Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ভিনরাজ্য থেকে ফিরছেন শ্রমিকরা,
মালদহ মেডিক্যালে করোনা পরীক্ষার দাবি 

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে। কংগ্রেসের জেলা সভাপতি তথা বিধায়ক মোস্তাক আলম বলেন, সম্প্রতি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার ব্যবস্থা করেছে রাজ্য সরকার। কলকাতার একাধিক সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানেও এই পরীক্ষা করা হচ্ছে। কিন্তু মালদহ থেকে কলকাতা ও শিলিগুড়ির দূরত্ব যথেষ্ট বেশি। তাই এখান থেকে সন্দেহভাজন ব্যক্তির নমুনা সংগ্রহ করে শিলিগুড়ি বা কলকাতায় পাঠানোর থেকে এখানেই পরীক্ষার ব্যবস্থা করলে ভালো হয়। তাছাড়াও এখন অনেক শ্রমিক বাইরে থেকে মালদহে ফিরছেন। তাঁদের কারও কারও জ্বর, সর্দি কাশির মতো উপসর্গও রয়েছে। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা শুরু হলে অনেকেই খুব সহজে পরীক্ষা করে নিতে পারবেন। নমুনা কলকাতা বা শিলিগুড়িতে পাঠানোর প্রয়োজন পড়বে না। তাই আমরা চাই মালদহেও করোনার পরীক্ষা শুরু হোক।
কংগ্রেসের এই দাবিকে সমর্থন করেছে সিপিএম ও বিজেপিও। সিপিএমের জেলা সম্পাদক অম্বর মিত্রর বক্তব্য, মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষা কেন্দ্র চালু হলে সুবিধা হবে সাধারণ মানুষের। এতে একদিকে যেমন দ্রুত করোনা পরীক্ষার ফল জানা যাবে তেমনই অনেকেই মালদহে এসে পরীক্ষা করিয়ে নিতে পারবেন। বিজেপির জেলা সভাপতি গোবিন্দ মণ্ডল বলেন, আমরাও এই দাবির সঙ্গে সহমত পোষণ করছি। মালদহ মেডিক্যালে এই পরীক্ষা চালু হলে গৌড়বঙ্গের দুই জেলার বাসিন্দারাও এর সুবিধা পাবেন। এদিকে তৃণমূল জেলা সভানেত্রী মৌসম নুরের বক্তব্য, মুখ্যমন্ত্রী সঠিক সময়ে সঠিক পদক্ষেপই করবেন। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে যেকোনও সময়ই করোনা পরীক্ষা চালুর সম্ভাবনা রয়েছে। তবে এব্যাপারে খোলাখুলি মন্তব্য করতে চায়নি মেডিক্যাল কর্তৃপক্ষ। 

31st  March, 2020
শ্রমিকদের আটকে পরীক্ষার জন্য পাঠাল রায়গঞ্জ থানা
শ্রমিকরা ফিরতেই বালুরঘাটের ফ্লু সেন্টারে বাড়ছে
ভিড়, ১ রোগীর নমুনা গেল উত্তরবঙ্গ মেডিক্যালে 

বাংলা নিউজ এজেন্সি: দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের ফ্লু সেন্টারে জ্বর, সর্দি কাশি নিয়ে আসা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। তাঁদের মধ্যে অধিকাংশই ভিনরাজ্য ফেরত শ্রমিক। ইতিমধ্যে ভিড় এড়াতে জেলার একাধিক হাট ও বাজার অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।  
বিশদ

31st  March, 2020
উত্তরবঙ্গ মেডিক্যালে আরও ৩০ জন হাউস স্টাফ নিয়োগ 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ৩০ জন হাউস স্টাফ নিয়োগ করা হচ্ছে। করোনা মোকাবিলা নিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভিডিও কনফারেন্সের পর এমন তথ্য দেয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।  
বিশদ

31st  March, 2020
উত্তরবঙ্গে করোনায় মৃত মহিলার সংস্পর্শে আসা
প্রায় ১০০ জনকে কোয়ারেন্টাইনে রাখল স্বাস্থ্যদপ্তর 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনার ছোবলে মৃত কালিম্পংয়ের মহিলার সংস্পর্শে এসেছিলেন প্রায় ১০০ জন। দু’দিন ধরে কালিম্পং ও জলপাইগুড়ি জেলা প্রশাসন বিভিন্ন এলাকা ঘুরে ওই বাসিন্দাদের চিহ্নিত করেছে।  
বিশদ

31st  March, 2020
জলপাইগুড়ি, ময়নাগুড়িতে সরল বাজার,
কোচবিহারে হোটেলে কোয়ারেন্টাইন সেন্টার গড়তে চিঠি 

বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত রোগিণীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে উত্তরবঙ্গজুড়ে আতঙ্ক জাঁকিয়ে বসেছে। এদিকে, সোমবারও লকডাউনকে উপেক্ষা করে বিভিন্ন বাজারে, রাস্তায় মানুষের অবাধ ঘোরাফেরা সচেতন নাগরিকদের উৎকণ্ঠা বাড়িয়ে তোলে। 
বিশদ

31st  March, 2020
করোনা মোকাবিলায় উত্তরবঙ্গ মেডিক্যালের
বেহাল পরিকাঠামো নিয়ে বিক্ষোভ কর্মীদের 

বিএনএ, শিলিগুড়ি: কোভিড-১৯’এ উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে রবিবার গভীর রাতে করোনা আক্রান্ত রোগিণীর মৃত্যুর পর হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা তাঁদের নিরাপত্তা নিয়ে বিস্তর প্রশ্ন তুললেন। হাসপাতালের বর্তমান পরিকাঠামো নিয়ে প্রশ্ন তোলেন করোনায় মৃতার পরিবারের সদস্যরা। 
বিশদ

31st  March, 2020
লকডাউন অমান্য করে
ইংলিশবাজারের রাস্তায় হঠাৎ
ভিড়, যানজট, পথে নামল পুলিস 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: লকডাউনের মধ্যে সোমবার পুরাতন মালদহ ও ইংলিশবাজারে সম্পূর্ণ বিপরীত চিত্র দেখা গেল। একদিকে পুরাতন মালদহ শহরে যখন ভিড় ছিল অনেকটাই কম, তখন ইংলিশবাজার শহরে এদিন হঠাৎই রাস্তাঘাটে বহু লোকের ভিড় লক্ষ্য করা যায়। 
বিশদ

31st  March, 2020
 করোনা আতঙ্ক, রায়গঞ্জে অ্যাম্বুলেন্স ফেলে পালাল দুই চালক, খোঁজে পুলিস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রায়গঞ্জ হাসপাতাল থেকে ফেরার দুই অ্যাম্বুলেন্স চালকের খোঁজে বাড়িতে ধাওয়া করল পুলিস। কিন্তু সেখানেও তাঁদের খোঁজ মেলেনি। তাই পরিচিত কারও বাড়িতে ওই দু’জন লুকিয়ে রয়েছে কি না, তার তদন্ত চলছে। বিশদ

31st  March, 2020
ওদলাবাড়িতে মুদিখানা দোকানে চাল, ডালের বস্তা চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, মালবাজার: রবিবার গভীর রাতে মাল ব্লকের ওদলাবাড়ির হীরা রোডের একটি মুদিখানা দোকানে চুরি হয়। ওই দোকান মালিক লালবাবু প্রসাদ বলেন, চোর দোকানের কাঠের দরজার তালা ভেঙে চাল, ডাল, তেল ছাড়াও ক্যাশবাক্স থেকে নগদ টাকা চুরি করে নিয়ে যায়।  
বিশদ

31st  March, 2020
শিলিগুড়িতে অসহায় মানুষদের খাবার বিলি অশোকের
 

বিএনএ, শিলিগুড়ি: সোমবার শিলিগুড়ি পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে প্রায় ১৩০টি পরিবারকে চাল, ডাল, আটা সহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী তুলে দিলেন পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য।  
বিশদ

31st  March, 2020
চাল বিলিতে অনিয়ম, বালুরঘাট থানা ঘেরাও 

সংবাদদাতা, বালুরঘাট: তৃণমূলের চাল বিলিকে কেন্দ্রে করে উত্তেজনা ছড়াল বালুরঘাট শহরের ২০ নম্বর ওয়ার্ডের রবীন্দ্রনগর এলাকায়। ক্ষুব্ধ বাসিন্দারা সোমবার বালুরঘাট থানা ঘেরাও করেন। পরে পুলিস ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। 
বিশদ

31st  March, 2020
ইংলিশবাজারে বহুতল থেকে ঝাঁপ, মৃত যুবক

 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজারের একটি বহুতলের ছাদ থেকে ঝাঁপ দিয়ে মৃত্যু হল এক যুবকের। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম টিকলু বর্মন(২২)। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে শহরের বিনয় সরকার রোডে।   বিশদ

31st  March, 2020
অসহায় মানুষদের খাদ্য সামগ্রী দিলেন গৌতম দেব 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউন পরিস্থিতিতে কোনও মানুষ যাতে সমস্যায় না পড়ে তা দেখতে তৎপর রয়েছে প্রশাসন। অসহায়, ভবঘুরে ও বিশেষ চাহিদাসম্পন্ন মানুষদের সাহায্য করতে রবিবার এগিয়ে আসেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।  
বিশদ

30th  March, 2020
দাম বাড়ছে শাক-সব্জির
মালদহ সংশোধনাগারে তৈরি
করা হল কোয়ারেন্টাইন সেন্টার 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: করোনা নিয়ে সতর্কতা নেওয়া হচ্ছে গোটা দেশজুড়ে। ইতিমধ্যে মালদহ জেলাজুড়ে একাধিক কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য। এবার মালদহ সংশোধনাগারেও তৈরি কর হল কোয়ারেন্টাইন সেন্টার।  
বিশদ

30th  March, 2020
ভিড় এড়াতে ময়নাগুড়িতে সকাল
থেকেই খোলা থাকবে মুদিখানা দোকান 

সংবাদদাতা, ময়নাগুড়ি: আজ, সোমবার থেকে ময়নাগুড়ি পুরাতন বাজারের মুদিখানা এবং ওষুধের দোকানগুলি অন্যান্য সময়ের মতোই খোলা থাকবে। কিছু দিন আগে ব্যবসায়ী সমিতি বৈঠক করে স্থির করেছিল মুদিখানা দোকান সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা হবে।  
বিশদ

30th  March, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, বাঁকুড়া: করোনার প্রকোপ বাড়লেও মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিরবচ্ছিন্ন উৎপাদন চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। ঠিকা শ্রমিকদের রাখার জন্য আলাদা পরিকাঠামো তৈরি করছে মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্প। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারকে আর্থিক সাহায্য করার লক্ষ্যে তৃণমূল বিধায়কদের কাছ থেকে দলীয় তহবিলে ১০ হাজার টাকা করে চেয়েছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।   ...

নারা, ৩১ মার্চ (এপি): জাপানের একটি বিখ্যাত শহর নারা। বসন্ত এলেই চেরি ফুলে সেজে ওঠে এই ঐতিহ্যবাহী শহরটি। কিন্তু বিগত বছরগুলির মতো এবছর সেখানে পর্যটকদের কোলাহল শোনা যাচ্ছে না।   ...

জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
এপ্রিল ফুলস ডে১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম১৮৮৯- ...বিশদ

07:03:20 PM

অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

07:24:05 PM