Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহে নতুন করোনা আক্রান্ত ৬৯ জন
 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: শনিবার মালদহে নতুন করে আরও ৬৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫৫২ জন। তবে জেলা সদর ইংলিশবাজারে এদিন আক্রান্তের সংখ্যা তুলনায় কম। নতুন আক্রান্তদের মধ্যে চার জন ইংলিশবাজার শহরের বাসিন্দা। নতুন আক্রান্তদের মধ্যে চাঁচল-১, রতুয়া-২, হরিশ্চন্দ্রপুর-১ এবং বামনগোলার বাসিন্দা বেশি রয়েছেন। জেলা স্বাস্থ্য দপ্তরের এক কর্তা বলেন, আক্রান্তদের মধ্যে ৪৫০০ জনেরও বেশি মানুষ ইতিমধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাপন করছে। আমরা পরিস্থিতির উপর নজর রাখছি। 

20th  September, 2020
বেশি দামে কিনতে হচ্ছে ছানা,
দাম বাড়ল বিজয়ার মিষ্টির 

সংবাদদাতা, রতুয়া ও পতিরাম: দাম বেড়েছে ছানার। সেই কারণ দেখিয়ে মালদহে দাম বাড়ল বিজয়ার মিষ্টিরও। ব্যবসায়ীরা জানিয়েছেন, পুরাতন মালদহ ও ইংলিশবাজারের প্রায় সব দোকানদারই মিষ্টির দাম এক টাকা থেকে দু’টাকা করে বাড়িয়েছেন। 
বিশদ

ফুল দিয়ে সাজানো হবে
গাজোলের লক্ষ্মীপুজোর মণ্ডপ 
করোনার থাবায় কমেছে বাজেট

সংবাদদাতা, গাজোল: মালদহের অন্যান্য‌ ক্লাব যখন দুর্গাপুজোর প্রস্তুতি নিয়ে ব্যস্ত থাকে, তখন থেকেই লক্ষ্মীপুজোর প্রস্তুতি নিয়ে ব্যস্ত হয়ে পড়ে আলালের ‘চলো পাল্টাই’ ক্লাব। গাজোল ব্লকের এই ক্লাবটির লক্ষ্মীপুজোর সুনাম জেলা সদর পর্যন্ত পৌছে গিয়েছে।  
বিশদ

দশমীর রাতেই বালাইচণ্ডীর
পুজোয় মাতল উঃ দিনাজপুর 

সংবাদদাতা, ইটাহার: উমার বিসর্জনের পর চারিদিকে যখন বিষাদের সুর, ঠিক তখনই অন্যরকম দুর্গা মায়ের আরাধনায় মেতে ওঠেন উত্তর খাদিমপুর এলাকার আপামর বাসিন্দা। এখানে অবশ্য দুর্গা পরিচিত বালাইচণ্ডী নামে। তাঁর সঙ্গে চার সন্তান থাকলেও, থাকে না কোনও অসুর।  
বিশদ

জমা জল ও আবর্জনার স্তূপ
পেরিয়েই ঠাকুর দেখা, ক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: পুজোর মধ্যেও ইংলিশবাজার শহরের একাধিক ওয়ার্ড থেকে জঞ্জাল সুষ্ঠুভাবে সাফাই হয়নি বলে অভিযোগ বাসিন্দাদের। সেইসঙ্গে বহু ওয়ার্ডে জমে ছিল জলও। সুষ্ঠু পুর পরিষেবার অভাবেই পুজোতেও আবর্জনা ও নোংরা জল পেরিয়েই ঠাকুর দেখতে যেতে হল।  
বিশদ

পাহাড়ে শক্তি প্রদর্শনে মরিয়া বিমল-বিনয় দু’পক্ষই 

সুব্রত ধর, শিলিগুড়ি : দু’টি স্লোগান। একটি বিমল গুরুং মুর্দাবাদ। অপরটি বিমল গুরুং স্বাগতম। এই দু’টি স্লোগানকে হাতিয়ার করে পাহাড়ের মাটিতে শক্তি প্রদর্শনে মরিয়া গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং ও বিমল গুরুং শিবির। তারা পাহাড়ে পোস্টারিং, মিছিল ও সাংবাদিক সম্মেলন করছে। 
বিশদ

বিজেপি কর্মীকে গুলি করে খুন 

সংবাদদাতা, দিনহাটা: সোমবার রাতে সিতাইয়ে নিজের বাড়িতেই এক বিজেপি কর্মী গুলিবিদ্ধ হয়ে খুন হন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রুহিদাস বিশ্বাস (৪৫)। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে, সিতাই ব্লকের ব্রহ্মত্তরচাত্রা গ্রাম পঞ্চায়েতের সিঙিমারি গ্রামে। ঘটনার কথা জানাজানি হতেই এলাকার লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। রাতেই সিতাই থানার পুলিস পৌঁছে ঘটনার তদন্তে নামে। মঙ্গলবার পুলিস মৃতদেহটি ময়নাতদন্তে পাঠায়।  
বিশদ

করোনা: জলপাইগুড়িতে এবার হল না ‘রাবণ বধ’ 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: করোনার জেরে এবার জলপাইগুড়িতে দশমীর দিন রাবণ বধের আয়োজন হয়নি। সংক্রমণ এড়াতেই আয়োজকরা এমন সিদ্ধান্ত নেন। জলপাইগুড়ির করলা নদীর তীরে বাবুপাড়ার ঘাটে প্রতিবছর দশমীর সন্ধ্যায় রাবণ বধ হতো।  
বিশদ

নারায়ণী সেনা গঠনের দাবিতে অমিত শাহের
দ্বারস্থ অনন্ত মহারাজ, বিজেপি এমপি নিশীথ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: বিধানসভা নির্বাচনের আগে সুকৌশলে নারায়ণী রেজিমেন্ট গঠনের ইস্যুকে চাগিয়ে তুলতে চাইছে বিজেপি। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সপ্তমীর দিন দিল্লিতে অমিত শাহের বাসভবনে গিয়ে নারায়ণী রেজিমেন্ট গঠনের দাবি জানান গ্রেটার কুচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের অন্যতম নেতা অনন্ত মহারাজ। 
বিশদ

বিহারে ভোটের আগে মদ
পাচার রুখতে নাকাচেকিং 

সংবাদদাতা, রায়গঞ্জ: মোট তিন দফায় বিহারে নির্বাচন হচ্ছে। তার মধ্যে যাতে কোনওভাবেই  উত্তর দিনাজপুর থেকে মদ বিহারে গিয়ে না পৌঁছয়, তা নিশ্চিত করতে তৎপর হয়েছে পুলিস এবং আবগারি দপ্তর। উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন বিহার সংলগ্ন এলাকাগুলিতে রীতিমতো নাকাচেকিং চলছে জোরকদমে। 
বিশদ

পুজোয় ভিড় হল না রাস্তায়,
মার খেল রেস্তরাঁ, দোকান 

সংবাদদাতা, মালদহ: দুর্গাপুজোর চারদিনই উৎসব থেকে নিজেদের অনেকটাই গুটিয়ে রাখল মালদহের আমজনতা। এদিকে, নাগরিকদের এই স্বেচ্ছা-সতর্কতার প্রভাব পড়ল পুজো-বাণিজ্যে। প্রতি বছরই পুজোর চারদিন রমরমিয়ে চলে খাবারের ব্যবসা। এবার তাতেও ছিল ভাটার টান।  
বিশদ

সিভিক ও এসআইকে নিগ্রহ,
গ্রেপ্তার টিএমসিপি নেতা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুজোর সময় যান নিয়ন্ত্রণের বিধি না মানা নিয়ে পুলিসের সঙ্গে বচসায় জড়ালেন তৃণমূল ছাত্র পরিষদের মালদহের এক নেতা। দশমীর রাতে ওই ঘটনায় উত্তেজনা ছড়ায় চাঁচল ব্লক সদরে। অভিযোগ, বিমান ঝা নামে ওই নেতার সঙ্গে পুলিসের রীতিমতো ধস্তাধস্তি হয়। 
বিশদ

সরকারি আবাসনে রেলকর্মীর
রহস্যমৃত্যু, সন্দেহ খুন 

সংবাদদাতা, মালদহ: সরকারি আবাসনে এক প্রৌঢ় রেলকর্মীর রহস্যজনক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল মালদহে। বিজয়া দশমীর সন্ধ্যায় ওই রেলকর্মীর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। মৃতের শরীর কার্যত নগ্ন অবস্থায় ছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। 
বিশদ

 অনলাইনে পুজো দেখলেন মোদি, খুশি উদ্যোক্তারা

 ‘বাংলার এই পবিত্র ভূমিতে আপনাদের মাঝে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি’। বৃহস্পতিবার মহাষষ্ঠীর শুভলগ্নে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে দিল্লি থেকে শিলিগুড়ির সেন্ট্রাল কলোনির পুজো মণ্ডপ দর্শন করে এভাবেই বাংলায় স্বাগত ভাষণ রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশদ

23rd  October, 2020
পাহাড়ে ফিরতে পারেন বিমল গুরুং, নেতা বিনয়ই: অনীত

বিমল গুরুং পাহাড়ে ফিরতেই পারেন। কিন্তু গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিনয় তামাংই। তিন বছর বাদে বিমল গুরুংয়ের আবির্ভাব হওয়ার ঘটনায় বৃহস্পতিবার এই দাবি করেন জিটিএ’র চেয়ারম্যান অনীত থাপা। বিশদ

23rd  October, 2020

Pages: 12345

একনজরে
শেষ পর্যন্ত কি প্লে-অফে জায়গা করে নিতে পারবে কলকাতা নাইট রাইডার্স? এই প্রশ্নটাই এখন ঘুরপাক কাছে কেকেআর সমর্থকদের মনে। গত ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ...

জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় এবার ‘সেমি হাইমাস্ট’ বাতিস্তম্ভ বসানোর সিদ্ধান্ত নিয়েছে নদীয়া জেলা পরিষদ। কোন কোন রাস্তার উপরে এই আলো বসবে, তার বাছাইপর্ব শুরু করে ...

অবশেষে মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি নিয়োগে জয় হল ডোনাল্ড ট্রাম্পের। প্রেসিডেন্ট মনোনীত কনজারভেটিভ জুরি অ্যামি ব্যারেটই ওই পদে শপথ নিলেন। শপথগ্রহণ অনুষ্ঠানের ঘণ্টাখানেক আগে তাঁর ...

পরিযায়ী’ প্রতিমা সংরক্ষণের ভাবনা। বেহালা বড়িশা ক্লাবের প্রতিমা এবার নজর কেড়েছে সকলের। শিল্পশৈলীর অনবদ্য নিদর্শন। দুর্গার পরিযায়ী শ্রমিকের রূপ ভাইরাল হয়েছে সর্বত্র। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজবেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির দ্বারা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪২০: মিং সাম্রাজ্যে বেজিং প্রথম রাজধানী হিসেবে সরকারী স্বীকৃতি পেল
১৪৯২: ইতালিয়ান নাবিক অভিযাত্রী ক্রিস্টোফার কলম্বাস কিউবা আবিষ্কার করেন।
১৮৬৬: বিশিষ্ট শিশুসাহিত্যিক যোগীন্দ্রনাথ সরকারের জন্ম
১৮৬৭ - অ্যাংলো-আইরিশ বংশোদভূত সমাজকর্মী, লেখিকা,শিক্ষিকা তথা স্বামী বিবেকানন্দের শিষ্যা ভগিনী নিবেদিতার জন্ম
১৮৮৬: আজকের দিনে ফ্রান্স যুক্তরাষ্ট্রের প্রতি বন্ধুত্বের নিদর্শন হিসাবে স্ট্যাচু অব লিবার্টি উৎসর্গ করে।
১৯২২: বেনিতো মুসোলিনির নেতৃত্বে ইতালির ফ্যাসিস্ত সরকার রোম দখল করে
১৯৫৫ - মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের জন্ম
২০০২ - বিশিষ্ট কবি ও অবিস্মরণীয় ছড়াকার, কথাসাহিত্যিক ও প্রাবন্ধিক অন্নদাশঙ্কর রায়ের মৃত্যু।
২০০৬: ঢাকায় বাংলাদেশের আওয়ামী লিগের একদল কর্মী বিরোধী দলের এক সভায় হামলা চালায়। খুন করে বিরোধী দলের ১৪ কর্মীকে
২০০৯: পেশোয়ারে বোমা বিস্ফোরণে ১১৭ জনের মৃত্যু হয়। জখম হয় ২১৩ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.১১ টাকা ৭৪.৮২ টাকা
পাউন্ড ৯৪.৭৫ টাকা ৯৮.০৯ টাকা
ইউরো ৮৫.৯০ টাকা ৮৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯, ১৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬২, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬২, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ কার্তিক, ১৪২৭, বুধবার, ২৮ অক্টোবর ২০২০, দ্বাদশী ১৭/৫৯ দিবা ১২/৫৪। পূর্বভাদ্রপদ নক্ষত্র ৮/৪১ দিবা ৯/১১। সূর্যোদয় ৫/৪২/৪০, সূর্যাস্ত ৪/৫৮/১৪। অমৃতযোগ দিবা ৬/২৬ মধ্যে পুনঃ ৭/১২ গতে ৭/৫৭ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৬/৪২ মধ্যে পুনঃ ৮/২৩ গতে ৩/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২৬ গতে ৭/১২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ৩/২৯ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১২/৪৫ মধ্যে। কালরাত্রি ২/৩২ গতে ৪/৭ মধ্যে।
১১ কার্তিক, ১৪২৭, বুধবার, ২৮ অক্টোবর ২০২০, দ্বাদশী দিবা ১/৪০। পূর্বভাদ্রপদ নক্ষত্র দিবা ১১/১। সূর্যোদয় ৫/৪৪, সূর্যাস্ত ৪/৫৯। অমৃতযোগ দিবা ৬/৩৮ মধ্যে ও ৭/২১ গতে ৮/৫ মধ্যে ও ১০/১৬ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩
মধ্যে ও ৮/১৮ গতে ৩/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৩৮ গতে ৭/২১ মধ্যে ও ১/১০ গতে ৩/২১ মধ্যে। কালবেলা ৮/৩৩ গতে ৯/৫৭ মধ্যে ও ১১/২১ গতে ১২/৪৬ মধ্যে। কালরাত্রি ২/৩৩ গতে ৪/৮ মধ্যে।
১০ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৮৮ রানে জিতল সানরাইজার্স হায়দরাবাদ 

27-10-2020 - 11:00:00 PM

আইপিএল: দিল্লি ৯৬/৬ (১৫ ওভার) 

27-10-2020 - 10:40:09 PM

আইপিএল: দিল্লি ৭৬/৪ (১১ ওভার) 

27-10-2020 - 10:18:29 PM

আইপিএল: দিল্লি ৩৪/২ (৫ ওভার) 

27-10-2020 - 09:48:54 PM

দিল্লিকে ২২০ রানের টার্গেট দিল হায়দরাবাদ 

27-10-2020 - 09:09:36 PM

সানরাইজার্স হায়দরাবাদ ১৭৫/২ (১৫ ওভার) 

27-10-2020 - 08:46:00 PM