Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

তুফানগঞ্জ পুরসভা বানাচ্ছে গেস্ট হাউস, মার্চে উদ্বোধন 

বিজয় দাস  কুমারগ্রাম, সংবাদদাতা: পুরসভা ভোটের মুখে তৃণমূল কংগ্রেস পরিচালিত তুফানগঞ্জ পুরসভা একটি নতুন গেস্ট হাউস চালু করতে যাচ্ছে। সেটির কাজ চলছে। পুরসভা কর্তৃপক্ষ জানিয়েছে, মার্চ মাসের মাঝামাঝি সময়ে গেস্ট হাউসটি চালু করে দেওয়া হবে। নতুন গেস্ট হাউস হওয়ায় খুশি তুফানগঞ্জবাসী। তবে বিরোধীরা বিষয়টি নিয়ে পুরসভার সমালোচনা করেছে। তাদের দাবি, অনেকদিন আগেই গেস্ট হাউস তৈরি করা উচিত ছিল। পুরভোটের মুখে এখন এসব চমক ছাড়া আর কিছুই নয়। পুরসভা জানিয়েছে, গেস্ট হাউস তৈরি করার জন্য বরাদ্দ চেয়ে আগেই উপর মহলে আবেদন পাঠানো হয়েছিল। ওই টাকা আসর পরই কাজ শুরু হয়।
তুফানগঞ্জ পুরসভা সূত্রে গিয়েছে, শহরের ৭ নম্বর ওয়ার্ডে দমকল কেন্দ্রের উত্তর দিকে টাউন প্রাইমারি স্কুল চত্বরে গেস্ট হাউসটি তৈরি করা হচ্ছে। গেস্ট হাউস তৈরির জন্য প্রায় ৬০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। দোতালা ওই গেস্ট হাউসের উপর এবং নিচে চারটি করে মোট আটটি রুম করা হয়েছে। এখন ওই বাড়ি রং করা সহ সামান্য কিছু কাজ বাকি আছে।
বিজেপির তুফানগঞ্জ টাউন ব্লক কমিটির সভাপতি রিপন পাল বলেন, পুরভোটের আগে এসমস্ত উন্নয়নের কাজ করে তৃণমূল পরিচালিত পুরবোর্ড ভোটারদের চমক দিতে চাইছে। এই কাজ অনেকদিন আগেই ওদের করা উচিত ছিল। পুরভোটের আগে এগুলি চমক ছাড়া আর কিছু নয়। মানুষ সব বোঝে।
তৃণমূল কংগ্রেসের তুফানগঞ্জ টাউন ব্লক কমিটির আহ্বায়ক শিবপদ পাল বলেন, আমরা ক্ষমতায় আসার পর অনেক উন্নয়নের কাজ করেছি। মানুষ উন্নয়নের কাজ দেখেই আমাদের ভোট দেবে।
তুফানগঞ্জ পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের অনন্তকুমার বর্মা বলেন, শহরে গেস্ট হাউস তৈরির কাজ চলছে। আমরা আশাবাদী, খুব তাড়াতড়ি কাজ শেষ করে মার্চ মাসেই সেটি খুলে দিতে পারব। বিরোধীরা শুধু সমালোচনা করতেই জানে। ক্ষমতায় থাকাকালীন বাম পুরবোর্ড শহরে গেস্ট হাউস তৈরি করতে পারেনি।
তুফানগঞ্জ শহরে বাইরের থেকে অনেক লোক নানা কাজে আসেন। বিশেষ করে আদালতে, বিভিন্ন সরকারি অফিসে কাজের জন্য মহকুমার বিভিন্ন প্রান্তের মানুষ এই শহরে প্রতিদিন আসেন। অনেক সময় তাদের রাতে থাকতে হয়। অসম থেকেও অনেক রোগী তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। তখন রোগীর আত্মীয় পরিজনদের শহরে থাকার প্রয়োজন হয়ে পড়ে। কিন্তু তুফানগঞ্জ শহরে রাত্রিবাসের জন্য সেরকম ভালো ব্যবস্থা নেই। শহরে পুরসভার গেস্ট হাউস হলে সেখানেই কম খরচে থাকা যাবে।
 

19th  February, 2020
‘বৈষ্ণবনগরে সর্বোচ্চ ব্যবধান চাই’ রায়হানকে জেতাতে আর্জি অভিষেকের

দলের প্রার্থী শাহনওয়াজ আলি রায়হানকে তিন লক্ষেরও বেশি ভোটে জেতানোর ডাক দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

রোদ উপেক্ষা করে রায়গঞ্জে দেব-দর্শন

একঝলক দেখার জন্য সকাল থেকে অপেক্ষা। অপেক্ষা শেষে হল দেব-দর্শন। চোখে চশমা, সঙ্গে সেই চেনা হাসি। স্বপ্নের নায়ককে কাছ থেকে দেখতে রায়গঞ্জের পথের দু’পাশে সাত থেকে সাতান্নর ভিড়।
বিশদ

কংগ্রেসের প্রাক্তন বিধায়ক, সাংসদদের কাজের খতিয়ান তুলে ধরছেন মোস্তাক

কংগ্রেসের প্রাক্তন বিধায়ক, সাংসদ ও মন্ত্রীদের কাজের খতিয়ান তুলে ধরে মানুষের কাছে ভোট চাইছেন মালদহ উত্তরের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী মোস্তাক আলম। 
বিশদ

অভিষেকের সভায় পোস্টার হাতে শাহনওয়াজের বাবা

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভায় গিজগিজ করছে মানুষ। এমনকী দলের সেনাপতিকে দেখতে উঁচু বাঁশেও উঠে গিয়েছেন কেউ কেউ। তারই মধ্যে তীব্র গরমে ঘেমে-নেয়ে মালদহ দক্ষিণের তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হানকে ভোট দেওয়ার আবেদন সংক্রান্ত একটি পোস্টার হাতে অনেকের মতোই দাঁড়িয়ে
বিশদ

পুনর্ভবা নদী থেকে দেদার বালি পাচার বাসুরিয়ায় ট্রাক্টর আটকে বিক্ষোভ বাসিন্দাদের

তপনের বাসুরিয়া এলাকায় পুনর্ভবা নদী থেকে বালি পাচার, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গ্রামের রাস্তা দিয়ে বালি ভর্তি ট্রাক্টরের যাতায়াতে অতিষ্ঠ গ্রামবাসীরা। প্রতিবাদে মঙ্গলবার গাড়ি আটকে রেখে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা।
বিশদ

জেডিএ এলাকায় পরিকাঠামো উন্নয়নের কাজ ফের শুরু, পরিদর্শনে চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ 

সেতু থেকে কালভার্ট, রাস্তা থেকে নিকাশি। জয়গাঁ ডেভেলপমেন্ট অথরিটির (জেডিএ) পরিকাঠামোগত উন্নয়নের কাজ ভোটের জন্য থমকে
বিশদ

বিধানসভায় ধাক্কা, পঞ্চায়েতে ধরাশায়ী লোকসভার আগে সিঁদুরে মেঘ দেখছে বিজেপি

বিধানসভায় ধাক্কা। পঞ্চায়েতে কার্যত ধুয়েমুছে সাফ। বালুরঘাট আসন নিয়ে এবার লোকসভা নির্বাচনে বিজেপি সিঁদুরে মেঘ দেখছে। পালে হাওয়া না থাকার পাশাপাশি আবাস, ১০০ দিনের কাজের টাকা আটকে রাখা নিয়ে খেটে খাওয়া মানুষের ক্ষোভ। এই জোড়া ফলায় বিদ্ধ হওয়ার আশঙ্কা প্রবলভাবে চেপে
বিশদ

ডাবগ্রাম-ফুলবাড়িতেই জয়ের চাবিকাঠি,ভোটের জটিল অঙ্ক সমাধানে ব্যস্ত সব দল

ভোটব্যাঙ্কে কাটতি! পাঁচ বছর আগে অর্জিত ভোটের অর্ধেকটা উধাও হয়েছে বিধানসভা নির্বাচনে। পঞ্চায়েত ও পুরসভা নির্বাচনে তো সাফ! ডাবগ্রাম-
বিশদ

ঝড়ের দুঃস্বপ্ন ভুলতে কীর্তনের আয়োজন দক্ষিণ সুকান্তনগরের বাসিন্দাদের

৩১ মার্চের ঝড়ের পর স্বাভাবিক ছন্দে ফিরছে জলপাইগুড়ি শহর লাগোয়া তিস্তা পাড়ের দক্ষিণ সুকান্তনগর কলোনি। কিন্তু মন থেকে পুরোপুরি মুছে যায়নি ঝড়ের জেরে এলাকার একজনের মৃত্যু সহ নানা অঘটনের স্মৃতি। সেসঙ্গে বিদেহীকে ঘিরে অজানা আতঙ্ক। সেই দুঃস্বপ্নের স্মৃতি ভুলতে সোমবার রাতে
বিশদ

ছ’টি গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে থাকলেও লিডের প্রত্যাশায় তৃণমূল

মাথাভাঙা বিধানসভার যে ছ’টি  পঞ্চায়েতে বিজেপির বোর্ড রয়েছে, সেখান থেকে এবার লিড পাওয়ার প্রত্যাশা করছে তৃণমূল শিবির। রাজ্যের শাসকদলের দাবি, গত পঞ্চায়েত নির্বাচনে ছ’টি পঞ্চায়েতের মধ্যে ফুলবাড়ি  পঞ্চায়েত ছাড়া বাকি পাঁচটিতে বিজেপির সঙ্গে তৃণমূলের ভোটের ব্যবধান ছিল মাত্র ১৮০। এবার
বিশদ

বুনিয়াদপুরে হুডখোলা গাড়িতে সামান্য ঘুরেই প্রচার শেষ করলেন পদ্ম প্রার্থী

তীব্র গরমে হরিরামপুর বিধানসভার অন্তর্গত বুনিয়াদপুর শহরে হুডখোলা গাড়িতে সামান্য ঘুরেই প্রচার শেষ করলেন সুকান্ত মজুমদার। চাঁদিফাটা রোদ, তাপমাত্রা ৩৮ ডিগ্রি।
বিশদ

ভোটের মুখে রায়গঞ্জে তোলাবাজির অভিযোগ, থানার দ্বারস্থ ব্যবসায়ী

ভোটের আগে হুমকি দিয়ে টাকা আদায়ের চেষ্টার অভিযোগে চাঞ্চল্য ছড়াল রায়গঞ্জে। এনিয়ে রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন সুজন সাহা নামে এক বেকারি ব্যবসায়ী।
বিশদ

চকোয়াখেতি, পাতলাখাওয়া ও পূর্ব কাঁঠালবাড়িতে লিড থাকবে

পঞ্চায়েত ভোটে আলিপুরদুয়ার-১ ব্লকের চকোয়াখেতি, পাতলাখাওয়া ও পূর্ব কাঁঠালবাড়ি তিনটি পঞ্চায়েত বিজেপির কাছে খুইয়েছিল তৃণমূল কংগ্রেস। এবার লোকসভা ভোটে তিনটি পঞ্চায়েতেই দল লিড পাবে বলে তৃণমূল নেতৃত্বের দাবি।
বিশদ

কাঠফাঁটা গরমেই মানিকচকে প্রচার কংগ্রেস প্রার্থী ঈশার

তাপমাত্রা ৪১ ডিগ্রি ছুঁইছুঁই। মঙ্গলবার সকাল থেকেই মানিকচকের গরম বাড়তে শুরু করে। তারই মধ্যেই হুডখোলা গাড়িতে কর্মী, সমর্থকদের নিয়ে বাইক মিছিল করে মানিকচকের নুরপুর থেকে প্রচার করেন দক্ষিণ মালদহের কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরী।
বিশদ

Pages: 12345

একনজরে
মাঠের মাঝে হেলিপ্যাড তৈরি হয়েছে। প্রখর রোদে মাটি ফেটে গিয়েছে। বেলা যত গড়াচ্ছে সূর্যের তেজ ততই বাড়ছে। কিন্তু তাতে হেলদোল নেই মণিরা বিবি, প্রমীলা রায়, কবিতা রায়দের। ...

আট ম্যাচে পাঁচটা পরাজয়। প্লে-অফের পথ ক্রমশ কঠিন হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্সের। সোমবার সোয়াই মান সিং স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের কাছে ৯ উইকেটে ...

কেউ আছেন পাঁচ বছর, কেউ বা দশ। তাঁরা প্রত্যেকেই বারুইপুরের ‘আপনজন’ হোমের আবাসিক। প্রত্যেকেই প্রবীণ নাগরিক। তাঁদের অনেকেই পরিবার থেকে দূরে থাকেন। মাঝেমধ্যে কেউ কেউ ...

বিজেপি সহ তামাম বিরোধীদের কোণঠাসা করতে পুরোপুরি কর্পোরেট ধাঁচে প্রচার পরিকল্পনা সাজিয়েছে তৃণমূল। জনসংযোগই হোক বা তারকা প্রচারককে নিয়ে প্রার্থীর বর্ণাঢ্য রোড শো—সবেতেই থাকছে সেই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে অগ্রগতি ও নতুন কাজের বরাত প্রাপ্তি। আইটি কর্মীদের শুভ। মানসিক চঞ্চলতার জন্য বিদ্যাচর্চায় বাধা। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় পঞ্চায়েতী রাজ দিবস 
১০৬১: ইংল্যান্ডের আকাশে হ্যালির ধূমকেতু দেখা যায়
১২৭১ : মার্কো পোলো তার ঐতিহাসিক এশিয়া সফর শুরু করেন
১৯২৬:  যক্ষার ভ্যাকসিন বিসিজি আবিষ্কার
১৯৪২: মারাঠি মঞ্চ অভিনেতা, নাট্য সঙ্গীতজ্ঞ এবং হিন্দুস্তানি শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী দীনানাথ মঙ্গেশকরের মৃত্যু
১৯৪৫ :সোভিয়েত সেনাবাহিনী  বার্লিনে প্রবেশ করে
১৯৫৬: লোকশিল্পী তিজ্জনবাইয়ের জন্ম
১৯৭২: চিত্রশিল্পী যামিনী রায়ের মৃত্যু
১৯৭৩: ক্রিকেটার শচীন তেন্ডুলকারের জন্ম
১৯৮৭: বরুণ ধাওয়ানের জন্ম
২০১১: ধর্মগুরু শ্রীসত্য সাঁইবাবার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯০ টাকা ৮৩.৯৯ টাকা
পাউন্ড ১০১.৮৯ টাকা ১০৪.৫০ টাকা
ইউরো ৮৭.৯৯ টাকা ৯০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ, ১৪৩১, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪। পূর্ণিমা ০/১৫ প্রাতঃ ৫/১৯। স্বাতী নক্ষত্র ৪৬/৩০ রাত্রি ১২/৪১। সূর্যোদয় ৫/১৩/০, সূর্যাস্ত ৫/৫৬/৩৭। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৫ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/২৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪২ গতে ৩/২৩ মধ্যে। রাত্রি ৮/৫৬ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৭ মধ্যে। 
১১ বৈশাখ, ১৪৩১, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪। প্রতিপদ অহোরাত্র। স্বাতী নক্ষত্র রাত্রি ১২/১। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৯/২২ গতে ১১/৬ মধ্যে ও ৩/২৬ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ গতে ৯/০ মধ্যে ও ১/২২ গতে ৫/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে এবং রাত্রি ৯/০ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/২৫ গতে ১০/০ মধ্যে ও ১১/৩৬ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/২৫ গতে ৩/৪৯ মধ্যে। 
১৪ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

10:49:17 PM