Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কোচবিহারের তিন পুরসভায় প্রশাসকের দায়িত্বে বিদায়ী চেয়ারম্যানরা 

সংবাদদাতা, দিনহাটা: মেয়াদ উত্তীর্ণ কোচবিহার জেলার তিনটি পুরসভায় প্রশাসক পদে সংশ্লিষ্ট পুরসভারই চেয়ারম্যানদের বসানো হল। দিনহাটা ও মাথাভাঙা এই দুই পুরসভার মেয়াদ বুধবার শেষ হয়। কোচবিহার পুরসভার মেয়াদ শেষ হল বৃহস্পতিবার। রাজ্য সরকারের তরফে পরবর্তী নির্দেশিকা না আসা পর্যন্ত তাঁরাই পুরসভার দায়িত্বভার সামলাবেন।
কোচবিহারে পুরসভায় প্রশাসক হচ্ছেন পুরসভার বিদায়ী চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের ভূষণ সিং। প্রশাসক বোর্ডের সদস্য করা হয়েছে ভাইস চেয়ারপার্সন আমিনা আহামেদ। পুরসভার সূত্রে জানা গিয়েছে, তাঁরা আজ, শুক্রবার দায়িত্ব গ্রহণ করবেন। অন্যদিকে দিনহাটা পুরসভায় প্রশাসক বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে বিদায়ী চেয়ারম্যান বিধায়ক উদয়ন গুহকে। বোর্ডের সদস্য করা হয়েছে ভাইস চেয়ারম্যান শুভময় চক্রবর্তীকে। তাঁরা এদিনই দায়িত্ব বুঝে নেন। মাথাভাঙায় পুরসভার প্রশাসক পদে বসা বিদায়ী চেয়ারম্যান লক্ষপতি প্রামাণিক এবং বোর্ড সদস্য ভাইস চেয়ারম্যান চন্দন দাস এদিনই দায়িত্ব গ্রহণ করেন। প্রসঙ্গত, দিনহাটা ও মাথাভাঙা পুরসভার প্রশাসক ও বোর্ড সদস্যের নামে বুধবার রাতে জেলায় এসে পৌঁছয়।
কোচবিহার পুরসভার বিদায়ী চেয়ারম্যান বলেন, এদিনই পুরভবনে রা‌জ্য থেকে প্রশাসকমণ্ডলীর চিঠি এসেছে। আমাকে প্রশাসক করা হয়েছে এবং আমিনা আহামেদকে বোর্ডের সদস্য করা হয়েছে। শুক্রবার বোর্ডের সভা ডাকা হয়েছে। সেখানেই দায়িত্ব নেব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমার উপর আস্থা রেখে আমাকেই প্রশাসক হিসেবে নিয়োগ করায় আমি তাঁর কাছে কৃতজ্ঞ। লকডাউনের জন্য ঩কিছু কাজ আটকে আছে। সামনেই বর্ষাকাল, তাই যেসব কাজ জরুরি তা অগ্রাধিকারের ভিত্তিতে করার পরিকল্পনা করব।
অন্যদিকে, দিনহাটা পুরসভা গঠনের পর ১৯৮১ সালে প্রথম পুরভোট হয়। সেই থেকে গত পুরসভা নির্বাচনেও একক সংখ্যা গরিষ্ঠতায় পুরবোর্ড দখল করে রাখে বামেরা। ২০১৫’র পুরভোটে ১৬টি আসনের মধ্যে ফব ১০টি, সিপিএম ও তৃণমূল তিনটি করে আসনে জয়ী হয়েছিল। ১৫ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছিলেন প্রাক্তন কৃষিমন্ত্রী কমল গুহের ছেলে উদয়নবাবু। তিনি পুরসভার চেয়ারম্যান হন এবং ভাইস চেয়ারম্যান হন ৭ নম্বর ওয়ার্ডের সিপিএমের শুভময় চক্রবর্তী। ওই বছরের শেষের দিকে ফব ছেড়ে তৃণমূলে যান উদয়ন। তাঁর সঙ্গে তৃণমূলে যোগ দেন ফব’র বাকি আট কাউন্সিলার ও সিপিএমের শুভময়বাবু। এদিন তাঁরা দু’জনই দায়িত্বভার গ্রহণ করেন।
এদিকে, এদিন মাথাভাঙা পুরভবনে প্রশাসক ও প্রশাসক বোর্ডে সদস্য হিসেবে দায়িত্ব নেন বিদায়ী চেয়ারম্যান লক্ষপতিবাবু ও ভাইস চেয়ারম্যান চন্দন দাস। পুরসভার এগজিকিউটিভ অফিসার অমলেন্দু শেখর নস্কর চেয়ারম্যানকে দায়িত্ব হস্তান্তর করেন। সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক রাজ্যের অনগ্রসর শ্রেণীকল্যাণ ও আদিবাসী উন্নয়নমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। পরে প্রশাসক বলেন, শহরে করোনা পরিস্থিতি সামাল দেওয়ার জন্য যে উদ্যোগ নিয়েছিলাম তা ধারাবাহিকভাবে চালিয়ে যাব। সরকারের নির্দেশিকা মেনে উন্নয়নমূলক প্রকল্পের কাজ মসৃণভাবে এগিয়ে নিয়ে যাওয়া হবে।
মন্ত্রী বলেন, পুরসভার চেয়ারম্যান প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন। ওঁকে শুভেচ্ছা জানিয়েছি। একইসঙ্গে প্রশাসককে পরামর্শ দেওয়া হয়েছে যাতে শহরের উন্নয়নমূলক কাজগুলি ধারাবাহিকভাবে চলে। পুরসভার কর্মচারীরাও এদিন প্রশাসককে সংবর্ধনা দেন। 
22nd  May, 2020
জয়প্রকাশ কাণ্ডে দক্ষিণ দিনাজপুর
তদন্তে আসছে বিধাননগরের পুলিস 

সংবাদদাতা, পতিরাম: জয়প্রকাশ কাণ্ডে এবার দক্ষিণ দিনাজপুরে আসতে চলেছে কলকাতার বিধাননগর কমিশনারেটের একটি বিশেষ তদন্তকারী দল। ভিনরাজ্যের বাসিন্দাদের অপহরণের ঘটনায় পতিরাম থেকে গ্রেপ্তার করা জয়প্রকাশ সরকারের নামে বিধাননগর পুলিস কমিশনারেটে আরও একটি ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে।  
বিশদ

06th  June, 2020
চাঁচলে বোমাবাজি
রাতে আরও একজনের
মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার তিন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের চাঁচল-২ ব্লকের চন্দ্রপাড়া জানিপুর এলাকায় বোমাবাজির ঘটনায় আরও একজনের ঝলসানো মৃতদেহ উদ্ধার করা হল বৃহস্পতিবার রাতে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম জিন্নাত আলি(৩৩)। বাড়ি ওই এলাকাতেই। 
বিশদ

06th  June, 2020
দু’টি ঘটনায় তিন লক্ষ টাকার জাল
নোট ও আগ্নেয়াস্ত্র উদ্ধার মালদহে 

সংবাদদাতা, মালদহ: নির্দিষ্ট সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে মাত্র ১২ ঘণ্টার মধ্যে মোটা অঙ্কের জাল নোট ও অস্ত্র উদ্ধার করা হল মালদহের বৈষ্ণবনগর ও কালিয়াচক থানার দু’টি এলাকা থেকে।  
বিশদ

06th  June, 2020
রায়গঞ্জ মেডিক্যালের নার্সের
করোনা পরীক্ষার রিপোর্ট নিয়ে বিভ্রান্তি 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক নার্সের করোনা রিপোর্ট নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে। শুক্রবার ওই নার্সের লালা রসের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যা নিয়ে রীতিমত আতঙ্ক ছড়িয়েছে মেডিক্যাল কলেজের অন্যান্য স্বাস্থ্যকর্মী, নার্স এবং নিরাপত্তারক্ষীদের একাংশের মধ্যে। 
বিশদ

06th  June, 2020
শিলিগুড়ি ও ধূপগুড়িতে করোনাপুজো, আশ্চর্য বিজ্ঞানমনস্করা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা, ময়নাগুড়ি: বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর। কিন্তু করোনার উপশম কি বিশ্বাসে মিলায়? কোভিড-১৯ নিয়ে যখন দিশাহারা গোটা বিশ্ব, তখন পুজো করে করোনা দেবীকে তুষ্ট করার হিড়িক পড়েছে উত্তরবঙ্গের জেলায় জেলায়।  
বিশদ

06th  June, 2020
ধূপগুড়িতে কোয়ারেন্টাইন সেন্টারে আবাসিকদের বিক্ষোভ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: কোয়ারেন্টাইন সেন্টারে থাকার মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও ছাড়া না পাওয়ায় বিক্ষোভে শামিল হলেন আবাসিকরা। শুক্রবার ঘটনাটি ঘটেছে ধূপগুড়ি ব্লকের গার্লস কলেজের কোয়ারেন্টাইন সেন্টারে। আবাসিকদের অভিযোগ, তাঁদের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও তাঁদের সেন্টারে রাখা হয়েছে।  
বিশদ

06th  June, 2020
জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ডিজি’র মিটিং 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্র শুক্রবার সন্ধ্যায় আলিপুরদুয়ারে জেলার করোনা পরিস্থিতি নিয়ে রিভিউ মিটিং করেন। আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়ামের পাশে জেলা পুলিস সুপারের নবনির্মিত ভবনে ওই মিটিংটি হয়।  
বিশদ

06th  June, 2020
করোনা পরিস্থিতিতে শরীরচর্চায় জোর রেল পুলিসের

 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: করোনা পরিস্থিতিতে শিলিগুড়িতে পুলিস কর্মীদের সুস্থ রাখতে শরীর চর্চা ও যোগাসনে জোর দিয়েছে জিআরপি। শুধু তাই নয়, মনোবল চাঙা রাখতে পুলিস কর্মীদের কাউন্সেলিং করা হচ্ছে।  
বিশদ

06th  June, 2020
বালুরঘাটে কোভিড হাসপাতালের নার্সদের সংবর্ধনা
 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট কোভিড হাসপাতালে কর্মরত নার্সদের সংবর্ধনা দিল হাসপাতাল কর্তৃপক্ষ। টানা ১৪ দিন হাসপাতালে কাজ করার পরে শুক্রবার ছুটি দেওয়ার আগে তাঁদের পুস্পস্তবক দিয়ে সংবর্ধনা জানান বালুরঘাট হাসপাতালের সুপার তপন বিশ্বাস। 
বিশদ

06th  June, 2020
ভিনরাজ্য থেকে ফেরাদের কাজ দেওয়ার পরিকল্পনা

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: করোনা পরিস্থিতির মধ্যে কোচবিহারে প্রতিদিন স্রোতের মতো মানুষ আসছে। তারা কেউ ভিনরাজ্যে কেউ আবার বাইরের জেলায় কাজ করত। কিন্তু লকডাউনের কারণে তারা নিজেদের জেলায় চলে আসছে। 
বিশদ

06th  June, 2020
মিল্কির বাজারে অগ্নিকাণ্ড,
পুড়ে ছাই সাতটি দোকান 

সংবাদদাতা, ইংলিশবাজার: বৃহস্পতিবার রাতে মালদহ জেলার ইংলিশবাজার ব্লকের মিল্কি হাই স্কুলের কাছে হাটখোলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পরপর সাতটি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। স্থানীয় ব্যবসায়ীদের দাবি, ওই ঘটনায় ক্ষতির পরিমাণ প্রায় ১০ লক্ষ টাকা।  
বিশদ

06th  June, 2020
হরিশ্চন্দ্রপুরের বিলদাহায় গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের বিলদাহা গ্রাম থেকে শুক্রবার পুলিস এক গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে। পুলিস জানিয়েছে, মৃত গৃহবধূর নাম রাধোমনি দাস(২৮)।  
বিশদ

06th  June, 2020
মাথাভাঙা-২ ব্লকে রাস্তার কাজের সূচনা বিনয়ের 

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার অনগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তরের মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন নিজের এলাকায় একটি কংক্রিটের রাস্তার কাজের সূচনা করেন। ওই রাস্তা ২ কিমি ৭৫০ মিটার লম্বা হবে।  
বিশদ

06th  June, 2020
বাড়ি ফিরলেন হরিরামপুরের তিন করোনা রোগী 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের তিন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। এদিন তাঁদের বালুরঘাট কোভিড হাসপাতাল থেকে হরিরামপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়। 
বিশদ

06th  June, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: শনিবার আরামবাগের নৈসরাই এলাকায় পণ্যবাহী ট্রাক উল্টে যাওয়ার পর স্থানীয় বাসিন্দারা রাস্তা সংস্কারের দাবিতে টায়ার জ্বালিয়ে অবরোধ করেন। বিক্ষোভকারীদের অভিযোগ, আরামবাগ-বর্ধমান রাজ্য ...

নয়াদিল্লি, ৬ জুন: রাশিয়াতে সংক্রমণ বেড়েই চলেছে। শেষ ২৪ ঘণ্টায় সেখানে সংক্রমণের শিকার হয়েছেন ৮ হাজার ৮৫৫ জন। প্রাণ হারিয়েছেন ১৯৭ জন। সবমিলিয়ে ভ্লাদিমির পুতিনের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চম দফার লকডাউনে রাজ্যে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সরকারি হাসপাতালের আউটডোর পরিষেবা। যানবাহন পরিষেবা কিছুটা স্বাভাবিক হতেই এনআরএস, আরজিকর, পিজি, ন্যাশনাল মেডিক্যাল ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এলাকার সিসিটিভি ফুটেজের সঙ্গে অভিযুক্তের দেওয়া বয়ানের বিস্তর গরমিলই শালিমারে বৃদ্ধ-খুনের কিনারা করে দিল। বুধবার রাতে খুন হলেও খিদিরপুর বিএনআর-এর বাসিন্দা গুণনিধি সাউয়ের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয় শুক্রবার সকালে শালিমার এক নম্বর রেল গেটের কাছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৭৪- টেনিস খেলোয়াড় মহেশ ভূপতির জন্ম
১৯৭৫- সিরিয়ালের প্রযোজক একতা কাপুরের জন্ম
১৯৭৭- ক্রিকেটার দীপ দাশগুপ্তের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৭৭ টাকা ৭৬.৪৮ টাকা
পাউন্ড ৯৪.১৪ টাকা ৯৭.৪৭ টাকা
ইউরো ৮৩.৮২ টাকা ৮৬.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ জুন ২০২০, রবিবার, দ্বিতীয়া ৪০/৩ রাত্রি ৮/৫৬। মূলা নক্ষত্র ২৩/৯ দিবা ২/১১। সূর্যোদয় ৪/৫৫/৭, সূর্যাস্ত ৬/১৫/১৭। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/৪২ মধ্যে, রাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৩৯ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৫ মধ্যে।  
২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ৭ জুন ২০২০, রবিবার, দ্বিতীয়া রাত্রি ১০/২১। মূলানক্ষত্র দিবা ৩/৫০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ২/৪ মধ্যে এবং ৭/৪৪ মধ্যে ও ১০/৩৬ গতে ১২/৪২ মধ্যে। বারবেলা ৯/৫৬ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ১২/৫৬ গতে ২/১৬ মধ্যে।
১৪ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩১১  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩৫ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

06-06-2020 - 07:42:13 PM

করোনা: অসমে আক্রান্ত আরও ৮১ জন, মোট আক্রান্ত ২৩২৪ 

06-06-2020 - 04:49:36 PM

করোনা: নেপালে আক্রান্ত আরও ৩২৩ জন, মোট আক্রান্ত ৩২৩৫

06-06-2020 - 04:48:10 PM

করোনা: ইরানে একদিনে আক্রান্ত ২২৬৯ জন
 

ইরানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২২৬৯ জন। মৃত্যু ...বিশদ

06-06-2020 - 04:38:00 PM

বাংলাদেশে একদিনে করোনা আক্রান্ত ২৬৩৫, মৃত ৩৫ 
গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত হয়েছে ২৬৩৫ জন। মৃত্যু ...বিশদ

06-06-2020 - 04:10:03 PM

নবান্নে এল কেন্দ্রীয় প্রতিনিধি দল 
নবান্নে এল কেন্দ্রীয় প্রতিনিধি দল। উল্লেখ্য, রাজ্যে উমপুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ...বিশদ

06-06-2020 - 03:53:00 PM