Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

লকডাউনের তালিকায় যুক্ত হল
ফালাকাটা, বাসিন্দাদের মিলল স্বস্তি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজ্যের লকডাউন তালিকায় ফালাকাটা ব্লক সদর শহর ছিল না। কিন্তু ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে করোনার আইসোলেশন ওয়ার্ড থাকায় গত রবিবার থেকেই স্থানীয় বিভিন্ন মহল ফালাকাটা ব্লক সদর শহরকেও লকডাউন ঘোষণার দাবিতে সরব হয়ে ওঠে। এই দাবিতে সম্মতি দিয়ে জেলা প্রশাসন সোমবার ফালাকাটায় সর্বদলীয় বৈঠক করে ফালাকাটা ব্লক সদর শহরকেও লকডাউন ঘোষণা করে।
এ দিন ফালাকাটার বিডিও অফিসে হওয়া ওই সর্বদলীয় বৈঠকে এলাকার সবক’টি রাজনৈতিক দল, ব্যবসায়ী সংগঠন, ক্লাব, স্বেচ্ছাসেবী সংগঠন, পুলিস, দমকল ও স্বাস্থ্যদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে জেলা প্রশাসন ফালাকাটাকেও লকডাউন ঘোষণা করায় স্বস্তি ফেরে এলাকার মানুষের। ফালাকাটা নিয়ে আলিপুরদুয়ার জেলায় লকডাউনের তালিকায় মোট জায়গা হল তিনটি।
সর্বদলীয় বৈঠক শেষে ফালাকাটার বিডিও সুপ্রতীক মজুমদার বলেন, জেলা প্রশাসনের নির্দেশে সোমবার সর্বদলীয় বৈঠক করে ব্লক সদর ফালাকাটাকেও লকডাউনের আওতায় আনা হয়েছে।
ফালাকাটা থেকে প্রতিবেশী ভুটান খুব বেশি দূরে নয় বলে এলাকার মানুষ এই শহরকেও লকডাউনের তালিকায় রাখার দাবিতে সরব হন। এরপরেই বিভিন্ন মহল থেকে জেলা ও ব্লক প্রশাসন কাছে ফোন যায় ফালাকাটাকে লকডাউন ঘোষণার দাবিতে। সেই দাবির তালিকায় সংবাদমাধ্যমের প্রতিনিধি থেকে শুরু করে ব্যবসায়ী সংগঠন, রাজনৈতিক দল, স্কুল কলেজ ও সমাজের অন্য অংশের প্রতিনিধিরাও ছিলেন।
ফালাকাটা ব্যবসায়ী সমিতির সম্পাদক নান্টু তালুকদার বলেন, ফালাকাটায় করোনা আরোগ্যের আইসোলেশন ওয়ার্ড আছে। ভিনরাজ্যে কাজ করা ফালাকাটার বহু মানুষও সাম্প্রতিক সময়ে বাড়ি ফিরেছেন। তাই সংক্রমণ এড়াতে ফালাকাটাকে লকডাউন ঘোষণার দাবি আমাদেরও ছিল। জেলা প্রশাসন ফালাকাটাকে লকডাউন ঘোষণা করায় আমরা স্বস্তি পেলাম।
তৃণমূল কংগ্রেসের ফালাকাটা ব্লক সভাপতি সন্তোষ বর্মন বলেন, জেলা প্রশাসনের ফালাকাটাকে লকডাউন ঘোষণার দাবিকে আমাদের দল পূর্ণ সমর্থন জানাচ্ছে। এর থেকে ভালো সিদ্ধান্ত আর হয় না। বিজেপির জেলা সহ সভাপতি নারায়ণ মণ্ডল বলেন, লকডাউন শহরের তালিকায় ফালাকাটা যুক্ত হওয়ায় আমরা খুশি। সিপিএম, কংগ্রেস ও এসইউসিও জেলা প্রশাসনের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। 

24th  March, 2020
লকডাউনে হারিয়েছে উপার্জনের উপায়,
চাঁচলে অনাহারে দিন কাটছে ৫০টি পরিবারের 

উমার ফারুক, হরিশ্চন্দ্রপুর, সংবাদদাতা: মালদহের চাঁচল-১ ব্লকের মতিহারপুর গ্রাম পঞ্চায়েতের বরতল গ্রামে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে প্রায় ৫০টি পরিবার। লকডাউনের জেরে কর্মহীন হয়ে পড়া ওই গ্রামের গরীব দুঃস্থ পরিবারগুলি চরম সঙ্কটের মধ্য দিয়ে দিন গুজরান করছেন বলে জানা গিয়েছে।  
বিশদ

শিলিগুড়িতে চিকিৎসক আইসোলেশনে,
নার্সকে পাঠানো হয়েছে হোম কোয়ারেন্টাইনে 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার ডাঃ সুদীপ্ত মণ্ডলকে পাঠানো হয়েছে আইসোলেশন ওয়ার্ডে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ধরেই অ্যাসিস্ট্যান্ট সুপার জ্বরে ভুগছিলেন।  
বিশদ

আলিপুরদুয়ার
জেলা পরিষদের অধিকাংশ
হাটেরই ইজারা হয়নি, বিপাকে কর্তৃপক্ষ 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: করোনা ও লকডাউনের জেরে হাট ইজারা নেওয়ার টেন্ডারে কেউ আগ্রহ না দেখানোয় আলিপুরদুয়ার জেলা পরিষদ বিপাকে পড়েছে। আগামী ১৩ এপ্রিল পরিষদের হাটগুলির পুরনো ইজারাদারদের হাটের ইজারার মেয়াদ শেষ হচ্ছে।  
বিশদ

নিজেদের খরচে অসহায়দের বাড়িতে ওষুধ
পৌঁছে দিচ্ছেন ইংলিশবাজারের তিন যুবক 

সৌম্য দে সরকার, মালদহ, সংবাদদাতা: আর্থিকভাবে পিছিয়ে পড়া ও অসহায় প্রবীণ নাগরিকদের হাতে জরুরি ওষুধ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন ইংলিশবাজারের তিন যুবক। বিশ্ব জুড়ে অতিমারী তৈরি করা করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ রুখতে দেশজুড়ে চলছে তিন সপ্তাহের লকডাউন।  
বিশদ

শিলিগুড়ি
প্রশাসনের শেল্টারে দু’বেলা খিচুড়ি,
রুটি মেলায় আক্ষেপ নেই গর্ভবতীর 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: ফল, ডিম, দুধ নয়, খিচুড়ি খেয়ে দিন কাটাচ্ছেন গর্ভবতী মহিলা। লকডাউনের জেরে শিলিগুড়ি শহরের রেল কলোনিতে প্রশাসনের চালু করা শেল্টার হোমে এমন ছবি ধরা পড়েছে বৃহস্পতিবার। তবু এখানে আশ্রয় নেওয়া বাসিন্দাদের মধ্যে কোনও খেদ নেই।  
বিশদ

তামাক বিক্রির হাট বন্ধ, সারের বকেয়া
টাকা উঠবে কীভাবে, চিন্তায় ব্যবসায়ীরা 

সংবাদদাতা, মাথাভাঙা: কোভিড-১৯-র জন্য দেশজুড়ে চলছে লকডাউন। তামাকের বাজার বন্ধ থাকায় কৃষকরা উৎপাদিত তামাক বিক্রি করতে পারছেন না। কৃষিজাত ফসলও সেভাবে বিক্রি হচ্ছে না। এমন অবস্থায় মাথাভাঙার সার ব্যবসায়ীরা দুশ্চিন্তার মধ্যে পড়েছেন।  
বিশদ

বাবার সৎকার নিয়ে সমস্যা, হিন্দু ছেলেদের
পাশে দাঁড়ালেন মুসলিম প্রতিবেশীরা 

সংবাদদাতা, মালদহ: লকডাউনের মধ্যেও সাম্প্রদায়িক সম্প্রীতিতে দৃষ্টান্ত তৈরি করল মালদহের কালিয়াচক-২ এলাকার বাসিন্দারা। মঙ্গলবার রাতে পঞ্চানন্দপুর-১ গ্রাম পঞ্চায়েতের লোহাইটোলা গ্রামের সংখ্যালঘু সম্প্রদায়ের বাসিন্দারাই ওই গ্রামের এক হিন্দু বাসিন্দার শেষকৃত্য সম্পন্ন করলেন।  
বিশদ

জলপাইগুড়ি
একঘেয়েমি কাটাতে ফ্ল্যাটের
বাসিন্দাদের গান শোনাচ্ছে পুলিস 

বিএনএ, জলপাইগুড়ি: লকডাউনের জন্য সমাজসচেতন মানুষ ঘরবন্দি হয়ে আছেন। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী আনতেই তাঁরা বাইরে বেরচ্ছেন। দীর্ঘসময় ঘরে থাকার কারণে অনেকেরই একঘেয়ে লাগছে।  
বিশদ

রায়গঞ্জে হঠাৎ অভিযান, আটক ২০টি
বাইক, একাধিক টোটো ও গাড়ি 

সংবাদদাতা, রায়গঞ্জ: বিনা প্রয়োজনে লকডাউন ভেঙে বাড়ির বাইরে বেরোনো বেশ কয়েকজন বাসিন্দার বাইক, গাড়ির পাশাপাশি রাস্তায় চলা একাধিক টোটো বাজেয়াপ্ত করল রায়গঞ্জের পুলিস ও উত্তর দিনাজপুরের আরটিও। 
বিশদ

ত্রাণ নিয়ে স্বজনপোষণের অভিযোগ,
প্রতিবাদ করে চাঁচলে প্রহৃত দম্পতি 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের চাঁচল থানার ভগবানপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় ত্রাণ বিতরণকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেসের এক কর্মীর বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ উঠল। অভিযোগ, এবিষয়ে প্রতিবাদ করতে গিয়ে আক্রান্ত হয়েছেন ভগবানপুর গ্রামের দরিদ্র এক দম্পতি।  
বিশদ

তৃণমূলের উদ্যোগে পরিবার ফিরে
পেলেন বালুরঘাটের অসহায় বৃদ্ধ 

সংবাদদাতা, পতিরাম: তৃণমূল যুব কংগ্রেসের সদস্যদের প্রচেষ্টায় বালুরঘাটের নেপালিপাড়া এলাকার বাসিন্দা বৃদ্ধ বিমানকৃষ্ণ সরকার ফিরে পেলেন তাঁর পরিবার। বেশ কিছুদিন ধরে ওই বৃদ্ধ অসুস্থ ও অভুক্ত অবস্থায় বাড়িতে পড়েছিলেন।
বিশদ

ইসলামপুর মহকুমা জুড়ে অবাধে
টোটো অটো চলছে, পদক্ষেপের দাবি
 

সংবাদদাতা, ইসলামপুর: লকডাউন অমান্যকারীদের বাগে আনতে ইসলামপুর পুলিস জেলায় ধরপাকড় চলছেই। তার মধ্যেই মহকুমার বিভিন্ন এলাকায় অবাধে টোটো ও অটো চলছে। বাসিন্দাদের অভিযোগ, প্রশাসনের নজরদারির অভাবেই এভাবে টোটো ও অটো চলছে।  
বিশদ

উত্তর দিনাজপুরের ৪ শহরের জন্য এল ৪০০ কুইন্টাল ত্রাণের চাল 

সংবাদদাতা, ইসলামপুর: করোনার মোকাবিলায় জারি করা হয়েছে লকডাউন। তার ফলে উদ্ভূত পরিস্থিতিতে উত্তর দিনাজপুর জেলার চার পুরসভার জন্য জিআর হিসেবে প্রায় ৪০০ কুইন্টাল চাল এসে পৌঁছল। 
বিশদ

কামাখ্যাগুড়িতে রাস্তাঘাট ও
বাজারে জীবাণুনাশক স্প্রে বিজেপির 

সংবাদদাতা, কুমারগ্রাম: করোনা সংক্রমণ রুখতে বিজেপি কর্মীরা রাস্তায় নেমে স্যানিটাইজিংয়ের কাজ শুরু করেছেন। আবার জরুরি পরিষেবার কাজে যুক্তদের বিজেপির তরফে ফুলের মালা দিয়ে সংবর্ধনা দেওয়া হচ্ছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
  নিজস্ব, প্রতিনিধি কলকাতা: আগামীকাল শুক্রবার থেকে কুপনের মাধ্যমেও রেশন দোকান থেকে খাদ্য সামগ্রী দেওয়া হবে। খাদ্য দপ্তর সিদ্ধান্ত নিয়েছে, রেশন কার্ডের মতো ফুড কুপনের নম্বরও ইলেকট্রনিক পয়েন্ট অব সেলস (ই-পস) যন্ত্রে যাচাই করা হবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে অন্যান্য শিল্পের পাশাপাশি নাভিশ্বাস উঠেছে আবাসন শিল্পেও। প্রবল আর্থিক চাপের মধ্যে পড়েছে তারা। এই অবস্থায় সুরাহা পেতে কেন্দ্রীয় সরকারের কাছে আর্থিক ত্রাণের আর্জি জানাল আবাসন নির্মাতাদের সংগঠন ক্রেডাই।   ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: সোনামুখীর পাঁচালের ঐতিহ্যবাহী গাজন স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। কমিটি সূত্রে জানা গিয়েছে, লকডাউনের কারণে যে কোনওরকম জমায়েত বন্ধের নির্দেশ রয়েছে। তা মেনে এবারের গাজন স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে।  ...

 নয়াদিল্লি, ৮ এপ্রিল: ক্রিকেট জীবনে অনেক সাফল্যই রয়েছে তাঁর ঝুলিতে। কিন্তু ভারতের মাটিতে লাল বলের ক্রিকেটে আজ পর্যন্ত সিরিজ জিততে না পারার আক্ষেপ কুরে কুরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের পঠন পাঠনে আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তিদের যোগ। বিশেষত সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৬: বাংলার নবাব হলেন সিরাজউদ্দৌলা
১৮৯৩: লেখক রাহুল সাংকৃত্যায়নের জন্ম
১৮৯৮: গায়ক পল রবসনের জন্ম
১৯৪৮: অভিনেত্রী ও রাজনীতিক জয়া বচ্চনের জন্ম
২০০৯: পরিচালক শক্তি সামন্তের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৯ টাকা ৭৭.০১ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৪ টাকা
ইউরো ৮১.১২ টাকা ৮৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৫ চৈত্র ১৪২৬, ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, (চৈত্র কৃষ্ণপক্ষ) দ্বিতীয়া ৪৮/৪ রাত্রি ১২/৩৯। স্বাতী ৪৭/৩ রাত্রি ১২/১৫। সূ উ ৫/২৫/৩৫, অ ৫/৫০/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৮ গতে ১/৫ মধ্যে।
২৬ চৈত্র ১৪২৬, ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, প্রতিপদ ১/৫৮/২৮ প্রাতঃ ৬/১৪/১৮ পরে দ্বিতীয়া ৫৬/২১/৪০ রাত্রি ৩/৫৯/৩৫। স্বাতী ৫৫/৯/৩৯ রাত্রি ৩/৩০/৪৭। সূ উ ৫/২৬/৫৫, অ ৫/৫১/৪৩। অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৪/১৮/৩৭ গতে ৫/৫১/৪৩ মধ্যে, কালবেলা ১১/৩৯/১৯ গতে ১/৬/১৩ মধ্যে।
১৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: সুইজারল্যান্ডে নতুন করে আক্রান্ত হলেন ৭৬৬ জন 

10:37:15 PM

করোনা: নেদারল্যান্ডসে নতুন করে আক্রান্ত হলেন ১২১৩ জন 

10:19:06 PM

করোনা: তুরষ্কে নতুন করে আক্রান্ত হলেন ৪০৫৬ জন

10:07:11 PM

করোনা: একদিনে আমেরিকায় আক্রান্ত হলেন ৫ হাজারেরও বেশি
আজ আমেরিকায় একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজারেরও বেশি মানুষ। ...বিশদ

09:12:00 PM

করোনা: জার্মানিতে নতুন করে আক্রান্ত হলেন ৯৬১ জন 

09:10:18 PM

করোনা: তামিলনাড়ুতে আক্রান্ত আরও ৯৬ 
তামিলনাডুতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৯৬ জন। ...বিশদ

09:06:39 PM