Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জলপাইগুড়িতে মোহন বসুকে হুঁশিয়ারি সৈকতের 

নিজস্ব প্রতিবেদন, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে ক্রমেই মোহন-কিষাণ দ্বন্দ্ব নিয়ে সুর চড়ছে। পুরসভার প্রাক্তন চেয়ারম্যান মোহন বসুকে এবার সরাসরি আক্রমণ করলেন বর্তমান প্রশাসক মণ্ডলীর সদস্য তথা প্রাক্তন চেয়ারম্যান ইন কাউন্সিল সৈকত চট্টোপাধ্যায়। সোমবার সাংবাদিক সম্মেলন করে সৈকত চট্টোপাধ্যায় বলেন, ২০১৫ সালে জলপাইগুড়ি পুরসভায় একক সংখ্যা গরিষ্ঠতা নিয়ে আমরা বোর্ড গঠন করি। সেই পুরবোর্ডে চেয়ারম্যান ছিলেন মোহন বসু। পুরবোর্ডের মেয়াদ শেষ হওয়ার পর পুরসভার প্রশাসক হিসেবে পাপিয়া পালকে বসানো হয়। তারপর থেকে মোহনবাবু যে ভাষায় দলের বর্তমান জেলা সভাপতিকে আক্রমণ করছেন তা নিন্দনীয়। দলের জেলা সভাপতির বিরুদ্ধে যে অভিযোগ মোহনবাবু করছেন তা প্রমাণ করতে না পারলে আমরা আইনানুগ ব্যবস্থা নেব। একইসঙ্গে তিনি আরও বলেন, পুরবোর্ডের মেয়াদ শেষ হওয়ার আগের দিন বিজেপির দলীয় কার্যালয়ের যে নকশা পুরসভা অনুমোদন দিয়েছে তা বেআইনি। আমরা পুনরায় তা রিভিউ করব।  

30th  June, 2020
শিলিগুড়িতে ফের করোনায় মৃত ১, আক্রান্ত ২৯ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে করোনায় আরও একজনের মৃত্যু। শনিবার বিকেলে কাওয়াখালির কোভিড হাসপাতালে একবৃদ্ধের মৃত্যু হয়েছে। মাটিগাড়ারার শিশুডাঙি এলাকায় তাঁর বাড়ি। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই বৃদ্ধ হাসপাতালে ভর্তি হন। তাঁর মৃত্যু হয়েছে।  
বিশদ

শিলিগুড়িতে পার্কিং জোনে
আগুন, ক্ষতিগ্রস্ত একটি গাড়ি 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়ি সেভক রোডের ইন্টারন্যাশনাল মার্কেটের পার্কিংজোনে শনিবার একটি গাড়িতে আগুন লাগে। স্থানীয়রা কালো ধোঁয়া দেখতে পেয়ে পানিটাঙ্কি ফাঁড়ির পুলিস এবং দমকল বিভাগে খবর দেন।  
বিশদ

মালদহে পৃথক অভিযানে আগ্নেয়াস্ত্র সহ ধৃত ২ 

সংবাদদাতা, মালদহ: গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মালদহের পৃথক এলাকায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করল পুলিস। মালদহের পুলিস সুপার অলোক রাজোরিয়া বলেন, শুক্রবার গভীর রাতে নওদা যদুপুর এলাকায় অভিযান চালিয়ে বাবুল শেখ নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। 
বিশদ

করোনা মোকাবিলায়
শিলিগুড়িতে মাস্ক ব্যবহারে কঠোর
প্রশাসন, নিয়োগ হচ্ছে ৪৪ জন ডাক্তার 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: লকডাউন নয়, করোনা মোকাবিলায় শিলিগুড়িতে কন্টেইনমেন্ট জোন তৈরি, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখতে জোর দেওয়া হচ্ছে। শনিবার প্রশাসন ও সর্বস্তরের জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর এ কথা জানান করোনা মোকাবিলায় নিযুক্ত ওএসডি ডাঃ সুশান্তকুমার রায়। 
বিশদ

চিতাবাঘকে রেডিওকলার পরিয়ে ছাড়া হল বক্সা বাঘবনে 

সংবাদদাতা, কুমারগ্রাম: শনিবার সকালে একটি চিতাবাঘকে রেডিওকলার পরিয়ে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। গত বুধবার রাতে আলিপুরদুয়ার-২ ব্লকের তুরতুরি চা বাগানে ওই পূর্ণবয়স্ক স্ত্রী চিতাবাঘটি খাঁচাবন্দি হয়েছিল।  
বিশদ

বক্সা ব্যাঘ্র প্রকল্প ও জলদাপাড়া জাতীয়
উদ্যানে এল প্রশিক্ষিত জার্মান শেপার্ড 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: চোরাশিকার ও বন্যজন্তুর দেহাংশ পাচার রুখতে বক্সা ব্যাঘ্র প্রকল্প ও জলদাপাড়া জাতীয় উদ্যানে প্রশিক্ষিত ডগ স্কোয়াডের সংখ্যা বাড়ল। শুক্রবার সন্ধ্যায় বক্সায় পৌঁছল জার্মান শেপার্ড প্রজাতির দেড় বছর বয়সি গোয়েন্দা কুকুর ‘সুইটি’।  
বিশদ

পরপর সংক্রমণ ধরা পড়ায় পুরাতন মালদহের
বিডিও অফিসকে হটস্পট ঘোষণার দাবি 

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ বিডিও অফিস ক্রমশ করোনা ভাইরাসের উপকেন্দ্রে পরিণত হচ্ছে। সরকারি আধিকারিক, কর্মী এবং নির্বাচিত জনপ্রতিনিধি সহ বেশ কয়েকজন ইতিমধ্যে ওই অফিস থেকে আক্রান্ত হয়েছেন। সংক্রমণ ছড়ানোর আশঙ্কা এখনও রয়ে গিয়েছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।  
বিশদ

বাগান খুলতে বাধা, দিলীপের কাছে অভিযোগ কর্তৃপক্ষের 

সংবাদদাতা, মালবাজার: বন্ধ চা বাগানে নানারকম বেআইনি কার্যকলাপ চলছে, এ ঘটনায় জড়িত বিজেপির মাল ব্লকের একাধিক বিজেপি নেতা। এমনই অভিযোগ এনে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের কাছে চিঠি দিল ব্লকের মানাবাড়ি চা বাগান কর্তৃপক্ষ।  
বিশদ

গতবারের থেকে এবার জুন মাসে বৃষ্টি বেশি
শিলিগুড়িতে মশা ও বিষধর সাপের
উপদ্রব বেড়েছে, আতঙ্কিত বাসিন্দারা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: এবার জুন মাসে শিলিগুড়িতে বৃষ্টিপাতের পরিমাণ বেড়েছে। প্রশাসন সূত্রের খবর, গত বছরের জুন মাসের তুলনায় এবার এখানে বৃষ্টিপাতের পরিমাণ ২০০ মিলিমিটার বেশি হয়েছে। এর জেরে শহর ও গ্রামের বিভিন্ন এলাকা কার্যত মশার আঁতুড়ঘরে পরিণত হয়েছে। 
বিশদ

উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের কোচবিহার
সাগরদিঘি পাড়ের অফিস উদ্বোধন শীঘ্রই 

সংবাদদাতা, দিনহাটা: কোচবিহারের সাগরদিঘির পাড়ে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ভবন তৈরির কাজ শেষ পর্যায়ে। বরাতপ্রাপ্ত ঠিকাদার সংস্থার দাবি, এ মাসের মধ্যেই অবশিষ্ট কাজ শেষ হয়ে যাবে।  
বিশদ

আলিপুরদুয়ার
বরাদ্দ এলেও কাজ বন্ধ, দু’দিনের
বৃষ্টিতে ক্ষতি শহরের প্রচুর রাস্তা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: টানা দু’দিনের বৃষ্টিতে আলিপুরদুয়ার পুরসভার একাধিক ওয়ার্ডের বাসিন্দাদের জলবন্দি হয়ে থাকতে হয়। জল নেমে যাওয়ার পর বিভিন্ন ওয়ার্ডের পিচ ও সিমেন্ট ঢালাইয়ের প্রচুর রাস্তা ভেঙে চৌচির হয়ে গিয়েছে। রাস্তার সঙ্গে বৃষ্টিতে মাটি ধসে বেশকিছু নিকাশি নালা বুজে গিয়েছে।  
বিশদ

দিনহাটা মহকুমা হাসপাতাল
পাঁচজন চিকিৎসক উচ্চশিক্ষার খাতিরে রিলিজ
নিয়েছেন, পরিষেবা লাটে ওঠার জোগার 

সংবাদদাতা, দিনহাটা: একে অর্ধেকের কম সংখ্যক চিকিৎসক দিয়ে চলছে দিনহাটা মহকুমা হাসপাতাল তারউপর পাঁচ চিকিৎসককে উচ্চশিক্ষার জন্য রিলিজ করে দেওয়ায় হাসপাতালের স্বাস্থ্য পরিষেবা লাটে ওঠার জোগার।  
বিশদ

কমেছে ভিনরাজ্য থেকে ফেরার প্রবণতা
মাথাভাঙা মহকুমার কোয়ারেন্টাইন
সেন্টারগুলি ফাঁকা হতে শুরু করেছে 

সংবাদদাতা, মাথাভাঙা: পরিযায়ী শ্রমিকদের বাড়িতে ফেরা বন্ধ হতেই মাথাভাঙা মহকুমার কোয়ারেন্টাইন সেন্টারগুলি ফাঁকা হতে শুরু করেছে। ইতিমধ্যে মহকুমার বেশিরভাগ কোয়ারেন্টাইন সেন্টার ফাঁকা হয়ে গিয়েছে। মহকুমা প্রশাসন জানিয়েছে, গোটা মহকুমায় ২৫টি কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছিল।  
বিশদ

রায়গঞ্জ শহরের একাধিক ওয়ার্ড জলমগ্ন, দায় নিয়ে
পুরসভার চেয়ারম্যান ও বিধায়কের তরজা 

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের জেলা সদর রায়গঞ্জের কয়েকটি ওয়ার্ড জলমগ্ন হওয়ার ঘটনায় রাজনৈতিক তরজা শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরসভার চেয়ারম্যান ও কংগ্রেস বিধায়ক এনিয়ে শনিবার একে অপরের বিরুদ্ধে আঙুল তুললেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আতঙ্ক এবার সিএবি’তে। সংস্থার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অস্থায়ী কর্মীর কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আপাতত এক সপ্তাহ বন্ধ থাকবে সিএবি।   ...

সংবাদদাতা, কান্দি: শনিবার সকালে ফরাক্কা-হলদিয়া বাদশাহী সড়কের বড়ঞা থানার করালীতলার কাছে একটি কুকুরকে বাঁচাতে গিয়ে বাইক দুর্ঘটনায় মারাত্মকভাবে জখম হলেন এক ব্যক্তি।   ...

লখনউ ও কানপুর: কানপুর এনকাউন্টারে ৮ পুলিসকর্মীর মৃত্যুর ঘটনায় জড়িত বিকাশ দুবে এখনও অধরা। কুখ্যাত এই দুষ্কৃতীর খোঁজে ২৫টিরও বেশি দল গড়ল উত্তরপ্রদেশ পুলিস। পাশাপাশি, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের ৬ জুলাই থেকে শুরু হতে চলা ‘প্রফেশনাল আয়ুর্বেদাচার্য’ বা বিএএমএস পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত ঘোষণা করল কলকাতা হাইকোর্ট।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৪: অভিনেতা দীপঙ্কর দের জন্ম
১৯৪৬: রাজনীতিক রামবিলাস পাসোয়ানের জন্ম
২০০৫: ক্রিকেটার বালু গুপ্তের মূত্যু
২০০৭: অভিনেতা শুভেন্দু চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলকাতা হাইকোর্ট: কাল থেকে নিজের ঝুঁকিতে সশরীরে শুনানি করা যাবে 
মামলাকারী বা তাঁর আইনজীবী নিজের ঝুঁকিতে আগামী ৬ জুলাই থেকে ...বিশদ

09:05:28 AM

এটিকে-এমবির বোর্ডে সৌরভ 
জল্পনা ছিলই। শেষ পর্যন্ত বিস্তর আলোচনার পর এটিকে-এমবি প্রাইভেট লিমিটেডের ...বিশদ

09:00:00 AM

করোনায় আক্রান্ত সিএবি কর্মী 
করোনা আতঙ্ক এবার সিএবি’তে। সংস্থার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অস্থায়ী কর্মীর ...বিশদ

08:45:00 AM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৪: অভিনেতা দীপঙ্কর দের জন্ম১৯৪৬: রাজনীতিক রামবিলাস পাসোয়ানের জন্ম২০০৫: ক্রিকেটার ...বিশদ

08:36:39 AM

অবৈধ নিয়োগপত্র নিয়ে যোগদানের চেষ্টা, স্কুলগুলিকে সতর্ক করল এসএসসি 
নিয়োগের সময়সীমা পেরিয়েছে গতবছর এপ্রিলে। তা সত্ত্বেও বহু স্কুলে গ্রুপ ...বিশদ

08:30:00 AM

আজকের রাশিফল  
মেষ: অর্থভাগ্য ভালো। বৃষ: কোন বৈষয়িক সমস্যার সমাধান হবে। মিথুন: কোনও মামলার মীমাংসার ...বিশদ

08:06:20 AM