Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গঙ্গারামপুরে পুনর্ভবা ও টাঙ্গনের জল কমছে, স্বস্তি 

সংবাদদাতা, গঙ্গারামপুর: মঙ্গলবার গঙ্গারামপুর মহকুমার পুনর্ভবা ও টাঙ্গন নদীর জল কমতে শুরু করেছে। গত রবিবার থেকে পুনর্ভবা নদী বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এর জেরে মহকুমার গঙ্গারামপুর, কুশমণ্ডি ও বংশীহারি এই তিন ব্লকে নদী তীরবর্তী এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এতে জেলা প্রশাসনের কর্তাদের মধ্যে উদ্বেগ ছড়ায়। জেলাশাসক নিজে গঙ্গারামপুর মহকুমা এলাকায় বন্যা পরিস্থিতি খতিয়ে দেখে ব্লক ও মহকুমা আধিকারিকদের সক্রিয় থাকার পরামর্শ দেন। তবে মঙ্গলবার থেকে জল কমতে শুরু করায় বাসিন্দাদের মনে স্বস্তি ফিরেছে। পুনর্ভবার জল বিপদসীমার নীচে নেমেছে। তবে টাঙ্গন নদীর জল এখনও বিপদসীমার উপর দিয়ে বইছে। যদি আবহাওয়া দপ্তর আগামী শুক্রবার থেকে রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে। গঙ্গারামপুর মহকুমা সেচ দপ্তরের আধিকারিক দেবব্রত পাল বলেন, টাঙ্গন ও পুনর্ভবা নদীর জল নামতে শুরু করেছে। এটাই আমাদের কাছে স্বস্তির খবর। বর্তমান পরিস্থিতিতে নদী বাঁধ পরিদর্শন করছি। সমস্ত বাঁধ ঠিক রয়েছে। আমরা প্রস্তুত রয়েছি। মাঝিয়ান কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিশেষজ্ঞ সুমন সূত্রধর বলেন, বুধ ও বৃহস্পতিবার জেলায় মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। শুক্র থেকে রবিবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। গৌড়বঙ্গ জুড়ে একই আবহাওয়া থাকবে।  
08th  July, 2020
ডাল, ভাত, আলুসেদ্ধ ও মাছভাজা খেয়ে নিজের শহরে প্রচার সুকান্তর

সোমবার সাতসকালে সূর্যের চোখরাঙানি। ১০টা বাজতে না বাজতেই তাপমাত্রা ৩৬ ডিগ্রি ছুঁই ছুঁই। শহরে তখন বাজার করার ব্যস্ততা আমজনতার। সকাল সকাল ডাল, ভাত, আলু সেদ্ধ ও মাছ ভাজা খেয়ে বাড়ি থেকে হুড খোলা গাড়িতে উঠে পড়লেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার।
বিশদ

23rd  April, 2024
বাজারের চা চক্র থেকে নেপাল সীমান্ত, দিনভর ছোটাছুটি দার্জিলিংয়ের কংগ্রেস প্রার্থী মুণীশের

সকাল সাড়ে ৬টা। পূবের সূর্যের গায়ে তখনও হাল্কা লাল আভা। শিলিগুড়ির ৪৬ নম্বর ওয়ার্ডের রেগুলেটেড মার্কেটে ভিড় জমাতে শুরু করেছেন ছোটবড় ব্যবসায়ীরা। বাজারের ভিতর চা, বিস্কুট, খিচুড়ির দোকানে জটলা।
বিশদ

23rd  April, 2024
হাইকোর্টের নির্দেশে চাকরি হারিয়ে হতাশ শিলিগুড়ির অনামিকা রায়

নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টের রায়ে চাকরি গেল শিলিগুড়ির অনামিকা রায়ের। সোমবার আদালত ২০১৬ সালের প্যানেলের ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দেয়। সেই তালিকায় রয়েছেন অনামিকা রায়ও।
বিশদ

23rd  April, 2024
ভোট মিটলেও গাছে পেরেক দিয়ে পোঁতা ঝান্ডা, প্রকৃতির উপর অত্যাচারে ক্ষুব্ধ পরিবেশপ্রেমীরা

বিশ্ব উষ্ণায়নের হাত থেকে পৃথিবীকে রক্ষা করতে গাছ লাগানোর বার্তা দেওয়া হচ্ছে। অথচ বিভিন্ন রাজনৈতিক দলের কার্যকলাপে গাছের গায়ে ক্ষত সৃষ্টি হচ্ছে। পেরেক গেঁথে গাছে লাগানো হয়েছে দলীয় ঝান্ডা।
বিশদ

23rd  April, 2024
নেই স্থাবর সম্পত্তি, পাঁচ বছরে ৩টি ফৌজদারি মামলা শ্রীরূপার বিরুদ্ধে

গত পাঁচ বছরে এই নিয়ে তৃতীয়বার মালদহে নির্বাচনে লড়ছেন ইংলিশবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। তিনি ‘নির্ভয়া দিদি’ নামেও পরিচিত। ২০১৯ সালে লোকসভা ভোটে মালদহ দক্ষিণ কেন্দ্রে সামান্য ব্যবধানে পরাজিত হলেও দু’বছরের মধ্যে ইংলিশবাজার থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি।
বিশদ

23rd  April, 2024
৮৮ হাজার, তপনে প্রচারে গিয়ে জয়ের ব্যবধান বলে দিলেন বিপ্লব

এতদিন বলতেন, জিতবেন। এবার বালুরঘাট আসনে তৃণমূলের জয়ের ব্যবধানও বলে দিলেন বিপ্লব মিত্র। সোমবার তপনে প্রচারে গিয়ে তাঁর মন্তব্য, আজকের দিনে বালুরঘাট আসনে ৮৮ হাজার ভোটে এগিয়ে রয়েছে তৃণমূল। 
বিশদ

23rd  April, 2024
গোপালের সমর্থনে সোহমের রোড শো

সোমবার শিলিগুড়ি মহকুমার দুই ব্লকে তৃণমূল কংগ্রেস প্রার্থী গোপাল লামার সমর্থনে রোড শো করেন অভিনেতা সোহম ও মন্ত্রী অরূপ বিশ্বাস। সর্বত্রই ছিল জনজোয়ার। কেউ দূর থেকে হাত নাড়িয়ে সমর্থন জানান, কেউ আবার হুডখোলা জিপের সামনে ছুটে গিয়ে হাত এগিয়ে দেন সোহমের দিকে।
বিশদ

23rd  April, 2024
কো-অর্ডিনেটরকে অফিসে আটকে বিক্ষোভ স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের

স্বনির্ভর গোষ্ঠীর মহিলা সমিতির কো-অর্ডিনেটরকে অফিসের ভিতরে আটকে রেখে তালা ঝুলিয়ে দিলেন সমিতির সদস্যরাই। সোমবার দুপুর ২টো নাগাদ ঘটনাটি ঘটেছে হলদিবাড়ি ব্লকের বক্সিগঞ্জ পঞ্চায়েতের কাকপাড়ায়
বিশদ

23rd  April, 2024
করিম ও কানাইয়াকে এক হয়ে লড়ার বার্তা মুখ্যমন্ত্রীর

লক্ষ্য একটাই। রাজ্য থেকে বিজেপিকে ধুয়েমুছে সাফ করতে হবে। রায়গঞ্জ আসনে প্রথমবার ঘাসফুল ফোটাতে তাই বর্ষীয়ান আব্দুল করিম চৌধুরী ও জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালকে ঐক্যবদ্ধভাবে ভোটে লড়াইয়ের বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

23rd  April, 2024
দক্ষিণ মালদহে পদ্মের কাঁটা ‘চাঁই সমাজ’, ভোট কাটবেন নির্দল প্রার্থী, চিন্তায় বিজেপি

দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রে এবার বিজেপির মাথাব্যথা অখিল ভারতীয় চাঁই সমাজ সমর্থিত নির্দল প্রার্থী। এই লোকসভা কেন্দ্রের মোথাবাড়ি, ইংলিশবাজার, মানিকচক ও বৈষ্ণবনগর‌ এলাকা চাঁই অধ্যুষিত
বিশদ

23rd  April, 2024
ভোটের আগে বৈষ্ণবনগরে ১৮ লক্ষ টাকা উদ্ধার কমিশনের

রবিবার রাতে দক্ষিণ মালদহ আসন থেকে ১৮ লক্ষ ২১ হাজার টাকা আটক করেছে কমিশন। বৈষ্ণবনগরের ১৮ মাইল এলাকায় নাকা চেকিংয়ে ওই বিপুল নগদ আটক করা হয়। কমিশনের ব্যয় সংক্রান্ত পর্যবেক্ষকের নেতৃত্বে অভিযান চলাকালীন ওই টাকা উদ্ধার হয়।
বিশদ

23rd  April, 2024
প্রার্থী ১৭, মালদহ দক্ষিণের প্রতিটি বুথে দু’টি ইভিএমে ভোট

মালদহ দক্ষিণ লোকসভা কেন্দ্রের প্রতিটি বুথে থাকছে দু’টি করে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন)। তবে মালদহ উত্তর কেন্দ্রে থাকছে একটিই ইভিএম। সোমবার ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তারপরেই এই চিত্র সামনে এসেছে।
বিশদ

23rd  April, 2024
আজ গোঁসাইপুরে অভিষেকের সভা

আজ, মঙ্গলবার দুপুর ১টায় বাগডোগরার গোঁসাইপুরে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী জনসভা। ১৬ এপ্রিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়ি শহরের রাজপথে পদযাত্রা করে গিয়েছেন।
বিশদ

23rd  April, 2024
ঘুমিয়ে গেটম্যান, খোলা লেভেল ক্রসিং দিয়ে ছুটল মালদহ-শিলিগুড়ি ডেমু ট্রেন

দ্রুতগতিতে ছুটে আসছে ট্রেন, অথচ প্রহরীযুক্ত রেলওয়ে লেভেল ক্রসিংয়ের গেট খোলা। এমন সময় লাইনের উপর উঠে আসে এক বাইক চালক। নিমেষের মধ্যে কানের পাশ দিয়ে ট্রেন চলে যায়।  অল্পের জন্য প্রাণে বাঁচেন ওই বাইক চালক।
বিশদ

23rd  April, 2024

Pages: 12345

একনজরে
কেউ আছেন পাঁচ বছর, কেউ বা দশ। তাঁরা প্রত্যেকেই বারুইপুরের ‘আপনজন’ হোমের আবাসিক। প্রত্যেকেই প্রবীণ নাগরিক। তাঁদের অনেকেই পরিবার থেকে দূরে থাকেন। মাঝেমধ্যে কেউ কেউ ...

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হলেন নাইমা খাতুন। ১২৩ বছরের ইতিহাসে এই প্রথম কোনও মহিলা এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর চেয়ারে বসলেন। রাষ্ট্রপতি দ্রৌপদি মুর্মুর অনুমোদনের পরই ...

বিজেপি সহ তামাম বিরোধীদের কোণঠাসা করতে পুরোপুরি কর্পোরেট ধাঁচে প্রচার পরিকল্পনা সাজিয়েছে তৃণমূল। জনসংযোগই হোক বা তারকা প্রচারককে নিয়ে প্রার্থীর বর্ণাঢ্য রোড শো—সবেতেই থাকছে সেই ...

আট ম্যাচে পাঁচটা পরাজয়। প্লে-অফের পথ ক্রমশ কঠিন হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্সের। সোমবার সোয়াই মান সিং স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের কাছে ৯ উইকেটে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে অগ্রগতি ও নতুন কাজের বরাত প্রাপ্তি। আইটি কর্মীদের শুভ। মানসিক চঞ্চলতার জন্য বিদ্যাচর্চায় বাধা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় পঞ্চায়েতী রাজ দিবস 
১০৬১: ইংল্যান্ডের আকাশে হ্যালির ধূমকেতু দেখা যায়
১২৭১ : মার্কো পোলো তার ঐতিহাসিক এশিয়া সফর শুরু করেন
১৯২৬:  যক্ষার ভ্যাকসিন বিসিজি আবিষ্কার
১৯৪২: মারাঠি মঞ্চ অভিনেতা, নাট্য সঙ্গীতজ্ঞ এবং হিন্দুস্তানি শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী দীনানাথ মঙ্গেশকরের মৃত্যু
১৯৪৫ :সোভিয়েত সেনাবাহিনী  বার্লিনে প্রবেশ করে
১৯৫৬: লোকশিল্পী তিজ্জনবাইয়ের জন্ম
১৯৭২: চিত্রশিল্পী যামিনী রায়ের মৃত্যু
১৯৭৩: ক্রিকেটার শচীন তেন্ডুলকারের জন্ম
১৯৮৭: বরুণ ধাওয়ানের জন্ম
২০১১: ধর্মগুরু শ্রীসত্য সাঁইবাবার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯০ টাকা ৮৩.৯৯ টাকা
পাউন্ড ১০১.৮৯ টাকা ১০৪.৫০ টাকা
ইউরো ৮৭.৯৯ টাকা ৯০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ, ১৪৩১, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪। পূর্ণিমা ০/১৫ প্রাতঃ ৫/১৯। স্বাতী নক্ষত্র ৪৬/৩০ রাত্রি ১২/৪১। সূর্যোদয় ৫/১৩/০, সূর্যাস্ত ৫/৫৬/৩৭। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৫ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/২৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৩ মধ্যে। রাত্রি ৮/৫৬ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৭ মধ্যে। 
১১ বৈশাখ, ১৪৩১, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪। প্রতিপদ অহোরাত্র। স্বাতী নক্ষত্র রাত্রি ১২/১। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৯/২২ গতে ১১/৬ মধ্যে ও ৩/২৬ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ গতে ৯/০ মধ্যে ও ১/২২ গতে ৫/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২৫ গতে ১০/০ মধ্যে ও ১১/৩৬ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২৫ গতে ৩/৪৯ মধ্যে। 
১৪ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বহরমপুরে জেলাশাসকের দপ্তরে মনোনয়ন জমা দিলেন কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী

03:03:21 PM

এই নির্বাচনে বিজেপি জিতলে আর দেশে নির্বাচন হবে না: মমতা

02:49:42 PM

আদালতও কিনে নিয়েছে এরা: মমতা

02:49:12 PM

২৬ হাজার চাকরি যাওয়ার প্রতিবাদে কোনও সরকারি কর্মচারী বিজেপি-সিপিএম-কংগ্রেসকে ভোট দেবেন না: মমতা

02:48:14 PM

কেউ এই লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করতে পারবে না,এটাই চ্যালেঞ্জ: অভিষেক

02:47:00 PM

অধীর আজ খাচ্ছে সাইবাড়ির রক্ত মাথা ভাত: অভিষেক

02:46:00 PM