Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মাদক খাইয়ে সর্বস্ব লুট, রেল লাইনের পাশে ফেলে চম্পট 

সংবাদদাতা, রায়গঞ্জ: খাবার বা পানীয়ের সঙ্গে মাদক মিশিয়ে সর্বস্ব লুট করে, এক ব্যক্তিকে ফেলে রেখে গেল দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ স্টেশন চত্বরে। প্রায় দু’দিন ধরে রায়গঞ্জ স্টেশন চত্বরে পড়ে ছিলেন ওই ব্যক্তি। অবশেষে স্থানীয়দের সাহায্যে সেই ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করল পুলিস। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে শহরজুড়ে।
স্থানীয়দের দাবি, শনিবার বিকেল থেকেই ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে রায়গঞ্জ স্টেশন চত্বরে পড়ে থাকতে দেখা যায়। বারবার তার সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও প্রথম দিকে তিনি কথা বলতে পারছিলেনই না। কার্যত সংজ্ঞাহীন অবস্থায় রায়গঞ্জ স্টেশন চত্বরে পড়েছিলেন ওই ব্যক্তি। অবশেষে স্থানীয় কিছু ব্যক্তি এগিয়ে এসে তাঁকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেন। পুলিস ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে গেলেও তখনও পর্যন্ত তিনি জ্ঞান সম্পূর্ণভাবে ফিরে পাননি। কেন, কোথা থেকে, কীভাবে তিনি এসেছেন, কোথায় ছিলেন, কোথায় যাচ্ছিলেন-এসব প্রশ্নের স্পষ্ট করে জবাবও জানাতে পারেননি। বারবার জিজ্ঞাসাবাদ করার পর শুধুমাত্র তাঁর বাড়ি আসানসোল এলাকায় বলে জানাতে পেরেছেন তিনি। তবে পরিচয় খোলসা করে জানাতে পারেননি। ওই ব্যক্তি আরও জানিয়েছেন, কাজের খোঁজে রায়গঞ্জে এসেছিলেন তিনি। ট্রেনে আসার সময়ই তাঁর সর্বস্ব লুট হয়েছে বলে স্বীকার করেছেন তিনি।
রায়গঞ্জ পুলিস জেলার সুপার সুমিত কুমার বলেন, রায়গঞ্জ স্টেশনের পাশ থেকে এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে।
স্থানীয়রা দাবি করেন যে রবিবার ওই ব্যক্তিকে দেখে প্রথমে মানসিক ভারসাম্যহীন মনে হয়েছিল। তা সত্ত্বেও তাঁর সঙ্গে কথা বলার চেষ্টা করে তারা। যদিও শেষ পর্যন্ত তা সম্ভব হয়ে ওঠেনি। তবে রবিবার ফের যখন কথা বলার চেষ্টা করা হয়, তখন তিনি সামান্য জবাব দিতে সক্ষম হয়েছিলেন। কিন্তু দুয়েকটা প্রশ্নের জবাব দেওয়ার পরেই আবার জ্ঞান হারান তিনি। তখন স্থানীয়রা রায়গঞ্জ থানা এবং রেল পুলিসের সঙ্গে যোগাযোগ করে। ঘটনার খবর পেয়ে শেষমেষ এলাকায় পৌঁছে ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যায় পুলিস।
ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জড়ানো কণ্ঠে শুধু বলেন যে তাঁর বাড়ি আসানসোলে। ট্রেনে চেপে রায়গঞ্জে কাজ করতে আসছিলেন তিনি। ট্রেনেই খাবার বা পানীয় সঙ্গে কিছু একটা মিশিয়ে তাকে খাইয়ে দেওয়া হয়। এরপর আর জ্ঞান ফেরেনি তাঁর। নামও সঠিকভাবে উচ্চারণ করতে পারছেন না ওই ব্যক্তি।
উদ্ধারকারীদের মধ্যে বিশ্বজিৎ সাহা বলেন, আমরা শনিবারই দেখতে পাই ওই ব্যক্তি স্টেশনের ঠিক উল্টোদিকে খালি জায়গায় মাথা গুঁজে পড়ে রয়েছেন। তাঁকে মানসিক ভারসাম্যহীন বলে মনে হলেও পরবর্তীতে তাঁকে জিজ্ঞাসাবাদ করলে সেভাবে কোনও উত্তর পাওয়া যায়নি। এর পর এদিন আবার যখন তাঁর সঙ্গে কথা বলার চেষ্টা করা হয়, তখন তিনি জানান, খাবার বা পানীয়ের সঙ্গে কিছু একটা মিশিয়ে তাঁকে খাইয়ে দেওয়া হয়েছে। তার সঙ্গে থাকা সমস্ত জিনিসপত্র লোপাট হয়ে গিয়েছে। আমরা স্থানীয় থানায় এবং রেল পুলিসকে খবর দিই।
ওই ব্যক্তি যে কোনও দুষ্কৃতী চক্রের খপ্পরে পড়েছেন, সেবিষয়টি বুঝতে পেরেই স্থানীয়রা খানিকটা চেষ্টা করেন ওই ব্যক্তিকে সুস্থ করে তোলার। তাঁকে পানীয় জল দিয়ে সুস্থ করে তোলার চেষ্টা করা হয়। তবে কোনওভাবেই পুরোপুরি আয়ত্তে রাখা যাচ্ছিল না তাঁকে। স্থানীয়দের দাবি, ট্রেনে চলাচলের সময় অচেনা কোনও ব্যক্তির থেকে কিছু না খাওয়া নিয়ে সতর্কতামূলক প্রচার চালানো হলেও এখনও পর্যন্ত পুরোপুরি সতর্ক হয়নি মানুষ।
 

17th  February, 2020
বামপ্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান শহরের বুদ্ধিজীবীদের

কেন্দ্রের শাসকদলের হাতে দেশের গণতন্ত্র বিপন্ন। তাঁরা একমেরু ভারত নিয়ে আসতে চাইছে। ফলে দেশে যে বিভিন্ন ধর্মালম্বী মানুষের বসবাস তা বিপন্ন হচ্ছে।
বিশদ

তিন স্পর্শকাতর বিধানসভায় তিনজন করে ব্যয় সংক্রান্ত পর্যবেক্ষক নিয়োগ

দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রের অন্তর্গত তিনটি বিধানসভাকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। ভোটে টাকা খরচের বিষয়ে ওই তিন বিধানসভা এলাকায় ‘বেনিয়ম’ রুখতে কমিশন ইতিমধ্যে পদক্ষেপ নিয়েছে।
বিশদ

মন্ত্রী অনুরাগ ঠাকুরের বৈঠকের পরও শিলিগুড়িতে পদ্মের কোন্দল অব্যাহত

রাজ্য থেকে কেন্দ্র। দলের সর্বস্তরের নেতারা দফায় দফায় ঐক্যের বার্তা দিলেও শিলিগুড়িতে পদ্ম শিবিরের কোন্দল এখনও মেটেনি বলেনি বলে অভিযোগ। এখনও বহু নেতা-কর্মী নিষ্ক্রিয়। কেউ কেউ ময়দানে নামলেও অন্তর্ঘাত করতে পারেন বলে আশঙ্কা
বিশদ

ভোটের দিন উদয়নকে নজরবন্দি করার আর্জি নিশীথের

নির্বাচনের দিন (১৯ এপ্রিল) উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহের গতিবিধি নিয়ন্ত্রণ করুক কমিশন। ওই দিন তাঁকে তাঁর বুথ এলাকার মধ্যেই থাকতে বলা হোক। নির্বাচন কমিশনের কাছে এই মর্মে আবেদন জানালেন কোচবিহারের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক।
বিশদ

পাহাড়ে প্রচার তৃণমূল প্রার্থী গোপাল লামার, ভাসলেন জনজোয়ারে

দার্জিলিং আসনে তৃণমূল প্রার্থী গোপাল লামা বুধবার দিনভর পাহাড়ে প্রচার করলেন। প্রথমদিনের প্রচারে জনজোয়ারে ভাসলেন প্রার্থী। মিছিল থেকে বিজেপিকে বর্জনের ডাক দিলেন তিনি। অন্যদিকে, গোপালের পাহাড়ে প্রচারের দিনেই ভাঙল বিরোধী শিবিরের ঘর। 
বিশদ

প্রথম দফায় তিনটি আসনেই জিতবে তৃণমূল, দাবি কুণালের

প্রথম দফায় আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি তিনটি কেন্দ্রে ভোট। উত্তরের এই তিন কেন্দ্রেই বিপুল ভোটে জিতবে তৃণমূল। বুধবার শহরে তৃণমূলের নির্বাচনী কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে একথা বলেন দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।
বিশদ

শেষদিনেও ভেটাগুড়িতে উত্তেজনা তৃণমূলের প্রচার গাড়ি ভাঙচুর, জখম ১

ভোটপ্রচারের শেষদিনেও অশান্ত  ভেটাগুড়ি। বুধবার দুপুরে দিনহাটার ভেটাগুড়িতে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের খাসতালুকে তৃণমূলের প্রচারের গাড়িতে হামলা ও তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। 
বিশদ

শেষবেলায় জমজমাট ভোটপ্রচার

কাল, শুক্রবার উত্তরের তিন কেন্দ্রে প্রথম দফার ভোটগ্রহণ। বুধবার বিকেলে ওই কেন্দ্রগুলিতে শেষ হয় প্রচার। শেষবেলায় কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে জমজমাট ছিল প্রচারপর্ব।
বিশদ

মিছিল, দেওয়াল লিখনে ভাটা, জোরদার প্রচার সোশ্যাল মিডিয়ায়

পাড়ায় পাড়ায় নেই মিছিল, বাড়ি বাড়ি বৈঠক। কমে গিয়েছে আগের মতো ছড়া কেটে দেওয়াল লিখনও। পাড়ায় গলিতে আর সেভাবে দেখা যায় না চেন ফ্ল্যাগ। সমস্ত রাজনৈতিক দলের প্রচারে এখন অন্যতম ভরসা ডিজিটাল মাধ্যম।
বিশদ

বিদ্যুত্ বিভ্রাট হলে আঁধারে ডুবে থাকে তপন হাসপাতাল

দীর্ঘদিন জেনারেটর নেই। টর্চ লাইট জ্বালিয়ে পরিষেবা দিচ্ছেন চিকিৎসক। পেশেন্ট দেখছেন টর্চ লাইট জ্বালিয়ে। লোডশেডিং হলেই অন্ধকারে ডুবে যায় তপন গ্রামীণ হাসপাতাল চত্বর। চত্বর
বিশদ

অস্বাভাবিক মৃত্যু

গাজোলের এক বধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বুধবার তাঁর দেহ ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

করণদিঘিতে প্রচারে আসতে পারেন রাহুল

ভিক্টরের হয়ে প্রচারে রায়গঞ্জে আসতে পারেন রাহুল গান্ধী। তিনি করণদিঘিতে নির্বাচনী জনসভা করবেন। যদিও সভার দিন এখনও চূড়ান্ত হয়নি। কংগ্রেস সূত্রে খবর, ২০ থেকে ২২ এপ্রিলের মধ্যেই রাহুল এখানে জনসভা করবেন
বিশদ

আজ হরিরামপুর, ইসলামপুরে সভা মুখ্যমন্ত্রীর, জোর প্রস্তুতি

আজ, বৃহস্পতিবার বালুরঘাটের প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে হরিরামপুরে সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিপ্লবের বিধানসভা কেন্দ্র হরিরামপুরের হাসপাতাল সংলগ্ন মাঠে দুপুর ১ টায় সভা ঘিরে প্রস্তুতি তুঙ্গে।
বিশদ

বিধানসভার কৌশল ধরে রেখে বালুরঘাট জয়ের ছক তৃণমূলের

বিধানসভা ভোটের ফলের নিরিখে বালুরঘাট লোকসভা কেন্দ্রে বিপুল ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস। ৭ টি বিধানসভা কেন্দ্রে প্রায় ৮৮ হাজার ভোটে এগিয়ে শাসক দল।
বিশদ

Pages: 12345

একনজরে
প্রথম দফার ভোটে প্রচার পর্ব শেষ হয়েছে বুধবার বিকেলেই। অথচ পশ্চিমবঙ্গের তিনটি আসনের জন্য দলীয় প্রার্থীদের সমর্থনে সভা করলেন না বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা। অদ্ভুতভাবে বাংলার প্রথম দফার ভোটে ব্রাত্য রইলেন হিন্দুত্বের ‘পোস্টার বয়’ যোগী আদিত্যনাথ। ...

পিছনে লেগে রয়েছে ইডি। চীনা ভিসা দুর্নীতি মামলায় ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে চার্জশিটও জমা পড়েছে আদালতে। রাহুল গান্ধী সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সমালোচনা ...

২০১৯ সালের লোকসভা নির্বাচনে শ্রীরামপুর লোকসভায় জিতেছিল তৃণমূল কংগ্রেস। সাত বিধানসভার মধ্যে একমাত্র শ্রীরামপুরেই লিড পাননি ঘাসফুলের দাপুটে প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। যদিও এই কেন্দ্রে পুরনো ...

আকাশপথে ইউক্রেনে হামলা চালাল রাশিয়া। এবার বেলারুশ সীমান্তবর্তী চেরনিহিভ শহরের একটি আটতলা ভবনকে নিশানা করে মিসাইল ছোড়ে পুতিনের দেশ। এই হামলায় ১৩ জন সাধারণ নাগরিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

রাজনীতিক ও পেশাদারদের ব্যস্ততা বাড়বে। বয়স্করা শরীর স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। ধনযোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ঐতিহ্য দিবস
১৮০৯: ইউরেশীয় কবি, যুক্তিবাদী চিন্তাবিদ ও শিক্ষক হেনরি লুই ভিভিয়ান ডিরোজিওর জন্ম
১৮৫৩: এশিয়ায় প্রথম ট্রেন চালু হয়
১৮৮৮: সাহিত্যিক হেমেন্দ্রকুমার রায়ের জন্ম
১৯১৬: অভিনেত্রী ললিতা পাওয়ারের জন্ম
১৯৩০: ব্রিটিশবিরোধী সশস্ত্র সংগ্রামে অংশ নিয়ে মাস্টারদা সূর্য সেনের নেতৃত্বে বিপ্লবীরা চট্টগ্রাম অস্ত্রাগার দখল করে
১৯৫৫ - নোবেল পুরস্কার বিজয়ী মার্কিন পদার্থ বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের মৃত্যু
১৯৫৮ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ম্যালকম মার্শালের জন্ম
১৯৬২: অভিনেত্রী পুনম ধিলনের জন্ম
১৯৬৩: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ফিল সিমন্সের জন্ম
১৯৭১: কলকাতায় বাংলাদেশ মিশনে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকা উত্তোলন
১৯৮০: জিম্বাবুইয়ে স্বাধীনতা লাভ করে
১৯৮১: সুরকার, গীতিকার ও লোকগীতি শিল্পী তথা বাংলার লোকসঙ্গীতের প্রসারে ও প্রচারে যাঁর অবদান অসীম সেই নির্মলেন্দু চৌধুরীর মৃত্যু
১৯৮৬:  স্বাধীনতা আন্দোলনের একজন ব্যক্তিত্ব, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা, লোকসভার প্রাক্তন সদস্য অতুল্য ঘোষের মৃত্যু
১৯৯২: ক্রিকেটার কেএল রাহুলের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৭.৪৮ টাকা ৮৯.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  April, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী ৩০/৩৫ অপরাহ্ন ৫/৩২। অশ্লেষা নক্ষত্র ৬/৩৮ দিবা ৭/৫৭। সূর্যোদয় ৫/১৭/৪৩। সূর্যাস্ত ৫/৫৪/১৬। অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/১ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২০ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/৪৫ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৫ গতে ১/০ মধ্যে। 
৫ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪। দশমী রাত্রি ৭/৫। অশ্লেষা নক্ষত্র দিবা ৯/৫২। সূর্যোদয় ৫/১৮, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৬ গতে ৫/৫৬ মধ্যে। কালরাত্রি ১১/৩৭ গতে ১/২ মধ্যে। 
৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৬ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল দিল্লি

17-04-2024 - 10:27:17 PM

আইপিএল: ১৯ রানে আউট সাই হোপ, দিল্লি ৬৭/৪ (৫.৪ ওভার) টার্গেট ৯০

17-04-2024 - 10:14:08 PM

আইপিএল: ১৫ রানে আউট অভিষেক পোরেল, দিল্লি ৬৫/৩ (৫ ওভার) টার্গেট ৯০

17-04-2024 - 10:08:47 PM

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে জঙ্গিদের গুলিতে নিহত এক পরিযায়ী শ্রমিক

17-04-2024 - 10:01:42 PM

আইপিএল: ৭ রানে আউট পৃথ্বী শ, দিল্লি ৩১/২ (২.৪ ওভার) টার্গেট ৯০

17-04-2024 - 09:53:34 PM

আইপিএল: ২০ রানে আউট জ্যাক, দিল্লি ২৫/১ (২ ওভার) টার্গেট ৯০

17-04-2024 - 09:50:47 PM