Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কালচিনির তৃণমূলী পঞ্চায়েত সদস্যরা একমাসের ভাতা দিচ্ছেন ত্রাণ তহবিলে
কোচবিহারে হোম কোয়ারেন্টাইনে না থাকলে যেতে হবে ইন্ডোর স্টেডিয়ামে 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা সন্দেহে আলিপুরদুয়ার জেলা থেকে এক দম্পতি সহ তিনজনের লালারসের নমুনা পরীক্ষার জন্য উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। তার মধ্যে শনিবার জেলায় এক ব্যক্তির নমুনার রিপোর্ট এসে পৌঁছয়। ওই ব্যক্তির নমুনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এদিকে, কালচিনি ব্লকে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্য ও পঞ্চায়েত সমিতির সদস্যরা তাঁদের একমাসের ভাতা শনিবার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার কথা ঘোষণা করেন। অন্যদিকে, কোচবিহারের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কোয়ারেন্টাইন সেন্টার চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। কোচবিহারে যাঁরা হোম কোয়ারেন্টাইনে থেকেও বাইরে ঘোরাঘুরি করছেন তাঁদের জন্য ওই জায়গাটি চিহ্নিত করেছে জেলা স্বাস্থ্যদপ্তর। স্বাস্থ্যদপ্তর জানিয়েছে, সেখানেই তাঁদের পাঠানো হবে।
করোনা সন্দেহে আলিপুরদুয়ারের ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি এক দম্পতি ও আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ভর্তি এক ব্যক্তির লালারসের নমুনা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুবর্ণ গোস্বামী বলেন, আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ভর্তি ৪০ বছর বয়সি এক ব্যক্তির নমুনার রিপোর্ট শনিবার আসে, রিপোর্টটি নেগেটিভ। ফালাকাটা সুপার স্পেশালিটিতে ভর্তি দম্পতির রিপোর্টের অপেক্ষায় আমরা রয়েছি।
স্বাস্থ্যদপ্তর জানিয়েছে, আলিপুরদুয়ারে শনিবার দুপুর পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৫০০ জন। ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালের কোয়ারেন্টাইন সেন্টারে ১৫ জন এবং আইসোলেশন ওয়ার্ডে ভর্তি আছেন ছ’জন। তারমধ্যে একজনকে শনিবার ভর্তি করা হয়।
এদিকে, করোনা মোকাবিলায় শনিবার কালচিনি ব্লকে তৃণমূল কংগ্রেসের ৯২ জন পঞ্চায়েত সদস্য ও পঞ্চায়েত সমিতির ২২ জন সদস্য তাঁদের একমাসের ভাতা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার কথা ঘোষণা করেন। কালচিনি পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তৃণমূলের প্রভাত মুখোপাধ্যায় বলেন, শনিবার আমরা ওই সিদ্ধান্তের কথা বিডিও’কে জানিয়ে দিয়েছি।
কোচবিহারের মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুমিত গঙ্গোপাধ্যায় বলেন, যাঁরা হোম কোয়ারেন্টাইনে থেকেও নিয়মকানুন মানছেন না এবার তাঁদের চিহ্নিত করে স্বাস্থ্যদপ্তরের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে। নিয়ম না মানার জন্যই আমরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।
কোচবিহারের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ৫০ বেডের কোয়ারেন্টাইন সেন্টার গড়া হচ্ছে। সেখানেই তাঁদের রাখা হবে। এদিকে, কোচবিহারে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭৩৫৫ জন। বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে আছেন ২২ জন। কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশনে একজন ভর্তি আছেন।  

29th  March, 2020
অসহায় মানুষদের খাদ্য সামগ্রী দিলেন গৌতম দেব 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউন পরিস্থিতিতে কোনও মানুষ যাতে সমস্যায় না পড়ে তা দেখতে তৎপর রয়েছে প্রশাসন। অসহায়, ভবঘুরে ও বিশেষ চাহিদাসম্পন্ন মানুষদের সাহায্য করতে রবিবার এগিয়ে আসেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।  
বিশদ

দাম বাড়ছে শাক-সব্জির
মালদহ সংশোধনাগারে তৈরি
করা হল কোয়ারেন্টাইন সেন্টার 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: করোনা নিয়ে সতর্কতা নেওয়া হচ্ছে গোটা দেশজুড়ে। ইতিমধ্যে মালদহ জেলাজুড়ে একাধিক কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য। এবার মালদহ সংশোধনাগারেও তৈরি কর হল কোয়ারেন্টাইন সেন্টার।  
বিশদ

ভিড় এড়াতে ময়নাগুড়িতে সকাল
থেকেই খোলা থাকবে মুদিখানা দোকান 

সংবাদদাতা, ময়নাগুড়ি: আজ, সোমবার থেকে ময়নাগুড়ি পুরাতন বাজারের মুদিখানা এবং ওষুধের দোকানগুলি অন্যান্য সময়ের মতোই খোলা থাকবে। কিছু দিন আগে ব্যবসায়ী সমিতি বৈঠক করে স্থির করেছিল মুদিখানা দোকান সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা হবে।  
বিশদ

‘চাপ কাটাতে’ রায়গঞ্জে মৎস্যশিকার জেলা প্রশাসনের দুই কর্তার 

সংবাদদাতা, রায়গঞ্জ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন নিজে রাস্তায় নেমে মানুষকে লকডাউনের উদ্দেশ্য বোঝাচ্ছেন, সবাইকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন, ঠিক তখনই উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকদের একাংশ ব্যস্ত মাছ ধরতে।  
বিশদ

কোচবিহার ও আলিপুরদুয়ারের কোয়ারেন্টাইন সেন্টারে ৪৫ জন 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: কোচবিহার জেলার বিভিন্ন এলাকার ৮০০০ এর বেশি মানুষ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ২০ জনকে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। অন্যদিকে, আলিপুরদুয়ার জেলার ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালের কোয়ারেন্টাইন সেন্টারে ২৫ জন রয়েছেন।  
বিশদ

ময়নাগুড়িতে পুলিসের অভিযানে উদ্ধার ১৫০ লিটার মদ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: লকডাউন উপেক্ষা করে ময়নাগুড়ির বিভিন্ন এলাকায় অবাধে মদ ও জুয়ার আসর চলছে। শনিবার রাতে খাগড়াবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ খাগড়াবাড়ি গ্রামে বেআইনিভাবে মদ বিক্রির খবর পেয়েই পুলিস দাসপাড়া সংলগ্ন একটি পোল্ট্রি ফার্মে হানা দিয়ে এক যুবককে হাতেনাতে ধরে ফেলে।  
বিশদ

দক্ষিণ দিনাজপুরের হেল্পলাইনে ব্যাপক সাড়া 

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের তরফে লকডাউনের ফলে বিভিন্ন জায়গায় আটকে পড়া জেলার বাসিন্দাদের জন্য একটা হেল্পডেস্ক খোলা হয়েছে শনিবার। সেখানে রয়েছেন ১২ জন সরকারি আধিকারিক ও একটি কন্ট্রোল রুম। 
বিশদ

করোনা: জলপাইগুড়ি ও ডুয়ার্সে ভিন্ন চিত্র 

বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গে একজনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই সচেতন নাগরিকদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে। কিন্তু আশ্চর্যের রবিবার সকালেও জলপাইগুড়ি শহরের বাজারগুলিতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।  
বিশদ

বেড়েছে ডাল ও চিনির দাম
ইংলিশবাজারে বাজার পরিদর্শনে
পুরসভা ও ব্যবসায়ী সংগঠনের কর্তারা 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ : শনিবার সারাদিনই ইংলিশবাজার শহরের রাস্তায় বিশেষ লোকজন চোখে পড়েনি। ইতিমধ্যেই রথবাড়ি ও মকদমপুর বাজার খোলা জায়গায় ঩নিয়ে যাওয়া হয়েছে।  
বিশদ

29th  March, 2020
রায়গঞ্জে ভিড় এড়াতে বন্ধ মাছের বাজার
আটকে পড়াদের ফেরাতে দক্ষিণ দিনাজপুরে হেল্প ডেস্ক 

বাংলা নিউজ এজেন্সি: বাইরে আটকে পড়া জেলার বাসিন্দাদের সহায়তার জন্য হেল্প ডেস্ক খুলল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। ১২ জন সরকারি আধিকারিককে নিয়ে একটি টিম তৈরি করা হয়েছে। সকাল ৭টা থেকে সন্ধে সাতটা অবধি কাজ করবে কন্ট্রোল রুম। ০৩৫২২-২৫৫০২০ নম্বরে ফোন করে যোগাযোগ করা যাবে ওই কন্ট্রোল রুমে।  
বিশদ

29th  March, 2020
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে
ভিআরডিএল ল্যাব নিয়ে তুঙ্গে সাংসদ-মন্ত্রী তরজা 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তাতে বাধা পড়ে। এই পরিস্থিতিতে সোমবার থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হতে চলেছে ভাইরাল রিসার্চ সেন্টার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার বা ভিআরডিএল ল্যাব। হাসপাতাল সূত্রে এমনটাই জানানো হয়েছে।  
বিশদ

29th  March, 2020
জ্বরের রোগী খুঁজতে বাড়ি বাড়ি যাচ্ছেন শিলিগুড়ি মহকুমার স্বাস্থ্যকর্মীরা 

সংবাদদাতা, নকশালবাড়ি: করোনা ভাইরাসের মোকাবিলা করতে দার্জিলিং জেলা স্বাস্থ্যদপ্তর বাড়ি বাড়ি গিয়ে বাসিন্দাদের জ্বর আছে কি না তা সমীক্ষা করতে শুরু করেছে। ইতিমধ্যেই শিলিগুড়ি মহকুমার বিভিন্ন ব্লক স্বাস্থ্যদপ্তরের উদ্যোগে জ্বরজনিত রোগীদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে।  
বিশদ

29th  March, 2020
বন্ধ চা বাগানের শ্রমিকদের খাদ্যসামগ্রী দিল নাগরাকাটা ব্যবসায়ী সমিতি 

সংবাদদাতা, মালবাজার: লকডাউন চলায় শনিবার মাল মহকুমার নাগরাকাটা ব্লকের বন্ধ চা বাগানের শ্রমিকদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, আলু ও মিষ্টি দিলেন নাগরাকাটা ব্যবসায়ী সমিতির সদস্যরা। 
বিশদ

29th  March, 2020
মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এক লক্ষ
টাকা দিলেন ক্রিকেটার রিচা ঘোষ 

সংবাদদাতা, শিলিগুড়ি: করোনার প্রকোপ ঠেকাতে দেশজুড়ে এখন লকডাউন চলছে। করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য রাজ্য সরকার ত্রাণ তহবিল গড়েছে। মুখ্যমন্ত্রীর ওই ত্রাণ তহবিলে সমাজের সকল স্তরের মানুষ অনুদান দিচ্ছেন। শনিবার সেই তহবিলে এক লক্ষ টাকা দিলেন ক্রিকেটার রিচা ঘোষ।  
বিশদ

29th  March, 2020

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা প্রতিরোধে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য যুদ্ধকালীন তৎপরতায় প্রতিদিন চার লক্ষ বোতল পানীয় জল সরবরাহ করছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর (পিএইচই)। মুখ্যমন্ত্রী ...

বিএনএ, বহরমপুর: বাংলাদেশেও করোনার দাপট শুরু হয়ে যাওয়ায় সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করল বিএসএফ। বাংলাদেশ সীমান্তের যেসব এলাকায় কাঁটাতার নেই সেখানে জওয়ানরা কার্যত ত্রিস্তরীয় ...

দুবাই, ২৯ মার্চ: পুলিসের উর্দি গায়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহসী ভূমিকা নেওয়ার জন্য প্রাক্তন ক্রিকেটার যোগিন্দর শর্মাকে কুর্নিশ জানাল আইসিসি। তাঁকে ‘রিয়াল লাইফ হিরো’ বলে অভিহিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাটি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ভারতের খেতাব জয়ের অন্যতম ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৯ মার্চ: করোনা ভাইরাস মহামারীর মধ্যে ভারতে আটকে পড়া কয়েক হাজার ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে বিদেশমন্ত্রী ডমিনিক রাবের কাছে আর্জি জানালেন লন্ডন অ্যাসেম্বলির সদস্য নবীন শাহ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়ে যুক্ত হলে এই মুহূর্তে খুব একটা ভালো যাবে না। প্রেম প্রণয়ে বাধা। কারও সাথে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব চিকিৎসক দিবস
১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৯: রাওলাট আইনের বিরুদ্ধে প্রতিরোধের ডাক গান্ধীজির
১৯৪৫: অস্ট্রিয়াকে আক্রমণ করল সোভিয়েত ইউনিয়ন
১৯৫৬- বাংলা ভাষার রূপকথার বিশিষ্ট রচয়িতা ও সংগ্রাহক দক্ষিণারঞ্জন মিত্রমজুমদারের মৃত্যু
১৯৫৬: পরমাণু পরীক্ষা করল সোভিয়েত ইউনিয়ন
১৯৬৫- বাঙালি সাহিত্যিক সতীনাথ ভাদুড়ীর মৃত্যু
১৯৭৯ - মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট জ্যাজ্ সঙ্গীত শিল্পী, পিয়ানো বাদক এবং অভিনেত্রী নোরা জোন্সের জন্ম
১৯৮১: ওয়াশিংটন ডিসি’র এক হোটেলের বাইরে জন হিঙ্কলে নামে এক ব্যক্তি প্রেসিডেন্ট রোনাল্ড রেগনকে গুলি করেন
১৯৮৬ - স্প্যানিশ ফুটবল খেলোয়াড় সার্জিও র্যামোসের জন্ম
২০০২- বিশিষ্ট কবি ও গীতিকার আনন্দ বক্সীর মৃত্যু
২০১৩ - মার্কিন কবি ও শিক্ষাবিদ ড্যানিয়েল হফম্যানের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, (চৈত্র শুক্লপক্ষ) ষষ্ঠী ৫৪/১১ রাত্রি ৩/১৫। রোহিণী ২৯/১৭ অপঃ ৫/১৮। সূ উ ৫/৩৪/৫৩, অ ৫/৪৭/৩১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/২৫ মধ্যে, বারবেলা ৭/৭ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৪০ মধ্যে।
১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, ষষ্ঠী ৪২/৪৭/৫১ রাত্রি ১০/৪৩/৫১। রোহিণী ১৯/৫৮/২৮ দিবা ১/৩৬/৬। সূ উ ৫/৩৬/৪৩, অ ৫/৪৭/৪৪। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৫ গতে ২/২০ মধ্যে। কালবেলা ৭/৮/৬ গতে ৮/৩৯/২৮ মধ্যে।
৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব চিকিৎসক দিবস১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

07:03:20 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত মোট ২২৭ জন 

11:49:49 PM

করোনা: তেলেঙ্গানায় নতুন করে আক্রান্ত হলেন ৬ জন 

11:15:52 PM

তারাপীঠ মন্দিরের জেনারেটর রুমে আগুন, অকুস্থলে দমকলের ১টি ইঞ্জিন 

09:12:28 PM

করোনা: দিল্লিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৭ 

09:08:28 PM

 করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২

09:00:11 PM