Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

করোনা মোকাবিলায় আরও কোভিড হাসপাতাল 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে বিভিন্ন নার্সিংহোমে আইসোলেশন ওয়ার্ড বানিয়ে করোনার চিকিৎসা চালু করা নিয়ে দার্জিলিংয়ের জেলাশাসকের সঙ্গে নার্সিংহোমগুলির বৈঠক হবে বলে সোমবার জানান পর্যটনমন্ত্রী গৌতম দেব। নার্সিংহোমগুলি রাজি হলে নিজেদের টাকাতেও চিকিৎসা করার সুযোগ সেখানে মিলবে। সেইসঙ্গে করোনা পরিস্থিতিতে মাটিগাড়ার কোভিড হাসপাতালে আরও ২০টি বেড বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাহাড় ও সমতলে আরও দু’টি কোভিড হাসপাতাল চালু করার ভাবনা রয়েছে বলে মন্ত্রী এদিন জানান। 
সোমবার শিলিগুড়িতে সাংবাদিক সম্মেলন করে মন্ত্রী গৌতমবাবু বলেন, প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকায় কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হবে। সেইসঙ্গে মাটিগাড়ার করোনা হাসপাতালে যেহেতু রোগীর চাপ বাড়ছে, তাই আমরা সেখানে আরও ২০টি বেড বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। কাওয়াখালির সারি হাসপাতালটিকে শিলিগুড়ির দ্বিতীয় কোভিড হাসপাতাল করা যায় কি না, তা নিয়ে স্বাস্থ্য দপ্তর এবং সংশ্লিষ্ট নার্সিংহোম কর্তৃপক্ষের মধ্যে আলোচনা চলছে।  জেলার পার্বত্য এলাকা ত্রিবেণীতে একটি কোভিড হাসপাতাল চালু করা হবে। পাশাপাশি নার্সিংহোমগুলির সঙ্গে জেলাশাসক আলোচনায় বসবেন। বেসরকারিভাবে চিকিৎসা প্রক্রিয়া চালু হলে যাঁরা চাইবেন, তাঁরা সেখানে সেই সুযোগ নিতে পারেন। সরকারি উদ্যোগেও করোনার চিকিৎসা চলবে। 
আমরা মনে করি, নার্সিংহোমগুলিকে করোনা চিকিৎসা করার অনুমতি দেওয়া হলে অনেকেই ব্যক্তিগত খরচে বা বিমার মাধ্যমে চিকিৎসার সুযোগ নিতে পারবেন। কলকাতায় এই সুযোগ থাকলেও শিলিগুড়িতে তা এখানও সম্ভব হয়নি। আমি কোচবিহার ও আলিপুরদুয়ার ওই দুই জেলার জেলাশাসকদের সঙ্গে সেখানে কোভিড হাসপাতাল চালু করা নিয়ে কথা বলেছি। আশা করছি, কোচবিহারে দিন কয়েকের মধ্যে কোভিড হাসপাতাল চালু হয়ে যাবে। আলিপুরদুয়ারেও শীঘ্রই চালু হয়ে যাবে। রবিবার ফেসবুক লাইভের পর এদিন সাংবাদিক সম্মেলনে মন্ত্রী ফের একবার চিকিৎসকদের চেম্বারে রোগী দেখার আর্জি জানান। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে বেসরকারি চিকিৎসকরা চেম্বারে রোগী না দেখায় সাধারণ মানুষ সমস্যায় পড়ছেন। চিকিৎসকদের পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মেনে রোগী দেখা শুরু করা উচিত।   
02nd  June, 2020
শিলিগুড়িতে ফের এটিএম লুটের চেষ্টা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে ফের এটিএম লুটের চেষ্টা হল। শুক্রবার রাতে এনজেপি থানার নবগ্রামে একটি ব্যাঙ্কের এটিএম লুটের চেষ্টা করে দুষ্কৃতীরা। কিন্তু শেষপর্যন্ত তার সফল হয়নি।  
বিশদ

বৃষ্টি কমতেই উত্তরবঙ্গের ভাঙন শুরু 

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: জল নামতেই উত্তরবঙ্গের তোর্সা, ডুডুয়া, মুজনাই, কালজানিতে ভাঙন শুরু হয়েছে। নদী তীরবর্তী বাসিন্দারা অতঙ্কে রয়েছেন। এদিকে শনিবার কোচবিহার জেলাজুড়ে বিক্ষিপ্তভাবে কিছু জায়গায় হালকা ও মাঝারি বৃষ্টি হয়। গত দু’দিন ভারী বৃষ্টির জেরে জেলার নদীগুলিতে জল বেড়েছিল।  
বিশদ

তুরতুরি চা বাগানে অজগর উদ্ধার
 

সংবাদদাতা, কুমারগ্রাম: শনিবার সকালে আলিপুরদুয়ার-২ ব্লকের তুরতুরি চা বাগান থেকে ১২ ফুট লম্বা একটি অজগর উদ্ধার হয়। এদিন বাগানে কাজ করার সময় শ্রমিকরা অজগরটি দেখতে পান। 
বিশদ

চালসায় পুলিস আউট পোস্ট 

সংবাদদাতা, মালবাজার: মেটেলি ব্লকের চালসায় নতুন পুলিস আউট পোস্ট খোলা হল। বিশ্বজিৎ সেন ওসি হিসেবে কাজে যোগ দিয়েছেন। শুক্রবার চালসা আউট পোস্টের উদ্বোধন হয়। 
বিশদ

শিলিগুড়িতে করোনায় আরও একজনের
মৃত্যু, আক্রান্ত ২০, অশোকের অবস্থা স্থিতিশীল 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে করোনায় একজনের মৃত্যু হল। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেসপিরেটরি ইনসেনটিভ কেয়ার ইউনিটে ওই রোগীর মৃত্যু হয়েছে। 
বিশদ

04th  July, 2020
শিলিগুড়ি
বৃষ্টির দাপটে রাস্তা, ড্রেন ও বাড়ি
ক্ষতিগ্রস্ত, জলমগ্ন নীচু এলাকা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: বৃষ্টির দাপটে শিলিগুড়ি শহরে রাস্তা, ড্রেন ও বাড়ির ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার সকালে শহরের নৌকাঘাট এলাকায় জলের তোড়ে একটি বাড়ি ভেঙে গিয়েছে। মহানন্দা নদীর পাড় বাঁধানোর কাজও থমকে গিয়েছে। শুধু তাই নয়, রাতভর বৃষ্টির জেরে শহরের বেশকিছু নীচু এলাকায় জল জমেছে।  
বিশদ

04th  July, 2020
রায়গঞ্জ শহরের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন,
ঘরছাড়া প্রায় ২০০ পরিবার 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ পুরসভা এলাকার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে যাওয়ায় প্রায় ২০০টি পরিবার উঠে এল নিরাপদ স্থানে। কেউ রেললাইনের ধারে উঁচু জায়গায়, কেউ বাজার সংলগ্ন ফাঁকা জায়গায় পরিবার-পরিজন নিয়ে আশ্রয় নিয়েছেন। 
বিশদ

04th  July, 2020
কোচবিহারের চান্দামারিতে ভেঙে
পড়ল সেতু, সমস্যায় বাসিন্দারা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: শুক্রবার সকালে কোচবিহার দক্ষিণ বিধানসভা এলাকার চান্দামারি ও পুঁটিমারি-ফুলেশ্বরী গ্রাম পঞ্চায়েতের মাঝে ধরলা সেতু ভেঙে পড়ায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। কোচবিহার জেলা পরিষদের অধীনে তৈরি হওয়া ওই সেতুটির নাম কলাভাঙা সেতু।  
বিশদ

04th  July, 2020
ডালখোলায় করোনায় মৃতের সংস্পর্শে
আসা ২০০ জনের সোয়াব সংগ্রহ 

সংবাদদাতা, ইসলামপুর: ডালখোলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির সংস্পর্শে আসা ২০০ জনের সোয়াবের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠান হল। বৃহস্পতিবারই ৫০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। শুক্রবার আরও ১৫০ জনের সোয়াবের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠান হল। 
বিশদ

04th  July, 2020
১০ বছর বয়সেই ছ’টি অ্যাপ তৈরি করে
তাক লাগিয়েছে আলিপুরদুয়ারের অনুব্রত 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বয়স মাত্র ১০ বছর। পঞ্চম শ্রেণীর পড়ুয়া। নাম অনুব্রত সরকার। নিজের হাতে ছ’টি মোবাইল অ্যাপ তৈরি করে তাক লাগিয়ে দিয়েছে এই একরত্তি ছেলেটি। আলিপুরদুয়ার শহরের নিউ টাউন এলাকার বাসিন্দা অনুব্রতর তৈরি অ্যাপ এখন গুগল প্লে স্টোরে ডাউনলোডের অপেক্ষায়।  
বিশদ

04th  July, 2020
পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কোচবিহারে মিছিল

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: পেট্রল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার কোচবিহারে মিছিল করল এসইউসিআই (কমিউনিস্ট)। এদিন দুপুরে কোচবিহারের সাগরদিঘি সংলগ্ন ক্ষুদিরাম মূর্তির পাদদেশে থেকে এই মিছিলটি বের হয়।  
বিশদ

04th  July, 2020
ইংলিশবাজার ও পুরাতন মালদহ
মহানন্দায় জল বাড়ছে, নদী পাড়ের
বাসিন্দারা ঘর ছাড়তে শুরু করলেন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে বিপদসীমার মাত্র এক মিটার নীচ দিয়ে বইছে মহানন্দা নদীর জল। ইতিমধ্যেই ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরের নদী তীরবর্তী অসংরক্ষিত এলাকায় জল ঢুকতে শুরু করেছে। সেই এলাকায় বসবাসকারীরা উদ্বিগ্ন।  
বিশদ

04th  July, 2020
২৪ ঘণ্টায় ইংলিশবাজার শহরে
করোনায় মৃত দুই, উদ্বিগ্ন বাসিন্দারা 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: গত ২৪ ঘণ্টায় ইংলিশবাজার শহরের দুই বাসিন্দার মৃত্যু হয়েছে করোনায়। এই নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার। এদিকে মৃত্যুর আগে ইংলিশবাজারের আশি ছুঁই ছুঁই এক বৃদ্ধের শরীরে বাসা বেঁধেছিল করোনা ভাইরাস। 
বিশদ

04th  July, 2020
রাত থেকে বৃষ্টিতে বালুরঘাট শহরে হাঁটুজল 

সংবাদদাতা, পতিরাম: হাঁটুজল ঠেলেই শুক্রবার বাড়ি থেকে বের হতে হল বালুরঘাট শহরের একটা বড় অংশের বাসিন্দাদের। বৃহস্পতিবার রাত থেকে টানা বৃষ্টির জেরে বালুরঘাট শহরের বিভিন্ন এলাকা এদিন জলমগ্ন হয়ে পড়ে। 
বিশদ

04th  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, বারাসত: যত দিন গড়াচ্ছে অশোকনগর শহরে ততই দাপট বাড়াচ্ছে করোনা। শুক্রবার রাতে করোনা-আক্রান্ত এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও ৬ জন ...

নিউ ইয়র্ক: হাতে ‘বয়কট চীন’ প্ল্যাকার্ড। মুখে চীনের সঙ্গে বাণিজ্য বয়কটের ডাক। শনিবার নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারে জমায়েত হয়ে চীনা আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার হলেন ভারতীয় ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আতঙ্ক এবার সিএবি’তে। সংস্থার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অস্থায়ী কর্মীর কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আপাতত এক সপ্তাহ বন্ধ থাকবে সিএবি।   ...

লখনউ ও কানপুর: কানপুর এনকাউন্টারে ৮ পুলিসকর্মীর মৃত্যুর ঘটনায় জড়িত বিকাশ দুবে এখনও অধরা। কুখ্যাত এই দুষ্কৃতীর খোঁজে ২৫টিরও বেশি দল গড়ল উত্তরপ্রদেশ পুলিস। পাশাপাশি, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৪: অভিনেতা দীপঙ্কর দের জন্ম
১৯৪৬: রাজনীতিক রামবিলাস পাসোয়ানের জন্ম
২০০৫: ক্রিকেটার বালু গুপ্তের মূত্যু
২০০৭: অভিনেতা শুভেন্দু চট্টোপাধ্যায়ের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

04-07-2020 - 09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

04-07-2020 - 09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

04-07-2020 - 09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

04-07-2020 - 08:58:07 PM

করোনা: একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
রাজ্যে একদিনে রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জনের শরীরে ...বিশদ

04-07-2020 - 08:06:31 PM

দিল্লিতে করোনা পজিটিভ আরও ২,৫০৫ জন, মোট আক্রান্ত ৯৭,২০০ 

04-07-2020 - 07:25:52 PM