Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কোচবিহারে ২৩০০ জন হোম কোয়ারেন্টাইনে
অকারণে রাস্তায় মানুষ, পেটাল পুলিস 

বাংলা নিউজ এজেন্সি: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মঙ্গলবার জলপাইগুড়ি ও কোচবিহার দু’জায়গাতেই পুলিসকে কড়া হাতে পরিস্থিতি সামলাতে হয়। সংক্রমণ রুখতে লকডাউন ঘোষণা হওয়ার পরেও দুই জেলা শহরেই কিছু কৌতূহলী মানুষকে অযথা রাস্তায় ঘোরাঘুরি করতে দেখা যায়। সব্জি বাজারগুলি খোলা থাকায় সেখানে প্রচুর মানুষ ভিড় জমান। একদিকে যখন করোনার কারণে একে অপরের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে তখন কিছু মানুষ সকাল থেকে পাড়ার মোড়ে আড্ডা জমাচ্ছেন।
কোচবিহারের মুখ্য স্বাস্থ্যআধিকারিক সুমিত গঙ্গোপাধ্যায় বলেন, জেলায় ২৩০০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এদিন নতুন করে কেউ আইসোলেশন ওয়ার্ডে ভরতি হননি।
জলপাইগুড়ি শহরের ডিবিসি রোড, দিনবাজার, মার্চেন্ট রোড, থানা মোড়, পোস্ট অফিস মোড় প্রভৃতি এলাকয় বহু মানুষকে ঘুরে বেড়ান। একই দৃশ্য কোচবিহারেও দেখা গিয়েছে। এই শহরের হরিশ পাল চৌপথি থেকে শুরু করে ভবানীগঞ্জ বাজার, বিভিন্ন পাড়ার মোড় সহ অনেক জায়গাতেই মানুষ বাড়ি থেকে বেরিয়ে এদিক ওদিক অকারণে ঘুরে বেড়িয়েছে। পুলিস দু’জায়গাতেই কঠোরভাবে ওসব মানুষকে ঘরমুখো করেছে। বেশ কয়েক জায়গায় পুলিস কয়েকজনকে লাঠি পেটা করলে ওসব ভিড় হালকা হয়। দুই জেলারই শহরতলি ও গ্রামাঞ্চলেও একই দৃশ্য মঙ্গলবার নজরে আসে।
জলপাইগুড়ি ও কোচবিহারের বিভিন্ন রাস্তার ধারের দোকানপাট বন্ধ ছিল। কিছু নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ছাড়া সবই বন্ধ থাকে। তবে কিছু টোটো রাস্তায় নামে। তাতে যাত্রীও হয়। এদিকে পুলিসও রাস্তায় নেমে টোটোচালকদের বাড়ি ফিরে যেতে বলে। এভাবে কিছুক্ষণ চলার পর ধীরে ধীরে শহরের রাস্তাঘাট কিছুটা হলেও ফাঁকা হয়। কিন্তু দিনভরই কিছু মানুষ মোটর বাইকে চেপে শহরের মধ্যে ঘোরা ফেরা করে। অনেকেই প্রশ্ন তুলেছেন, যে উদ্দেশ্যে লকডাউন করা হয়েছে তা যদি পূরণই না হয় তাহলে এসব করে কি লাভ! মানুষের অযথা রাস্তায় বের হওয়া আরও কঠোরভাবে দমন করা উচিত বলেও অনেকে মন্তব্য করেন।
এ দিন জলপাইগুড়ি জেলাশাসকের দপ্তর সহ অন্যান্য সরকারি অফিস চত্বরে আর পাঁচটি দিনের মতো ভিড় ছিল না। জেলাশাসক সহ অন্যান্য পদস্থ কর্তা ও কিছু কর্মী দপ্তরে উপস্থিত ছিলেন। অন্যান্য দপ্তরগুলিও ছিল ফাঁকা। কিন্তু বাজার খোলা থাকায় বিকেলের দিকে অনেকে বাজারে এসে কেনাকাটা করে নিয়ে যান।
কোচবিহারের দিনহাটা, তুফানগঞ্জ সহ জেলার গ্রামীণ বাজারগুলিতেও একই ছবি দেখা গিয়েছে। পরে পুলিস কয়েক জায়গায় গিয়ে কিছু লোককে লাঠি পেটা করে বাড়ি ঢুকিয়ে দেয়। এ দিন সকালে দিনহাটার গোসানীমারিতে তামাক কেনা বেচার বাজার বসে। জেলার বিভিন্ন জায়গায় বাইরে থেকে কিছু মানুষ সেখানে যায়। এ নিয়ে এলাকায় আতঙ্ক ছড়ায়। পরে পুলিস ও স্বাস্থ্যকর্মীরা গিয়ে বাইরে থেকে আসা লোকেদের সঙ্গে কথা বলে তাঁদের বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করেন। অনেক জায়গায় গ্রাম পঞ্চায়েতগুলির পক্ষ থেকে মাইকিং করে মানুষকে বাড়িতে থাকতে আবেদন জানানো হয়। 

25th  March, 2020
মুখ্যমন্ত্রীর নির্দেশে হিলি সীমান্তে বাড়ল নজরদারি 

সংবাদদাতা, বালুরঘাট: মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশের পরে সীমান্তে নজরদারি আরও কড়া করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। নবান্ন থেকে নির্দেশ পেয়ে সোমবার রাতেই হিলি চেকপোস্টে ছুটে যান ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ দিনাজপুরের পুলিস সুপার দেবর্ষি দত্ত সহ পুলিসের অন্য আধিকারিকরা।  
বিশদ

01st  April, 2020
আজ থেকে মালদহের ৬৩৭টি দোকান থেকে রেশন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: আজ, বুধবার থেকে মালদহের ৬৩৭টি রেশন দোকানে বিনামূল্যে চাল, গম, আটা পাবেন জেলার উপভোক্তারা। সকাল থেকে বিকেল পর্যন্ত রেশন প্রদানের ব্যবস্থা থাকবে। লকডাউনের কারনে বহু মানুষ কাজে বের হতে না পারায় সরকার এই পদক্ষেপ নিয়েছে।  
বিশদ

01st  April, 2020
লকডাউন মানতে পুরাতন মালদহে রাস্তার
উপরেই ব্যারিকেড দিচ্ছেন এলাকাবাসী 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনের জেরে পুরাতন মালদহ শহর থমথমে। মঙ্গলবার সকাল থেকেই বাজারে খুব কম লোক বেরিয়েছেন। লকডাউন কার্যকরী করার জন্য কিছু এলাকায় মূল রাস্তা ব্যারিকেড দিয়ে ঘিরে প্রবেশ নিষিদ্ধ করেছেন এলাকার বাসিন্দারা। 
বিশদ

01st  April, 2020
ভিন রাজ্য থেকে ফিরছেন শ্রমিকরা,
মালদহ মেডিক্যালে করোনা পরীক্ষার দাবি 

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এ ব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে।  
বিশদ

01st  April, 2020
করোনা মোকাবিলায় আরও চিকিৎসক,
টেকনিশিয়ান চাইল উত্তরবঙ্গ মেডিক্যাল 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনা ভাইরাস মোকাবিলায় আরও ডাক্তার ও টেকনেশিয়ান চাইল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল। সোমবার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রবীর দেব এ ব্যাপারে দার্জিলিং জেলা স্বাস্থ্যদপ্তরের কাছে চিঠি পাঠিয়েছেন।  
বিশদ

01st  April, 2020
করোনা মোকাবিলায় কোচবিহার ও
জলপাইগুড়িতে প্রস্তুত হচ্ছে ৪০০ শয্যা 

বাংলা নিউজ এজেন্সি: করোনা মোকাবিলায় জলপাইগুড়ির বিশ্ববাংলা স্পোর্টস কমপ্লেক্স ও কোচবিহারের মিশন হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। বিশ্ববাংলায় ৩০০ এবং মিশন হাসপাতালে ১০০ শয্যা প্রস্তুত করা হচ্ছে। এদিকে তুফানগঞ্জ মানসিক হাসপাতালে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে।  
বিশদ

01st  April, 2020
হাওড়ায় করোনা আক্রান্ত মহিলা মার্চেই
ঘুরে যান মেটেলি, উদ্বিগ্ন ডুয়ার্সবাসী 

সংবাদদাতা, মালবাজার: হাওড়াতে করোনায় মহিলার মৃত্যুকে কেন্দ্র করে মালবাজার ও মেটেলির ধূপঝোরার মূর্তি এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। কারণ, ওই মহিলা সহ মোট চারটি পরিবার সম্প্রতি ডুয়ার্স ঘুরে বাড়িতে ফিরেছিলেন। তাঁরা কলকাতা থেকে কাঞ্চনকন্যা এক্সপ্রেসে করে নিউ মাল জংশন স্টেশনে নেমেছিলেন।  
বিশদ

01st  April, 2020
বাইরে থেকে আসা শ্রমিকরা রায়গঞ্জে
ঢুকতেই আটকে দিলেন বাসিন্দারা 

সংবাদদাতা, রায়গঞ্জ ও ইসলামপুর: ভিন রাজ্য ও ভিন জেলা থেকে জেলায় আসা শ্রমিকদের মঙ্গলবার রাস্তাতেই আটকে দিলেন রায়গঞ্জের বাসিন্দারা। পরে প্রশাসনের উদ্যোগে তাঁদের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে স্বাস্থ্য‌ পরীক্ষা করা হয়।  
বিশদ

01st  April, 2020
সাইকেল চালিয়ে কলকাতা থেকে ফিরলেন চাঁচলের ২ শ্রমিক 

সংবাদদাতা, পুরাতন মালদহ : লকডাউনের জেরে কলকাতায় আটকে পড়া মালদহের দুই শ্রমিক সাইকেল চালিয়ে ফিরলেন বাড়ি। জানা গিয়েছে, নিউটাউন থেকে সাইকেল চালিয়ে ৭২ ঘণ্টায় বাড়ি ফিরেছেন চাঁচলের বাসিন্দা ওই দুই শ্রমিক। তাঁদের নাম হীরা শেখ এবং সালাউদ্দিন আলি।  
বিশদ

01st  April, 2020
শিলিগুড়িতে ফুড রিলিফ সেন্টার খুলল পুলিস 

বিএনএ, শিলিগুড়ি: সাতদিন ধরে লকডাউন চলছে। পূর্ব ঘোষিত সূচী অনুযায়ী আরও দু’সপ্তাহ লকডাউন চলবে। এমন অবস্থায় শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেট থেকে ফুড রিলিফ সেন্টার খোলা হল। 
বিশদ

01st  April, 2020
শিলিগুড়িতে পুরকর্মীকে ঘরে ঢুকতে বাধা
 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভার ২ নম্বর ওয়ার্ডে পুরসভার চতুর্থ শ্রেণীর এক কর্মচারীকে বাড়িতে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে মালিকের বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলার সিপিএমের স্নিগ্ধা হাজরা।  
বিশদ

01st  April, 2020
বালুরঘাটে পুড়ল ২টি দোকান
 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাটে আগুনে পুড়ে গেল দু’টি দোকান। সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও দু’টি দোকান। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার ৫ নম্বর ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতের খিদিরপুর শিবমন্দির এলাকায়। 
বিশদ

01st  April, 2020
শ্রমিকদের আটকে পরীক্ষার জন্য পাঠাল রায়গঞ্জ থানা
শ্রমিকরা ফিরতেই বালুরঘাটের ফ্লু সেন্টারে বাড়ছে
ভিড়, ১ রোগীর নমুনা গেল উত্তরবঙ্গ মেডিক্যালে 

বাংলা নিউজ এজেন্সি: দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের ফ্লু সেন্টারে জ্বর, সর্দি কাশি নিয়ে আসা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। তাঁদের মধ্যে অধিকাংশই ভিনরাজ্য ফেরত শ্রমিক। ইতিমধ্যে ভিড় এড়াতে জেলার একাধিক হাট ও বাজার অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।  
বিশদ

31st  March, 2020
উত্তরবঙ্গ মেডিক্যালে আরও ৩০ জন হাউস স্টাফ নিয়োগ 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ৩০ জন হাউস স্টাফ নিয়োগ করা হচ্ছে। করোনা মোকাবিলা নিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভিডিও কনফারেন্সের পর এমন তথ্য দেয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।  
বিশদ

31st  March, 2020

Pages: 12345

একনজরে
বিশ্বজিৎ দাস, কলকাতা: বড় বড় হাসপাতালগুলিকে করোনা যুদ্ধে শামিল হওয়ার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী এবার কলকাতার বড় বেসরকারি হাসপাতালগুলির তালিকা প্রস্তুত করছে রাজ্য।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এগিয়ে এল ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। এখনও পর্যন্ত তারা সরকারি বিভিন্ন দপ্তরে ৮০ হাজার লিটার স্যানিটাইজার সরবরাহ করেছে।   ...

ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

নয়াদিল্লি ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা, ১ এপ্রিল: করোনা সঙ্কট মোকাবিলায় যৌথভাবে ১ হাজার ১২৫ কোটি টাকা খরচ করার কথা জানাল তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রো লিমিটেড, উইপ্রো এন্টারপ্রাইজেস লিমিটেড এবং সংস্থার কর্ণধারের নামাঙ্কিত আজিম প্রেমজি ফাউন্ডেশন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: উত্তরপ্রদেশের শামলিতে কোয়ারেন্টাইন সেন্টারে আত্মঘাতী এক রোগী 

12:35:00 PM

মধ্যপ্রদেশে করোনা আক্রান্ত মহিলার মৃত্যু 

11:47:50 AM

পূঃ বর্ধমানের মন্তেশ্বরে একটি বাড়ি থেকে প্রচুর বেআইনি মদ উদ্ধার, গ্রেপ্তার ১ 

11:21:00 AM

করোনা: হরিয়ানার প্রথম মৃত্যু 
হরিয়ানায় প্রথম প্রাণ কাড়ল করোনা ভাইরাস। আম্বালায় মারণ ভাইরাসে আক্রান্ত ...বিশদ

11:20:06 AM

সিউড়ির প্যাটেলনগরে প্রাক্তন তৃণমূল বিধায়কের বাড়ি লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ, চাঞ্চল্য 

10:58:00 AM

করোনা: গত ১২ ঘণ্টায় দেশে আক্রান্ত ১৩১ জন, মোট সংখ্যা ১৯৬৫  

10:57:49 AM