Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের কোচবিহার
সাগরদিঘি পাড়ের অফিস উদ্বোধন শীঘ্রই 

সংবাদদাতা, দিনহাটা: কোচবিহারের সাগরদিঘির পাড়ে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ভবন তৈরির কাজ শেষ পর্যায়ে। বরাতপ্রাপ্ত ঠিকাদার সংস্থার দাবি, এ মাসের মধ্যেই অবশিষ্ট কাজ শেষ হয়ে যাবে। পরবর্তীতে সেখানে অফিসের কাজ চালু করা যাবে। বর্তমানে শিলিগুড়ির কাছে কামরাঙাগুড়িতে মিনি সচিবালয় উত্তরকন্যায় যে অফিস রয়েছে সেখান থেকে দপ্তরের কাজ পরিচালনা করা হয়।
বিভাগীয় মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, এ মাসের মধ্যেই দপ্তরের কোচবিহারের নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার কথা রয়েছে। সামান্য কিছু কাজ বাকি আছে সেটার আমরা দ্রুত শেষ করে ফেলব। জেলাশাসকের দপ্তরে জায়গার অভাবে আমাদের দপ্তরের কাজে সমস্যা হচ্ছিল। সেজন্য নতুন ভবনটি করা হয়েছে। এতে কাজের অনেক সুবিধা হবে। বাইরে থেকে দপ্তরের কাজে আসা অফিসারদের থাকার জন্য আমরা ঘর রাখার বিষয়টি ভাবছি।
শিলিগুড়ি থেকে কাজকর্মের হলেও কোচবিহার জেলাশাসকের অফিসের দু’টি ঘরে জেলার কাজকর্ম করেন সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকরা। জায়গা কম হওয়ায় কাজেরও সমস্যা হয়। তাছাড়া উত্তরকন্যা থেকে অফিসের আধিকারিকরা ১৫০ কিমি দূর থেকে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় কোনও কাজে এলে সেই কাজ শেষ করে ইঞ্জিনিয়ারদের ফিরে যেতেও সমস্যা পড়তে হয়। যাতায়াতের জন্য অনেকটা সময় নষ্ট হয়। কোচবিহারের এই দপ্তর থেকে কাজ চালু হলে পার্শ্ববর্তী জেলা আলিপুরদুয়ারে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের উন্নয়নমূলক কাজের দেখাশুনা ও পরিচালনা করতে সুবিধা হবে। অফিসের ওই ভবনে বাইরে থেকে কোনও আধিকারিক বা ইঞ্জিনিয়ার এলে যাতে তাঁরা সেখানে থাকতে পারেন সেই ব্যবস্থাও করা হচ্ছে।
বছর তিনেক আগে কোচবিহার শহরের সাগরদিঘি পাড়ের আমতলা মোড়ে চারতলা ভবন নির্মাণের কাজ শুরু হয়। প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে সেটি জোর কদমে তৈরির কাজ চলছিল। কিন্তু মাঝে করোনা সংক্রমণের জন্য লকডাউনের জেরে তিনমাস ধরে সেই কাজ বন্ধ হয়ে ছিল। লকডাউন শিথিল হতেই ফের জোর কদমে ওই কাজ শুরু হয়েছে। লকডাউনের আগেই গোটা ভবনটি রং করা হয়েছে। বিদ্যুৎ সংযোগের কাজ এখন শেষ পর্যায়ে এসে পৌঁছেছে। আসবাবপত্র নিয়ে আসা, ডেকোরেশন সহ অন্যান্য বাকি কিছু কাজ চলতি মাসের মধ্যেই শেষ করে সেখানে দপ্তরের কাজকর্ম শুরু হবে বলে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর সূত্রে জানা গিয়েছে।  

05th  July, 2020
বিজেপির ইস্তাহারে নেই স্থায়ী রাজনৈতিক সমস্যা সমাধানের দিশা, অসন্তোষ পাহাড়ে

মোদির গ্যারান্টি বা ইস্তাহারে স্থান পায়নি দার্জিলিং পাহাড়ের রাজনৈতিক সমস্যা সমাধানের দিশা। যা নিয়ে পাহাড়ের রাজনীতিতে আলোড়ন ছড়িয়েছে। শুধু তাই নয়, দার্জিলিংয়ের চকবাজারে বিজেপির বিরুদ্ধে পোস্টার পড়েছে।
বিশদ

শিলিগুড়িতে ভোটপ্রচারে তৃণমূল কাউন্সিলাররা

জলপাইগুড়ি লোকসভা আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে সোমবার বিকেলে শিলিগুড়ি পুরসভার ৩৬ নম্বর ওয়ার্ডে বিশাল মিছিল করেন কাউন্সিলার রঞ্জন শীলশর্মা।  সারি সারি ঢাক, লক্ষ্মীর ভাণ্ডারের  ট্যাবলো সহ মিছিলে নানা বয়সের মানুষের ঢল নামে।
বিশদ

মন্ত্রীর হাত ধরে তৃণমূলে যোগ

মন্ত্রী তথা তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের হাত ধরে বাম ও বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিল ৫০টি পরিবার। রবিবার সন্ধ্যায় তপন ব্লকের মালঞ্চা পঞ্চায়েতের বালাপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে এই যোগদান কর্মসূচি হয়।
বিশদ

নারায়ণপুরে গাড়ির ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

সোমবার পুরাতন মালদহের নারায়ণপুরে গাড়ির ধাক্কায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মহম্মদ ইসমাইল (৬৫)। তাঁর বাড়ি মঙ্গলবাড়ি পঞ্চায়েতের জলঙ্গায়। দুর্ঘটনার পর ক্ষুব্ধ বাসিন্দারা ১৫ মিনিট পথ অবরোধ করেন।
বিশদ

তপনে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু

বাড়িতে বৈদ্যুতিক মোটর সারাইয়ের সময় বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। সোমবার ঘটনাটি ঘটেছে তপন ব্লকের লক্ষ্মীপুরে। পুলিস জানিয়েছে, মৃতের নাম জাহাঙ্গীর আলম (৩৬)
বিশদ

নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ, অঙ্গনওয়াড়িতে তালা

সোমবার নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগে কুশমণ্ডি থানা এলাকার কৈকুড়ি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তালা ঝোলালেন গ্রামবাসী। এদিন সকালে অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে শিশুদের পর্যাপ্ত খাবার না দেওয়ায় ক্ষুব্ধ অভিভাবকরা
বিশদ

রায়গঞ্জ, বালুরঘাটে আজ সভা মোদির

আজ, মঙ্গলবার বালুরঘাট ও রায়গঞ্জে বিজেপি প্রার্থীদের সমর্থনে নির্বাচনী জনসভা করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভোটের ঠিক ১০ দিন আগে এই জোড়া সভা ঘিরে উচ্ছ্বসিত উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার বিজেপি নেতা-কর্মীরা
বিশদ

কালিকাপুর-রঘুনাথপুর ঘাটে সেতু এখনও অধরা

গ্রাম থেকে দেখা যায় শহর। অথচ যখন-তখন যাওয়া যায় না শহরে। কারণ শহর ও গ্রামের সীমানা আত্রেয়ী নদী। বর্ষায় কালিকাপুর-রঘুনাথপুর ঘাট দিয়ে পারাপার বন্ধ হয়ে শহরের সঙ্গে গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে
বিশদ

রাস্তায় জমছে জল, ফের পথ অবরোধ ইটাহারের সাহাপাড়ায়

আশ্বাস দিয়েও প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ। সোমবার জমা জল নিষ্কাশনের দাবিতে ফের চাঁচল-ইটাহার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের। শহরের সাহাপাড়ায় বাঁশ ফেলে অবরোধ করে বিক্ষোভ দেখান ব্যবসায়ী এবং বাসিন্দারা। অবরোধ তুলতে ঘটনাস্থলে হাজির হয় পুলিস।
বিশদ

সাই ক্যাম্পে প্রশিক্ষণের সুযোগ পেল কালিয়াচকের মেহব্বুল

কলকাতার সাই ক্যাম্পে প্রশিক্ষণের সুযোগ পেল মালদহের অ্যাথলিট মেহব্বুল আহমেদ। সম্প্রতি স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) পক্ষ থেকে মেহব্বুলকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। 
বিশদ

হেমতাবাদ হাসপাতালে উন্নত চিকিৎসা পরিষেবার দাবি

লোকসভা নির্বাচনের আগে বাসিন্দারা হেমতাবাদ হাসপাতালে উন্নত চিকিৎসা পরিষেবার দাবি নিয়ে সরব হয়েছেন। বাসিন্দাদের অভিযোগ, হেমতাবাদ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে সাত জন চিকিৎসক থাকলেও হাসপাতালে পরিকাঠামোগত খামতি রয়েছে।
বিশদ

জিআই ট্যাগ মিললেও সুদিন ফেরেনি কুশমণ্ডির মুখা শিল্পীদের

ভোটে রাজনৈতিক নেতাদের প্রতিশ্রুতিই সার! জিআই ট্যাগের পরও কুশমণ্ডির মুখোশ বা মুখা শিল্পীদের সুদিন ফিরল  না। কাঠের মুখোশের বিক্রির জায়গা এখনও সুনিশ্চিত হয়নি দেশ ও বিদেশের মাটিতে। ফলে ধুঁকছে কুশমণ্ডির মুখোশ শিল্প। 
বিশদ

নাবালিকার বিয়ে রুখল প্রশাসন

এক নাবালিকার বিয়ে বন্ধ করল ব্লক প্রশাসন। মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে প্রশাসনের কাছে মুচলেকা দিলেন নাবালিকার অভিভাবকরা। সোমবার বিকেলে হরিশ্চন্দ্রপুর‌ থানার তুলসীহাটা এলাকার ঘটনা।
বিশদ

কাপড় ব্যবসায়ীর বাড়িতে চুরি

রবিবার রাতে এক কাপড় ব্যবসায়ীর বাড়িতে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাটি মালদহের চাঁচল থানার বালুপুরের। বাড়ির সদস্যদের অনুপস্থিতিতে পিছনের গেটের তালা ভেঙে দুষ্কৃতীরা ঘরে ঢোকে।
বিশদ

Pages: 12345

একনজরে
শপিং মলের পর এবার গির্জা। ফের ছুরি নিয়ে হামলা অস্ট্রেলিয়ার সিডনিতে। সোমবার আচমকা ছুরির আঘাতে আহত হয়েছেন গির্জার বিশপ সহ আরও বেশ কয়েকজন পুণ্যার্থী। জখম ...

রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে সেই ২০০৯ সাল থেকে টানা জিতে আসছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবারও তিনিই জোড়াফুলের প্রার্থী। বিগত লোকসভা নির্বাচনগুলির সময় দেখা গিয়েছে, জয় নিয়ে কার্যত ‘চিন্তামুক্ত’ থাকতেন তিনি। ...

রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ২ উইকেটে হারাল রাজস্থান

11:51:57 PM

আইপিএল: ৫৫ বলে সেঞ্চুরি বাটলারের, রাজস্থান ২২১/৮ (১৯.২ ওভার), টার্গেট ২২৪

11:37:08 PM

আইপিএল: ০ রানে আউট বোল্ট, রাজস্থান ১৮৬/ ৮(১৭.৩ ওভার), টার্গেট ২২৪

11:27:00 PM

আইপিএল: ২৬ রানে আউট পাওয়াল, রাজস্থান ১৭৮/৭(১৬.৫ ওভার), টার্গেট ২২৪

11:19:00 PM

আইপিএল: ৩৬ বলে হাফসেঞ্চুরি বাটলারের, রাজস্থান ১৩৬/৬ (১৪.৩ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

11:18:52 PM

আইপিএল: ০ রানে আউট হেটমায়ার, রাজস্থান ১২১/৬ (১২.২ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

11:04:22 PM