Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্য দিল ডব্লুবিসিএস
এগজিকিউভিট অফিসার্স অ্যাসোসিয়েশন
 

বিএনএ, কোচবিহার: করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ লক্ষ ১১ হাজার ১১১ টাকা দিল ডব্লুবিসিএস এগজিকিউভিট অফিসার্স অ্যাসোসিয়েশনের কোচবিহার ইউনিট। সংগঠনের রাজ্য ইউনিটের মাধ্যমে মুখ্যমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে ওই অর্থ প্রদান করা হয়েছে। জেলায় ৫৬ জন ডব্লুবিএসএস অফিসার রয়েছেন। তাঁরা ন্যূনতম ২০০০ টাকা করে দিয়ে এই তহবিল গড়ে তুলেছিলেন। সোমবার তা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠানো হয়।  

করোনা: বৈঠক করলেন গৌতম 

বিএনএ, জলপাইগুড়ি ও সংবাদদাতা ময়নাগুড়ি: মঙ্গলবার পর্যটনমন্ত্রী গৌতম দেব করোনা পরিস্থিতি জানতে জলপাইগুড়ি ও ময়নাগুড়িতে আসেন। দুপুরে জলপাইগুড়ি সার্কিট হাউসে জেলাশাসক অভিষেক তেওয়ারি, পুলিস সুপার অভিষেক মোদি, জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি কিষাণ কল্যাণী, পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল সৈকত চট্টোপাধ্যায়, মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমেন্দ্রনাথ প্রামাণিক সহ অন্যান্য আধিকারিকের সঙ্গে বৈঠক করেন।   বিশদ

শিলিগুড়ি
বাজারে মাছের দাম কত,
প্রশ্ন করোনা কন্ট্রোল রুমে 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: বাজারে মাছের দাম কত? এমনই প্রশ্ন নিয়ে ফোন কল আসছে লকডাউন লাগুর পর চালু হওয়া শিলিগুড়ি পুরসভার কন্ট্রোল রুমে। শুধু তাই নয়, অনেক মহিলা কণ্ঠের ফোনও আসছে। তাঁরা আবার কথাও বলছেন। কেউ আবার ফোন করে গান শোনাচ্ছেন।  
বিশদ

কোচবিহার
সাগরদিঘিতে মদনমোহনের
নৌকা বিহার হচ্ছে না আজ 

বিএনএ, কোচবিহার: কোভিড-১৯’র কারণে এবারে কোচবিহার মদনমোহনের ঐতিহ্যবাহী নৌকা বিহার হচ্ছে না। তিথি অনুযায়ী আজ, বুধবার নৌকা বিহার ছিল। অতীতে এরকম ঘটনা কোনওদিন হয়নি।  
বিশদ

ভিনরাজ্যের ইটভাটা থেকে আসা শ্রমিকরা
হাটেবাজারে ঘুরছেন, করোনা আতঙ্কে মাথাভাঙাবাসী 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা মহকুমার শীতলকুচি ব্লক থেকে ভিনরাজ্যে ইটভাটায় কাজ করতে যাওয়া হাজার হাজার শ্রমিক সম্প্রতি বাড়িতে ফিরে এসেছেন। কিন্তু তাঁরা কেউই হোম কোয়ারেন্টাইনে থাকছেন না।  
বিশদ

কোচবিহার মেডিক্যালে মৃত শিশুর সোয়াব পরীক্ষা 

বিএনএ, কোচবিহার: মঙ্গলবার সকালে কোচবিহারের কালপানির প্রেমেরডাঙার বাসিন্দা সাত বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এদিন সকালে তাকে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ভর্তির সঙ্গে সঙ্গেই সে মারা যায়। বিষয়টি স্বাস্থ্যদপ্তর খতিয়ে দেখছে। 
বিশদ

নেই প্রয়োজনীয় সরঞ্জাম, মুখ্য স্বাস্থ্য
আধিকারিকের দ্বারস্থ ইংলিশবাজারের স্বাস্থ্য কর্মীরা 

সংবাদদাতা, মালদহ: সুরক্ষা সরঞ্জামের অভাব, অত্যন্ত কম ভাতা, কোনরকম যানবাহন ছাড়াই শহরের বিভিন্ন প্রান্তে ছুটে ছুটে গিয়ে করোনা সম্পর্কিত তথ্য সংগ্রহের ক্ষেত্রে চরম সমস্যা ইত্যাদি নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন ইংলিশবাজার পুরসভার স্বাস্থ্য কর্মীরা। মঙ্গলবার এই সব বিষয়ের প্রতিকার চেয়ে তাঁরা দ্বারস্থ হন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের।  
বিশদ

করোনায় মৃত মহিলার চিকিৎসার ছবি
ভাইরাল করে মাটিগাড়ায় ধৃত অ্যাম্বুলেন্স চালক 

বিএনএ, শিলিগুড়ি: করোনায় মৃত কালিম্পংয়ের মহিলার চিকিৎসা চলার ভিডিও ছবি ভাইরাল করার অভিযোগে এক অ্যাম্বুলেন্স চালককে গ্রেপ্তার করল পুলিস। সোমবার রাতে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের সাইবার সেল অভিযুক্তকে মাটিগাড়া থেকে গ্রেপ্তার করে।  
বিশদ

লকডাউনের মধ্যেই মদের ঠেকে জমায়েত,
বোগ্রামে ‘অভিযান’ চালালেন মহিলারা 

সংবাদদাতা, রায়গঞ্জ: লকডাউনের নিয়ম ভেঙে নিত্যদিন চলছিল চোলাই মদের ঠেক। লকডাউনের মধ্যেই ওই ঠেকে ভিড় উপচে পড়ত। যা থেকে যে কোনও সময় ছড়িয়ে পড়তে পারে করোনা ভাইরাসের সংক্রমণ। এই আশঙ্কা থেকেই মঙ্গলবার দুপুরে এলাকার মদের ঠেক ভেঙে দিলেন প্রমীলা বাহিনী।  
বিশদ

হার্টের রোগী হয়েও মাইক হাতে করোনা সচেতনতা প্রচারে মন্ত্রী রবি 

সংবাদদাতা, দিনহাটা: লকডাউন শুরুর পর থেকেই নিজের বিধানসভা কেন্দ্রের পাশাপাশি কোচবিহার পুরসভা এলাকায় দুঃস্থ পরিবারগুলির হাতে চাল, আলু, মাস্ক বিতরণ করছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। মঙ্গলবার নাটাবাড়ি বিধানসভার বিভিন্ন এলাকার ঘুরে ঘুরে মাইকিং করে তিনি মানুষকে সচেতন করেন। 
বিশদ

গুলি চালানোর আগে দুষ্কৃতীরা
কাউন্সিলারের নাম ধরে ডাকে 

সংবাদদাতা, রায়গঞ্জ: সোমবার দুপুরে রায়গঞ্জে তৃণমূলের কাউন্সিলার তপন দাসকে গুলি করার আগে নাম ধরে ডেকেছিল দুষ্কৃতীরা। তাদের ডাক শুনে দাঁড়িয়ে গিয়েছিলেন তপনবাবু। সেই সময়ের মধ্যেই কাউন্সিলারকে গুলি করে পালিয়ে যায় দুষ্কৃতীরা।  
বিশদ

কুমারগ্রাম
ব্যাঙ্কঋণ নিয়ে চাষ করে মাঠেই পড়ে
থেকে নষ্ট হচ্ছে সব্জি, মাথায় হাত চাষিদের 

বিজয় দাস, কুমারগ্রাম, সংবাদদাতা: করোনা ভাইরাসের মোকাবিলায় লকডাউন চলায় আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের প্রান্তিক চাষিরা তাঁদের কৃষিজ ফসল অন্য রাজ্যে পাঠাতে পারছেন না। বাইরের রাজ্যে বিক্রি করে ভালো দাম পাওয়ার জন্যই অনেক কৃষক ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে নিজেদের জমিতে চাষবাস করেছিলেন। 
বিশদ

প্রশাসনের চাপে ফের হাইস্কুল মাঠেই
ফিরলেন তহ বাজারের ব্যবসায়ীরা 

সংবাদদাতা, পতিরাম: প্রশাসনের নির্দেশ অনুযায়ী সোমবার থেকে ফের বালুরঘাটের হাইস্কুল মাঠে বসতে শুরু করেছে বাজার। করোনার সংক্রমণ রুখতে ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব রজায় রাখার জন্য তহবাজারের ভিতরের খুচরো ব্যবসায়ীদের বসতে নিষেধ করা হয়েছে।  বিশদ

ত্রাণ বিলি নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর
বিবাদে গুলি চলল কালিয়াচকে 

সংবাদদাতা, মালদহ: ত্রাণ সামগ্রী বন্টন নিয়ে প্রকাশ্য সংঘর্ষে জড়িয়ে পড়ল তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠী। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে কালিয়াচক থানার খালতিপুরের সিলামপুর বাঁধ এলাকায়। দুই পক্ষের লড়াইয়ে দুই রাউন্ড গুলিও চলে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ।  
বিশদ

স্কুলে হচ্ছে রান্না, গ্রামের হাজার দেড়েক
বাসিন্দাকে খাওয়ালেন ১০ বাসিন্দা 

সংবাদদাতা, পতিরাম: লকডাউনের মাঝে কাজ ছেড়ে ঘরে বসে রয়েছেন গ্রামের বেশিরভাগ গরিব মানুষ। এই অবস্থায় গ্রামের প্রায় ১৫০০ জনকে কয়েকদিন ধরে রান্না করে খাওয়ালেন গ্রামেরই জনা দশেক বাসিন্দা।  বিশদ

Pages: 12345

একনজরে
 রিও ডি জেনেইরো, ৭ এপ্রিল: বিশ্ব ফুটবলে এক দশকের বেশি সময় ধরে দাপট দেখিয়ে চলেছেন লায়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে অনেকের মতে, এই দুই ...

  ফতেপুর (উত্তরপ্রদেশ), ৭ এপ্রিল (পিটিআই): দুই কিশোর-কিশোরীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল উত্তরপ্রদেশের ফতেপুরের মালাওয়াইনে। পুলিশ আত্মহত্যা বললেও এই মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে। কারণ, কিশোরের পরিবারের দাবি, দু’জনকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: করোনা মোকাবিলার পাশাপাশি ডেঙ্গু দমনেরও প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্য সরকার। করোনার প্রকোপের মধ্যে ডেঙ্গু যাতে নতুন করে মাথাব্যথার কারণ না হয়, সে ব্যাপারে সোমবারই প্রশাসনকে সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...

 কিয়েভ (ইউক্রেন), ৭ এপ্রিল (এপি): করোনা আতঙ্কের মধ্যে চেরনোবিল পরমাণু কেন্দ্র থেকে তেজস্ক্রিয়তা ছড়িয়ে পড়া নিয়ে ইউক্রেনে আতঙ্ক তৈরি হয়েছে। পরমাণু কেন্দ্র লাগোয়া জঙ্গলে দাবানল লেগে যাওয়ার এই বিপত্তি তৈরি হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৭: বাংলার নবাব আলীবর্দী খাঁ মারা যান।
১৭৫৯: ব্রিটিশ বাহিনী ভারতের মাদ্রাজ দখল করে।
১৮৫৭: বারাকপুরে সিপাহি বিদ্রোহের নায়ক মঙ্গল পাণ্ডের ফাঁসি
১৮৯৪: সাহিত্যিক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯০২: কলকাতায় মূক ও বধির বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।
১৯২৯: দিল্লির সেন্ট্রাল অ্যাসেম্বলিতে বোমা ছুঁড়ে ধরা পড়লেন ভগৎ সিং ও বটুকেশ্বর দত্ত
১৯৫০: ভারত পাক চুক্তি স্বাক্ষর করলেন লিয়াকত-নেহরু
১৯৫০: বিপ্লবী হেমচন্দ্র কানুনগোর মৃত্যু
১৯৭৩: স্পেনের চিত্রশিল্পী পাবলো পিকাসোর মৃত্যু
১৯৭৬: ফুটবলার গোষ্ঠপালের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.০৯ টাকা ৭৬.৮১ টাকা
পাউন্ড ৯১.৫৭ টাকা ৯৪.৮৬ টাকা
ইউরো ৮০.৬৮ টাকা ৮৩.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৪ চৈত্র ১৪২৬, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, (চৈত্র শুক্লপক্ষ) চতুর্দশী ১৬/২৬ দিবা ১২/২। উত্তরফাল্গুনী ৯/৩০ দিবা ৯/১৫। সূ উ ৫/২৭/২৬, অ ৫/৫০/১৬, অমৃতযোগ দিবা ৭/৫৭ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৫/০ মধ্যে। রাত্রি ৬/৩৬ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৩৫ গতে ৩/৮ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/৩৩ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৪৪ মধ্যে। কালরাত্রি ৭/১৭ গতে ৮/৪৪ মধ্যে।
২৪ চৈত্র ১৪২৬, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, চতুর্দশী ১৩/৫৮/১৪ দিবা ১১/৪/৯। উত্তরফাল্গুনী ৭/১০/১০ দিবা ৮/২০/৫৫। সূ উ ৫/২৮/৫১, অ ৫/৫০/৫৪। অমৃতযোগ দিবা ৭/৫৪ গতে ১০/২৩ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩৩ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১/৩৬ গতে ৮/৩৪/২২ মধ্যে, কালবেলা ১/১২/৩৮ গতে ২/৪৫/২৩ মধ্যে।
১৩ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৭৫৭: বাংলার নবাব আলীবর্দী খাঁ মারা যান।১৭৫৯: ব্রিটিশ বাহিনী ভারতের ...বিশদ

07:03:20 PM

করোনা পরিস্থিতি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকারের সঙ্গে আড়াই ঘণ্টার বৈঠক মুখ্যসচিবের 

09:27:00 PM

করোনা: বিশ্বে সুস্থ হয়ে গিয়েছেন ৩ লক্ষেরও বেশি রোগী
বিশ্বে করোনা যেমন কেড়ে নিচ্ছে বহু প্রাণ, তেমনি সুস্থও হয়ে ...বিশদ

08:59:28 PM

রামপুরহাটে ঝাড়খণ্ড সীমান্ত সংলগ্ন সুরচিয়া জঙ্গলে আগুন, অকুস্থলে দমকলের ২টি ইঞ্জিন

08:04:00 PM

আজ হুগলি, নদীয়া, বীরভূমে ঝড়-বৃষ্টির সম্ভাবনা 

07:56:00 PM

এবার বিনামূল্যেই হবে করোনা পরীক্ষা, জানাল সুপ্রিম কোর্ট
অনুমোদিত সরকারি বা বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষা বিনামূল্যে করা হবে। ...বিশদ

07:22:52 PM