Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কর্ণজোড়ায় ৫ কোটি খরচে স্পোর্টস
কমপ্লেক্স তৈরি করেছে জেলা প্রশাসন 

সংবাদদাতা, রায়গঞ্জ: জেলার ক্রীড়াপ্রেমীদের জন্য কর্ণজোড়ায় আন্তর্জাতিক মানের স্পোর্টস কমপ্লেক্সের ব্যবস্থা করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। প্রায় পাঁচ কোটি টাকা খরচ করে এই স্পোর্টস কমপ্লেক্সের কাজ সম্পন্ন করা হয়েছে। ব্যাডমিন্টন, লন টেনিস, ক্রিকেট, ফুটবল সহ একাধিক ইন্ডোর ও আউটডোর গেমস খেলার বন্দোবস্ত থাকছে এই কমপ্লেক্সে। খেলাধুলোর মান বৃদ্ধি করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।
প্রশাসনের দাবি, জেলায় খেলাধুলোর মান যথেষ্ট ভালো রয়েছে। তবে স্থানীয় প্রতিভাদের বড় মঞ্চে তুলে নিয়ে আসতে আরও বেশি পরিচর্যা প্রয়োজন। তাই জেলার খেলার মানকে আন্তর্জাতিক স্তরে নিয়ে যেতে হবে। যারজন্য প্রয়োজনীয় মাঠ ও পরিকাঠামো গড়ে তোলার প্রয়োজন রয়েছে। বিষয়টি নজরে আসতেই নড়েচড়ে বসেন জেলার শীর্ষ আধিকারিকরা। তারপরই কর্ণজোড়ায় অফিস এলাকা চত্বরেই এই স্পোর্টস কমপ্লেক্সের ব্যবস্থা করা হয়েছে। সরকারি অডিটোরিয়ামের পাশে বিশাল এলাকাজুড়ে বর্তমানে এই স্পোর্টস কমপ্লেক্স বানানো হয়েছে।
এবিষয়ে জেলাশাসক অরবিন্দকুমার মিনা বলেন, আমরা জেলায় খেলাধুলোর পরিকাঠামো আধুনিক করতে অত্যন্ত আগ্রহী। তাই এই উন্নত মানের স্পোর্টস কমপ্লেক্সের বন্দোবস্ত করা হয়েছে। সম্পূর্ণ আধুনিক প্রযুক্তি দিয়ে তৈরী করা হয়েছে আন্তর্জাতিক মানের পরিকাঠামো। এর আগেও এই জেলা থেকে জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের খেলোয়াড় উঠে এসেছেন। এই স্পোর্টস কমপ্লেক্সকে ব্যবহার করে আরও সম্ভাবনাময় খেলোয়াড়েরা যেন উত্তর দিনাজপুরের নাম উজ্জ্বল করতে পারেন, সেই কারণেই আমরা এই ব্যবস্থা করেছি। আমি আশা করব জেলা প্রশাসনের এই উদ্যোগ খেলোয়াড়দের সাহায্য করবে।
উত্তর দিনাজপুরের জেলার অফিস পাড়া বলে খ্যাত কর্ণজোড়ায় শীর্ষ আধিকারিকদের বাংলো সংলগ্ন এলাকাতে গড়ে উঠেছে স্পোর্টস কমপ্লেক্স। সরকারি অডিটোরিয়ামের ঠিক পেছনে প্রায় তিন বিঘা এলাকাজুড়ে এই স্পোর্টস কমপ্লেক্সে রয়েছে উন্নতমানের ক্রিকেট পিচ ও মাঠ। রয়েছে আন্তর্জাতিক মানের ইন্ডোর ব্যাডমিন্টন কোর্ট। রয়েছে সিন্থেটিক লন টেনিস কোর্ট। লন টেনিস খেলা শেখানোর জন্য রাখা হয়েছে একজন কোচকে। অন্যান্য খেলার মাঠ যে কেউ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। লন টেনিসের ক্ষেত্রেও তাই। তবে ওই কোচের থেকে প্রশিক্ষণ নিতে চাইলে আলাদা করে তাঁর পারিশ্রমিক দিতে হবে। এছাড়া বাকি কোনও বিষয়ের জন্য খেলোয়াড়দের টাকা দিতে হবে না। খেলোয়াড়দের শারিরীক ক্ষমতা বৃদ্ধির জন্য থাকছে আধুনিক সুইমিং পুল এবং উন্নতমানের জিমনাসিয়াম। সব দিক থেকেই এই স্পোর্টস কমপ্লেক্স স্থানীয় খেলোয়াড়দের অনেক কাজে আসবে বলে মনে করছে ক্রীড়া মহল। তাদের দাবি, এই স্পোর্টস কমপ্লেক্স ভালোভাবে ব্যবহার করার সুযোগ পেলে খেলোয়াড়রা অদূর ভবিষ্য঩তে রাজ্য ও জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণের ক্ষেত্রে অনেক সুবিধা পাবেন। সেইসঙ্গে খেলাধুলোর ক্ষেত্রে উত্তর দিনাজপুরের পরিকাঠামোগত সমস্যাও মিটবে। 

28th  February, 2020
বন্ধ স্কুলে পড়ুয়াদের প্রোজেক্ট 

বুধবার বেতগাড়া চারেরবাড়ি নগেন্দ্রনাথ হাইস্কুলে ছাত্রছাত্রীদের প্রোজেক্ট করানো হল। অষ্টম ও নবম শ্রেণির পড়ুয়াদের প্রোজেক্ট করানো হয়। পাশাপাশি এদিন স্কুলের ছাত্রছাত্রীদের জন্য মিড ডে মিলের ব্যবস্থাও করা হয়েছিল।
বিশদ

পানিট্যাঙ্কিতে মাদক সহ গ্রেপ্তার

মঙ্গলবার রাতে ভারত-নেপাল সীমান্ত পানিট্যাঙ্কিতে মাদক সহ এক যুবককে আটক করল এসএসবি। পরে ধৃতকে খড়িবাড়ি পুলিসের হাতে তুলে দেওয়া হয়। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মনোজ বাড়ুই
বিশদ

গাছে পোঁতা ঝান্ডা সরাল বিজেপি

ভোট মিটলেও গাছে পেরেক দিয়ে পোঁতা দলীয় ঝান্ডা। যা নিয়ে ক্ষুব্ধ পরিবেশপ্রেমীরা। মঙ্গলবার এই খবর ‘বর্তমান’-এ প্রকাশিত হওয়ার পর বুধবার গাছ থেকে পেরেক খুলে ঝান্ডা গুটিয়ে নিল বিজেপি।
বিশদ

বেতন না পেয়ে ধর্নায় দুই বাগানের শ্রমিকরা

দু’মাস বেতন না পেয়ে ধর্নায় বানারহাট এবং কারবালা চা বাগানের স্টাফ ও সাবস্টাফরা। বুধবার সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত কাজ বন্ধ রেখে বাগানের সিনিয়র ম্যানেজারের অফিসের সামনে বিক্ষোভ দেখান দুই বাগানের শ্রমিকরা।
বিশদ

তুফানগঞ্জে বিজেপি নেত্রীর বাড়িতে  হামলা, অভিযুক্ত তৃণমূল

বিজেপি নেত্রীর বাড়িতে হামলার ঘটনায় বুধবার ভোরে চাঞ্চল্য ছড়ায়। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। ঘটনাটি ঘটেছে তুফানগঞ্জ থানার অন্দরান ফুলবাড়ি-১  পঞ্চায়েতের নেতাজিপল্লিতে।
বিশদ

তিন বছরেও শেষ হয়নি প্রকল্পের কাজ, ভুটানের ঝোরার জলই ভরসা

তিন বছর পেরিয়ে গেলেও জল প্রকল্পের কাজ শেষ হয়নি। অগত্যা ভুটানের ঝোরা থেকে নেমে আসা জলই ভরসা বানারহাটের চামুর্চি পঞ্চায়েতের কাঁঠালগুড়ি চা বাগানের বাসিন্দাদের।
বিশদ

পালস পোলিও’র কাজের টাকা মেলেনি দু’মাসেও, অসন্তোষ

পালস পোলিও কর্মসূচির কাজ করেও টাকা মেলেনি। জলপাইগুড়ি পুরসভার বিরুদ্ধে এমনই অভিযোগ তুললেন সরকারি ওই কর্মসূচিকে বাস্তবায়িত করা প্রায় আড়াইশো কর্মী। তাঁদের বক্তব্য, দু’মাস হয়ে গেল পালস পোলিও’র কাজ শেষ হয়েছে।
বিশদ

ঝড়ে ক্ষতিপূরণের দাবি কুমারগ্রামে

ঝড়ে ক্ষয়ক্ষতির পরেও ক্ষতিপূরণ পাননি কুমারগ্রাম ব্লকের তিনটি বুথের বেশকিছু বাসিন্দা। বুধবার বাসিন্দারা কুমারগ্রাম ব্লক অফিসে গিয়ে সরকারি সাহায্যের জন্য লিখিত আবেদন জানান। গত ১৬ এপ্রিল ঝড় ও শিলাবৃষ্টিতে কুমারগ্রাম ব্লকের বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
বিশদ

আমগুড়িতে অগ্নিকাণ্ড, অল্পের জন্য রক্ষা স্কুলের

বুধবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল ময়নাগুড়ির আমগুড়ি পঞ্চায়েতের চারেরবাড়ি এলাকায়। উচ্চক্ষমতা সম্পন্ন বিদ্যুৎবহী তারের সঙ্গে বাঁশ গাছের সংস্পর্শ হওয়াতেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
বিশদ

দ্বিতীয় দফায় অনন্তপন্থীদের ভোট পদ্ম শিবিরে আসবে তো? ধোঁয়াশা বাড়ছে

দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের (জিসিপিএ) বংশীবদন বর্মনপন্থী ও কামতাপুরী প্রোগ্রেসিভ পার্টির (কেপিপি) প্রয়াত নেতা অতুল রায়ের ছেলে অমিত আগেই রাজ্যের শাসকদলের সঙ্গে থাকার কথা ঘোষণা করেছেন।
বিশদ

অস্বাভাবিক মৃত্যু

এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিস জানিয়েছে, ওই যুবকের নাম বল্টু মাহাত (৩২)। বাড়ি হিলি ব্লকের ত্রিমোহিনীর চাপাহাট এলাকায়
বিশদ

ফেস্টুন, ব্যানার ছেঁড়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে, অবরোধ

বুধবার উত্তর মালদহের শিবসেনা সমর্থিত জনসঙ্ঘ পার্টি পুরাতন মালদহে প্রথম দিনের ভোট প্রচারে বের হয়। এদিন  দলীয় প্রার্থী নরেশ পালকে সঙ্গে নিয়ে মঙ্গলবাড়িজুড়ে ঢাক বাজিয়ে পদযাত্রার মাধ্যমে ভোট প্রচার করে জনসঙ্ঘ। 
বিশদ

ইটাহারে গাড়ি উল্টে আহত ১৩

হাইড্রলিক ক্রেনে ধাক্কা মেরে উল্টে গেল ছোট চারচাকার গাড়ি। আহত চালক সহ ১৩ জন। বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে ইটাহার থানার কোয়ারপুর এলাকায় ১২ নম্বর জাতীয় সড়কে।
বিশদ

শেষ প্রচারে ‘ব্রাত্য’ বালুরঘাট

দেখে বোঝার উপায় নেই বুধবারই ছিল প্রচারের শেষ দিন। রাজনৈতিক দলগুলির কাছে এদিন ‘ব্রাত্য’ থাকল বালুরঘাট। সকাল থেকে বিকেল পর্যন্ত শহর থেকে ব্লক, দেখা গেল না কোনও রাজনৈতিক দলের প্রচার।
বিশদ

Pages: 12345

একনজরে
কলকাতা বেলেঘাটার বাসিন্দা গণেশ দাসকে খুনের ঘটনায় বুধবার উদ্ধার হল কিছু হাড়গোড়। জয়পুর থানার পুলিস জানিয়েছে, গাইঘাটা খাল থেকে ফিমার, কোমরের সহ সাতটি হাড় উদ্ধার হয়েছে। মৃতদেহটি জলে ডুবিয়ে রাখতে ব্যবহৃত বস্তা, দড়িও উদ্ধার করা হয়েছে। ...

একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে ...

লক্ষ্য মহিলা ভোট নিজেদের দিকে আনা। সেই লক্ষ্যে সন্দেশখালির মহিলাদের সামনের সারিতে রেখে আরামবাগ লোকসভা কেন্দ্রে প্রচারের কৌশল নিয়েছে বিজেপি। তৃণমূলের লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পকে নিয়ে প্রচারের কৌশল তারা ভোঁতা করতে উদ্যত হয়েছে ...

একাধিক মামলায় তিনি ছিলেন পুলিসের খাতায় ‘ওয়ান্টেড’। জানুয়ারিতেই তাঁর নামে রেড কর্নার নোটিস জারি হয়েছিল। শেষপর্যন্ত, থাইল্যান্ডে ধরা পড়লেন নয়ডার স্ক্র্যাপ মাফিয়া তথা উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার রবি কানা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমাসূত্রে ধনাগম হতে পারে। প্রেম-প্রণয়ে আনন্দ। কাজকর্মে অগ্রগতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব  ম্যালেরিয়া দিবস
১৮৫৯: সুয়েজ খাল খননের কাজ শুরু হয়
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৩.৯২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৮.০৫ টাকা ৯০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ ৩/৫৫ দিবা ৬/৪৬। বিশাখা নক্ষত্র ৫৩/০ রাত্রি ২/২৪। সূর্যোদয় ৫/১২/১৫, সূর্যাস্ত ৫/৫৭/০। অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৫১ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে। 
১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৪। বিশাখা নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৭ গতে ৫/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১/০ মধ্যে। 
১৫ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

24-04-2024 - 11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:49:17 PM