Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

করোনা পরীক্ষা উত্তরবঙ্গ মেডিক্যালে চালু না হওয়ায় ক্ষোভ 

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের মাইক্রো বায়োলজি বিভাগে ভাইরাল রির্সাচ অ্যান্ড ডায়াগনস্টিক ল্যাবরেটারিতে এখনও করোনা ভাইরাস পরীক্ষা চালু না হওয়ায় ক্ষোভ বাড়ছে। শুক্রবার রোগীর পরিজনরা কলেজের অধ্যক্ষের সঙ্গে দেখা করে দ্রুত ল্যাবটি চালু করার দাবি জানান। তাঁরা বলেন, পরিকাঠামো তৈরি ও ওপর মহল থেকে ছাড়পত্র পাওয়ার পরও ল্যাব চালু করা হচ্ছে না। এ দিন কিছু লোক অধ্যক্ষের ঘরের সামনে এ নিয়ে বিক্ষোভও দেখান। তাঁরা জানিয়েছেন, ৪৮ ঘণ্টার মধ্যে মেডিক্যাল কর্তৃপক্ষ তা চালু না করলে বৃহত্তর আন্দোলনে নামা হবে।
অধ্যক্ষ ডাঃ প্রবীরকুমার দেব বলেন, প্রযুক্তিগত সমস্যার জন্য আমরা এটি চালু করতে পারছি না। ফলে আগে যেভাবে নমুনা নাইসেডে পাঠানো হচ্ছিল সেভাবেই নিয়মিত যাবে। যেহেতু আমরা অত্যাধুনিক ওই মেশিন আগে ব্যবহার করিনি। সেক্ষেত্রে দক্ষ কর্মীর কথা ওপর মহলে জানানো হয়েছে। চেষ্টা চলছে, এক-দু’দিনের মধ্যে পরিষেবা চালুর। তাছাড়া এখানে পর্যাপ্ত কিটের সমস্যা রয়েছে। তাও আনা হচ্ছে। জেলা থেকে আসা নমুনা আপাতত প্রতিদিন বিকেলে সরকারি গাড়িতে নাইসেডে পাঠিয়ে দিচ্ছি।
মেডিক্যাল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত পর্যন্ত মোট আটজনকে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা করা হচ্ছে। তাঁদের মধ্যে কেউ দুবাই কেউ নেপাল কিংবা কেরল থেকে এসেছেন।  

28th  March, 2020
মালদহে কৃষিপণ্যের দোকান খোলার নির্দেশ, দক্ষিণ
দিনাজপুরে প্রবীণদের বাড়িতে ওষুধ পৌঁছে দেবে প্রশাসন 

সংবাদদাতা, গঙ্গারামপুর ও মালদহ: দক্ষিণ দিনাজপুর জেলা পুলিস জেলার প্রবীণ নাগরিকদের বাড়িতে ওষুধ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিল। জেলার বালুরঘাট, গঙ্গারামপুর ও বুনিয়াদপুর শহরে যেসব প্রবীণ নাগরিকদের বাড়িতে কমবয়সি কেউ নেই, যাঁরা বাইরে ওষুধ নিতে বের হতে পারছেন না বর্তমান লকডাউন পরিস্থিতিতে, তাঁদের জন্য এই পরিষেবা দেওয়া হবে।  
বিশদ

28th  March, 2020
কোচবিহার ভবানীগঞ্জ বাজার সরল
আলিপুরদুয়ারের চা বাগানের প্রাথমিক
স্কুলগুলিতে হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টার 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা সন্দেহে ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি ভিনরাজ্য থেকে আসা এক দম্পতির লালারসের নমুনা পরীক্ষার জন্য শুক্রবার আলিপুরদুয়ার জেলা স্বাস্থ্যদপ্তর পাঠাল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। 
বিশদ

28th  March, 2020
করোনা আতঙ্ক: শিলিগুড়িতে ঘিঞ্জি
জায়গা থেকে সরল সব্জি বাজার 

বিএনএ, শিলিগুড়ি: করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ভিড় এড়ানোর পরামর্শ দিয়েছে সরকার। এই পরিস্থিতিতে ভিড় এড়াতে শিলিগুড়ি মহকুমার শিবমন্দিরের আঠারোখাই গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বাজারের স্থান পরিবর্তন করল। একই উদ্যোগ নেয়, শিলিগুড়ি শহরের সুভাষপল্লি বাজার কমিটিও।  
বিশদ

28th  March, 2020
লকডাউন
বেলা গড়াতেই শুনশান শিলিগুড়ি-জলপাইগুড়ি 

বিএনএ, শিলিগুড়ি ও জলপাইগুড়ি: লকডাউনের জেরে কার্যত গৃহবন্দি হয়ে পড়েছেন শিলিগুড়ি শহরের বাসিন্দারা। একই চিত্র ধরা পড়েছে পাশের শহর জলপাইগুড়িতেও। শুক্রবারও শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিও কার্যত খাঁ খাঁ করছিল। তবে সরকারি সিদ্ধান্ত মেনে অত্যাবশ্যকীয় পণ্যের দোকানগুলি খোলা ছিল। 
বিশদ

28th  March, 2020
ভবঘুরে, অসহায়দের বিরিয়ানি খাওয়াল মালদহ পুলিস 

বাংলা নিউজ এজেন্সি: করোনা রুখতে লকডাউনের জেরে প্রায় অভুক্ত রয়েছেন অনেক পথবাসী, ভবঘুরে, দরিদ্র ও অসহায়রা। অসহায় সেইসব মানুষদের পাশে দাঁড়াল গৌড়বঙ্গের তিন জেলার পুলিস।  
বিশদ

28th  March, 2020
প্যাকেট করে ময়নাগুড়িতে দুঃস্থদের খাবার দেবে তৃণমূল 

সংবাদদাতা, ময়নাগুড়ি: দুঃস্থ মানুষদের চাল, ডাল, আলু, মুড়ি পৌঁছে দিতে ময়নাগুড়ি ব্লক তৃণমূল কংগ্রেস উদ্যোগী হয়েছে। দলের কর্মীরা ঠিক করেছেন, ১০০০টি প্যাকেট বানিয়ে ওইসব সামগ্রী তাঁরা আজ, শনিবার থেকে বণ্টন করবেন। দলীয় সূত্রে জানা গিয়েছে, প্যাকেটে দু’কেজি করে চাল, আলু থাকবে। ৫০০ গ্রাম করে ডাল, মুড়ি দেওয়া হবে।  
বিশদ

28th  March, 2020
লকডাউনে আটকে ওষুধ, চরম বিপাকে রায়গঞ্জের যুবক 

সংবাদদাতা, রায়গঞ্জ: লকডাউনের জেরে বন্ধ হয়ে গিয়েছে কুরি‌য়ার পরিষেবা। তাই ভিনরাজ্য থেকে ওষুধ আনাতে না পেরে সমস্যায় পড়েছেন রায়গঞ্জের বাসিন্দা অমিতকুমার রায়। সদ্য তাঁর কিডনি প্রতিস্থাপন করা হয়েছে।  
বিশদ

28th  March, 2020
কালচিনিতে রাজ্য সড়কে দুর্ঘটনায় মৃত্যু প্রৌঢ়ের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনের জেরে শুনশান রাস্তায় শুক্রবার দুপরে কালচিনির দক্ষিণ মেন্দাবাড়ি গ্রামে কালচিনি-হাসিমারা রাজ্য সড়কে একটি গাড়ির ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম লচ্ছু মুণ্ডা(৫৫)। তাঁর বাড়ি দক্ষিণ মেন্দাবাড়ি গ্রামেই।  
বিশদ

28th  March, 2020
পুরাতন মালদহে দুর্ঘটনায় জখম ৩

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার সকালে পুরাতন মালদহ ব্লকের নারায়ণপুরের ঝাঁঝরা মোড় বাইপাসে একটি ছোট গাড়ি উল্টে কমপক্ষে তিন জন অল্পবিস্তর জখম হয়েছেন। এদিন একটি ছোট গাড়িতে চেপে বেশ কয়েকজন ইংলিশবাজার শহরের দিক থেকে গাজোলের দিকে যাচ্ছিলেন। 
বিশদ

28th  March, 2020
মোথাবাড়িতে সুড়ঙ্গ ঘিরে চাঞ্চল্য 

সংবাদদাতা, মালদহ: করোনা আতঙ্কের মাঝেই একটি সুড়ঙ্গ নিয়ে চাঞ্চল্য ছড়াল মালদহে। পাগলা নদীর ধারে একটি বড়সড় সুড়ঙ্গের সন্ধান পেল মালদহের মোথাবাড়ি থানার পুলিস। বৃহস্পতিবার সকালে ওই সুড়ঙ্গটি প্রথমে এলাকার বাসিন্দাদের নজরে আসে। তাঁরাই পুলিসে খবর দেন। 
বিশদ

28th  March, 2020
মাল মহকুমায় মাইকিং 

সংবাদদাতা, মালবাজার: করোনা ভাইরাসের মোকাবিলায় শুক্রবার নাগরাকাটা ব্লকের বিভিন্ন চা বাগানে চিকিৎসককে সঙ্গে নিয়ে মাইকিং করে শ্রমিকদের মধ্যে সচেতন বৃদ্ধি করেন নাগরাকাটা থানার ওসি সঞ্জু বর্মন। সরকারি নির্দেশিকা অনুযায় চা বাগানগুলিতে কাজ বন্ধ থাকে।   
বিশদ

28th  March, 2020
প্যাকিং বাক্স ও বেঞ্চ দিয়ে ক্রেতাদের
মধ্যে দূরত্ব বজায় রাখলেন ব্যবসায়ীরাই 

বিএনএ, শিলিগুড়ি: আস্তে আস্তে কি সচেতন হচ্ছে শিলিগুড়ি? বৃহস্পতিবার সকালে একাধিক ছোট ছোট বাজারের চিত্র দেখে অন্তত তেমনটাই মনে হল। বুধবারের তুলনায় এদিন সকালে বাজারে ভিড় অনেকটাই কম ছিল।  বিশদ

27th  March, 2020
ঘনিষ্ঠতা এড়াতে মালদহে সরানো হল বাজার,
উত্তর দিনাজপুরে হোম ডেলিভারির উদ্যোগ 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার মালদহ জেলা সদর ইংলিশবাজারের দু’টি বড় বাজার সরিয়ে নিয়ে যাওয়া হল খোলা জায়গায়। করোনা রুখতে সোশ্যাল ডিসটেন্সিংয়ের নিয়মকানুন মেনে চলতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।   বিশদ

27th  March, 2020
চালসায় হাট বসল জঙ্গলের ধারে, ভিড় কমাল পুলিস 

সংবাদদাতা, মালবাজার: দেশজুড়ে লকডাউন চলছে। ফলে মেটেলির চালসার মঙ্গলবাড়িতে বৃহস্পতিবার হাট না বসলেও কিছুটা দূরে খরিয়ারবন্দর জঙ্গলের ধারে কিছু ব্যবসায়ী হাট বসায়।   বিশদ

27th  March, 2020

Pages: 12345

একনজরে
দুবাই, ২৯ মার্চ: পুলিসের উর্দি গায়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহসী ভূমিকা নেওয়ার জন্য প্রাক্তন ক্রিকেটার যোগিন্দর শর্মাকে কুর্নিশ জানাল আইসিসি। তাঁকে ‘রিয়াল লাইফ হিরো’ বলে অভিহিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাটি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ভারতের খেতাব জয়ের অন্যতম ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা প্রতিরোধে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য যুদ্ধকালীন তৎপরতায় প্রতিদিন চার লক্ষ বোতল পানীয় জল সরবরাহ করছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর (পিএইচই)। মুখ্যমন্ত্রী ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৯ মার্চ: করোনা ভাইরাস মহামারীর মধ্যে ভারতে আটকে পড়া কয়েক হাজার ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে বিদেশমন্ত্রী ডমিনিক রাবের কাছে আর্জি জানালেন লন্ডন অ্যাসেম্বলির সদস্য নবীন শাহ। ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৯ মার্চ: করোনার জেরে রেলের প্রায় দেড় কোটি পরীক্ষার্থীর ভবিষ্যৎ নিয়েই বড়সড় প্রশ্নচিহ্ন উঠে গেল। এনটিপিসির (নন-টেকনিক্যাল পপুলার ক্যাটিগরিস) প্রায় ৩৫ হাজার শূন্যপদে নিয়োগ পরীক্ষা কবে হবে, সেই ব্যাপারে সঠিক উত্তর দিতে পারছে না রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায়ে যুক্ত হলে এই মুহূর্তে খুব একটা ভালো যাবে না। প্রেম প্রণয়ে বাধা। কারও সাথে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব চিকিৎসক দিবস
১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৯: রাওলাট আইনের বিরুদ্ধে প্রতিরোধের ডাক গান্ধীজির
১৯৪৫: অস্ট্রিয়াকে আক্রমণ করল সোভিয়েত ইউনিয়ন
১৯৫৬- বাংলা ভাষার রূপকথার বিশিষ্ট রচয়িতা ও সংগ্রাহক দক্ষিণারঞ্জন মিত্রমজুমদারের মৃত্যু
১৯৫৬: পরমাণু পরীক্ষা করল সোভিয়েত ইউনিয়ন
১৯৬৫- বাঙালি সাহিত্যিক সতীনাথ ভাদুড়ীর মৃত্যু
১৯৭৯ - মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট জ্যাজ্ সঙ্গীত শিল্পী, পিয়ানো বাদক এবং অভিনেত্রী নোরা জোন্সের জন্ম
১৯৮১: ওয়াশিংটন ডিসি’র এক হোটেলের বাইরে জন হিঙ্কলে নামে এক ব্যক্তি প্রেসিডেন্ট রোনাল্ড রেগনকে গুলি করেন
১৯৮৬ - স্প্যানিশ ফুটবল খেলোয়াড় সার্জিও র্যামোসের জন্ম
২০০২- বিশিষ্ট কবি ও গীতিকার আনন্দ বক্সীর মৃত্যু
২০১৩ - মার্কিন কবি ও শিক্ষাবিদ ড্যানিয়েল হফম্যানের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, (চৈত্র শুক্লপক্ষ) ষষ্ঠী ৫৪/১১ রাত্রি ৩/১৫। রোহিণী ২৯/১৭ অপঃ ৫/১৮। সূ উ ৫/৩৪/৫৩, অ ৫/৪৭/৩১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/২৫ মধ্যে, বারবেলা ৭/৭ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৪০ মধ্যে।
১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০, সোমবার, ষষ্ঠী ৪২/৪৭/৫১ রাত্রি ১০/৪৩/৫১। রোহিণী ১৯/৫৮/২৮ দিবা ১/৩৬/৬। সূ উ ৫/৩৬/৪৩, অ ৫/৪৭/৪৪। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ গতে ৮/৫৬ মধ্যে ও ১১/১৫ গতে ২/২০ মধ্যে। কালবেলা ৭/৮/৬ গতে ৮/৩৯/২৮ মধ্যে।
৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব চিকিৎসক দিবস১৮৯৯ - বাঙালি লেখক ও চিত্রনাট্যকার শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

07:03:20 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত মোট ২২৭ জন 

11:49:49 PM

করোনা: তেলেঙ্গানায় নতুন করে আক্রান্ত হলেন ৬ জন 

11:15:52 PM

তারাপীঠ মন্দিরের জেনারেটর রুমে আগুন, অকুস্থলে দমকলের ১টি ইঞ্জিন 

09:12:28 PM

করোনা: দিল্লিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৭ 

09:08:28 PM

 করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২

09:00:11 PM