Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এক লক্ষ
টাকা দিলেন ক্রিকেটার রিচা ঘোষ 

সংবাদদাতা, শিলিগুড়ি: করোনার প্রকোপ ঠেকাতে দেশজুড়ে এখন লকডাউন চলছে। করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য রাজ্য সরকার ত্রাণ তহবিল গড়েছে। মুখ্যমন্ত্রীর ওই ত্রাণ তহবিলে সমাজের সকল স্তরের মানুষ অনুদান দিচ্ছেন। শনিবার সেই তহবিলে এক লক্ষ টাকা দিলেন ক্রিকেটার রিচা ঘোষ। সম্প্রতি রিচা অস্ট্রেলিয়ায় মহিলা টি-২০ ওয়ার্ল্ড কাপ খেলে এসেছেন। এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ তাঁর বাবা মানবেন্দ্র ঘোষ শিলিগুড়ির মহকুমা শাসক সুমন্ত সহায়ের হাতে এক লক্ষ টাকার চেক তুলে দেন।
রিচা এবং মানবেন্দ্রবাবু দু’জনেই বলেন, বিশ্ব এক কঠিন সময়ের মধ্যে যাচ্ছে। করোনা ভাইরাস মোকাবিলায় দেশজুড়ে লকডাউন শুরু হয়েছে। দোকানপাট বন্ধ, অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। গরিব, অসহায় মানুষের স্বার্থেই রাজ্যের ত্রাণ তহবিলে এই অনুদান দেওয়া হল। শিলিগুড়ির মার্গারেট (সিস্টার নিবেদিতা) ইংলিশ স্কুলের ছাত্রী রিচার এমন উদ্যোগে গর্বিত ওঁর স্কুলের শিক্ষক শিক্ষিকারও।  

29th  March, 2020
‘চাপ কাটাতে’ রায়গঞ্জে মৎস্যশিকার জেলা প্রশাসনের দুই কর্তার 

সংবাদদাতা, রায়গঞ্জ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন নিজে রাস্তায় নেমে মানুষকে লকডাউনের উদ্দেশ্য বোঝাচ্ছেন, সবাইকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন, ঠিক তখনই উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকদের একাংশ ব্যস্ত মাছ ধরতে।  
বিশদ

30th  March, 2020
কোচবিহার ও আলিপুরদুয়ারের কোয়ারেন্টাইন সেন্টারে ৪৫ জন 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: কোচবিহার জেলার বিভিন্ন এলাকার ৮০০০ এর বেশি মানুষ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ২০ জনকে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। অন্যদিকে, আলিপুরদুয়ার জেলার ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালের কোয়ারেন্টাইন সেন্টারে ২৫ জন রয়েছেন।  
বিশদ

30th  March, 2020
ময়নাগুড়িতে পুলিসের অভিযানে উদ্ধার ১৫০ লিটার মদ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: লকডাউন উপেক্ষা করে ময়নাগুড়ির বিভিন্ন এলাকায় অবাধে মদ ও জুয়ার আসর চলছে। শনিবার রাতে খাগড়াবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ খাগড়াবাড়ি গ্রামে বেআইনিভাবে মদ বিক্রির খবর পেয়েই পুলিস দাসপাড়া সংলগ্ন একটি পোল্ট্রি ফার্মে হানা দিয়ে এক যুবককে হাতেনাতে ধরে ফেলে।  
বিশদ

30th  March, 2020
দক্ষিণ দিনাজপুরের হেল্পলাইনে ব্যাপক সাড়া 

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের তরফে লকডাউনের ফলে বিভিন্ন জায়গায় আটকে পড়া জেলার বাসিন্দাদের জন্য একটা হেল্পডেস্ক খোলা হয়েছে শনিবার। সেখানে রয়েছেন ১২ জন সরকারি আধিকারিক ও একটি কন্ট্রোল রুম। 
বিশদ

30th  March, 2020
করোনা: জলপাইগুড়ি ও ডুয়ার্সে ভিন্ন চিত্র 

বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গে একজনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই সচেতন নাগরিকদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে। কিন্তু আশ্চর্যের রবিবার সকালেও জলপাইগুড়ি শহরের বাজারগুলিতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।  
বিশদ

30th  March, 2020
বেড়েছে ডাল ও চিনির দাম
ইংলিশবাজারে বাজার পরিদর্শনে
পুরসভা ও ব্যবসায়ী সংগঠনের কর্তারা 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ : শনিবার সারাদিনই ইংলিশবাজার শহরের রাস্তায় বিশেষ লোকজন চোখে পড়েনি। ইতিমধ্যেই রথবাড়ি ও মকদমপুর বাজার খোলা জায়গায় ঩নিয়ে যাওয়া হয়েছে।  
বিশদ

29th  March, 2020
রায়গঞ্জে ভিড় এড়াতে বন্ধ মাছের বাজার
আটকে পড়াদের ফেরাতে দক্ষিণ দিনাজপুরে হেল্প ডেস্ক 

বাংলা নিউজ এজেন্সি: বাইরে আটকে পড়া জেলার বাসিন্দাদের সহায়তার জন্য হেল্প ডেস্ক খুলল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। ১২ জন সরকারি আধিকারিককে নিয়ে একটি টিম তৈরি করা হয়েছে। সকাল ৭টা থেকে সন্ধে সাতটা অবধি কাজ করবে কন্ট্রোল রুম। ০৩৫২২-২৫৫০২০ নম্বরে ফোন করে যোগাযোগ করা যাবে ওই কন্ট্রোল রুমে।  
বিশদ

29th  March, 2020
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে
ভিআরডিএল ল্যাব নিয়ে তুঙ্গে সাংসদ-মন্ত্রী তরজা 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তাতে বাধা পড়ে। এই পরিস্থিতিতে সোমবার থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হতে চলেছে ভাইরাল রিসার্চ সেন্টার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার বা ভিআরডিএল ল্যাব। হাসপাতাল সূত্রে এমনটাই জানানো হয়েছে।  
বিশদ

29th  March, 2020
কালচিনির তৃণমূলী পঞ্চায়েত সদস্যরা একমাসের ভাতা দিচ্ছেন ত্রাণ তহবিলে
কোচবিহারে হোম কোয়ারেন্টাইনে না থাকলে যেতে হবে ইন্ডোর স্টেডিয়ামে 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা সন্দেহে আলিপুরদুয়ার জেলা থেকে এক দম্পতি সহ তিনজনের লালারসের নমুনা পরীক্ষার জন্য উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। 
বিশদ

29th  March, 2020
জ্বরের রোগী খুঁজতে বাড়ি বাড়ি যাচ্ছেন শিলিগুড়ি মহকুমার স্বাস্থ্যকর্মীরা 

সংবাদদাতা, নকশালবাড়ি: করোনা ভাইরাসের মোকাবিলা করতে দার্জিলিং জেলা স্বাস্থ্যদপ্তর বাড়ি বাড়ি গিয়ে বাসিন্দাদের জ্বর আছে কি না তা সমীক্ষা করতে শুরু করেছে। ইতিমধ্যেই শিলিগুড়ি মহকুমার বিভিন্ন ব্লক স্বাস্থ্যদপ্তরের উদ্যোগে জ্বরজনিত রোগীদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে।  
বিশদ

29th  March, 2020
বন্ধ চা বাগানের শ্রমিকদের খাদ্যসামগ্রী দিল নাগরাকাটা ব্যবসায়ী সমিতি 

সংবাদদাতা, মালবাজার: লকডাউন চলায় শনিবার মাল মহকুমার নাগরাকাটা ব্লকের বন্ধ চা বাগানের শ্রমিকদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, আলু ও মিষ্টি দিলেন নাগরাকাটা ব্যবসায়ী সমিতির সদস্যরা। 
বিশদ

29th  March, 2020
ময়নাগুড়িতে আজ থেকে ফুটবল খেলার মাঠে সব্জি ও মাছ বাজার 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি পুরাতন বাজারে ক্রেতাদের ভিড় এড়াতে বিশেষ ব্যবস্থা নিল ব্লক প্রশাসন। আজ, রবিবার থেকে ফুটবল খেলার মাঠে বাজার বসবে। শনিবার ময়নাগুড়ি থানায় জরুরি বৈঠক বসে।  
বিশদ

29th  March, 2020
রতুয়ায় জনতা-পুলিস সংঘর্ষ,
জখম ৪, হামলা হরিশ্চন্দ্রপুরেও

সংবাদদাতা, পুরাতন মালদহ : শনিবার মালদহের রতুয়ায় ও হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের ভালুকা বাজার এলাকায় পুলিস ও জনতার মধ্যে সংঘর্ষ হয়। হরিশ্চন্দ্রপুরের ঘটনায় এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন বলে অভিযোগ। অন্যদিকে, রতুয়ার ঘটনায় একাধিক পুলিস কর্মী ও সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন।  
বিশদ

29th  March, 2020
শিলিগুড়িতে আনাজপাতির কালোবাজারি রুখতে তৎপরতা 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউনের জেরে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী মজুত করে রাখতে রাজ্যের বিভিন্ন প্রান্তের পাশাপাশি শিলিগুড়িতেও রীতিমতো হুড়োহুড়ি পড়েছে। এই পরিস্থিতিতে চুপিসারে দাম বাড়ছে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রীর। এইসবের কালোবাজারি রুখতে এগিয়ে এসেছে তৃণমূল কংগ্রেস।  
বিশদ

29th  March, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, বাঁকুড়া: করোনার প্রকোপ বাড়লেও মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিরবচ্ছিন্ন উৎপাদন চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। ঠিকা শ্রমিকদের রাখার জন্য আলাদা পরিকাঠামো তৈরি করছে মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্প। ...

জীবানন্দ বসু, কলকাতা: করোনা ভাইরাসের দাপটে এবার ঐতিহ্যবাহী সরকারি ওষুধ প্রস্তুতকারী সংস্থা বেঙ্গল কেমিক্যালস পড়েছে সঙ্কটে। কাঁচামালের অভাবে তাদের জনপ্রিয় ক্লোরোকুইন এবং অ্যাজিথ্রোমাইসিন গোষ্ঠীর ট্যাবলেট ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারকে আর্থিক সাহায্য করার লক্ষ্যে তৃণমূল বিধায়কদের কাছ থেকে দলীয় তহবিলে ১০ হাজার টাকা করে চেয়েছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।   ...

নারা, ৩১ মার্চ (এপি): জাপানের একটি বিখ্যাত শহর নারা। বসন্ত এলেই চেরি ফুলে সেজে ওঠে এই ঐতিহ্যবাহী শহরটি। কিন্তু বিগত বছরগুলির মতো এবছর সেখানে পর্যটকদের কোলাহল শোনা যাচ্ছে না।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাড়তি অর্থ পাওয়ার যোগ রয়েছে। পদোন্নতির পাশাপাশি কর্মস্থান পরিবর্তন হতে পারে। উর্ধ্বতন কর্তৃপক্ষ পক্ষে থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

এপ্রিল ফুলস ডে
১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম,
১৮৮৯- রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রতিষ্ঠাতা কে বি হেডগেওয়ারের জন্ম,
১৯৩৭- মহম্মদ হামিদ আনসারির জন্ম,
১৯৪১- ক্রিকেটার অজিত ওয়াদেকারের জন্ম,
১৯৮৪- ক্রিকেটার মুরলী বিজয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
এপ্রিল ফুলস ডে১৬২১- শিখ ধর্মের নবম গুরু তেগ বাহাদুরের জন্ম১৮৮৯- ...বিশদ

07:03:20 PM

অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

07:24:05 PM