Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রঘুনাথপুরের অবৈধ ঘাটে পারাপার
বন্ধ করল প্রশাসন, যাত্রীদের বিক্ষোভ 

সংবাদদাতা, পতিরাম: বংশীহারির টাঙন নদীতে ডিঙি নৌকা উল্টে যাওয়ার জেরে বালুরঘাটে নড়েচড়ে বসল ব্লক প্রশাসন। মঙ্গলবার সকালে বালুরঘাটের রঘুনাথপুর এলাকায় একটি অবৈধ ঘাট বন্ধ করে দেওয়া হয় ব্লক প্রশাসনের তরফে। আত্রেয়ী নদীর উপর এপারে রঘুনাথপুর থেকে ওপারে কালিকাপুর গ্রামের মধ্যে নৌকা চলাচল করত ওই ঘাটটি দিয়ে। এদিন সকালে প্রশাসনের তরফে ঘাটটি বন্ধ করে দেওয়ায় নদীর দু’পারে বহু মানুষ আটকে পড়েন। পারাপার করতে না পেরে দফায় দফায় যাত্রীরা বিক্ষোভও দেখান। পুলিস ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ওই এলাকা দিয়ে যাত্রী পারাপার করার কোনও বৈধ অনুমতিপত্র নেই। তাই ওই অবৈধ ঘাটটি বন্ধ করা হয়েছে।
এবিষয়ে বালুরঘাট ব্লকের বিডিও অনুজ শিকদার বলেন, রঘুনাথপুরের ওই এলাকায় অবৈধভাবে নৌকায় পারাপার হতো। সরকারিভাবে সেই চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।
এবিষয়ে ডিএসপি হেডকোয়ার্টার ধীমান মিত্র বলেন, সমস্ত জায়গার অবৈধ ফেরিঘাটগুলি বন্ধ করা হচ্ছে। এদিন বালুরঘাটের রঘুনাথপুর এলাকার নদীঘাটে পুলিস গিয়ে নৌকা চলাচল বন্ধ করেছে।
তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকালে ঘাটটি বন্ধ করে দেওয়া হলেও বেলা বাড়তে অবশ্য পুলিস প্রশাসনের নজর এড়িয়ে কিছু যাত্রী পারাপার করেছেন। রঘুনাথপুরের ওই অবৈধ ঘাটটি দীর্ঘদিন ধরে পরিচালনা করতেন কুশলবন্ধু ঘোষ। তিনি বলেন, এই ঘাট দিয়ে দীর্ঘদিন ধরে নৌকায় মানুষ যাতায়াত করছে। আমার কাছে কোনও কাগজপত্র নেই। এই ঘাটের দায়িত্বে আগে অন্য একজন ছিলেন। তাঁর সঙ্গেও এমুহূর্তে যোগাযোগ করা যাচ্ছে না। এদিন সকালে পুলিস এসে ঘাট বন্ধ রাখতে বলে গিয়েছে। কিন্তু মানুষ এসে আমার উপরেই ক্ষোভ দেখাচ্ছেন। এখান দিয়ে পারাপার বন্ধ থাকলে এলাকার অনেক মানুষ সমস্যায় পড়বেন।
ওই ঘাটটি দিয়েই প্রতিদিন যাতায়াত করেন কালিকাপুরের সোনা দাস। তিনি বলেন, আমরা রোজ এই ঘাট দিয়ে নদী পেরিয়ে শহরে আসি। এই ঘাট বন্ধ হলে আমাদের সাইকেল নিয়ে প্রায় আট কিমি ঘুরে সেতু পার হয়ে যাতায়াত করতে হবে। আমরা বৈধ-অবৈধ বুঝি না। এই ঘাট চালু না থাকলে আমরা আন্দোলনে নামব। আরও এক যাত্রী গৌতম চৌধুরী বলেন, এর আগেই পুলিস এসে এই ঘাটটি বন্ধ করে দিয়েছিল। তখনও সমস্যায় পড়েছিলাম। প্রশাসনের কাছে বহুবার নদীর উপরে সেতুর দাবি জানিয়েছি। কিন্তু সবাই প্রতিশ্রুতি দিয়ে গেলেও আজ অবধি সেতু তৈরি হয়নি।
জানা গিয়েছে, বালুরঘাট শহর সংলগ্ন রঘুনাথপুরের ওই নদীঘাট দিয়ে প্রতিদিন হাজার হাজার যাত্রী সুরক্ষা বিধি ছাড়াই নৌকায় আত্রেয়ী নদী পারাপার করেন। গত ১০ বছর ধরে চকভৃগু গ্রাম পঞ্চায়েত ও বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের প্রায় ১০টি গ্রামের মানুষ এখান দিয়েই যাতায়াত করেন। বছর খানেক আগে ওই ফেরিঘাটটি বন্ধ করে দিয়েছিল প্রশাসন। তখন গ্রামবাসীরা শহরে এসে পথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছিলেন। তার কিছুদিন পর আবার পারাপার শুরু হয়ে যায়। এদিন ফের একইভাবে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন গ্রামবাসীরা। প্রসঙ্গত, সোমবার বংশীহারিতে টাঙন নদীর উপরে একটি ডিঙি নৌকা উল্টে দাদু ও নাতি নিখোঁজ হয়ে যান। সেখানেও অবৈধ ঘাট দিয়েই পারাপার হচ্ছিল। 

05th  August, 2020
চোপড়া ও ইসলামপুরে ক্ষতিগ্রস্ত
এলাকা পরিদর্শনে জেলাশাসক 

সংবাদদাতা, ইসলামপুর: লাগাতার বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত এলাকা সোমবার পরিদর্শন করলেন উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দকুমার মিনা। সোমবার চোপড়া ও ইসলামপুরের একাধিক এলাকা তিনি ঘুরে দেখেন।  
বিশদ

কোচবিহারে ত্রিস্তর পঞ্চায়েত উন্নয়ন
নিয়ে ভার্চুয়াল কর্মশালা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার জেলায় এবার ত্রিস্তর পঞ্চায়েত ডেভেলপমেন্ট প্ল্যান তৈরি করা হবে। ২০২১-’২২ অর্থবর্ষের এই পরিকল্পনা গ্রহণের জন্য সোমবার কোচবিহারের পঞ্চায়েত ট্রেনিং সেন্ট্রারে জেলা পর্যায়ের এক কর্মশালা হয়। এদিন কর্মাশালাটি ভার্চুয়াল মোডে হয়েছে। 
বিশদ

কৃষি বিল নিয়ে হরিশ্চন্দ্রপুরে
টিএমসিপি’র বিক্ষোভ কর্মসূচি 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সোমবার মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের মহেন্দ্রপুরে কৃষকদের নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করল তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)। কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের বিরুদ্ধে এই কর্মসূচি পালন করা হয়।  
বিশদ

রাজকুমার রায়ের মৃত্যুতে মেলেনি
ক্ষতিপূরণ, স্মারকলিপি
 

সংবাদদাতা, ইটাহার: গত পঞ্চায়েত নির্বাচনের সময় নির্বাচনী সন্ত্রাসের বলি হয়েছিলেন প্রিসাইডিং অফিসার, পেশায় শিক্ষক রাজকুমার রায়। সেই ঘটনায় এখনও পর্যন্ত ক্ষতিপূরণ না মেলায় সোমবার কর্ণজোড়ায় জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ দেখালেন রাজকুমার রায় হত্যার বিচার চাই মঞ্চের সদস্যরা।  
বিশদ

অনুপম হাজরার বিরুদ্ধে
শিলিগুড়িতে অভিযোগ দায়ের

সংবাদদাতা, শিলিগুড়ি: এবার শিলিগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের হল বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনুপম হাজরার বিরুদ্ধে। সোমবার এই অভিযোগ দায়ের করলেন পশ্চিমবঙ্গ তৃণমূল উদ্বাস্তু সেলের সদস্যরা।  
বিশদ

গঙ্গার ভাঙনকে জাতীয়
বিপর্যয় হিসেবে ঘোষণার দাবি 

সংবাদদাতা, মালদহ: গঙ্গার ভাঙনকে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণার দাবি উঠল। বিশ্ব নদী দিবস উপলক্ষ্যে ‘নদী ও পরিবেশের বাস্তুতন্ত্র’ শীর্ষক একটি আন্তর্জাতিক আলচনা সভার আয়োজন করা হয়েছিল রবিবার।  
বিশদ

ফাঁসিদেওয়ার বিধাননগরে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, নকশালবাড়ি: সোমবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরের বড়লাইনে এক গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃত গৃহবধূর নাম রিমা ওঁরাও(২৭)।  
বিশদ

মিলছে না টাকা, ইংলিশবাজারে অবস্থানে বিধবারা 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: সমব্যথী প্রকল্পে বকেয়া অর্থ প্রদানের দাবিতে সোমবার ইংলিশবাজার বিডিও অফিসের সামনে বেশ কয়েকজন বিধবা অবস্থানে বসেন। প্রত্যেকের হাতে থাকা প্ল্যাকার্ডে সমব্যথী প্রকল্পের টাকা অবিলম্বে মেটানোর দাবির বিষয়টি লেখা ছিল। তাঁদের বাড়ি ওই ব্লকের কাজিগ্রাম অঞ্চলে। 
বিশদ

গঙ্গারামপুর ও তপনে পুনর্ভবার বাঁধ ভেঙে বিপত্তি 

সংবাদদাতা, পতিরাম: গঙ্গারামপুর ব্লকের বেলবাড়ি গ্রাম পঞ্চায়েতের মোহিনীপাড়ায় রবিবার গভীর রাতে ভেঙে গেল পূনর্ভবা নদী বাঁধের একাংশ। ভোররাত থেকেই বাঁধ বাঁচাতে কাজ শুরু করেছে দক্ষিণ দিনাজপুর জেলা সেচ দপ্তর। যদিও রবিবার রাত থেকেই ওই নদী বাঁধ সংলগ্ন এলাকায় জল ঢুকে প্লাবিত হয়েছে।  
বিশদ

মাথাভাঙা আদালতে ধর্ষণ
মামলায় দোষীর সাজা 

সংবাদদাতা, মাথাভাঙা: ধর্ষণ মামলায় অভিযুক্ত একব্যক্তিকে সোমবার মাথাভাঙা মহকুমা আদালত দোষী সাব্যস্ত করে সাতবছরের কারাদণ্ড দেয়। এদিন এই রায় দেন সেশন জজ নির্মল খেসং।  
বিশদ

রাস্তা সংস্কারের দাবিতে পঞ্চায়েত অফিসে তালা 

সংবাদদাতা, ইটাহার: বেহাল মাটির রাস্তা অবিলম্বে পাকা করার দাবিতে ইটাহার গ্রাম পঞ্চায়েত অফিসের গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখালেন এলাকার বাসিন্দারা। সোমবার এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে জয়েন্ট বিডিও সহ বিশাল পুলিস বাহিনী। 
বিশদ

হরিশ্চন্দ্রপুরে জলের তোড়ে ভেঙে গেল সাঁকো 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: হরিশ্চন্দ্রপুর থানার ফুলহার নদীর উপর একটি বাঁশের সাঁকো প্রবল বর্ষণের ফলে জলের স্রোতে ভেসে গেল সোমবার। হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের ফুলহর নদীর উপর মীরপাড়া গ্রাম থেকে বিহার যাওয়ার একমাত্র ভরসা ছিল এই বাঁশের সাঁকো। সেটি ভেঙে যাওয়ায় ব্যাপক সমস্যায় পড়েছেন এলাকার বাসিন্দারা। 
বিশদ

রসাখোয়ায় দেওয়াল চাপা পড়ে বৃদ্ধের মৃত্যু

সংবাদদাতা, ইটাহার: বিগত কয়েকদিনের টানা বৃষ্টিতে দুর্বল মাটির দেওয়াল ধসে চাপা পড়ে মৃত্যু হল এক বৃদ্ধের। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম দীনবন্ধু সিং(৬০)। সোমবার মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার করণদিঘি ব্লকের রসাখোয়া-২ গ্রাম পঞ্চায়েতের খুরকা গ্রামে। কয়েকদিনের  
বিশদ

মিশন রোডে ছিনতাইয়ের ঘটনায় ধৃত ৩

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের মিশন রোডে ছিনতাইয়ের ঘটনায় তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল মালদহ থানার পুলিস। সোমবার ভোরে অভিযান চালিয়ে পুলিসের এই সাফল্য এসেছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
 প্যাকেট ছাড়া বিড়ি-সিগারেট বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল মহারাষ্ট্র সরকার। দেশের মধ্যে প্রথম রাজ্য হিসেবে মহারাষ্ট্রের এই পদক্ষেপ। সে রাজ্যের জনস্বাস্থ্য বিভাগের তরফে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, এখন থেকে আর খোলা বিড়ি-সিগারেট বিক্রি করা যাবে না। ...

 ফের রক্তক্ষয়ী সংঘর্ষে জড়াল আজারবাইজান ও আর্মেনিয়া। বিতর্কিত নাগোর্নো-কারাবাখ এলাকার দখল নিয়েই দুই দেশের লড়াই। রবিবার থেকে শুরু হওয়া সংঘর্ষে মৃত্যু হয়েছে দু’পক্ষের ২৩ জনের। আহত হয়েছেন ১০০ জনেরও বেশি। ...

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় করোনার সংক্রমণ বাড়তে থাকায় আরও একটি করোনা হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিল স্বাস্থ্যদপ্তর ও প্রশাসন। শহরের পুরাতন ঝাড়গ্রাম এলাকায় একটি নবনির্মিত মহিলা হস্টেলকে ৭৫ বেডের করোনা হাসপাতাল করা হবে।  ...

বরফ দেওয়া থার্মোকলের বাক্সের ভিতরে বোঝাই করে চলে আসছে ‘রুপোলি শস্য’। কোথাও নদীপথ, কোথাও কাঁটাতারের ফাঁক গলে এপারে তারা। চকচক করতে থাকা আটশো থেকে এক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। অত্যধিক ব্যয় প্রবণতায় রাশ টানা প্রয়োজন। ব্যবসায়ীদের ক্ষেত্রে আজ শুভ। সৎসঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩২: অভিনেতা মেহমুদের জন্ম
১৯৭১: ওড়িশা, পশ্চিমবঙ্গে ঝড় ও সামুদ্রিক জলোচ্ছ্বাসে অন্তত ১০ হাজার মানুষের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৭ টাকা ৭৪.৫৮ টাকা
পাউন্ড ৯২.৫৪ টাকা ৯৫.৮৪ টাকা
ইউরো ৮৪.২৪ টাকা ৮৭.৩৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ৩১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৮, ৪৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৮, ৫৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন ১৪২৭, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, দ্বাদশী ৩৮/৪১ রাত্রি ৮/৫৯। ধনিষ্ঠানক্ষত্র ৪২/৪৯ রাত্রি ১০/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/৪৯ গতে ১১/৪ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/৫৬ মধ্যে। কালরাত্রি ৯/৫৭ গতে ১১/২৭ মধ্যে।
১১ আশ্বিন ১৪২৭, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, দ্বাদশী রাত্রি ৯/৪৮। ধনিষ্ঠানক্ষত্র রাত্রি ১২/২৮। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে ও ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩৭ গতে ১০/৫৭ মধ্যে ও ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ গতে ৮/২৯ মধ্যে ও ২/২৭ গতে ৩/৫৭ মধ্যে। কালরাত্রি ৯/৫৮ গতে ১১/২৮ মধ্যে।
১০ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: দিল্লি ক্যাপিটালস ৫৪/২ (১০ ওভার) 

10:33:05 PM

আইপিএল: দিল্লি ক্যাপিটালস ২৭/১ (৫ ওভার) 

10:09:48 PM

করোনা আক্রান্ত দেশের উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু 

10:01:01 PM

আইপিএল: দিল্লি ক্যাপিটালসকে ১৬৩ রানের টার্গেট দিল হায়দরাবাদ 

09:30:56 PM

আইপিএল: হায়দরাবাদ ১২৮/২ (১৬ ওভার) 

09:09:08 PM

এফটিআইআইয়ের প্রেসিডেন্ট ও গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হলেন শেখর কাপুর 

08:41:11 PM