Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কুশমণ্ডির নয়ানজুলি থেকে মহিলার দেহ উদ্ধার 

সংবাদদাতা, গঙ্গারামপুর: রবিবার কুশমণ্ডি থানার যাদবপুর এলাকায় নয়ানজুলি থেকে মহিলার মৃতদেহ উদ্ধার করা হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত মহিলার বয়স ৫০ বছরের বেশি। তবে তাঁর নাম ও পরিচয় জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে যাদবপুরের ওই নয়ানজুলিতে সেই মহিলার দেহ ভাসতে দেখেন বাসিন্দারা। স্থানীয়রা কুশমণ্ডি থানায় জানালে পুলিস ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধার করে। পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জন্য হাসপাতালে পাঠিয়েছে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু হয়েছে। প্রাথমিক তদন্তের পর পুলিসের অনুমান, মহিলা মানসিক ভারসাম্যহীন ছিলেন।
অপরদিকে, এদিন কুশমণ্ডি ব্লক পাড়া এলাকায় এক কিশোরের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে মৃত কিশোরের নাম সৌম্যদীপ বসাক(১৬)। বাড়ি ওই এলাকাতেই। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে কিশোরের ঝুলন্ত দেহ দেখতে পান তার বাড়ির লোকজন। দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। 

21st  September, 2020
পুজোর চারদিনে করোনা আক্রান্ত প্রায় ৬০০ জন 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পুজোর চারদিনে দার্জিলিং জেলায় করোনা সংক্রামিত হয়েছেন প্রায় ৬০০ জন। যার মধ্যে শিলিগুড়ি শহরেই আক্রান্তের সংখ্যা ৩৩৫ জন। পুজোর আগে বাসিন্দারা লাগামছাড়াভাবে হাটেবাজারে ঘুরে বেড়ানোয় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে স্বাস্থ্যদপ্তরের আধিকারিকদের ধারণা।  
বিশদ

বিজয়ার প্রণাম জানাতে মিহিরের বাড়িতে পার্থ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের ‘বিদ্রোহী’ তৃণমূল কংগ্রেস নেতা মিহির গোস্বামীর সঙ্গে মঙ্গলবার দেখা করলেন জেলা তৃণমূলের সভাপতি পার্থপ্রতিম রায়। বিজয়া দশমীকে সামনে রেখেই এই সাক্ষাৎ বলে মনে করছে রাজনৈতিক মহল। এই সাক্ষাৎকে দু’জনেই সৌজন্য সাক্ষাৎ বলে দাবি করলেও জেলা তৃণমূলের অন্দরের রাজনীতিতে তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।  
বিশদ

শিলিগুড়িতে দশমীতে জমল না মিষ্টির বাজার 

সংবাদদাতা, শিলিগুড়ি: করোনা আবহের মধ্যে এবার শিলিগুড়িতে সেভাবে জমল না বিজয়া দশমীর মিষ্টির বাজার। এতে হতাশ মিষ্টি দোকানের মালিকরা। তাঁদের বক্তব্য, মিষ্টি তৈরির প্রত্যেকটি উপকরণেরই দাম বেড়েছে। কিন্তু তারপরও এবার পরিস্থিতির কথা ভেবে মিষ্টির দাম বৃদ্ধি করা সম্ভব হয়নি।   বিশদ

কোচবিহারে বড়দেবীর প্রতিমা
নিরঞ্জনেও মানা হল করোনা বিধি
 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: করোনার কারণে এবার হাতেগোনা সামান্য কয়েকজন মিলে স্থানীয় লম্বা দিঘিতে বড়দেবীর প্রতিমা বিসর্জন দিলেন। অন্যান্য বছর বড়দেবীর প্রতিমা বিসর্জনের সময় কয়েক হাজার মানুষ প্রতিমাকে ঘাটে নিয়ে যাওয়ার কাজে শামিল হন। 
বিশদ

আলিপুরদুয়ারে এবার জোট বাঁধছেন
আদি বিজেপি কর্মীরা, বৈঠক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দলের জেলা ও মণ্ডল কমিটিতে অনেকেই জায়গা পাননি। পুরনো কর্মীরা অনেকদিন ধরেই দলে যোগ্য সম্মান পাচ্ছেন না বলেও অভিযোগ। আলিপুরদুয়ারে বিজেপির পুরনো বিক্ষুব্ধ নেতা কর্মীরা কি জোট বাঁধছেন? পুজোর মধ্যে বিক্ষুব্ধ নেতা কর্মীদের বৈঠকের পর এই আভাসই মিলেছে। 
বিশদ

বিধি ভেঙে মহানন্দার ঘাটে প্রতিমা বিসর্জন 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: স্বাস্থ্যবিধি ভঙ্গ করে প্রতিমা বিসর্জন হল শিলিগুড়ির মহানন্দা নদীর লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাটে। অভিযোগ, পুলিস ও প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে পুজো কমিটির উদ্যোক্তা ও দর্শনার্থীরা নিরঞ্জনঘাটে ভিড় করেন। তা সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিসকে।  
বিশদ

প্রশাসনের কড়া নজরদারি
গৌড়বঙ্গে স্বাস্থ্যবিধি মেনেই হল বিসর্জন 

সংবাদদাতা, পুরাতন মালদহ, পতিরাম ও ইটাহার: সোমবার, দশমীর দিন থেকেই প্রশাসনিক তৎপরতায় গৌড়বঙ্গের বিভিন্ন নদীর ঘাটে দুর্গা প্রতিমার বিসর্জন পর্ব শুরু হয়ে গিয়েছে। করোনার স্বাস্থ্যবিধি মেনেই তিন জেলায় বিসর্জনে শামিল হয়েছেন উদ্যোক্তারা। ছিল প্রশাসনের কড়া নজরদারিও। 
বিশদ

লণ্ঠনের বদলে হাতে টর্চ ও মোবাইল নিয়ে
দেবীকে পথ দেখালেন মুসলিম মহিলারা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: আর লণ্ঠন নয়, দশমীতে চাঁচল রাজবাড়ির পুজো শেষে হাতে মোবাইল ও টর্চ নিয়ে উমাকে বিদায় জানালেন এলাকার মুসলিম মহিলারা। রাজবাড়ির পুজোর প্রায় সূচনা লগ্ন থেকেই বিজয়ার সন্ধ্যায় লণ্ঠন নিয়ে নদীর পাড়ে হাজির হতেন এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মহিলারা।  
বিশদ

পুজোর দিনগুলিতে নিয়ন্ত্রণেই রইল করোনা 

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, পতিরাম: কয়েকদিন আগেও মালদহে দৈনিক করোনা সংক্রমণের হার একশোর উপরে ছিল। ফলে পুজোর দিনগুলিতে করোনার প্রকোপ বাড়বে বলে বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিলেন। যদিও পুজোর চারদিনে জেলায় করোনার প্রকোপ উল্লেখযোগ্যভাবে বাড়েনি। 
বিশদ

মারধরে জখম বিজেপি নেতা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মঙ্গলবার দুপুরে বিজেপির সংখ্যালঘু মোর্চার এক নেতাকে মারধর করার অভিযোগ ওঠে স্থানীয় তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এদিন দুপুরে মন্টু মিঁয়া নামে ওই নেতা মোটর বাইকে চেপে দক্ষিণ বালাসি চৌপথি থেকে দেওয়ানহাটের মোয়ামারিতে নিজের বাড়ির দিকে যাচ্ছিলেন।  
বিশদ

নদীতে প্রতিমার কাঠামো, জাল
ফেলতে সমস্যায় মৎস্যজীবীরা 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের সুটুঙ্গা ও মানসাই নদীর সংযোগস্থলে প্রতিবছরের মতো এবারও দশমীতে দুর্গাপুজো কমিটিগুলি প্রতিমা বির্সজন করেছে। কিছু প্রতিমার কাঠামো স্থানীয়রা পাড়ে তুলে এনেছেন। তবে অধিকাংশ কাঠামোই জলে তলিয়ে গিয়েছে।  
বিশদ

সংক্রমণের ঢেউ ঊর্ধ্বমুখী কি না
জানতে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবছর পুজোর মণ্ডপে ও রাস্তায় সেরকম ভিড় ছিল না। তবে পুলিস ও গোয়েন্দা সূত্রে স্বাস্থ্যদপ্তর জানতে পেরেছে পুজো মণ্ডপে রাস্তায় যতটুকু ভিড় হয়েছিল তাদের অধিকাংশেরই মুখে মাস্ক ছিল না, ছিল না দূরত্ববিধি মেনে দূর থেকে প্রতিমা দর্শনও।  
বিশদ

সরকারি নির্দেশ মেনেই উত্তরের
জেলাগুলিতে হল ভাণ্ডানীপুজো 

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও ময়নাগুড়ি: সোমবার ছিল বিজয়া দশমী। উমা ফিরে গিয়েছেন কৈলাসে। শ্বশুরবাড়িতে ফিরে যাওয়ার সময় কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় মা দুর্গা মঙ্গলবার একাদশী তিথিতে একদিনের জন্য কোথাও পূজিতা হলেন দেবী ভাণ্ডানী নামে।  
বিশদ

ময়নাগুড়িতে ফুল তুলতে গিয়ে বিদ্যুৎবাহী তারের স্পর্শে মৃত ছাত্রী,
অভিযুক্ত পঞ্চায়েত সদস্যের বাড়ির সামনে দাহ করলেন বাসিন্দারা

সংবাদদাতা, ময়নাগুড়ি: সোমবার সকালে ময়নাগুড়ির বাগজানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্রীর মৃত্যুকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। অভিযোগ, এক পোল্ট্রি ফার্মের মালিক তাঁর ফার্মে বেআইনিভাবে বিদ্যুৎবাহী তার বিছিয়ে তাতে সংযোগ দিয়ে রেখেছিলেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় এবার ‘সেমি হাইমাস্ট’ বাতিস্তম্ভ বসানোর সিদ্ধান্ত নিয়েছে নদীয়া জেলা পরিষদ। কোন কোন রাস্তার উপরে এই আলো বসবে, তার বাছাইপর্ব শুরু করে ...

পরিযায়ী’ প্রতিমা সংরক্ষণের ভাবনা। বেহালা বড়িশা ক্লাবের প্রতিমা এবার নজর কেড়েছে সকলের। শিল্পশৈলীর অনবদ্য নিদর্শন। দুর্গার পরিযায়ী শ্রমিকের রূপ ভাইরাল হয়েছে সর্বত্র। ...

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় টিভির অভিনেত্রী মালভি মালহোত্রাকে ছুরি দিয়ে কোপাল যোগেশকুমার মহিপাল সিং নামে এক ব্যক্তি। সোমবার রাত ন’টা নাগাদ এই ঘটনা ঘটেছে ...

স্বরূপনগরের প্রাক্তন সিপিএম বিধায়ক আনিসুর রহমান(৭৮) প্রয়াত হয়েছেন। রবিবার গভীর রাতে সল্টলেকের বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজবেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির দ্বারা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪২০: মিং সাম্রাজ্যে বেজিং প্রথম রাজধানী হিসেবে সরকারী স্বীকৃতি পেল
১৪৯২: ইতালিয়ান নাবিক অভিযাত্রী ক্রিস্টোফার কলম্বাস কিউবা আবিষ্কার করেন।
১৮৬৬: বিশিষ্ট শিশুসাহিত্যিক যোগীন্দ্রনাথ সরকারের জন্ম
১৮৬৭ - অ্যাংলো-আইরিশ বংশোদভূত সমাজকর্মী, লেখিকা,শিক্ষিকা তথা স্বামী বিবেকানন্দের শিষ্যা ভগিনী নিবেদিতার জন্ম
১৮৮৬: আজকের দিনে ফ্রান্স যুক্তরাষ্ট্রের প্রতি বন্ধুত্বের নিদর্শন হিসাবে স্ট্যাচু অব লিবার্টি উৎসর্গ করে।
১৯২২: বেনিতো মুসোলিনির নেতৃত্বে ইতালির ফ্যাসিস্ত সরকার রোম দখল করে
১৯৫৫ - মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের জন্ম
২০০২ - বিশিষ্ট কবি ও অবিস্মরণীয় ছড়াকার, কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক অন্নদাশঙ্কর রায়ের মৃত্যু।
২০০৬: ঢাকায় বাংলাদেশের আওয়ামী লিগের একদল কর্মী বিরোধী দলের এক সভায় হামলা চালায়। খুন করে বিরোধী দলের ১৪ কর্মীকে
২০০৯: পেশোয়ারে বোমা বিস্ফোরণে ১১৭ জনের মৃত্যু হয়। জখম হয় ২১৩ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.১১ টাকা ৭৪.৮২ টাকা
পাউন্ড ৯৪.৭৫ টাকা ৯৮.০৯ টাকা
ইউরো ৮৫.৯০ টাকা ৮৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯, ১৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬২, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬২, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ কার্তিক, ১৪২৭, বুধবার, ২৮ অক্টোবর ২০২০, দ্বাদশী ১৭/৫৯ দিবা ১২/৫৪। পূর্বভাদ্রপদ নক্ষত্র ৮/৪১ দিবা ৯/১১। সূর্যোদয় ৫/৪২/৪০, সূর্যাস্ত ৪/৫৮/১৪। অমৃতযোগ দিবা ৬/২৬ মধ্যে পুনঃ ৭/১২ গতে ৭/৫৭ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৬/৪২ মধ্যে পুনঃ ৮/২৩ গতে ৩/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২৬ গতে ৭/১২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ৩/২৯ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১২/৪৫ মধ্যে। কালরাত্রি ২/৩২ গতে ৪/৭ মধ্যে।
১১ কার্তিক, ১৪২৭, বুধবার, ২৮ অক্টোবর ২০২০, দ্বাদশী দিবা ১/৪০। পূর্বভাদ্রপদ নক্ষত্র দিবা ১১/১। সূর্যোদয় ৫/৪৪, সূর্যাস্ত ৪/৫৯। অমৃতযোগ দিবা ৬/৩৮ মধ্যে ও ৭/২১ গতে ৮/৫ মধ্যে ও ১০/১৬ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩
মধ্যে ও ৮/১৮ গতে ৩/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৩৮ গতে ৭/২১ মধ্যে ও ১/১০ গতে ৩/২১ মধ্যে। কালবেলা ৮/৩৩ গতে ৯/৫৭ মধ্যে ও ১১/২১ গতে ১২/৪৬ মধ্যে। কালরাত্রি ২/৩৩ গতে ৪/৮ মধ্যে।
১০ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৮৮ রানে জিতল সানরাইজার্স হায়দরাবাদ 

27-10-2020 - 11:00:00 PM

আইপিএল: দিল্লি ৯৬/৬ (১৫ ওভার) 

27-10-2020 - 10:40:09 PM

আইপিএল: দিল্লি ৭৬/৪ (১১ ওভার) 

27-10-2020 - 10:18:29 PM

আইপিএল: দিল্লি ৩৪/২ (৫ ওভার) 

27-10-2020 - 09:48:54 PM

দিল্লিকে ২২০ রানের টার্গেট দিল হায়দরাবাদ 

27-10-2020 - 09:09:36 PM

সানরাইজার্স হায়দরাবাদ ১৭৫/২ (১৫ ওভার) 

27-10-2020 - 08:46:00 PM