে ৪৩টি অ্যাপস ব্লক করল কেন্দ্র 
দেশের সুরক্ষার কথা মাথায় রেখে আজ, মঙ্গলবার ৪৩টি অ্যাপস ব্লক ...বিশদ

24-11-2020 - 05:51:24 PM

করোনা: নাগাল্যান্ডে নতুন করে আক্রান্ত ৭৯ 
নাগাল্যান্ডে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৭৯ জন। মোট আক্রান্তের ...বিশদ

24-11-2020 - 05:20:31 PM

সফল উৎক্ষেপণ ব্রহ্মস সুপারসোনিক ক্রুজ ক্ষেপণাস্ত্রের

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ থেকে সফল উৎক্ষেপণ ব্রহ্মস সুপারসোনিক ক্রুজ ...বিশদ

24-11-2020 - 04:46:12 PM

করোনা মোকাবিলায় ৯৫ শতাংশ কার্যকরী স্পুটনিক-৫ টিকা, দাবি রাশিয়ার 

24-11-2020 - 04:38:11 PM