Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আলিপুরদুয়ার
বরাদ্দ এলেও কাজ বন্ধ, দু’দিনের
বৃষ্টিতে ক্ষতি শহরের প্রচুর রাস্তা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: টানা দু’দিনের বৃষ্টিতে আলিপুরদুয়ার পুরসভার একাধিক ওয়ার্ডের বাসিন্দাদের জলবন্দি হয়ে থাকতে হয়। জল নেমে যাওয়ার পর বিভিন্ন ওয়ার্ডের পিচ ও সিমেন্ট ঢালাইয়ের প্রচুর রাস্তা ভেঙে চৌচির হয়ে গিয়েছে। রাস্তার সঙ্গে বৃষ্টিতে মাটি ধসে বেশকিছু নিকাশি নালা বুজে গিয়েছে। ফলে নালার জল যাচ্ছে না। জমা জলে ডেঙ্গুর বাহক এডিস মশার আতুঁড়ঘর তৈরি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।
প্রসঙ্গত, পুরসভার ২০টি ওয়ার্ডের ছোটবড় মিলিয়ে ১০০টিরও বেশি রাস্তা ও ৫০টি নিকাশি নালা সংস্কারের কাজের জন্য সাড়ে ছ’কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। পুর দপ্তর, চতুর্দশ অর্থ কমিশন ও পুরসভার নিজস্ব ফান্ড থেকে ওই কাজের টাকা বরাদ্দ করা হয়েছে। জুন মাসের মাঝামাঝি সময়ে এলাকার বিধায়ক সৌরভ চক্রবর্তী ও পুরসভার প্রশাসক তথা মহকুমা শাসক শ্রীরাজেশ কয়েকটি রাস্তার কাজের শিলান্যাসও করেছেন। কিন্তু কয়েক দিনের টানা বৃষ্টিতে শহরের বিভিন্ন এলাকায় জল দাঁড়িয়ে যাওয়ায় রাস্তা ও নালা সংস্কারের কাজ এখন বিশবাঁও জলে। তারউপর বৃষ্টির জলে পুর এলাকার অগুণতি রাস্তা ভেঙে গিয়েছে। ভেঙে যাওয়া রাস্তাগুলি জলকাদায় চাষের জমিতে পরিণত হয়েছে। যানবাহন তো দূরের কথা হেঁটে যাতায়াত করা বাসিন্দাদের মুশকিল হয়ে দাঁড়িয়েছে। বহু এলাকায় মাটি ধসে অনেক নিকাশি নালা বুজেও গিয়েছে।
পুরসভার প্রশাসক অবশ্য বলেন, এখন পুর এলাকায় রাস্তা ও নিকাশি নালা তৈরির উপরেই অগ্রাধিকার দেওয়া হয়েছে। বৃষ্টির জন্য কাজে বিঘ্ন ঘটছে ঠিকই বৃষ্টি কমলেই ফের কাজ শুরু হবে।
জল নামতেই পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের বেলতলা ও অরবিন্দনগর পিলখানার রাস্তা দু’টির একাংশ ধসে গিয়েছে। পিলখানার রাজীব ঘোষ, দিলীপ রায় বলেন, রাস্তা এতটাই ক্ষতিগ্রস্ত যে হেঁটেই যাতায়াত করা যাচ্ছে না।
৩ নম্বর ওয়ার্ডের ৩৪ নম্বর প্লট, কলেজপাড়া ও চিত্তরঞ্জন কলোনিতে পিচ ও সিমেন্ট ঢালাইয়ের রাস্তা বৃষ্টির জলে ধুয়ে গিয়েছে। ৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার সিপিএমের অনিন্দ্য ভৌমিক বলেন, রাস্তাগুলি দিয়ে এখন হাঁটাচলা করা যাচ্ছে না। শুনেছি, পুরসভা রাস্তার কাজ শুরু করবে। কিন্তু কবে সেই কাজ শুরু হবে জানি না।
একই অবস্থা ৪ নম্বর ওয়ার্ডের রাধামাধব মন্দির থেকে গিরীন্দ্রনগর কলোনি ও সম্মিলনী সেতু থেকে মধ্যপাড়া চৌপথি হয়ে কালীবাড়ি পর্যন্ত রাস্তা দু’টিও বৃষ্টির জলে ভেঙে গিয়েছে। পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের মায়া টকিজ রোডে এফসিআই গোডাউন থেকে প্রমোদনগর কলোনি যাওয়ার ৩০০ মিটার পিচের রাস্তা বৃষ্টিতে পুরোপুরি ধসে গিয়েছে। ওই ওয়ার্ডের মুসলিমপাড়া কলোনি থেকে মাদ্রাসা যাওয়ার ২০০ মিটার সিমেন্ট ঢালাইয়ের রাস্তাও ক্ষতিগ্রস্ত হয়েছে। ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার সিপিএমের অমূল্য মণ্ডল বলেন, পুরসভার প্রশাসক বৃষ্টির আগেই রাস্তাগুলি দেখে গিয়েছিলেন। শুনছি, রাস্তার কাজ হবে। যদি এপ্রিলে কাজ শুরু হতো তাহলে রাস্তাগুলির এই হাল হতো না।
পুরসভার ১ নম্বর ওয়ার্ডের অরবিন্দনগর ফুটবল খেলার মাঠের দু’পাশের রাস্তাও বৃষ্টিতে ভেঙে গিয়ে আমন রোয়ার জমিতে পরিণত হয়েছে। পুরসভা এই রাস্তা দু’টির কাজের শিলান্যাস করেছিল। কিন্তু বৃষ্টিতে সব পণ্ড হয়ে গিয়েছে।  

05th  July, 2020
বিজেপি কর্মীর বাড়িতে আগুন

রবিবার রাতে মাথাভাঙা-১ ব্লকের হাজরাহাট-১ পঞ্চায়েতের বালাসি এলাকায় বিজেপি কর্মীর বাড়িতে আগুন লাগিয়ে দেবার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনাকে ঘিরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।
বিশদ

এনএস জুয়েলার্সের শুভারম্ভ শিলিগুড়িতে

নতুন বছরের শুরুতেই এনএস গ্রুপ-এর নতুন জুয়েলারি শোরুম, এনএস জুয়েলার্স-এর উদ্বোধন হল। শিলিগুড়ি শহরের সেভক রোডের দ্বারিকা সিগনেচার টাওয়ারে এই শোরুম খোলা হয়েছে।
বিশদ

দলত্যাগীদের ফেরাচ্ছে তৃণমূল পাল্টা তোপ দাগছে বিরোধীরা

লোকসভা ভোটের আগে দলত্যাগীদের ফেরাতে তৎপর তৃণমূল। এমনকী পঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা বাম প্রার্থীদের সফ্ট টার্গেট করেছে শাসক শিবির। দলে যোগদান করার জন্য তাঁদের সঙ্গেও যোগাযোগ করছে তৃণমূল নেতৃত্ব।
বিশদ

নকশালবাড়িতে তৃণমূল প্রার্থীর সমর্থনে সভা

সোমবার তৃণমূল প্রার্থী গোপাল লামার সমর্থনে নকশালবাড়ির মণিরামে অঙ্গন‌ওয়াড়ি কর্মীদের নিয়ে সভা করলেন শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি অরুণ ঘোষ। এদিন সভাধিপতি ছাড়াও জেলা মহিলা কমিটির সভানেত্রী সুস্মিতা বোস মৈত্র, মণিরামের প্রধান গৌতম ঘোষ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
বিশদ

আলিপুরদুয়ার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান প্রয়াত

মারা গেলেন আলিপুরদুয়ার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান আশিস দত্ত। বয়স হয়েছিল ৭০ বছর। পুরসভা অফিসের পাশেই শহরের মাধব মোড়ের বাড়িতে রবিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন
বিশদ

বঞ্চনার হিসেব ইভিএমে দেওয়ার হুঁশিয়ারি সাবেক ছিটমহলবাসীর

মাথাভাঙা মহকুমার সাবেক ছিটমহলগুলির হাল ফেরেনি ছিটমহল বিনিময়ের ন’বছর পরেও। কেন্দ্রীয় সরকার নানা প্রতিশ্রুতি দিলেও তার কোনওটাই পূরণ হয়নি। ফলে লোকসভা ভোটের মুখে সাবেক ছিটমহলের বাসিন্দারা এ নিয়ে চরম ক্ষুব্ধ।
বিশদ

কোচবিহার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি

সোমবার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ১০ দফা দাবিতে স্মারকলিপি দিল রাজবংশী এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। বিশ্ববিদ্যালয়ে রাজবংশী ভাষায় ডিগ্রি কোর্স চালু, ভাওয়াইয়া গানের সংরক্ষণ, প্রচার, প্রসার ও মিউজিক বিভাগ খোলার দাবি জানানো হয়।
বিশদ

সুভাষনগর হাইস্কুলে হচ্ছে মডেল বুথ

আগামী শুক্রবার কোচবিহার ও আলিপুরদুয়ারের পাশাপাশি জলপাইগুড়ি লোকসভা আসনেও নির্বাচন। ভোট প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ময়নাগুড়ি ব্লক প্রশাসনের পক্ষ থেকে এবার শহরের একটি বুথকে ‘মডেল’ হিসেবে তৈরি করা হচ্ছে।
বিশদ

কোচবিহার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি

সোমবার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ১০ দফা দাবিতে স্মারকলিপি দিল রাজবংশী এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। বিশ্ববিদ্যালয়ে রাজবংশী ভাষায় ডিগ্রি কোর্স চালু, ভাওয়াইয়া গানের সংরক্ষণ, প্রচার, প্রসার ও মিউজিক বিভাগ খোলার দাবি জানানো হয়।
বিশদ

শিবির করে তৃণমূলের বিরুদ্ধে আবাসের ফর্ম পূরণের অভিযোগ

দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে।
বিশদ

কোচবিহারে আজ মুখ্যমন্ত্রীর সভা

আজ, সোমবার লোকসভা নির্বাচনের ঠিক চার দিন আগে কোচবিহারের ঐতিহ্যবাহী রাসমেলা ময়দানে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভা। দলীয় প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়ার সমর্থনে প্রচারের প্রায় চূড়ান্ত লগ্নে দলনেত্রীর এই জনসভার দিকে তাকিয়ে গোটা তৃণমূল শিবির। রাসমেলার
বিশদ

15th  April, 2024
বিজেপির ২ নেতার গাড়ি থেকে মিলল নগদ ৯ লাখ, পারলেন না হিসেব দিতে

বিজেপির দুই নেতা নেত্রীর গাড়ি থেকে মিলল ৯ লক্ষ টাকারও বেশি। ওই টাকার কোনও হিসেব দিতে পারেননি ওই নেতা-নেত্রীরা। গোটা ঘটনায় জেলার রাজনৈতিক মহলে শোরগোল পড়েছে। 
বিশদ

15th  April, 2024
বাংলার আইনশৃঙ্খলা সবচেয়ে খারাপ জয়গাঁয় নির্বাচনী সভায় দাবি রাজনাথের

বাংলার আইনশৃঙ্খলা সবচেয়ে খারাপ। কোনও রাজ্যের আইনশৃঙ্খলা খারাপ হলে সেই রাজ্যের উন্নয়ন সম্ভব হয় না। রবিবার সন্ধ্যায় জয়গাঁর বড় মেচিয়াবস্তির মাঠে দলীয় প্রার্থী মনোজ টিগ্গার সমর্থনে আয়োজিত এক জনসভায় এভাবেই রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন কেন্দ্রের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এদিন তিনি বিমানে হাসিমারা বায়ুসেনা ঘাঁটিতে নামেন। সেখান থেকে সড়কপথে জয়গাঁ পৌঁছন। 
বিশদ

15th  April, 2024
বিজেপি প্রার্থী জয়ন্তকে নিয়ে ময়নগুড়িতে মিঠুনের রোড শো

ডিস্কো ডান্সারের ক্যারিশমা বহাল এখনও। ময়নাগুড়িতে বিজেপি প্রার্থী জয়ন্ত রায়কে নিয়ে রোড শো-তে জনজোয়ারে ভাসলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। হাজার হাজার ভক্তদের মিছিল থামিয়ে গানের তালে নেচেও উঠলেন।
বিশদ

15th  April, 2024

Pages: 12345

একনজরে
নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার ...

রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। ...

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে সেই ২০০৯ সাল থেকে টানা জিতে আসছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবারও তিনিই জোড়াফুলের প্রার্থী। বিগত লোকসভা নির্বাচনগুলির সময় দেখা গিয়েছে, জয় নিয়ে কার্যত ‘চিন্তামুক্ত’ থাকতেন তিনি। ...

রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল-এর নক আউট ও সেমিফাইনালের দিনক্ষণ ঘোষণা
আইএসএল-এর নক আউট ও সেমিফাইনালের দিনক্ষণ আজ মঙ্গলবার ঘোষণা করে ...বিশদ

05:32:32 PM

রামনবমী নিয়ে তৃণমূলকে তোপ মোদির

05:03:07 PM

বিজেপি বাংলার ৬ কোটি মানুষকে ফ্রি তে রেশন দিচ্ছে: মোদি

05:02:34 PM

ঘরে ঘরে গিয়ে বলুন মোদিজি এসেছিলেন, আপনাদের প্রণাম জানিয়েছেন: মোদি

 

04:58:00 PM

এতবছর ক্ষমতায় থেকে বাংলাকে পিছিয়ে রেখেছে বাম-কংগ্রেস-তৃণমূল: মোদি

04:56:47 PM

বাংলার বিকাশ মোদির অগ্রাধিকার: মোদি

04:55:09 PM