Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

খড়িবাড়ির বুড়াগঞ্জে দুধলং সেতু জলের তোড়ে ধসে যাওয়ায় সমস্যায় বাসিন্দারা 

সংবাদদাতা, নকশালবাড়ি: বর্ষায় নদীর জলের তোড়ে সেতু ধসে যাওয়ায় কয়েকটি গ্রামের ৫ হাজার বাসিন্দা সমস্যায় পড়েছেন। কয়েক দিনের টানা বৃষ্টির জেরে গত ১১ জুলাই খড়িবাড়ি ব্লকের বুড়াগঞ্জ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত দুধলং নদীর সেতুটি নদীগর্ভে ধসে যায়। এতে বুড়াগঞ্জ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কিলাঘাটা থেকে বোতলডাঙ্গি যাওয়ার রাস্তাটি বন্ধ হয়ে গিয়েছে। যদিও স্থানীয় বাসিন্দারা নিজেদের উদ্যোগে বাঁশের সাঁকো তৈরি করে যাতায়াত করছেন।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ২০০৩ সালে শিলিগুড়ি মহকুমা পরিষদের বরাদ্দে সেতুটি নির্মাণ করা হয়েছিল। কিন্তু সেতুটির দু’পাশে পাকা গার্ডওয়াল না থাকায় নদীর জলস্রোতে সেতুর একপাশ ধসে গিয়েছে। গ্রামবাসীদের অভিযোগ, কর্তৃপক্ষ সঠিক পরিকল্পনা অনুযায়ী কাজ না করায় সেতুটি ধসে পড়েছে। গার্ডওয়ালের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একাধিকবার জানানো সত্ত্বেও কাজের কাজ কিছুই হয়নি। ফলে বর্ষার শুরুতে সেতু ধসে গিয়ে জনজীবন বিঘ্নিত হচ্ছে।
স্থানীয় বাসিন্দা বিকু মাহাত বলেন, ১১ জুলাই দুধলং নদীর জলস্রোতে সেতুটি ধসে গিয়েছে। সেতুর একপাশের ৬ ফুট অংশ ধসে গিয়েছে। এর ফলে বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন বাসিন্দারা। শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি তাপস সরকার বলেন, খড়িবাড়ি ব্লকের দুধলং সেতুটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতিমধ্যেই ইঞ্জিনিয়ারদের একটি দলকে সেতুটি পর্যবেক্ষণে পাঠিয়েছিলাম। সেটি এখন চলাচলের অযোগ্য। তাদের রিপোর্ট অনুযায়ী সেতুটি নতুন করে তৈরি করতে হবে। এই রিপোর্ট রাজ্য সরকারের কাছে পাঠানো হয়েছে। এছাড়া যাতায়াতের জন্য সাময়িকভাবে সংশ্লিষ্ট পঞ্চায়েত সমিতিকে সেখানে বাঁশের সেতু তৈরি করতে বলেছি।
মহকুমা পরিষদ সূত্রে জানা গিয়েছে, সেতুটির দৈর্ঘ্য ১৫ মিটার ছিল। কিন্তু সেতুর একপাশ নদীগর্ভে ধসে পড়েছে। আরেক পাশ ভেঙে গিয়েছে। এর ফলে সেতুটি মেরামত করে ব্যবহার করা যাবে না। নতুন করে তৈরি করতে হলে প্রায় ২৫ মিটার দৈর্ঘ্য পর্যন্ত সেতুটি বাড়াতে হবে। এতে প্রায় ৫০ লক্ষ টাকা খরচ হবে।
সেতুটি ধসে যাওয়ায় বোতলডাঙ্গি, কিলাঘাটা, রামভোলা, ঝিঙ্গাজোত, ধুলিয়া, রাইমতি, হাতিডোবা, ঝড়ুজোত গ্রামের হাজার পাঁচেক মানুষ সমস্যায় পড়েছে। তাদের নানা প্রয়োজনে দুধলং নদী পার হয়ে নানা গুরুত্বপূর্ণ জায়গায় যেতে হয়। প্রতিদিন অন্তত দেড় হাজার থেকে দুই হাজার মানুষ যাতায়াত করে। সেতুটি ধসে পড়ায় রাঙ্গালি উপ স্বাস্থ্যকেন্দ্র সহ বাজারঘাটে যেতে পারছেন না বাসিন্দারা। পাশাপাশি কৃষিজ পণ্য বাজারে নিয়ে যেতে সমস্যায় পড়েছেন একাধিক গ্রামের কয়েকশো চাষি।  নিজস্ব চিত্র 

13th  August, 2020
বাম-কংগ্রেস নেতাদের পাশে নিয়ে চোপড়া থেকে প্রচার শুরু মুণীশের

গত পঞ্চায়েত ভোটে নিহত সিপিএম কর্মী মনসুর আলির সমাধিতে শ্রদ্ধা জানিয়ে বৃহস্পতিবার দার্জিলিং লোকসভা কেন্দ্রের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী মুণীশ তামাং চোপড়া ব্লকে প্রচার শুরু করলেন।
বিশদ

নির্বাচনের আগে জীবন সিংহের ভিডিও ভাইরাল

লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটের ঠিক আগের দিন বৃহস্পতিবার ফের কেএলও নেতা জীবন সিংহের ভিডিও ভাইরাল হল। ভিডিওতে জীবন সিংহকে সরাসরি বিজেপিকে ভোট দিতে বলতে শোনা যায়।
বিশদ

ভোটের আগের দিন গ্রামে ফিরলেন বহু পরিযায়ী শ্রমিক

আজ, শুক্রবার প্রথম দফার ভোট। বৃহস্পতিবারই লোকসভা নির্বাচনে অংশ নিতে ভিনরাজ্য থেকে ফিরেছেন বহু পরিযায়ী শ্রমিক। মাথাভাঙা মহকুমার শীতলকুচি ও মাথাভাঙা-১ ব্লক থেকে ইটভাটায় কাজ করতে যাওয়া পরিযায়ী শ্রমিকরা সপরিবারে এদিন বাড়ি ফেরেন।
বিশদ

ভোটের সরঞ্জাম কেন্দ্র পরিবেশ বান্ধব

ভোটের সরঞ্জাম কেন্দ্রকে পরিবেশ বান্ধব করল আলিপুরদুয়ার জেলা নির্বাচন দপ্তর। বৃহস্পতিবার শহরের প্যারেড গ্রাউন্ড ময়দানে ভোটের সরঞ্জাম কেন্দ্র ছিল পরিবেশ বান্ধব। ভোটের সরঞ্জাম কেন্দ্রের ব্যানার, ফ্লেক্স ও হোর্ডিং ছিল সম্পূর্ণভাবে প্লাস্টিকমুক্ত
বিশদ

আজ ভোট দিতে পারবেন না জয়ন্ত

জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হলেও ভোট দিতে পারবেন না ডাঃ জয়ন্ত কুমার রায়। তিনি বর্তমানে দার্জিলিং লোকসভা কেন্দ্রের মাটিগাড়া-নকশালবাড়ি বিধানসভা এলাকার সুশ্রুতনগরের ভোটার।
বিশদ

কুমারগ্রামের দুর্গম কেন্দ্রে পৌঁছলেন ভোটকর্মীরা

অসম-বাংলা সীমানা ও ভারত-ভুটান সীমান্তে অবস্থিত দুর্গম ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে বৃহস্পতিবার বিকেলের মধ্যে পৌঁছে গেলেন ভোটকর্মীরা। কোথাও নৌকা দিয়ে নদী পার হয়ে, আবার কোথাও বনদপ্তরের প্রহরায় তাঁরা ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে পৌঁছলেন। 
বিশদ

প্রার্থীদের পাশাপাশি আজ শিলিগুড়ির মেয়র সহ ১৪ কাউন্সিলারের পরীক্ষা

আজ, শুক্রবার লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটে জলপাইগুড়ি কেন্দ্রের ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্র আলাদাভাবে নজর কাড়ছে। প্রার্থীদের পাশাপাশি শিলিগুড়ির মেয়র গৌতম দেব সহ তৃণমূলের ১৪ জন কাউন্সিলারেরও পরীক্ষা আজ
বিশদ

সাব মার্সিবল থেকে জল ভরা নিয়ে বিতণ্ডা, বধূকে বাঁশপেটা করার অভিযোগ

সরকারি সাবমার্সিবল থেকে পানীয় জল নিতে যাওয়ায় এক মহিলাকে মারধর করার অভিযোগ উঠল। অভিযোগ, একই পরিবারের চারজন তৃণমূল সমর্থক ওই মহিলাকে মারধর করে। অভিযুক্তরা কংগ্রেসের সমর্থক
বিশদ

জলের সঙ্কট, তপনে পাঁচ ঘণ্টা অবরোধ

জলসঙ্কট মিটছে না। পানীয় জলের দাবিতে তপনের আউটিনা পঞ্চায়েতের লস্করহাটে পাঁচ ঘণ্টা তপন-বালুরঘাট রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন এলাকাবাসী। আউটিনা পঞ্চায়েতের বিষ্ণুপুর জল উত্তোলন কেন্দ্র থেকে লস্করহাট, যশুরাপাড়া, নারিকাজোড়, নীলডাঙাসহ পার্শ্ববর্তী এলাকায় ট্যাপের মাধ্যমে পানীয় জল পরিষেবা দেওয়া হতো
বিশদ

মোদির ডিজিটাল ইন্ডিয়ার নমুনা! রায়গঞ্জ কেন্দ্রেই শ্যাডো জোন ১০টি

মোদির ডিজিটাল ইন্ডিয়ার যুগে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে শ্যাডো জোন রয়েছে ১০টি এলাকায়। সেখানে এখনও পৌঁছয়নি মোবাইল নেটওয়ার্ক সহ ইন্টারনেট পরিষেবা। ওই ১০টি শ্যাডো জোন বাদে বাকি প্রত্যেকটি বুথেই থাকছে ওয়েব কাস্টিং সিস্টেম।
বিশদ

মালদহ উত্তরে ত্রিমুখী লড়াইয়ে জয়ের আশা দেখছে সবপক্ষই

মালদহ উত্তর লোকসভা কেন্দ্র ফের দখলে রাখতে মরিয়া হয়ে চেষ্টা করছে বিজেপি। কংগ্রেস এই কেন্দ্র পুনরুদ্ধারে মাঠে নামিয়েছে পোড়খাওয়া রাজনীতিবিদ মোস্তাক আলমকে। অন্যদিকে,  গত বিধানসভা ও পঞ্চায়েত নির্বাচনে সাফল্যের পর ঘাসফুল শিবিরও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী
বিশদ

কালিয়াগঞ্জে লিড ধরে রাখার মরিয়া বিজেপি প্রার্থী কার্তিক

নিজের খাসতালুকে লিড ধরে রাখতে মরিয়া প্রচার চালাচ্ছেন রায়গঞ্জের বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পাল। এই পরিস্থিতিতে কালিয়াগঞ্জের দলবদলু বিধায়ককে নিয়ে চিন্তা বাড়ছে বিজেপির অন্দরে। দলের বড় কর্মসূচি ছাড়া এলাকায় খুব একটা প্রচারে দেখা যাচ্ছে না বিধায়কসৌমেন রায়কে। 
বিশদ

তিন মাস আটা মেলেনি, রেশন ডিলারকে আটকে  বিক্ষোভ দুয়ারিন গ্ৰামে

নিম্নমানের চাল,আটা দেওয়ার অভিযোগে রেশন ডিলারকে আটকে রেখে বিক্ষোভ দেখালেন গ্ৰামবাসী। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে করণদিঘি-১ গ্ৰাম পঞ্চায়েতের দুয়ারিন গ্ৰামে। 
বিশদ

উন্নয়নকে হাতিয়ার করে পুরাতন মালদহে লিড নিতে আশাবাদী তৃণমূল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলেই পুরাতন মালদহ পুরসভার বিভিন্ন এলাকা একেবারেই পাল্টে গিয়েছে। এমনই দাবি তৃণমূল কংগ্রেসের। গত কয়েক বছরে শহরের উন্নয়নের খতিয়ান তুলে ধরে শাসক দলের পক্ষ থেকে জোর ভোট প্রচার শুরু হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
পুরো দেশে কান ঝালাপালা বিজেপির ‘মোদি কি গ্যারান্টি’র প্রচার। ঢাক পেটানো হচ্ছে ডাবল ইঞ্জিনের। কেন্দ্রে গত ১০ বছর সরকারে নরেন্দ্র মোদি। ঝালোরে গত ২০ বছর ...

বাটলারের বিস্ফোরণ এখনও ভোলেনি ইডেন। ব্যাট হাতে কেকেআরের বিরুদ্ধে রুদ্রমূর্তি ধরেন রাজস্থানের তারকা ব্যাটার। ঘরের মাঠে কেকেআরকে হারানোর নায়ক তিনি। স্টার্ক, বরুণদের কার্যত বল ফেলার জায়গা দেননি ইংল্যান্ডের এই ক্রিকেটার। ...

শহরজুড়ে ফ্লেক্স-ব্যানার। লোকসভা নির্বাচনের প্রচারের ধাক্কায় শহর মুড়েছে প্লাস্টিকের পতাকা এবং আরও কিছু প্লাস্টিকের তৈরি প্রচার সামগ্রীতে। ভোট মিটলে সেগুলির প্রয়োজনীয়তা ফুরিয়ে যায়। হয়ে ওঠে বর্জ্য। রাস্তার ধারে পড়ে থাকে। ...

কানাডার ইতিহাসের সবচেয়ে বড় সোনা চুরির ঘটনা। পুলিসের জালে দুই ভারতীয় বংশোদ্ভূত সহ ৬। গত বছর টরেন্টোর প্রধান বিমানবন্দর থেকে ৪০০ কেজির সোনার বার ও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাধা ও অসফলতার জন্য চিন্তা। মানসিক টানাপোড়েনের মধ্যে কোনও ভালো যোগাযোগ পেতে পারেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৫১: দিল্লির বাদশাহ আলম শাহ সিংহাসন ছাড়েন
১৭৭০: ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৮২: বিবর্তনবাদের স্রষ্টা চার্লস ডারউইনের মৃত্যু
১৮৬৭: ভারতীয় পণ্ডিত ও কলকাতা হিন্দু সমাজের বিশিষ্ট নেতা স্যার রাজা রাধাকান্ত দেব বাহাদুরের মৃত্যু
১৯০৬: নোবেল পুরস্কার বিজয়ী ফরাসি পদার্থবিজ্ঞানী  পিয়ের ক্যুরির মৃত্যু
১৯০৯: শ্রীরামকৃষ্ণ অনুশাসনের স্বামী লোকেশ্বরানন্দ জন্ম গ্রহণ করেন
১৯৩৩: ক্রিকেট বিশ্বের শ্রেষ্ঠ আম্পায়ার ডিকি বার্ডের জন্ম
১৯৪৫: জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিক্রির জন্ম
১৯৪৮: বাংলা রঙ্গমঞ্চের অভিনেত্রী তারা সুন্দরী প্রয়াত হন  
১৯৫৫: শিকারি ও লেখক জিম করবেটের মৃত্যু
১৯৫৪: পাকিস্তানের গণপরিষদে উর্দু এবং বাংলাকে পাকিস্তানের রাষ্ট্রভাষা হিসাবে স্বীকৃতি দেয়
১৯৫৬: অভিনেতা মুকেশ ঋষির জন্ম  
১৯৫৭: শিল্পপতি মুকেশ আম্বানির জন্ম
১৯৫৮: সাহিত্যিক অনুরূপা দেবীর মৃত্যু
১৯৬৮: অভিনেতা আরশাদ ওয়ারশি’র জন্ম
১৯৭২: ব্রাজিলিয়ান ফুটবলার রিভাল্ডোর জন্ম  
১৯৭৫: ভারত প্রথম কৃত্রিম উপগ্রহ আর্যভট্ট উৎক্ষেপন করে
১৯৭৭: ভারতীয় দীর্ঘ জাম্পার অঞ্জু ববি জর্জের জন্ম
১৯৮৭: রুশ টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভার জন্ম  
১৯৯৫: ভারতীয় ক্রিকেটার দীপক হুড্ডার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৮৭ টাকা ১০৫.৫০ টাকা
ইউরো ৮৮.০২ টাকা ৯০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  April, 2024

দিন পঞ্জিকা

৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী ৩৬/৫৮ রাত্রি ৮/৫। মঘা নক্ষত্র ১৪/১০ দিবা ১০/৫৭। সূর্যোদয় ৫/১৬/৫৪, সূর্যাস্ত ৫/৫৪/৪২। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৭ মধ্যে পুনঃ ৭/৪৭ গতে ১০/১৯ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/০ গতে ৩/৪৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৬ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী রাত্রি ৮/৫৬। মঘা নক্ষত্র দিবা ১২/১১। সূর্যোদয় ৫/১৭, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৬ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৬ মধ্যে। বারবেলা ৮/২৭ গতে ১১/৩৭ মধ্যে। কালরাত্রি ৮/৪৬ গতে ১০/১২ মধ্যে। 
৯ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: পাঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই

18-04-2024 - 11:50:54 PM

আইপিএল: ২১ রানে আউট হরপ্রীত ব্রার, পাঞ্জাব ১৮১/৯ (১৯ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:46:48 PM

আইপিএল: ৬১ রানে আউট আশুতোষ শর্মা, পাঞ্জাব ১৬৮/৮ (১৭.১ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:36:00 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি আশুতোষ শর্মার, পাঞ্জাব ১৫১/৭ (১৫.৩ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:22:48 PM

আইপিএল: ৪১ রানে আউট শশাঙ্ক সিং, পাঞ্জাব ১১১/৭ (১২.১ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 11:02:15 PM

আইপিএল: ৯ রানে আউট জীতেশ শর্মা, পাঞ্জাব ৭৭/৬ (৯.২ ওভার) টার্গেট ১৯৩

18-04-2024 - 10:48:50 PM