Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিলিগুড়ি ও ধূপগুড়িতে মিলল করোনা রোগী 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা, ময়নাগুড়ি: শিলিগুড়িতে করোনা আক্রান্ত হলেন আরও এক মহিলা। তিনি ক্যান্সার আক্রান্ত। খড়িবাড়িতে তাঁর বাড়ি। সোমবার রাতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তাঁকে শিলিগুড়ির কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এ নিয়ে আটদিনে শিলিগুড়িতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ছ’জন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ প্রলয় আচার্য বলেন, ওই মহিলার চিকিৎসা শুরু হয়েছে। পরিস্থিতির উপর নজর রাখা হয়েছে।
স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, ক্যান্সারে আক্রান্ত ওই মহিলা বেশ কিছুদিন আগে মুম্বই থেকে ফেরেন। তাঁকে বাতাসির কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছিল। শনিবার তাঁকে কোয়ারেন্টাইন সেন্টার থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। ওই দিনই তাঁর সোয়াবের নমুন সংগ্রহ করে পরীক্ষার জন্য ভিআরডিএলে পাঠানো হয়। মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার ডাঃ কৌশিক সমাজদার বলেন, এদিন রাতে ওই রোগীর সোয়াব টেস্ট রিপোর্টে করোনা পজেটিভ মিলেছে। তাঁকে কোভিড হাসপাতালে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, এ নিয়ে কোভিড হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ছ’জন। দেড় মাসে শিলিগুড়ি মহকুমায় এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ জন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলেন, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ওই রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করা হচ্ছে। প্রয়োজন পড়লে ওই ব্যক্তিদেরও লালারসের নমুনা সংগ্রহ করা হবে।
অন্যদিকে, করোনা মোকাবিলায় উত্তরবঙ্গে নিযুক্ত ওএসডি ডাঃ সুশান্ত রায় জানিয়েছেন, ধূপগুড়ি ব্লকে বানারহাট থানার ডায়না চা বাগানে এক মহিলা করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি উত্তরপ্রদেশ থেকে গত শুক্রবার ধূপগুড়িতে ফেরেন। তিনি একটি কোয়ারেন্টাইন সেন্টারে ছিলেন। সেখানেই তাঁর জ্বর ও শ্বাসকষ্ট দেখা যায়। পরে তাঁকে জলপাইগুড়ি সারি হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার তাঁর সোয়াব টেস্ট করা হয়। এদিন তা পজিটিভ আসে।  

২৭ মে থেকে নিয়ম মেনে
গাড়ি চলাচলের নির্দেশিকা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: আগামী ২৭ মে থেকে গাড়ি চলাচলের সরকারি নির্দেশিকা আসার পরেই জেলার বিভিন্ন সংগঠনের কাছে নির্দেশিকা জানিয়ে দিয়েছে জেলা পরিবহণ দপ্তর। ওইদিন থেকে নির্দিষ্ট নিয়ম মেনে গাড়ি চালানো যাবে। এক্ষেত্রে বাস, মিনিবাস, চার চাকার গাড়ি চালানো যাবে।  
বিশদ

বাড়িতেই ঈদের নামাজ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি, সংবাদদাতা, মালদহ: সোমবার মালদহ, দুই দিনাজপুর এবং উত্তরবঙ্গে সামাজিক দূরত্ব মেনে ঈদ পালিত হয়। কেন্দ্রীয়ভাবে কোথাও নামাজ পাঠের আয়োজন করা হয়নি।  
বিশদ

আতঙ্ক বাড়ছে এলাকায়
মানিকচকে গঙ্গা ভাঙন নিয়ে তুঙ্গে রাজনীতি 

সংবাদদাতা, রতুয়া: বর্ষা নামার আগেই মালদহের মানিকচক ব্লকে গঙ্গার জলস্তর বাড়তে থাকায় ভাঙন শুরু হয়েছে। এরজেরে দুই পঞ্চায়েতে নদীর পাড় সংলগ্ন এলাকার বাসিন্দারা তীব্র আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। ইতিমধ্যে এলাকার বেশ কিছু জায়গা জুড়ে নদীর ভাঙন দেখা দিয়েছে। 
বিশদ

কোচবিহার মেডিক্যাল কলেজের ভূমিকায় ক্ষোভ
কাজে না লাগিয়ে সোয়াব টেস্টের মেশিন পড়েই আছে 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে সাত দিনের বেশি সময় ধরে মেশিন এসে পড়ে থাকলেও এখনও সোয়াব পরীক্ষা চালু হয়নি। করোনা পরিস্থিতিতে জেলা থেকে নমুনা সংগ্রহ করে তা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।
বিশদ

সিভিকদের উপর ভিনরাজ্যের দুষ্কৃতীদের হামলা 

সংবাদদাতা, রায়গঞ্জ: সোমবার রাতে উত্তর দিনাজপুরের বিহার সীমান্ত সংলগ্ন বাহিনঘাট এলাকায় পুলিসের একটি চৌকির উপর হামলা চালানোর অভিযোগ উঠল বিহারের দুষ্কৃতীদের বিরুদ্ধে।  
বিশদ

ভিনরাজ্য থেকে মৃতদেহ আনা হলেও সোয়াব
টেস্ট হয়নি, সরব মাথাভাঙার বাসিন্দারা 

সংবাদদাতা, মাথাভাঙা: বিহারের ইটভাটায় মৃত্যু হওয়া শ্রমিকের দেহ মাথাভাঙার বাড়িতে নিয়ে এসে শেষকৃত্য করার ঘটনায় সোমবার এলাকায় তুমুল আতঙ্ক ছড়ায়। সোয়াব টেস্ট না করেই এভাবে পরিবারের হাতে মৃতদেহ কেন তুলে দেওয়া হল সেইনিয়ে প্রশ্ন উঠেছে।  
বিশদ

ঈদের আগেই ফিরল কারও মৃতদেহ, কেউ আবার আটকে ভিনরাজ্যে
ঈদেও হাসি ফুটল না মালদহের পরিযায়ী শ্রমিকদের মুখে  

উমার ফারুক, হরিশ্চন্দ্রপুর, সংবাদদাতা: ঈদের আগে বাড়ি ফিরতে চেয়েছিলেন। ফিরলেন ঠিকই, তবে লাশ হয়ে। চাঁচল-১ ব্লকের মতিহারপুর গ্রাম পঞ্চায়েতের ডোমাপীর গ্রামের বাসিন্দা জাহির আলি কয়েকদিন আগে উত্তরপ্রদেশে এক পথ দুর্ঘটনায় মারা যান।  
বিশদ

সোশ্যাল মিডিয়ায় পালিত নজরুল জয়ন্তী 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা, ময়নাগুড়ি: করোনার প্রভাব পড়ল নজরুল জয়ন্তীতেও। সামাজিক দূরত্ব বজায় রাখতে সামাজিক অনুষ্ঠান না হলেও সোশ্যাল মিডিয়ায় বিদ্রোহী কবিকে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা।  
বিশদ

বাড়িতেই ঈদের নামাজ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার, দিনহাটা, কুমারগ্রাম: সোমবার শিলিগুড়ি সহ গোটা উত্তরবঙ্গে সামাজিক দূরত্ব মেনে ঈদ পালিত হয়। কেন্দ্রীয়ভাবে কোথাও নামাজ পাঠের আয়োজন করা হয়নি। যে যাঁর বাড়িতে বসেই নামাজ পাঠ সারেন। 
বিশদ

রিপোর্ট আসার আগেই করোনা পজিটিভ
নাগরাকাটার দুই শ্রমিককে বাড়িতে পাঠানোয় বিতর্ক 

সংবাদদাতা, মালবাজার: করোনা পজিটিভ রিপোর্ট আসার কয়েক ঘণ্টা আগে দুই পরিযায়ী শ্রমিককে নাগরাকাটার কোয়ারেন্টাইন সেন্টার থেকে বাড়িতে পাঠানোর ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে জলপাইগুড়ি জেলা স্বাস্থ্যদপ্তর।
বিশদ

শিবমন্দিরে চিতাবাঘের
খাঁচায় ছাগল নেই, ক্ষুব্ধ বন দপ্তর 

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় সংলগ্ন গ্রামে চিতাবাঘের আতঙ্ক ছড়ানোয় বনদপ্তর ছাগলের টোপ দিয়ে সম্প্রতি খাঁচা পাতে। কিন্তু সেই ছাগলই খাঁচায় নেই। এতেই সমস্যায় পড়েছেন বনকর্মীরা। এদিকে খাঁচায় ছাগল না থাকলে চিতাবাঘ বন্দি করা সম্ভব নয় বলে বনকর্মীদের দাবি।  
বিশদ

কলকাতায় চিকিৎসাধীনের বাড়ি স্যানিটাইজ করল শিলিগুড়ি পুরসভা
কোভিডযুদ্ধে জয়ীদের নিয়ে লাইভ সম্প্রচার করবে শিলিগুড়ি পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: করোনা যুদ্ধে জয়ীদের নিয়ে লাইভ সম্প্রচার করার পরিকল্পনা নেওয়া হয়েছে। নাগরিকদের সচেতন করতে এমন পরিকল্পনা নিয়েছে শিলিগুড়ি পুরসভা। তৃণমূল কংগ্রেসও জয়ীদের সংবর্ধনা দেবে বলে জানা গিয়েছে। অন্যদিকে, কলকাতায় চিকিৎসাধীন করোনা রোগীর বাড়ির ও এলাকায় জীবাণুনাশক স্প্রে করল শিলিগুড়ি পুরসভা।  
বিশদ

রাজ্যের প্রতি সুর নরম ‘প্রশাসক’ অশোকের ? 

সুব্রত ধর, শিলিগুড়ি, রাজ্যের প্রতি সুর নরম শিলিগুড়ি পুরসভার ‘প্রশাসক’ অশোক ভট্টাচার্যর। পুরসভার প্রশাসক বোর্ডের দায়িত্বভার গ্রহণ করার পর বিভিন্ন বিষয়ে তাঁর প্রতিক্রিয়া দেখে এমনই মনে করছে রাজনৈতিক মহল। তাদের ধারণা, সম্ভবত পুরসভার গদি কব্জায় রাখতেই রাজ্য সরকারে প্রতি কিছুটা নরম মনোভাব নিয়েছেন অশোকবাবু।  
বিশদ

ঝড়ে লণ্ডভণ্ড দিনহাটার দু’টি গ্রাম 

সংবাদদাতা, দিনহাটা: সোমবার সাতসকালে কয়েক মিনিটের ঝড়ের তাণ্ডবে দিনহাটা মহকুমার ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের খারিজাবালাডাঙা ও রুয়েরকুঠির বিস্তীর্ণ এলাকা লণ্ডভণ্ড হয়ে যায়। শতাধিক গাছ উপড়ে পড়ে। কয়েকশো বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে ৫৫টির বেশি কাঁচাবাড়ির উপরে গাছ পড়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে খড়গ্রাম থানার পুড্ডা গ্রামের মাঠে ধান কাটতে যাওয়ার সময় বাইকের ধাক্কায় মারাত্মকভাবে জখম হলেন এক চাষি। দুর্ঘটনার পর বছর ৪০-এর জখম চাষি গোপাল মণ্ডলকে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। ।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জন আক্রান্ত হলেন নোভেল করোনায়। মারা গেলেন আরও ৬ জন। এর মধ্যে কলকাতার ৪ জন রয়েছেন এবং বাকিরা ...

লন্ডন, ২৫ মে: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সর্বকালের সেরা কামব্যাক ম্যাচ কোনটি? ফুটবলপ্রেমীরা নির্দ্বিধায় ২০০৫ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথাই বলবেন। ২০০৫’এর ২৫ মে, ইস্তানবুলের ওলিম্পিক ...

নয়াদিল্লি, ২৫ মে: সংক্রমণ বেড়েই চলেছে। তার মধ্যেও চলছে অর্থনীতিকে চাঙ্গা করার প্রস্তুতি। তার অংশ হিসেবে করোনা মহামারী মোকাবিলায় সারা দেশের সামনে চারটি শহরকে সম্ভাব্য রোল মডেল হিসেবে তুলে ধরল কেন্দ্রীয় সরকার।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের১৮৯৭: ব্রাম ...বিশদ

07:03:20 PM

কাস্টমার সার্ভিসে আমাদের সুনাম রয়েছে: সিইএসসি 

04:46:27 PM

যে কোনও দুর্যোগেই সমন্বয় রেখে কাজ করতে হয়: সিইএসসি 

04:44:16 PM

আজ মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা 

04:44:00 PM

পুরসভার সঙ্গে সমন্বয়ের সমস্যা নেই: সিইএসসি 

04:43:40 PM

প্রায় ১৫০টি টিম কাজ করছে: সিইএসসি 

04:41:27 PM