Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

৩১সি জাতীয় সড়কে দুর্ঘটনা এড়াতে উদ্যোগ 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার শহরের পাশ দিয়ে বারোবিশা হয়ে প্রতিবেশী রাজ্য অসমের দিকে চলে যাওয়া ৩১সি জাতীয় সড়কের উপর দুর্ঘটনা এড়াতে প্রশাসন এবার যানবাহনগুলির গতি নিয়ন্ত্রণ করার উপর জোর দিয়েছে। জাতীয় সড়কের উপর থাকা বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় এবং জনবহুল এলাকাগুলিতে গতিবেগ লিখে দেওয়া হয়েছে। মূল রাস্তার উপর কোথাও ঘণ্টায় ২০ কিলোমিটার আবার কোথাও ৪০ কিলোমিটার গতি বড়বড় করে সাইনবোর্ডের মধ্যে লিখে রাখা হয়েছে। ওই নির্দিষ্ট গতিতে চলাচল না করলে যানবাহনগুলিকে জরিমানা করার কথাও প্রশাসন থেকে বলে দেওয়া হয়েছে। কুমারগ্রাম থানার ট্রাফিক ওসি সুনীল রায় বলেন, জাতীয় সড়কের উপর যানবাহনগুলির গতি নিয়ন্ত্রণ করে দুর্ঘটনা এড়ানোর জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রশাসনের এই উদ্যোগকে স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি গাড়ি এবং লরি চালকরাও স্বাগত জানিয়েছে। চালকরা বেঁধে দেওয়া ওই নির্দিষ্ট গতিতেই জাতীয় সড়কের উপর দিয়ে বর্তমানে তাঁদের গাড়িগুলিকে চালাচ্ছেন। জাতীয় সড়কের উপর মহাকালগুড়ি চৌপথি থেকে বারোবিশা চৌপথি পর্যন্ত ঘোড়ামাড়া, তেঁতুলতলা, কামাখ্যাগুড়ি সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মোড় রয়েছে। প্রতিদিন হাজার হাজার গাড়ি চলাচল করত। ওই মোড়গুলিতে আগে কিছুদিন পর পরেই দুর্ঘটনা ঘটত।  

24th  March, 2020
আজ থেকে শুরু তৃণমূলের টানা কর্মসূচি 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার ও সংবাদদাতা, মাথাভাঙা: জুলাই মাসব্যাপী কোচবিহার জেলায় তৃণমূল কংগ্রেস বেশকিছু কর্মসূচি হাতে নিয়েছে। জেলার প্রতিটি অঞ্চল, বুথ পর্যন্ত ওই কর্মসূচি পালন করতে ইতিমধ্যেই বিধানসভাগুলিতে প্রয়োজনীয় উদ্যোগ শুরু হয়েছে।  
বিশদ

কোচবিহারে পুলিসের উদ্যোগে পাঠশালা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার জেলা পুলিসের উদ্যোগে রবিবার চালু হল ‘চিলা রায় পাঠশালা’। জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য যুব সমাজকে সাহায্য করার লক্ষ্যে জেলা পুলিস এ উদ্যোগ নিয়েছে।  
বিশদ

জোড়াইমোড়ে গণ্ডগোল, নিয়ন্ত্রণে র‌্যাফ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: তোলাবাজিকে কেন্দ্র করে রবিবার দুপুরে তুফানগঞ্জ-২ ব্লকের বক্সিরহাট থানার জোড়াইমোড় সংলগ্ন বউবাজার উত্তপ্ত হয়ে ওঠে। অভিযোগ, অসম-বাংলার সীমান্তবর্তী ওই এলাকা দিয়ে চলাচলকারী গাড়ি থেকে তোলা আদায় করা হয়।  
বিশদ

করলা নদীতে ডুবে মৃত্যু বালকের 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: পিসির বাড়িতে বেড়াতে এসে করলা নদীতে তলিয়ে যায় এক বালক। রবিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ইঞ্জিনিয়ারিং কলেজের পাশে। পুলিস সূত্রে খবর, চারবন্ধু নদীতে পা ধুতে গিয়েছিল। 
বিশদ

রাস্তা উঁচু করার দাবি হরিশ্চন্দ্রপুরে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লক সদর থেকে ঢিল ছোঁড়া দূরত্বে অবস্থিত তেঁতুলবাড়ির শিবমন্দির পাড়ার রাস্তা নিয়ে বাসিন্দাদের অভিযোগ দীর্ঘদিনের। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সামান্য বৃষ্টিতেই জল জমে যায় এই পাড়ায়। সেই জল নামতেও সময় লাগে।  
বিশদ

শিলিগুড়িতে ফের করোনায় মৃত ১, আক্রান্ত ২৯ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে করোনায় আরও একজনের মৃত্যু। শনিবার বিকেলে কাওয়াখালির কোভিড হাসপাতালে একবৃদ্ধের মৃত্যু হয়েছে। মাটিগাড়ারার শিশুডাঙি এলাকায় তাঁর বাড়ি। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই বৃদ্ধ হাসপাতালে ভর্তি হন। তাঁর মৃত্যু হয়েছে।  
বিশদ

05th  July, 2020
শিলিগুড়িতে পার্কিং জোনে
আগুন, ক্ষতিগ্রস্ত একটি গাড়ি 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়ি সেভক রোডের ইন্টারন্যাশনাল মার্কেটের পার্কিংজোনে শনিবার একটি গাড়িতে আগুন লাগে। স্থানীয়রা কালো ধোঁয়া দেখতে পেয়ে পানিটাঙ্কি ফাঁড়ির পুলিস এবং দমকল বিভাগে খবর দেন।  
বিশদ

05th  July, 2020
মালদহে পৃথক অভিযানে আগ্নেয়াস্ত্র সহ ধৃত ২ 

সংবাদদাতা, মালদহ: গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মালদহের পৃথক এলাকায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করল পুলিস। মালদহের পুলিস সুপার অলোক রাজোরিয়া বলেন, শুক্রবার গভীর রাতে নওদা যদুপুর এলাকায় অভিযান চালিয়ে বাবুল শেখ নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। 
বিশদ

05th  July, 2020
করোনা মোকাবিলায়
শিলিগুড়িতে মাস্ক ব্যবহারে কঠোর
প্রশাসন, নিয়োগ হচ্ছে ৪৪ জন ডাক্তার 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: লকডাউন নয়, করোনা মোকাবিলায় শিলিগুড়িতে কন্টেইনমেন্ট জোন তৈরি, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখতে জোর দেওয়া হচ্ছে। শনিবার প্রশাসন ও সর্বস্তরের জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর এ কথা জানান করোনা মোকাবিলায় নিযুক্ত ওএসডি ডাঃ সুশান্তকুমার রায়। 
বিশদ

05th  July, 2020
চিতাবাঘকে রেডিওকলার পরিয়ে ছাড়া হল বক্সা বাঘবনে 

সংবাদদাতা, কুমারগ্রাম: শনিবার সকালে একটি চিতাবাঘকে রেডিওকলার পরিয়ে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। গত বুধবার রাতে আলিপুরদুয়ার-২ ব্লকের তুরতুরি চা বাগানে ওই পূর্ণবয়স্ক স্ত্রী চিতাবাঘটি খাঁচাবন্দি হয়েছিল।  
বিশদ

05th  July, 2020
বক্সা ব্যাঘ্র প্রকল্প ও জলদাপাড়া জাতীয়
উদ্যানে এল প্রশিক্ষিত জার্মান শেপার্ড 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: চোরাশিকার ও বন্যজন্তুর দেহাংশ পাচার রুখতে বক্সা ব্যাঘ্র প্রকল্প ও জলদাপাড়া জাতীয় উদ্যানে প্রশিক্ষিত ডগ স্কোয়াডের সংখ্যা বাড়ল। শুক্রবার সন্ধ্যায় বক্সায় পৌঁছল জার্মান শেপার্ড প্রজাতির দেড় বছর বয়সি গোয়েন্দা কুকুর ‘সুইটি’।  
বিশদ

05th  July, 2020
পরপর সংক্রমণ ধরা পড়ায় পুরাতন মালদহের
বিডিও অফিসকে হটস্পট ঘোষণার দাবি 

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ বিডিও অফিস ক্রমশ করোনা ভাইরাসের উপকেন্দ্রে পরিণত হচ্ছে। সরকারি আধিকারিক, কর্মী এবং নির্বাচিত জনপ্রতিনিধি সহ বেশ কয়েকজন ইতিমধ্যে ওই অফিস থেকে আক্রান্ত হয়েছেন। সংক্রমণ ছড়ানোর আশঙ্কা এখনও রয়ে গিয়েছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।  
বিশদ

05th  July, 2020
বাগান খুলতে বাধা, দিলীপের কাছে অভিযোগ কর্তৃপক্ষের 

সংবাদদাতা, মালবাজার: বন্ধ চা বাগানে নানারকম বেআইনি কার্যকলাপ চলছে, এ ঘটনায় জড়িত বিজেপির মাল ব্লকের একাধিক বিজেপি নেতা। এমনই অভিযোগ এনে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের কাছে চিঠি দিল ব্লকের মানাবাড়ি চা বাগান কর্তৃপক্ষ।  
বিশদ

05th  July, 2020
গতবারের থেকে এবার জুন মাসে বৃষ্টি বেশি
শিলিগুড়িতে মশা ও বিষধর সাপের
উপদ্রব বেড়েছে, আতঙ্কিত বাসিন্দারা 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: এবার জুন মাসে শিলিগুড়িতে বৃষ্টিপাতের পরিমাণ বেড়েছে। প্রশাসন সূত্রের খবর, গত বছরের জুন মাসের তুলনায় এবার এখানে বৃষ্টিপাতের পরিমাণ ২০০ মিলিমিটার বেশি হয়েছে। এর জেরে শহর ও গ্রামের বিভিন্ন এলাকা কার্যত মশার আঁতুড়ঘরে পরিণত হয়েছে। 
বিশদ

05th  July, 2020

Pages: 12345

একনজরে
জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের সম্মান পেলেন কুইন্টন ডি’কক। করোনা ভাইরাসের জেরে এবছর এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনলাইনে অনুষ্ঠিত হয়।   ...

সংবাদদাতা, গুসকরা: শনিবার রাতে আউশগ্রামের বড়াচৌমাথার কাছে জাতীয় সড়কে ডাকাত সন্দেহে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। একটি মারুতি গাড়িও আটক করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম খোকন মাল ও অনিমেষ সমাদ্দার।   ...

নিজস্ব প্রতিনিধি, বারাসত: এই প্রথম রাজ্যে বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষের উদ্যোগ নিল মৎস্য দপ্তর। পরীক্ষামূলকভাবে ১৪টি জেলায় এই পদ্ধতিতে মাছ চাষ করা হবে।   ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: শত্রু যখন প্রবল পরাক্রমী, অস্ত্রও দরকার তেমনি আধুনিক। করোনার সঙ্গে যুদ্ধে সরকারি হাসপাতালগুলির হাতে তুলে দেওয়া হয়েছে হাইটেক সব ‘অস্ত্র’। ভয়ঙ্কর সংক্রামক করোনা ছড়ায় ড্রপলেটের মাধ্যমে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  July, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  July, 2020

দিন পঞ্জিকা

২২ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ ১০/৫৩ দিবা ৯/২৩। উত্তরাষাঢ়া ৪৫/২৭ রাত্রি ১১/১২৷ সূর্যোদয় ৫/১/১২, সূর্যাস্ত ৬/২১/২০৷ অমৃতযোগ দিবা ৮/৩৪ গতে ১০/২০ মধ্যে। রাত্রি ৯/৪২ গতে ১২/২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৫৩ মধ্যে। বারবেলা ৬/৪১ গতে ৮/২১ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে।  
২১ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ দিবা ৯/২২। উত্তরাষাঢ়া নক্ষত্র রাত্রি ১২/০। সূযোদয় ৫/১, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২২ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। কালবেলা ৬/৪১ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।  
১৪ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে ভারত 
বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে ...বিশদ

05-07-2020 - 09:32:25 PM

হালিশহরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ 
তৃণমূল ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার ...বিশদ

05-07-2020 - 09:28:41 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৯২৫, মোট আক্রান্ত ২৩,৪৭৪ 

05-07-2020 - 09:06:12 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

05-07-2020 - 08:37:27 PM

করোনা: মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হলেন ৬৫৫৫, মোট আক্রান্ত ২ লক্ষ ৬ হাজার ৬১৯ 

05-07-2020 - 08:04:07 PM

করোনা: ফের একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
পর পর দু’দিন। নতুন সংক্রমণের নিরিখে ফের রেকর্ড রাজ্যে। গত ...বিশদ

05-07-2020 - 08:02:02 PM