Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নতুন ট্রেন রাধিকাপুর থেকে ছাড়বে বেলা সাড়ে ১১টায় 

বিএনএ, রায়গঞ্জ: অবশেষে রাধিকাপুর থেকে হাওড়া যাওয়ার নতুন ট্রেনের টাইম টেবিল জানাল রেল কর্তৃপক্ষ। সিউড়ি-হাওড়া ট্রেনটিকেই সম্প্রসারিত করে রাধিকাপুর পর্যন্ত আনা হচ্ছে। তবে সিউড়ি থেকে সাঁইথিয়া পর্যন্ত ট্রেনটির যাত্রা বাতিল করা হচ্ছে। সেটি মালদহ-সাঁইথিয়া হয়ে বর্ধমান দিয়ে হাওড়া পৌঁছবে। ট্রেনটি প্রতিদিন সকাল সাড়ে ১১টার সময় রাধিকাপুর থেকে যাত্রা শুরু করে রাত ১১টা নাগাদ হাওড়া পৌঁছবে। আবার হাওড়া থেকে সকাল ৮টা ৩৫ মিনিট নাগাদ ছেড়ে সন্ধ্যা ৭টা ০৫ মিনিট নাগাদ রাধিকাপুর পৌঁছবে। ২৯ ফেব্রুয়ারি ট্রেনটি যাত্রা শুরু করবে।
সেদিন রাধিকাপুর থেকে ট্রেনটির ফ্ল্যাগ অফ করবেন রেল প্রতিমন্ত্রী সুরেশ আংগারিয়া ও কেন্দ্রীয় নারী ও শিশু উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী তথা রায়গঞ্জের সংসদ সদস্য দেবশ্রী চৌধুরী। মূল অনুষ্ঠানটি হবে রায়গঞ্জ স্টেশন প্ল্যাটফর্মে। প্রথমে স্টেশনের বাইরে মঞ্চ করে অনুষ্ঠানটি হওয়ার কথা থাকলেও পরে তা বাতিল করে প্ল্যাটফর্মের অনুষ্ঠানটি রাখা হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, ব্যয় সংকোচনের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এনিয়ে উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শুভানন চন্দ বলেন, সিউড়ি-হাওড়া এক্সপ্রেস ট্রেনটিকে রাধিকাপুর পর্যন্ত সম্প্রসারিত করা হয়েছে। তবে সিউড়ি ও সাঁইথিয়ার মধ্যে এটি আর চলাচল করবে না। মালদহ থেকে সাঁইথিয়া, বর্ধমান লাইন ধরে চলাচল করবে। ২৯ তারিখ এটি যাত্রা শুরু করবে।
বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, রায়গঞ্জবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা ছিল দিনের বেলা কলকাতা যাওয়ার ট্রেন নিয়ে। এটা আমাদের নির্বাচনী প্রতিশ্রুতিও ছিল। সেটা আমরা পাচ্ছি। এটা খুশির খবর। তবে ট্রেনটির রাধিকাপুর থেকে ছাড়ার সময় আরেকটু আগে হলে ভালো হতো।
রেল সূত্রে জানা গিয়েছে, ট্রেনটি রাধিকাপুর থেকে ছেড়ে কালিয়াগঞ্জ রায়গঞ্জ, বারসই, মালদহ, নিউ ফরাক্কা, পাকুর, রামপুরহাট, সাঁইথিয়া হয়ে বর্ধমান লাইন ধরে হাওড়া পৌঁছবে। 

বাম পরিচালিত পুরবোর্ডের ভূমিকায় ক্ষোভ,
স্বাস্থ্য দপ্তরের বাড়তি নজরদারি

শিলিগুড়িতে ফের ডেঙ্গুর থাবা, আতঙ্ক

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: ফের ডেঙ্গুর থাবা শিলিগুড়ি শহরে। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, জানুয়ারি মাসে শহরে মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন দু’জন। 
বিশদ

কোচবিহার
মদনমোহন মন্দিরে চলছে দোলের প্রস্তুতি, রীতি
মেনে রাসমেলার মাঠে আরোপণ করা হয়েছে বাঁশ 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের মদনমোহন মন্দিরে দোলযাত্রা উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কোচবিহার মহারাজাদের আমলে আনুমানিক ৩৫০ বছর আগে এই দোলযাত্রা উৎসবের সূচনা হয়েছিল।  
বিশদ

দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন
কেন্দ্রে শাবককে খুঁজে পেল মা চিতাবাঘ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার পুতুল চিতাবাঘ শাবকের টোপে ধরা পড়া স্ত্রী চিতাবাঘটি দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন কেন্দ্রে তার শাবকটিকে চিনে নিল। ধরা পড়া স্ত্রী চিতাবাঘটির শাবকটি একমাস আগেই তুলসীপাড়া চা বাগান থেকে ধরা পড়েছিল। 
বিশদ

ময়নাগুড়ি ও ধূপগুড়িতে ডিজিটাল রেশনকার্ড বিলি শুরু
 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি জেলায় রেশনকার্ডের সমস্যা অনেকটা সমাধান হয়েছে। খাদ্যদপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী ময়নাগুড়ি ও ধূপগুড়ি ব্লকের মাত্র ১০ শতাংশ গ্রহক ডিজিটাল রেশনকার্ড হাতে পাননি। তবে খাদ্যদপ্তরের দাবি, তারাও দ্রুত ডিজিটাল রেশনকার্ড পেয়ে যাবেন।  
বিশদ

শিলিগুড়ি, জলপাইগুড়িতে প্রবলবৃষ্টি, ঠান্ডার আমেজ 

বাংলা নিউজ এজেন্সি: দু’দিন ধরে দফায় দফায় বৃষ্টি হওয়ায় উত্তরবঙ্গের পাঁচ জেলার ফের ঠান্ডার আমেজ তৈরি হয়েছে। যারমধ্যে শিলিগুড়ি সহ দার্জিলিং ও জলপাইগুড়ি জেলায় ঠান্ডার কামড় বেশি। 
বিশদ

বালুরঘাটে দুর্ঘটনায় মৃত্যু ঘিরে ধুন্ধুমার 

সংবাদদাতা, বালুরঘাট: সোমবার রাতে বাদামাইল এলাকায় হিলি-বালুরঘাট ৫১২ নম্বর জাতীয় সড়কে নির্মীয়মাণ আন্ডারপাসের গর্তে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যাওয়ায় এক মোটর বাইক আরোহীর মৃত্যু হয়। সেইসঙ্গে মারাত্মক জখম হয়েছেন আরও দু’জন। ওই ঘটনার পর রাতেই অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। 
বিশদ

ইসলামপুরে আরও একটি চোরাই মোটর বাইক উদ্ধার 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে আরও একটি চোরাই বাইক উদ্ধার করল পুলিস। পুলিস জানিয়েছে, সোমবার রাতে ইসলামপুর থানার গোবিন্দপুর সংলগ্ন রাজু বস্তিতে তল্লাশি চালিয়ে একটি চোরাই মোটর বাইক উদ্ধার করা হয়েছে।  
বিশদ

কোচবিহার পুরসভার অবসরপ্রাপ্ত
কর্মীরা জানুয়ারির পেনশন পাননি 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: কোচবিহার পুরসভার প্রায় ২৬০ জন অবসরপ্রাপ্ত কর্মচারী জানুয়ারি মাসের পেনশন এখনও হাতে পাননি। এরফলে পুরসভার ওই পেনশনপ্রাপকরা সমস্যার সম্মুখীন হয়েছেন।  
বিশদ

পরীক্ষাকেন্দ্রে কীভাবে ঢুকছে মোবাইল, প্রশ্ন 

সংবাদদাতা, রায়গঞ্জ: করণদিঘির প্রশ্ন ফাঁস কাণ্ডে স্কুল কর্তৃপক্ষের গাফিলতি নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে স্থানীয় পরীক্ষার্থী ও অভিভাবক মহল। অভিভাবক মহলের একাংশের দাবি, পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে ঢোকা নিষিদ্ধ।  
বিশদ

বিজেপির মালদহ জেলা কমিটির অর্ধেক সদস্যই দুই শহরের বাসিন্দা 

সংবাদদাতা, মালদহ: পুরসভা ভোটের দিকে নজর রেখে শেষ পর্যন্ত নতুন জেলা কমিটি ঘোষণা করল মালদহ বিজেপি। পুরসভা নির্বাচনের অল্পদিন আগেই এই কমিটি ঘোষণার পেছনে জেলা বিজেপি নেতৃত্বের নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে বলেই অনুমান রাজনৈতিক মহলের। 
বিশদ

গোসাঁইরহাটে ব্যাঙ্কে তালা ঝোলাল মহিলারা 

সংবাদদাতা, মাথাভাঙা: শীতলকুচি ব্লকের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্বনির্ভরগোষ্ঠীর মহিলাদের ঋণের খাতায় বাড়তি একলক্ষ টাকা রেখেছে, এই অভিযোগ তুলে মঙ্গলবার বিকেলে ব্যাঙ্কের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান মহিলারা। 
বিশদ

কোচবিহারে জেলাশাসকের দপ্তরে বৈঠক 

বিএনএ, কোচবিহার: ২০২০-২১ সালের বর্ডার এরিয়া ডেভেলপমেন্ট ফান্ডের পরিকল্পনা আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে জমা দিতে বলা হল। মঙ্গলবার কোচবিহারের জেলাশাসকের দপ্তরের কনফারেন্স কক্ষে বিএসএফ, জেলা প্রশাসন, পুলিস, বনদপ্তরের আধিকারিকদের নিয়ে একটি বৈঠক হয়।  
বিশদ

সেভকে বৃদ্ধার অস্বাভাবিক মৃত্যু

 

সংবাদদাতা, শিলিগুড়ি: মঙ্গলবার সেভকে তিস্তা নদী থেকে পুলিস এক বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করেছে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। সেভক ফাঁড়ির পুলিস জানিয়েছে, মৃতার নাম নারায়ণী পাল (৬৩)।  
বিশদ

পরকীয়ার জের, যুবতীকে গলা কেটে খুন 

বিএনএ, মালদহ: পরকীয়া সম্পর্কের জেরে বৈষ্ণবনগরে যুবতীকে নৃশংসভাবে খুন করা হয় বলে প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে। ‘প্রেমিক’কে সম্প্রতি ওই যুবতী বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন। বিবাহিত ওই যুবকের পক্ষে ওই যুবতীর সঙ্গে গাঁটছড়া বাঁধা সম্ভব ছিল না।  
বিশদ

Pages: 12345

একনজরে
লখিমপুর খেরি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশের নওগাঁ গ্রামের কাছে এক পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন বাইক আরোহী। সোমবার গভীর রাতে তাঁরা আলিয়াপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন।  ...

বিএনএ, বারাসত: সংস্কার কাজের জন্য আগামী শুক্রবার থেকে বনগাঁ ও বাগদার সংযোগকারী আষাড়ু ব্রিজ বন্ধ করার সিদ্ধান্ত নিল প্রশাসন। সোমবার বিকেলে বনগাঁ মহকুমাশাসকের অফিসে ব্রিজ বন্ধ করার বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হয়।   ...

সংবাদদাতা, লালবাগ: সোমবার রাতে জিয়াগঞ্জ শহরের নেতাজি মোড় সংলগ্ন শ্রীপৎ সিং কলেজের সামনে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম খোকন দাস(২২)। বাড়ি জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন পদমপুরে। মঙ্গলবার লালবাগ মহকুমা হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত হয়।  ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: বাণিজ্যিক গাড়ির বকেয়া দীর্ঘদিনের সিএফ (সার্টিফিকেট অব ফিটনেস)-এর পুনর্নবীকরণে জরিমানা বাবদ অতিরিক্ত ফি মেটাতে ‘ধামাকা অফার’ ঘোষণা করেছিল রাজ্য। গত ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই স্কিমের সুবিধা নেওয়া যাবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। বৃষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM