Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

৩১সি জাতীয় সড়কে দুর্ঘটনা এড়াতে উদ্যোগ 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার শহরের পাশ দিয়ে বারোবিশা হয়ে প্রতিবেশী রাজ্য অসমের দিকে চলে যাওয়া ৩১সি জাতীয় সড়কের উপর দুর্ঘটনা এড়াতে প্রশাসন এবার যানবাহনগুলির গতি নিয়ন্ত্রণ করার উপর জোর দিয়েছে। জাতীয় সড়কের উপর থাকা বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় এবং জনবহুল এলাকাগুলিতে গতিবেগ লিখে দেওয়া হয়েছে। মূল রাস্তার উপর কোথাও ঘণ্টায় ২০ কিলোমিটার আবার কোথাও ৪০ কিলোমিটার গতি বড়বড় করে সাইনবোর্ডের মধ্যে লিখে রাখা হয়েছে। ওই নির্দিষ্ট গতিতে চলাচল না করলে যানবাহনগুলিকে জরিমানা করার কথাও প্রশাসন থেকে বলে দেওয়া হয়েছে। কুমারগ্রাম থানার ট্রাফিক ওসি সুনীল রায় বলেন, জাতীয় সড়কের উপর যানবাহনগুলির গতি নিয়ন্ত্রণ করে দুর্ঘটনা এড়ানোর জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রশাসনের এই উদ্যোগকে স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি গাড়ি এবং লরি চালকরাও স্বাগত জানিয়েছে। চালকরা বেঁধে দেওয়া ওই নির্দিষ্ট গতিতেই জাতীয় সড়কের উপর দিয়ে বর্তমানে তাঁদের গাড়িগুলিকে চালাচ্ছেন। জাতীয় সড়কের উপর মহাকালগুড়ি চৌপথি থেকে বারোবিশা চৌপথি পর্যন্ত ঘোড়ামাড়া, তেঁতুলতলা, কামাখ্যাগুড়ি সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মোড় রয়েছে। প্রতিদিন হাজার হাজার গাড়ি চলাচল করত। ওই মোড়গুলিতে আগে কিছুদিন পর পরেই দুর্ঘটনা ঘটত।  

24th  March, 2020
ঘরবন্দি শিশুরা, খাঁ খাঁ পার্ক, খেলার মাঠ 

বিএনএ, শিলিগুড়ি: শিশুরা ঘরবন্দি। তাই শিলিগুড়ির খেলার মাঠ ও পার্ক খাঁ খাঁ করছে। শুধু তাই নয়, মালদহের আমবাগান ও কোচবিহারের সাগরদিঘির স্নানের ঘাটও শুনশান। লকডাউনের জেরে এমন পরিস্থিতি তৈরি হওয়ায় দুশ্চিন্তায় পড়েছেন অভিভাবকরা।  
বিশদ

বালুরঘাটের গ্রামে বধূর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, পতিরাম: সন্তানসম্ভবা বধূর অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে বালুরঘাট ব্লকের অমৃতখণ্ড গ্রাম পঞ্চায়েতের ঝিনাইপোতা গ্রামে। পুলিস জানিয়েছে, মৃত বধূর নাম সান্ত্বনা বর্মন (২১)। মঙ্গলবার সকালে ওই বধূকে উদ্ধার করে বালুরঘাট হাসপাতালে ভর্তি করা হয়।  
বিশদ

মাথাভাঙায় ধৃত ২ আফিম পাচারকারী 

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার রাতে বিএসএফের ১৪০ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা দুই আফিম পাচারকারীকে আটক করে। মাথাভাঙা-১ ব্লকের বৈরাগিরহাট গ্রাম পঞ্চায়েতের চোঙারখাতা খাগরিবাড়ি থেকে তাদের ধরে। বুধবার বিএসএফ আটক ওই দুই যুবককে মাথাভাঙা থানার পুলিসের হাতে তুলে দেয়। 
বিশদ

অনলাইনে ক্লাস নিচ্ছেন গৃহশিক্ষকরাও 

গোপাল সূত্রধর, পতিরাম, সংবাদদাতা: লকডাউনের জেরে স্কুল-কলেজ তো বন্ধ হয়ে গিয়েছে আগেই। সেইসঙ্গে পরিস্থিতি আরও ঘোরালো হওয়ায় এবং দেশজুড়ে লকডাউন শুরু হওয়ায় ক্লাস নেওয়া বন্ধ করে দিয়েছেন গৃহশিক্ষকরাও।  
বিশদ

দুষ্কৃতীরা বিহারে? তদন্তে পুলিস 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জের শাসক দলের কাউন্সিলারের গুলি-কাণ্ডের সঙ্গে যুক্ত দুষ্কৃতীদের খুঁজতে দিনরাত এক করে ফেলেছে পুলিস। শহরে প্রত্যেকটি জায়গায় অবস্থিত সিসিটিভি ফুটেজ খুঁটিয়ে দেখছেন তাঁরা।  
বিশদ

ময়নাগুড়িতে জীবাণুনাশক স্প্রে 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে জীবাণুনাশক স্প্রে করার কাজ শুরু হল। বুধবার ময়নাগুড়ি ব্লক সদর সহ বিভিন্ন এলাকায় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ব্লিচিং সহ জীবাণুনাশক স্প্রে করা হল। 
বিশদ

ইসলামপুরে খাদ্যসামগ্রী বিলি  

সংবাদদাতা, ইসলামপুর: বুধবার দুপুরে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের ইসলামপুর মহকুমা কমিটি শহরের থানা কলোনিতে শিবির করে দুঃস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে।  
বিশদ

মদনমোহন মন্দিরে কন্দর্পপুজো 

বিএনএ, কোচবিহার: বুধবার প্রথা মেনে মদনমোহন মন্দিরেই সম্পন্ন হল কন্দর্পপুজো। লকডাউনের কারণে এবার সাগরদিঘিতে মদনমোহনের নৌকা বিহার হয়নি। বিকেলে মদনমোহন মন্দির থেকে চারজন সহকারী পুজারি সাগরদিঘিতে গিয়ে চার কলস জল নিয়ে আসেন। 
বিশদ

করোনা: বৈঠক করলেন গৌতম 

বিএনএ, জলপাইগুড়ি ও সংবাদদাতা ময়নাগুড়ি: মঙ্গলবার পর্যটনমন্ত্রী গৌতম দেব করোনা পরিস্থিতি জানতে জলপাইগুড়ি ও ময়নাগুড়িতে আসেন। দুপুরে জলপাইগুড়ি সার্কিট হাউসে জেলাশাসক অভিষেক তেওয়ারি, পুলিস সুপার অভিষেক মোদি, জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি কিষাণ কল্যাণী, পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল সৈকত চট্টোপাধ্যায়, মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমেন্দ্রনাথ প্রামাণিক সহ অন্যান্য আধিকারিকের সঙ্গে বৈঠক করেন।   বিশদ

08th  April, 2020
শিলিগুড়ি
বাজারে মাছের দাম কত,
প্রশ্ন করোনা কন্ট্রোল রুমে 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: বাজারে মাছের দাম কত? এমনই প্রশ্ন নিয়ে ফোন কল আসছে লকডাউন লাগুর পর চালু হওয়া শিলিগুড়ি পুরসভার কন্ট্রোল রুমে। শুধু তাই নয়, অনেক মহিলা কণ্ঠের ফোনও আসছে। তাঁরা আবার কথাও বলছেন। কেউ আবার ফোন করে গান শোনাচ্ছেন।  
বিশদ

08th  April, 2020
কোচবিহার
সাগরদিঘিতে মদনমোহনের
নৌকা বিহার হচ্ছে না আজ 

বিএনএ, কোচবিহার: কোভিড-১৯’র কারণে এবারে কোচবিহার মদনমোহনের ঐতিহ্যবাহী নৌকা বিহার হচ্ছে না। তিথি অনুযায়ী আজ, বুধবার নৌকা বিহার ছিল। অতীতে এরকম ঘটনা কোনওদিন হয়নি।  
বিশদ

08th  April, 2020
ভিনরাজ্যের ইটভাটা থেকে আসা শ্রমিকরা
হাটেবাজারে ঘুরছেন, করোনা আতঙ্কে মাথাভাঙাবাসী 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা মহকুমার শীতলকুচি ব্লক থেকে ভিনরাজ্যে ইটভাটায় কাজ করতে যাওয়া হাজার হাজার শ্রমিক সম্প্রতি বাড়িতে ফিরে এসেছেন। কিন্তু তাঁরা কেউই হোম কোয়ারেন্টাইনে থাকছেন না।  
বিশদ

08th  April, 2020
মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্য দিল ডব্লুবিসিএস
এগজিকিউভিট অফিসার্স অ্যাসোসিয়েশন
 

বিএনএ, কোচবিহার: করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ লক্ষ ১১ হাজার ১১১ টাকা দিল ডব্লুবিসিএস এগজিকিউভিট অফিসার্স অ্যাসোসিয়েশনের কোচবিহার ইউনিট। 
বিশদ

08th  April, 2020
কোচবিহার মেডিক্যালে মৃত শিশুর সোয়াব পরীক্ষা 

বিএনএ, কোচবিহার: মঙ্গলবার সকালে কোচবিহারের কালপানির প্রেমেরডাঙার বাসিন্দা সাত বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এদিন সকালে তাকে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ভর্তির সঙ্গে সঙ্গেই সে মারা যায়। বিষয়টি স্বাস্থ্যদপ্তর খতিয়ে দেখছে। 
বিশদ

08th  April, 2020

Pages: 12345

একনজরে
  নয়াদিল্লি, ৮ এপ্রিল: দেশজুড়ে লকডাউনের মধ্যেও ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। আর এর মধ্যে একটা বড় অংশের সংক্রমণের জন্য স্বাস্থ্য মন্ত্রক দায় চাপিয়েছে নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশের উপর। ...

  বিএনএ, বারাকপুর: লকডাউনে বাড়ির বাইরে গিয়ে মোবাইল গেম খেলার সময় কংক্রিটের শেড ভেঙে এক তরুণের মৃত্যু হল। মঙ্গলবার রাতে চাকদহ থানার মদনপুরের মারফোডাঙায় ঘটনাটি ঘটে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শীতল পাসোয়ান (১৮)। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে অন্যান্য শিল্পের পাশাপাশি নাভিশ্বাস উঠেছে আবাসন শিল্পেও। প্রবল আর্থিক চাপের মধ্যে পড়েছে তারা। এই অবস্থায় সুরাহা পেতে কেন্দ্রীয় সরকারের কাছে আর্থিক ত্রাণের আর্জি জানাল আবাসন নির্মাতাদের সংগঠন ক্রেডাই।   ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ৮ এপ্রিল: প্রতিদ্বন্দ্বী রেবেক্কা লং-বেইলি এবং বাঙালি বংশোদ্ভূত লিসা নন্দীকে হারিয়ে লেবার পার্টির নেতা নির্বাচিত হয়েছেন স্যার কিয়ের স্টারমার। দলের অভ্যন্তরীণ নির্বাচনে ৫৬.২ শতাংশ ভোট পেয়েছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের পঠন পাঠনে আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তিদের যোগ। বিশেষত সরকারি বা আধা সরকারি ক্ষেত্রে যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৬: বাংলার নবাব হলেন সিরাজউদ্দৌলা
১৮৯৩: লেখক রাহুল সাংকৃত্যায়নের জন্ম
১৮৯৮: গায়ক পল রবসনের জন্ম
১৯৪৮: অভিনেত্রী ও রাজনীতিক জয়া বচ্চনের জন্ম
২০০৯: পরিচালক শক্তি সামন্তের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৯ টাকা ৭৭.০১ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৪ টাকা
ইউরো ৮১.১২ টাকা ৮৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৫ চৈত্র ১৪২৬, ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, (চৈত্র কৃষ্ণপক্ষ) দ্বিতীয়া ৪৮/৪ রাত্রি ১২/৩৯। স্বাতী ৪৭/৩ রাত্রি ১২/১৫। সূ উ ৫/২৫/৩৫, অ ৫/৫০/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৮ গতে ১/৫ মধ্যে।
২৬ চৈত্র ১৪২৬, ৯ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, প্রতিপদ ১/৫৮/২৮ প্রাতঃ ৬/১৪/১৮ পরে দ্বিতীয়া ৫৬/২১/৪০ রাত্রি ৩/৫৯/৩৫। স্বাতী ৫৫/৯/৩৯ রাত্রি ৩/৩০/৪৭। সূ উ ৫/২৬/৫৫, অ ৫/৫১/৪৩। অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৪/১৮/৩৭ গতে ৫/৫১/৪৩ মধ্যে, কালবেলা ১১/৩৯/১৯ গতে ১/৬/১৩ মধ্যে।
১৫ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: সুইজারল্যান্ডে নতুন করে আক্রান্ত হলেন ৭৬৬ জন 

10:37:15 PM

করোনা: নেদারল্যান্ডসে নতুন করে আক্রান্ত হলেন ১২১৩ জন 

10:19:06 PM

করোনা: তুরষ্কে নতুন করে আক্রান্ত হলেন ৪০৫৬ জন

10:07:11 PM

করোনা: একদিনে আমেরিকায় আক্রান্ত হলেন ৫ হাজারেরও বেশি
আজ আমেরিকায় একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজারেরও বেশি মানুষ। ...বিশদ

09:12:00 PM

করোনা: জার্মানিতে নতুন করে আক্রান্ত হলেন ৯৬১ জন 

09:10:18 PM

করোনা: তামিলনাড়ুতে আক্রান্ত আরও ৯৬ 
তামিলনাডুতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৯৬ জন। ...বিশদ

09:06:39 PM