Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কর্মব্যস্ত শিলিগুড়ি জনতা কার্ফুতে শামিল 

বিএনএ, শিলিগুড়ি: ধর্মঘট বা হরতাল নয়। কোনও রাজনৈতিক দলের ডাকা বন্ধও নয়। মারণ ভাইরাস করোনার সংক্রমণ রুখতে রবিবার জনতা কার্ফু পালন করলেন শিলিগুড়িবাসী। এনজেপি স্টেশন থেকে জংশন, বাগডোগরা বিমানবন্দর সবই খাঁ খাঁ করছিল। শপিংমল থেকে হাটবাজার, দোকানের ঝাঁপ ছিল বন্ধ। রাস্তায় এনবিএসটিসি’র কয়েকটি বাস চললেও যাত্রী ছিল না। তবে দুপুরের পর মহানন্দা নদীতে মাছ ধরতে এবং পাড়ার রাস্তায় কচিকাঁচাদের ক্রিকেট খেলার পাশাপাশি বয়স্কদেরও আড্ডা দিতে দেখা গিয়েছে। কেউ কেউ আবার ফাঁকা রাস্তায় সেল্ফি তুলেছেন। বিকেলে বাড়িতে বাড়িতে চলে কাঁসর, ঘণ্টা, থালা বাজানোর হিড়িক।
রাজ্যের ব্যস্ততম শহরগুলির মধ্যে শিলিগুড়ি অন্যতম। বাংলাদেশ, নেপাল ও ভুটান সীমান্তবর্তী এই শহরে প্রতিদিন ভিড় করেন কাতারে কাতারে মানুষ। সাপ্তাহিক ছুটির দিন রবিবারও রাস্তায় মানুষের ভিড় দেখা যায়। রাজনৈতিক দল ও বিভিন্ন শ্রমিক সংগঠনের ডাকা বন্঩ধেও রাস্তায় নামেন বাসিন্দারা। কিন্তু এদিন কর্মচঞ্চল শহর দিনভর ছিল কার্যত জনশূন্য। শহরের জনবহুল এলাকাগুলির মধ্যে জংশন অন্যতম। এখানে তেনজিং নোরগে কেন্দ্রীয় বাস টার্মিনাস, শিলিগুড়ি জংশন রেল স্টেশন, ট্যাক্সিস্ট্যান্ড, এসজেডিএ মার্কেট, এসডিও অফিস রয়েছে। সকালে এই এলাকায় হাতেগোনা কয়েজন লোক ছিলেন। তাঁদের কেউ বাড়ি ফেরার বাসের অপেক্ষা করছিলেন। কেউ আবার সবে বাস থেকে স্ট্যান্ডে নেমেছেন। বাস টার্মিনাসে পর পর দাঁড় করানো রয়েছে বাস। গেটের সামনে চা’র দোকানে সরকারি বাসের কয়েকজন চালক ও কন্ডাক্টারের জটলা। তাঁদের মুখে ছিল মাস্ক। বেসরকারি বাসের কন্ডাক্টার ও খালাসিদের যাত্রী ধরার প্রতিযোগিতা, হাঁকডাক এদিন ছিল না। এনবিএসটিসি’র শিলিগুড়ি ডিপোর ম্যানেজর দীপঙ্কর দত্ত বলেন, যাত্রী না থাকলেও কিছু বাস চালানো হয়েছে।
শহরের আরএকটি গুরুত্বপূর্ণ স্থান এনজেপি স্টেশনের ছবিটাও অনেকটা একইরকম ছিল। অন্যদিন এই স্টেশনে বিভিন্ন ট্রেন থেকে স্রোতের মতো যাত্রীরা নামলেও এদিন ট্রেন থেকে নামতে হাতেগোনা কিছু যাত্রীকে দেখা যায়। বাড়িতে ফেরার যানবাহন পেতে গিয়ে তাঁদেরকে হিমশিম খেতে হয়। অধিকাংশ প্ল্যাটফর্মই ছিল ফাঁকা। প্ল্যাটফর্ম জীবাণুমুক্ত করছিলেন সাফাই কর্মীরা। বাগডোগরা বিমানবন্দরেরও ছিল ফাঁকা। এদিন বেশকিছু সংস্থা তাদের উড়ান বাতিল করে। বিমানবন্দর সূত্রের খবর, এদিন বিমানে এসেছেন প্রায় ১০০০ জন। বাগডোগরা বিমানবন্দরের ডিরেক্টার পি সুব্রমণি বলেন, নিয়ম অনুসারে প্রত্যেক যাত্রীর স্ক্রিনিং করা হয়েছে। কোনও যাত্রীর মধ্যে করোন ভাইরাস মেলেনি।
শুধু বাসস্ট্যান্ড, রেল স্টেশন ও বিমানবন্দর নয়, শহরের লাইফ লাইন হিলকার্ট রোডও ছিল শুনশান। হাসমিচক থেকে দার্জিলিং মোড়, দেশবন্ধু চিত্তরঞ্জন উড়ালপুল সর্বত্রই ছিল ফাঁকা। মাঝেমধ্যে টহল দিয়েছে পুলিস ভ্যান ও সংবাদমাধ্যমের যানবাহন। কখনও কখনও রোগী নিয়ে অ্যাম্বুলেন্স যেতে দেখা গিয়েছে। নিত্যদিন দার্জিলিং মোড়ে যানজট থাকলেও এ দিন তা ছিল না। শহরের ব্যস্ততম কাছারি মোড় থেকে হাসপাতাল মোড়, বিধান রোড, পানিট্যাঙ্কি মোড়, বর্ধমান রোড সহ বিভিন্ন অলিগলির রাস্তা ছিল জনশূন্য। একইসঙ্গে হিলকার্ট রোডের বাজার, বিধানমার্কেট, নিবেদিতা মার্কেট, হকার্সকর্নার, হংকং মার্কেট সহ সমস্ত বাজারের দোকান, গলির রাস্তার চা ও পানের দোকানের ঝাঁপও নামানো ছিল। মাটিগাড়ার শপিংমল, সেভক রোডে শপিংমল বন্ধ ছিল। কোথাও কোনও মানুষকে ঘোরাঘুরি করতে দেখা যায়নি।
দুপুরের দিকে মহানন্দা নদীতে গুটিকয়েক কচিকাঁচাকে মাছ ধরতে এবং কিছু এলাকায় পাড়ার মাঠে শিশুদের ক্রিকেট খেলতে দেখা যায়। এরপর কৌতূহলী এক-দু’জন বাইক নিয়ে বের হন। অনেকেই সেল্ফি তোলেন, ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন। বিকেল ৫টা বাজতেই বাড়ি বাড়ি কাঁসর, ঘণ্টা শাঁখ, থালা বাজাতে শোনা যায়। নাগরিকরা বলেন, মারণ ভাইরাস করোনা মোকাবিলায় এদিন পরিবারের অন্য সদস্যদের সঙ্গে গল্প করে টিভি দেখে ও সংবাদপত্রে চোখ বুলিয়ে কাটিয়েছি। এককথায় গৃহবন্দি ছিলাম।  

23rd  March, 2020
আলিপুরদুয়ার
বরাদ্দ এলেও কাজ বন্ধ, দু’দিনের
বৃষ্টিতে ক্ষতি শহরের প্রচুর রাস্তা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: টানা দু’দিনের বৃষ্টিতে আলিপুরদুয়ার পুরসভার একাধিক ওয়ার্ডের বাসিন্দাদের জলবন্দি হয়ে থাকতে হয়। জল নেমে যাওয়ার পর বিভিন্ন ওয়ার্ডের পিচ ও সিমেন্ট ঢালাইয়ের প্রচুর রাস্তা ভেঙে চৌচির হয়ে গিয়েছে। রাস্তার সঙ্গে বৃষ্টিতে মাটি ধসে বেশকিছু নিকাশি নালা বুজে গিয়েছে।  
বিশদ

05th  July, 2020
দিনহাটা মহকুমা হাসপাতাল
পাঁচজন চিকিৎসক উচ্চশিক্ষার খাতিরে রিলিজ
নিয়েছেন, পরিষেবা লাটে ওঠার জোগার 

সংবাদদাতা, দিনহাটা: একে অর্ধেকের কম সংখ্যক চিকিৎসক দিয়ে চলছে দিনহাটা মহকুমা হাসপাতাল তারউপর পাঁচ চিকিৎসককে উচ্চশিক্ষার জন্য রিলিজ করে দেওয়ায় হাসপাতালের স্বাস্থ্য পরিষেবা লাটে ওঠার জোগার।  
বিশদ

05th  July, 2020
কমেছে ভিনরাজ্য থেকে ফেরার প্রবণতা
মাথাভাঙা মহকুমার কোয়ারেন্টাইন
সেন্টারগুলি ফাঁকা হতে শুরু করেছে 

সংবাদদাতা, মাথাভাঙা: পরিযায়ী শ্রমিকদের বাড়িতে ফেরা বন্ধ হতেই মাথাভাঙা মহকুমার কোয়ারেন্টাইন সেন্টারগুলি ফাঁকা হতে শুরু করেছে। ইতিমধ্যে মহকুমার বেশিরভাগ কোয়ারেন্টাইন সেন্টার ফাঁকা হয়ে গিয়েছে। মহকুমা প্রশাসন জানিয়েছে, গোটা মহকুমায় ২৫টি কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছিল।  
বিশদ

05th  July, 2020
রায়গঞ্জ শহরের একাধিক ওয়ার্ড জলমগ্ন, দায় নিয়ে
পুরসভার চেয়ারম্যান ও বিধায়কের তরজা 

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের জেলা সদর রায়গঞ্জের কয়েকটি ওয়ার্ড জলমগ্ন হওয়ার ঘটনায় রাজনৈতিক তরজা শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরসভার চেয়ারম্যান ও কংগ্রেস বিধায়ক এনিয়ে শনিবার একে অপরের বিরুদ্ধে আঙুল তুললেন। 
বিশদ

05th  July, 2020
দীর্ঘদিন গ্রামে বিদ্যুৎ পরিষেবা নেই,
প্রতিবাদে কুমারগঞ্জের ইছামতীতে অবরোধ 

সংবাদদাতা, পতিরাম: এক মাস ধরে ট্রান্সফর্মারের সমস্যায় গ্রামে ঠিকমতো বিদ্যুৎ থাকছে না। বিদুৎ বণ্টন কোম্পানির অফিসে বারবার অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। এর জেরে স্থানীয় বাসিন্দারা ক্ষিপ্ত হয়ে শনিবার বিদ্যুৎ বণ্টন কোম্পানির গাড়ি আটকে বিক্ষোভ দেখান।  
বিশদ

05th  July, 2020
ধূপগুড়ি বাজারে কর্মতীর্থ ভবনের নির্মাণ
কাজ থমকে, সমস্যায় ব্যবসায়ীরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ধূপগুড়ি বাজারে কর্মতীর্থ ভবনের নির্মাণ কাজ থমকে রয়েছে। কয়েক বছর আগে জমি অধিগ্রহণ করে কাজ শুরু হলেও এখনও অসমাপ্ত রয়েছে। এক সময় যাঁরা ধূপগুড়ি বাজারের ওই স্থানে ব্যবসা করতেন এখন তাঁরা কার্যত বেকার হয়ে গিয়েছেন।  
বিশদ

05th  July, 2020
রায়গঞ্জের প্লাবিত এলাকায় পানীয় জলের
হাহাকার, বন্যা পরিস্থিতির আরও অবনতি 

অভিমন্যু মাহাত, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের প্লাবিত এলাকায় পানীয় জলের হাহাকার। শনিবারও বন্যা পরিস্থিতির উন্নতির কোনও লক্ষ্মণ নেই। বরং তা অবনতির পথে। কারণ কুলিক নদীর জলস্রোত ক্রমশ বাড়ছে। প্রাক বর্ষাতেই বন্যার এই পরিস্থিতি হলে, ভরা বর্ষায় ভয়াবহ পরিস্থিতি হওয়ার আশঙ্কা রয়েছে বলে মনে করছেন বাসিন্দারা।  
বিশদ

05th  July, 2020
একগুচ্ছ দাবি নিয়ে খাজনা দেওয়া থেকে
সরে এলেন ধূপগুড়ির ব্যবসায়ীরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: শনিবার ধূপগুড়ি ফেডারেশন অব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ফোসিড) জলপাইগুড়ি জেলা পরিষদের সভাধিপতির উদ্দেশ্যে ডেপুটেশন পাঠায়। ধূপগুড়িতে অবস্থিত পরিষদের ডাকবাংলো অফিসে এসে সংগঠনের সদস্যরা অফিসের আধিকারিকের হাতে ওই ডেপুটেশন তুলে দেন।  
বিশদ

05th  July, 2020
গাজোলে বিজেপি সদস্যরা সভা
বয়কট করায় উন্নয়ন নিয়ে শঙ্কা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের গাজোল পঞ্চায়েত সমিতির সাধারণ সভা বিজেপি বয়কট করায় এলাকার উন্নয়ন ব্যাহত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এর জেরে বাসিন্দারা সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবেন বলে উদ্বেগ প্রকাশ করেছেন।  
বিশদ

05th  July, 2020
টোটো বিস্ফোরণ কাণ্ডে আজ নমুনা সংগ্রহ করবে ফরেন্সিক দল 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: শনিবার সন্ধ্যা পর্যন্ত ইংলিশবাজার শহরের ঘোড়াপীরে টোটো বিস্ফোরণ কাণ্ডে নমুনা সংগ্রহের কাজ হয়নি। ফরেন্সিক বিশেষজ্ঞরা না আসায় নমুনা সংগ্রহের কাজ করা যায়নি বলে ইংলিশবাজার থানার পুলিস জানিয়েছে। এদিকে, আগের মতোই টোটোর ধ্বংসাবশেষ ত্রিপলে ঢেকে রাখা হয়েছে।  
বিশদ

05th  July, 2020
মালদহের পুলিস সুপারের অফিসের ছাদের চাঙড় খসে পড়ল

নিজস্ব প্রতিনিধি, মালদহ: শুক্রবার রাতে মালদহের পুলিস সুপারের অফিসের ছাদের চাঙড় খসে পড়ে। ওইদিন রাত ৮টা নাগাদ ঘটনাটি ঘটে। সেসময় অফিসে খুব বেশি পুলিস কর্মী ছিলেন না। আধিকারিকরাও আবাসনে ফিরে গিয়েছিলেন।  
বিশদ

05th  July, 2020
রামশাইতে অগ্নিদগ্ধ গৃহবধূর মৃত্যু, বিষপান স্বামী ও শ্বশুরের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ির রামশাইতে স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে। পুলিস জানিয়েছে, নিহত ওই বধূর নাম মাধবী রায়(২০)। শুক্রবার মেয়ের মৃত্যুর পর তার বাবা ময়নাগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।  
বিশদ

05th  July, 2020
ময়নাগুড়ি কলেজের কোয়ারেন্টাইন সেন্টার ছাড়ল প্রশাসন 

সংবাদদাতা, ময়নাগুড়ি: শনিবার ময়নাগুড়ির বিএড কলেজ থেকে সরকারি কোয়ারেন্টাইন সেন্টার সরিয়ে নেওয়া হয়। জুলাই মাসে কলেজে পরীক্ষা রয়েছে এমনটা জানিয়ে মাসখানেক আগেই কলেজ কর্তৃপক্ষ ব্লক প্রশাসনকে জানিয়েছিল এবং লিখিতভাবে কলেজ ছেড়ে দেওয়ার আবেদন করেছিল। 
বিশদ

05th  July, 2020
বান্ধবী খুনে ১৪ বছর পর যাবজ্জীবন কারাদণ্ড বিমাকর্মীর 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: যুবতীকে খুনের অভিযোগে ১৪ বছর পর এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড হল। অভিযুক্তের নাম সুব্রত মাইতি। অভিযুক্ত বিমাকর্মী ছিল। ২০০৬ সালে ভক্তিনগর থানা এলাকার একটি হোটেল থেকে এক মহিলার গলায় গামছা জড়ানো মৃতদেহ উদ্ধার হয়েছিল।  
বিশদ

05th  July, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি (পিটিআই): একদিকে পাকিস্তান, অন্যদিকে চীন। জোড়া শত্রুর ষড়যন্ত্র সামলাতে হচ্ছে ভারতকে। এই অবস্থায় সীমান্তের পরিকাঠামো মজবুত করতে একসঙ্গে অনেকগুলি হাইওয়ে প্রকল্পের কাজ চলছে।  ...

জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের সম্মান পেলেন কুইন্টন ডি’কক। করোনা ভাইরাসের জেরে এবছর এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনলাইনে অনুষ্ঠিত হয়।   ...

ওয়াশিংটন: ভারতকে ভালোবাসে আমেরিকা— প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভেচ্ছার জবাবে ট্যুইটে এই বার্তাই দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মোদি লিখেছিলেন, ‘আমেরিকার ২৪৪তম স্বাধীনতা দিবসে আমেরিকার সবাইকে ...

সংবাদদাতা, গুসকরা: শনিবার রাতে আউশগ্রামের বড়াচৌমাথার কাছে জাতীয় সড়কে ডাকাত সন্দেহে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। একটি মারুতি গাড়িও আটক করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম খোকন মাল ও অনিমেষ সমাদ্দার।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৮৯ টাকা ৭৫.৬১ টাকা
পাউন্ড ৯১.৭০ টাকা ৯৪.৯৭ টাকা
ইউরো ৮২.৫৭ টাকা ৮৫.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
05th  July, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯, ২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  July, 2020

দিন পঞ্জিকা

২২ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ ১০/৫৩ দিবা ৯/২৩। উত্তরাষাঢ়া ৪৫/২৭ রাত্রি ১১/১২৷ সূর্যোদয় ৫/১/১২, সূর্যাস্ত ৬/২১/২০৷ অমৃতযোগ দিবা ৮/৩৪ গতে ১০/২০ মধ্যে। রাত্রি ৯/৪২ গতে ১২/২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৫৩ মধ্যে। বারবেলা ৬/৪১ গতে ৮/২১ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে। কালরাত্রি ১০/২১ গতে ১১/৪১ মধ্যে।  
২১ আষাঢ় ১৪২৭, ৬ জুলাই ২০২০, সোমবার, প্রতিপদ দিবা ৯/২২। উত্তরাষাঢ়া নক্ষত্র রাত্রি ১২/০। সূযোদয় ৫/১, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৮/৩৫ গতে ১০/২২ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৩ মধ্যে ও ১/২৮ গতে ২/৫৪ মধ্যে। কালবেলা ৬/৪১ গতে ৮/২২ মধ্যে ও ৩/৩ গতে ৪/৪৩ মধ্যে। কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।  
১৪ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে ভারত 
বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে রাশিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে ...বিশদ

05-07-2020 - 09:32:25 PM

হালিশহরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ 
তৃণমূল ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার ...বিশদ

05-07-2020 - 09:28:41 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৯২৫, মোট আক্রান্ত ২৩,৪৭৪ 

05-07-2020 - 09:06:12 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

05-07-2020 - 08:37:27 PM

করোনা: মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হলেন ৬৫৫৫, মোট আক্রান্ত ২ লক্ষ ৬ হাজার ৬১৯ 

05-07-2020 - 08:04:07 PM

করোনা: ফের একদিনে রাজ্যে রেকর্ড সংক্রমণ 
পর পর দু’দিন। নতুন সংক্রমণের নিরিখে ফের রেকর্ড রাজ্যে। গত ...বিশদ

05-07-2020 - 08:02:02 PM