Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ডালখোলায় অভিনন্দন যাত্রা
পুলিস নয়, ওয়াকি-টকি, লাঠি হাতে জাতীয় সড়কে টহল বিজেপি কর্মীদের 

কাজল মণ্ডল  ডালখোলা (ইসলামপুর), সংবাদদাতা: পুলিসের বিনা অনুমতিতে শনিবার ডালখোলায় বিজেপি’র অভিনন্দন যাত্রায় শামিল হলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মিছিলে পুলিসের বদলে বিজেপি কর্মীদেরই ওয়াকিটকি ও লাঠি হাতে জাতীয় সড়কের যানজট সামাল দিতে দেখা যায়। এনিয়ে শহরে বেশ চর্চা ছড়িয়েছে।
উত্তর নাজপুর জেলার বাণিজ্য কেন্দ্র বলে পরিচিত ডালখোলার কলেজ মোড়ে সিএএ সমর্থনে বিজেপির অভিনন্দন যাত্রার প্রস্তুতি অনেক দিন আগে থেকেই নিচ্ছিল বিজেপি। দলের এই কর্মসূচির জন্য পুলিসের অনুমতি ছিল না। তার পরেও জেলার বিভিন্ন প্রান্ত থেকে লোক জুটিয়ে শহরের মধ্যে দিয়ে যাওয়া ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে এদিন অভিনন্দন যাত্রা হয়। মিছিলে জাতীয় সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। যাত্রী বোঝাই বাস থেকে শুরু করে সমস্ত ধরনের যানবাহন দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে। দুপুর ১২টা থেকেই কর্মীরা কলেজ মোড়ে জমায়েত হতে শুরু করে। ৩টে নাগাদ দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও রায়গঞ্জ সংসদ সদস্য তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী পৌঁছন। ততক্ষণে উপস্থিত কর্মীরা অধৈর্য হয়ে এদিক ওদিক ছড়িয়ে পড়ে। মিছিল শুরুর নির্দিষ্ট স্থান থকে অনেকটা এগিয়ে চলে আসে। তাদের একত্রিত রাখতে গেরুয়া বাহিনী বার বার মানব বন্ধন করে। যাত্রার শুরুতেই চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়। সড়কের যানজট, দিলীপবাবুর লোকেশন এবং মিছিসের সামনের পরিস্থিতি ওয়াকিটকির মাধ্যমে বার্তা আদান প্রদান চলে। মিছিলের শুরুতে দেবশ্রী চৌধুরি অল্প সময়ের জন্য থেকে চলে যান।
পুলিসের অনুমতি না মিললেও অভিযাত্রা প্রসঙ্গে দিলীপবাবু বলেন, আমাদের গণতান্ত্রিক অধিকার আছে বক্তব্য রাখার, সাধারন মানুষের সঙ্গে থাকার। হাজার হাজার মানুষ এসেছে। তারা সিএএ সমর্থনে নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাতে চায়। মামলা করে গণতন্ত্রেকে আটকান যায় না। যারা নৈতিক ভাবে হেরে যায় তারা পুলিস প্রশাসনকে কাজে লাগিয়ে এসব করে। এতে হিতে বিপরীত হবে।
যান নিয়ন্ত্রণ প্রসঙ্গে বিজেপি’র ডালখোলা টাউন কমিটির ভাইস প্রেসিডেন্ট গৌতম দে ওরফে বাবু বলেন, এদিন আমরা ওয়াকিটকি ব্যবহার করেছি। মিছিলের মাঝে ফাঁকা যেন না থাকে, সামনে যানজট সহ বিভিন্ন বিষয়ে একে আপরের সঙ্গে যোগায়োগ করার জন্যই একাজ করা হয়েছে।
এদিন দিলীপবাবু বলেন, ডালখোলা সহ সব পুরসভাতেই পুরসভায় দুর্নীতি, স্বজনপোষণ চলেছে। এসবের বিরুদ্ধে সাধারণ মানুষ ভোট দেবে। উন্নয়নের জন্য ভোট দেবেন। বিজপিতে ভোট দেবেন। পুরভোট ব্যালটে হবে— এপ্রসঙ্গে দিলীপবাবু বলেন, এসব সিএম ঠিক করতে পারবেন না। সেটা ইলেকশন কমিশন ঠিক করবে। মমতা বন্দ্যোপাধ্যায় ভাবছেন ব্যালটে ভোট হলে জিতে যাবেন। কিন্তু ব্যালট বা ইভিএম জেতায় না, সাধারণ মানুষ ভোট দিয়ে জেতায়। তারা টিএমসিকে এবার ভোট দেবে না।
অভিনন্দন যাত্রা শেষে সংক্ষিপ্ত সভায় দিলীপবাবু বলেন, উদ্বাস্তুদের সম্মান দেওয়ার জন্য সংসদ সিএএ পাশ করেছে। যারা দীর্ঘ দিন থেকে পাকিস্তান, বাংলাদেশ থেকে এসেছেন তাদের নাগরিকত্ব দেওয়ার জন্য বিভিন্ন দল বলেছে। কিন্তু দেয়নি। এবার বিজেপি সরকার আইন করেছে। এতে সারা দেশের মানুষ খুশি। খুশি নন আমাদের দিদিমনি। খুশি নন সুজন চক্রবর্তী, বিমান বসুরা। অধীরবাবু, সোমেনবাবু খুশি নন। এতদিন কংগ্রেস সিপিএম টিএমসি শরণার্থীদের ভোটার বানিয়ে রেখেছে। আর বাংলায় শাসন করেছে। কিন্তু সেই মানুষগুলি উদ্বাস্তু থেকে গিয়েছেন, ভারতীয় হননি। নরেন্দ্র মোদি সেই মানুষগুলিকে ভারতীয় করার জন্য আইন করেছেন।
এদিকে এলাকা থেকে নির্বাচিত সংসদ সদস্য দেবশ্রী চৌধুরী মিছিলের শুরুতেই তিনি চলে যান। এনিয়ে কর্মীদের মধ্যে চর্চা শুরু হয়ে যায়। এই প্রসঙ্গে দিলীপবাবু বলেন, পুলিস যেহেতু কর্মসূচির পারমিশন দেয়নি তাই তাঁকে থাকতে না করেছি। তিনি মন্ত্রী তো। সম্প্রতি রায়গঞ্জে সিএএ সমর্থনে প্রচারে গিয়ে সংসদ সদস্যের বিক্ষোভের মুখে পডার কথা তুললে দিলীপবাবু বলেন, সিএএ নিয়ে আমরা যখন রাস্তায় নামছি হাজার হাজার মানুষ আসছে। তা সহ্য করতে না পরে তৃণমূলই লোক দিয়ে ওই ধরনের অগণতান্ত্রিক কাজ করছে।
এদিন দলের কর্মসূচিতে জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ি, সাধারণ সম্পাদক সুরজিৎ সেন, ডালখোলা টাউন মণ্ডল সভাপতি হরিমোহন মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন। মিছিলের অনুমতি নিয়ে ইসলামপুর পুলিস জেলার এসপি সচিন মক্কর বলেন, অনুমতি ছিল না। তবে এখনও পর্যন্ত এফআইআর করা হয়নি।

26th  January, 2020
সম্প্রতি ইটাহারে দুই জঙ্গি ধরা পড়ায় সাধারণতন্ত্র দিবসে বাড়তি সতর্কতা নিয়েছে রায়গঞ্জ পুলিস জেলা 

সংবাদদাতা, রায়গঞ্জ: বিগত কয়েকমাস আগে রায়গঞ্জ মহকুমা থেকে দুই জঙ্গিকে গ্রেপ্তার করেছিল এসটিএফ। সাধারণতন্ত্র দিবসের আগে সেই অভিজ্ঞতাই মাথাব্যথার কারণ হয়ে উঠেছে রায়গঞ্জ জেলা পুলিসের। দিনরাত নাকা চেকিং ও হোটেলে চলছে তল্লাশি। 
বিশদ

26th  January, 2020
হাসপাতালের আউটডোরে ভিড়
পুরাতন মালদহে বিভিন্ন এলাকায় শিশু সহ ডায়ারিয়ায় আক্রান্ত বহু 

সংবাদদাতদা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ শহরের ঘরে ঘরে ডায়ারিয়ার প্রকোপ দেখা দিয়েছে। এপর্যন্ত অনেকেই আক্রান্ত হয়েছেন। বিশেষ করে শিশুরা এতে বেশি আক্রান্ত হচ্ছে। গত চার দিন ধরে বমির সঙ্গে ঘন ঘন শৌচাগারে যেতে হচ্ছে। 
বিশদ

26th  January, 2020
ডালখোলা, ইসলামপুর পুরভোট নিয়ে কর্মীদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিলীপের 

সংবাদদাতা, ইসলামপুর: শনিবার সন্ধায় ডালখোলার গণনায়ক ভবনে ইসলামপুর ও ডালখোলা পুরসভা নির্বাচনের জন্য প্রস্তুতি বৈঠক হয়। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই সভায় উপস্থিতত ছিল। বিজেপি সূত্রে জানা গিয়েছে, দুই পুরসভা দখল নিতে এখন থেকেই কর্মীদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছেন দিলীপবাবু। 
বিশদ

26th  January, 2020
সংরক্ষণের গেরোয় পড়ে স্ত্রীর সঙ্গে আসন বদলাতে চান নীহার ঘোষ 

বিএনএ, মালদহ: সংরক্ষণের গেরোয় পড়া তৃণমূল পরিচালিত রাজ্যের বিভিন্ন পুরসভার মেয়র অথবা চেয়ারম্যানকে পুনর্বাসনের কথা ঘোষণা করেছে শাসকদল। এই পরিস্থিতিতে ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ কোন ওয়ার্ডে দাঁড়ান তা নিয়ে শহরে গুঞ্জন শুরু হয়েছে। শহরবাসীর অনুমান, নীহারবাবুর ‘ঘরওয়াপসি’ হতে পারে।  
বিশদ

26th  January, 2020
কোচবিহারে সেরা শিক্ষকের সম্মান পাচ্ছেন মাথাভাঙার সঞ্জীব রায় 

সংবাদদাতা, মাথাভাঙা: কোচবিহার জেলায় সেরা শিক্ষকের সম্মান পাচ্ছেন মাথাভাঙা শহরের বাসিন্দা পচাগড় জুনিয়ার বেসিক স্কুলের প্রধান শিক্ষক সঞ্জীব রায়। জেলার সেরা শিক্ষকের সম্মান পাওয়ায় খুশি এলাকার বাসিন্দা থেকে স্কুলের ছাত্রীছাত্রী, অভিভাবক সকলেই। সঞ্জীববাবু ২০০২ সালে প্রাথমিক শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন।  
বিশদ

26th  January, 2020
তিনদিনে ধূপগুড়ি ও ময়নাগুড়িতে ৪৩টি ডাম্পার আটক 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বুধবার থেকে শুক্রবার রাত পর্যন্ত জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ও ময়নাগুড়ি থানার পুলিস জাতীয় ও রাজ্য সড়কে বিশেষ অভিযান চালিয়ে মোট ৪৩টি ডাম্পার আটক করে। বুধবার রাতে ময়নাগুড়ি থানার পুলিস অতিরিক্ত বোল্ডার বোঝাই করার অভিযোগে সাতটি ডাম্পার ধরে।  
বিশদ

26th  January, 2020
শিলিগুড়ি পুরসভা দখল তৃণমূলের কাছে এবার চ্যালেঞ্জ 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: বিধানসভা ভোটের আগে সিপিএম নিয়ন্ত্রিত বামফ্রন্টের কব্জা থেকে শিলিগুড়ি পুরসভা ছিনিয়ে নেওয়াই তৃণমূল কংগ্রেসের কাছে এবার বড় চ্যালেঞ্জ। শহরের বেহাল নাগরিক পরিষেবা নিয়ে সরব হলেও ঘাসফুল শিবির অনেকটাই অগোছাল অবস্থায় রয়েছে। তাদের ভোট মেশিনারিও অনেকটাই দুর্বল।  
বিশদ

26th  January, 2020
রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সেমিনার শুরু 

সংবাদদাতা, ইটাহার: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সেন্টার ফর ফোকলোর স্টাডিজ ও কলকাতার প্রবহমান বাংলা চর্চার উদ্যোগে শনিবার বিশ্ববিদ্যালয়ে দু’দিনব্যাপী আন্তর্জাতিক সেমিনারের সূচনা হল।  
বিশদ

26th  January, 2020
সাধারণতন্ত্র দিবস উপলক্ষে দিনভর নাকা চেকিং 

বাংলা নিউজ এজেন্সি: আজ, রবিবার সাধারণতন্ত্র দিবস উপলক্ষে উত্তরবঙ্গের কোচবিহার থেকে শিলিগুড়ি, আলিপুরদুয়ার থেকে জলপাইগুড়ি গোটা এলাকা কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে। ২৪ ঘণ্টা আগে থেকেই রেলস্টেশন, বাসস্ট্যান্ড সহ যেসব এলাকায় লোকজনের যাতায়াত বেশি হয় সেখানে পুলিস নাকা চেকিং শুরু করে।  
বিশদ

26th  January, 2020
ভেটাগুড়িতে ৯০টি বোমা উদ্ধার করল পুলিস 

সংবাদদাতা, দিনহাটা: শনিবার দুপুরে ভেটাগুড়িতে পুকুর থেকে বস্তাভর্তি বোমা উদ্ধার হয়। ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েতের খারিজা বালাডাঙা গ্রামের শালমারার একটি পুকুর থেকে একসঙ্গে ৯০টি বোমা উদ্ধার হওয়ায় চাঞ্চল্য ছড়ায়। উদ্ধার হওয়া বোমাগুলি আনেকদিন ধরে জলের নিচে থাকায় সেগুলি নিষ্ক্রিয় ছিল। দিনহাটা থানার পুলিস এসে ওসব নিয়ে যায়। 
বিশদ

26th  January, 2020
কোচবিহারে জাতীয় ভোটার দিবস পালিত 

সংবাদদাতা, দিনহাটা: শনিবার জাতীয় ভোটার দিবস উৎযাপন উপলক্ষে কোচবিহার জেলা প্রশাসনের উদ্যোগে স্কুল ছাত্রছাত্রীদের নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করা হয়। ওই শোভাযাত্রা কোচবিহার শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে।
 
বিশদ

26th  January, 2020
মালদহে পালিত জাতীয় ভোটার দিবস 

সংবাদদাতা, ইংলিশবাজার: সারা দেশের সঙ্গে আজ শনিবার মালদহ জেলায় পালিত হল জাতীয় ভোটার দিবস। নতুন ভোটারদের ভোটদানে উৎসাহিত করার জন্য ২৫ জানুয়ারি জাতীয় ভোটার দিবস হিসেবে পালন করা হয়। এই বছর জাতীয় ভোটার দিবস প্রতিপালন দশম বর্ষে পড়ল। 
বিশদ

26th  January, 2020
উত্তরবঙ্গ মেডিক্যাল
ফেয়ারপ্রাইস শপে বহু ওষুধই অমিল, চড়া দামে বাইরে থেকে কিনতে হচ্ছে রোগীদের 

সংবাদদাতা, নকশালবাড়ি: সরকারি হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীদের বিনামূল্যেই সাধারণত ওষুধ মেলে। এরপরেও যেসব ওষুধ হাসপাতালের নির্দিষ্ট কাউন্টার থেকে পাওয়া যায় না ওসবের জেনেরিক নামের ওষুধ নির্দিষ্ট পরিমাণ ছাড়ে ফেয়ারপ্রাইস শপ থেকে রোগীর পরিবার সংগ্রহ করেন। 
বিশদ

26th  January, 2020
পুলিসি নিষ্ক্রিয়তায় ক্ষোভ
ইসলামপুরে জাতীয় সড়কের ধারেই বেআইনিভাবে দেদার বিক্রি হচ্ছে মদ 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমাজুড়ে জাতীয় সড়কের ধারে ব্যাঙের ছাতার মতো লাইন হোটেল, ধাবা গজিয়ে উঠেছে। পুলিসের নজরদারি ও অভিযানের অভাবে এগুলির অধিকাংশেই বেআইনি ভাবে মদ বিক্রি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। 
বিশদ

26th  January, 2020

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন: আরও একবার রেকর্ড ছাড়িয়েছে পৃথিবীর বায়ুমণ্ডলে কার্বন ডাই অক্সাইড ও অন্য গ্রিনহাউস গ্যাসের উপস্থিতি। বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ...

 আগ্রা, ২৫ জানুয়ারি: কথায় বলে প্রেমের কোনও বয়স হয়না। এই প্রবাদবাক্যটি ফের একবার বাস্তবে ধরা পড়ল। আর তার ঘটল খোদ তাজমহলেরই শহর আগ্রায়। যার রূপকার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে আসেন
১৯৩৬: জনগণের জন্য লন্ডনে শুরু হল বিবিসি-র সম্প্রচার
১৯৩৯: আমেরিকায় নিয়মিতভাবে টেলিভিশন সম্প্রচার শুরু
১৭৮২ – বাঁশের কেল্লা খ্যাত বিপ্লবী তিতুমীর তথা সৈয়দ মীর নিসার আলীর জন্ম
১৮৮০ - টমাস আলভা এডিসন বৈদ্যুতিক বাতির বাণিজ্যিক পেটেন্ট করেন।
১৯৬৯: অভিনেতা ববি দেওলের জন্ম
১৯৬৯: চিত্রপরিচালক বিক্রম ভাটের জন্ম
১৯৮৬: বিশিষ্ট সেতারবাদক নিখিল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৯: ভারতের অষ্টম রাষ্ট্রপতি আর ভেঙ্কটরামনের মৃত্যু
২০০২ - নাইজেরিয়ার লেগোস শহরে এক বিস্ফোরণে এক হাজারেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ২০ হাজারেরও বেশি মানুন গৃহহীন হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  January, 2020

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা লাভ করতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে ...বিশদ

07:03:20 PM

গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:36 PM