Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কালোবাজারি রুখতে ময়নাগুড়িতে প্রশাসনিক পদক্ষেপ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: সোমবার সকাল থেকে ময়নাগুড়ি ব্লকের বিভিন্ন বাজারের ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল চাল বিক্রিতে কালোবাজারি শুরু হয়েছে। এই অভিযোগ পাওয়ার পর তড়িঘড়ি বৈঠকে বসেন ময়নাগুড়ির ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক ফিন্টোশ শেরপা, ময়নাগুড়ি থানার আইসি অসীম গোপ, ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারী, ব্যবসায়ী সমিতির সম্পাদক বজরং লাল হীরাউৎ, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি ঝুলন সান্যাল সহ অন্যান্যরা। এদিন এই বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয় যে ব্যবসার ক্ষেত্রে কোনও কালোবাজারি করা চলবে না। আর যে ব্যবসায়ী কালোবাজারির চেষ্টা করবে বা মাত্রাতিরিক্ত দাম নেবে তাঁদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিন এই বৈঠকের পর প্রশাসনিক আধিকারিকরা ও জনপ্রতিনিধিরা মিলিত হয়ে ময়নাগুড়ি বাজারের বিভিন্ন দোকানে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতির সহ-সম্পাদক সুমিত সাহা বলেন, করোনার জেরে বিভিন্ন জায়গায় আতঙ্ক ছড়িয়েছে। আমাদের ময়নাগুড়ি বাজারে মুদি দোকান সহ অন্যান্য দোকানে প্রচুর সামগ্রী মজুদ রয়েছে। আমজনতার চিন্তার কোনও কারণ নেই। কোনও ব্যবসায়ী অসৎ উপায় অবলম্বন করলে প্রশাসন যে ব্যবস্থা নেবে তাতে আমরা সহমত রয়েছি। ময়নাগুড়ির বিডিও বলেন, মুদি দোকানের কিছু সামগ্রী কালোবাজারি হওয়ার অভিযোগ উঠেছিল। এই কালোবাজারি রুখতে আমরা এদিন তড়িঘড়ি বৈঠকে বসেছি। আমরা ময়নাগুড়ির বিভিন্ন দোকানে ব্যবসায়ীদের সঙ্গে কথা বললাম। কোনওভাবেই কালোবাজারি বরদাস্ত করা হবে না। যে ব্যবসায়ী কালোবাজারি করতে গিয়ে ধরা পড়বেন তাঁর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। ময়নাগুড়ি থানার আইসি অসীম গোপ বলেন, আমরা ময়নাগুড়ি বাজারে বিশেষ নজর রাখছি। উল্লেখ্য, সোমবার সকাল থেকে ময়নাগুড়ি বিভিন্ন দোকানে ক্রেতাদের ভিড় উপচে পড়ে। আর সেই সুযোগে হাতিয়ার করে বেশকিছু ব্যবসায়ীর বিরুদ্ধে চড়া দামে নিত্যপণ্য বিক্রির অভিযোগ উঠেছে। 

24th  March, 2020
বালুরঘাটে পুড়ল ২টি দোকান
 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাটে আগুনে পুড়ে গেল দু’টি দোকান। সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও দু’টি দোকান। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার ৫ নম্বর ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতের খিদিরপুর শিবমন্দির এলাকায়। 
বিশদ

01st  April, 2020
শ্রমিকদের আটকে পরীক্ষার জন্য পাঠাল রায়গঞ্জ থানা
শ্রমিকরা ফিরতেই বালুরঘাটের ফ্লু সেন্টারে বাড়ছে
ভিড়, ১ রোগীর নমুনা গেল উত্তরবঙ্গ মেডিক্যালে 

বাংলা নিউজ এজেন্সি: দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের ফ্লু সেন্টারে জ্বর, সর্দি কাশি নিয়ে আসা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। তাঁদের মধ্যে অধিকাংশই ভিনরাজ্য ফেরত শ্রমিক। ইতিমধ্যে ভিড় এড়াতে জেলার একাধিক হাট ও বাজার অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।  
বিশদ

31st  March, 2020
উত্তরবঙ্গ মেডিক্যালে আরও ৩০ জন হাউস স্টাফ নিয়োগ 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ৩০ জন হাউস স্টাফ নিয়োগ করা হচ্ছে। করোনা মোকাবিলা নিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভিডিও কনফারেন্সের পর এমন তথ্য দেয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।  
বিশদ

31st  March, 2020
উত্তরবঙ্গে করোনায় মৃত মহিলার সংস্পর্শে আসা
প্রায় ১০০ জনকে কোয়ারেন্টাইনে রাখল স্বাস্থ্যদপ্তর 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনার ছোবলে মৃত কালিম্পংয়ের মহিলার সংস্পর্শে এসেছিলেন প্রায় ১০০ জন। দু’দিন ধরে কালিম্পং ও জলপাইগুড়ি জেলা প্রশাসন বিভিন্ন এলাকা ঘুরে ওই বাসিন্দাদের চিহ্নিত করেছে।  
বিশদ

31st  March, 2020
জলপাইগুড়ি, ময়নাগুড়িতে সরল বাজার,
কোচবিহারে হোটেলে কোয়ারেন্টাইন সেন্টার গড়তে চিঠি 

বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত রোগিণীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে উত্তরবঙ্গজুড়ে আতঙ্ক জাঁকিয়ে বসেছে। এদিকে, সোমবারও লকডাউনকে উপেক্ষা করে বিভিন্ন বাজারে, রাস্তায় মানুষের অবাধ ঘোরাফেরা সচেতন নাগরিকদের উৎকণ্ঠা বাড়িয়ে তোলে। 
বিশদ

31st  March, 2020
ভিনরাজ্য থেকে ফিরছেন শ্রমিকরা,
মালদহ মেডিক্যালে করোনা পরীক্ষার দাবি 

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে। কংগ্রেসের জেলা সভাপতি তথা বিধায়ক মোস্তাক আলম বলেন, সম্প্রতি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার ব্যবস্থা করেছে রাজ্য সরকার।  
বিশদ

31st  March, 2020
করোনা মোকাবিলায় উত্তরবঙ্গ মেডিক্যালের
বেহাল পরিকাঠামো নিয়ে বিক্ষোভ কর্মীদের 

বিএনএ, শিলিগুড়ি: কোভিড-১৯’এ উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে রবিবার গভীর রাতে করোনা আক্রান্ত রোগিণীর মৃত্যুর পর হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা তাঁদের নিরাপত্তা নিয়ে বিস্তর প্রশ্ন তুললেন। হাসপাতালের বর্তমান পরিকাঠামো নিয়ে প্রশ্ন তোলেন করোনায় মৃতার পরিবারের সদস্যরা। 
বিশদ

31st  March, 2020
লকডাউন অমান্য করে
ইংলিশবাজারের রাস্তায় হঠাৎ
ভিড়, যানজট, পথে নামল পুলিস 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: লকডাউনের মধ্যে সোমবার পুরাতন মালদহ ও ইংলিশবাজারে সম্পূর্ণ বিপরীত চিত্র দেখা গেল। একদিকে পুরাতন মালদহ শহরে যখন ভিড় ছিল অনেকটাই কম, তখন ইংলিশবাজার শহরে এদিন হঠাৎই রাস্তাঘাটে বহু লোকের ভিড় লক্ষ্য করা যায়। 
বিশদ

31st  March, 2020
 করোনা আতঙ্ক, রায়গঞ্জে অ্যাম্বুলেন্স ফেলে পালাল দুই চালক, খোঁজে পুলিস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রায়গঞ্জ হাসপাতাল থেকে ফেরার দুই অ্যাম্বুলেন্স চালকের খোঁজে বাড়িতে ধাওয়া করল পুলিস। কিন্তু সেখানেও তাঁদের খোঁজ মেলেনি। তাই পরিচিত কারও বাড়িতে ওই দু’জন লুকিয়ে রয়েছে কি না, তার তদন্ত চলছে। বিশদ

31st  March, 2020
ওদলাবাড়িতে মুদিখানা দোকানে চাল, ডালের বস্তা চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, মালবাজার: রবিবার গভীর রাতে মাল ব্লকের ওদলাবাড়ির হীরা রোডের একটি মুদিখানা দোকানে চুরি হয়। ওই দোকান মালিক লালবাবু প্রসাদ বলেন, চোর দোকানের কাঠের দরজার তালা ভেঙে চাল, ডাল, তেল ছাড়াও ক্যাশবাক্স থেকে নগদ টাকা চুরি করে নিয়ে যায়।  
বিশদ

31st  March, 2020
শিলিগুড়িতে অসহায় মানুষদের খাবার বিলি অশোকের
 

বিএনএ, শিলিগুড়ি: সোমবার শিলিগুড়ি পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে প্রায় ১৩০টি পরিবারকে চাল, ডাল, আটা সহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী তুলে দিলেন পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য।  
বিশদ

31st  March, 2020
চাল বিলিতে অনিয়ম, বালুরঘাট থানা ঘেরাও 

সংবাদদাতা, বালুরঘাট: তৃণমূলের চাল বিলিকে কেন্দ্রে করে উত্তেজনা ছড়াল বালুরঘাট শহরের ২০ নম্বর ওয়ার্ডের রবীন্দ্রনগর এলাকায়। ক্ষুব্ধ বাসিন্দারা সোমবার বালুরঘাট থানা ঘেরাও করেন। পরে পুলিস ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। 
বিশদ

31st  March, 2020
ইংলিশবাজারে বহুতল থেকে ঝাঁপ, মৃত যুবক

 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজারের একটি বহুতলের ছাদ থেকে ঝাঁপ দিয়ে মৃত্যু হল এক যুবকের। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম টিকলু বর্মন(২২)। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে শহরের বিনয় সরকার রোডে।   বিশদ

31st  March, 2020
অসহায় মানুষদের খাদ্য সামগ্রী দিলেন গৌতম দেব 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউন পরিস্থিতিতে কোনও মানুষ যাতে সমস্যায় না পড়ে তা দেখতে তৎপর রয়েছে প্রশাসন। অসহায়, ভবঘুরে ও বিশেষ চাহিদাসম্পন্ন মানুষদের সাহায্য করতে রবিবার এগিয়ে আসেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।  
বিশদ

30th  March, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, বারাকপুর ও বারাসত: এখনও দরিদ্র মানুষের খাদ্যের জোগান দিচ্ছে পুলিস ও প্রশাসন। পাশাপাশি পথ কুকুরদেরও খাবার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। লকডাউনের মধ্যে এই ছবিটা উত্তর ২৪ পরগনার প্রায় সর্বত্রই দেখা গিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে আর্থিক সঙ্কট চললেও মাসের ১ তারিখের মধ্যে সকলের বেতন হয়েছে। ৩৫ লক্ষ ১০ হাজার ২০০ জনকে দু’মাসের সামাজিক সুরক্ষা পেনশন দেওয়া ...

বাংলা নিউজ এজেন্সি: করোনা সন্দেহে নতুন করে বাঁকুড়া মেডিক্যাল কলেজে হাসপাতালে ভর্তি হলেন তিনজন। অন্যদিকে, পুরুলিয়া ও আরামবাগে প্রশাসনের তরফে পৃথক করোনা হাসপাতাল পরিকাঠামো গড়ে তোলার প্রস্তুতি চলছে জোরকদমে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের মোকাবিলা করতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ লক্ষ টাকা দিল ভারতীয় ক্যারাটে সংস্থা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ রয়েছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: শ্রীঅরবিন্দ পণ্ডিচেরি পৌঁছালেন
১৯৩৩: ক্রিকেটার বাপু নাদকার্নির জন্ম
১৯৪৯: অভিনেত্রী পারভিন ববির জন্ম
১৯৭১ – বিশিষ্ট আয়ুর্বেদ শাস্ত্র বিশারদ এবং শিক্ষাবিদ তথা সাধনা ঔষধালয়ের প্রতিষ্ঠাতা যোগেশচন্দ্র ঘোষের মৃত্যু।
১৯৭৫: বিল গেটস এবং পল অ্যালেন প্রতিষ্ঠা করলেন মাইক্রোসফট
১৯৭৯: ফাঁসি হল পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জুলফিকার আলি ভুট্টোর
২০০৪: অভিনেতা সুখেন দাসের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, (চৈত্র শুক্লপক্ষ) একাদশী ৪২/৩১ রাত্রি ১০/৩০। অশ্লেষা ২৯/৫ অপঃ ৫/৮। সূ উ ৫/৩০/১২, অ ৫/৪৯/১২, অমৃতযোগ দিবা ৯/৩৮ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/৯ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩৭ মধ্যে পুনঃ ২/২৪ গতে ৩/৫৭ মধ্যে। বারবেলা ৭/২ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১৭ মধ্যে পুনঃ ৪/২ গতে উদয়াবধি।
২১ চৈত্র ১৪২৬, ৪ এপ্রিল ২০২০, শনিবার, একাদশী ৩০/৩৮/১৬ সন্ধ্যা ৫/৪৭/৫। অশ্লেষা ১৭/৫৯/৪৯ দিবা ১২/৪৩/৪৩। সূ উ ৫/৩১/৪৭, অ ৫/৪৯/৪২। অমৃতযোগ দিবা ৯/৩৫ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৯ মধ্যে ও ১২/২ গতে ১/৩৫ মধ্যে ও ২/২১ গতে ৩/৫৪ মধ্যে। কালবেলা ৭/৪/১ মধ্যে ও ৪/১৭/২৭ গতে ৫/৪৯/৪২ মধ্যে।
১০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 গত ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৬২ জনের

03-04-2020 - 10:04:00 PM

ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৪,৫৮৫ জন করোনায় আক্রান্ত হলেন, মৃত ৭৬৬ 

03-04-2020 - 09:38:59 PM

ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় ৪,৪৫০ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মৃত ৬৮৪ 

03-04-2020 - 09:37:41 PM

মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯০ 

03-04-2020 - 09:09:26 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮৯১, মৃত ৮২: পিটিআই 

03-04-2020 - 08:43:18 PM

গত ২৪ ঘণ্টায় দেশে ৪৭৮ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে: স্বাস্থ্যমন্ত্রক 

03-04-2020 - 08:40:54 PM