Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দুই পুরসভার ভোট নিয়ে ম্যারাথন বৈঠক বিজেপির 

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ও বালুরঘাট পুরসভা নির্বাচন নিয়ে বৃহস্পতিবার বালুরঘাটে ম্যারাথন বৈঠক করল বিজেপি। এদিন সকাল থেকে বিকেল পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠকে বসে বিজেপি নেতৃত্ব। বালুরঘাট শহরের স্টেট বাস স্ট্যান্ড এলাকায় একটি বেসরকারি সভাগৃহে এই বৈঠকের আয়োজন করা হয়েছিল গেরুয়া শিবিরের তরফে। সেই গুরুত্বপূর্ণ বৈঠকে বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলা নেতৃত্বের পাশাপাশি কেন্দ্র ও রাজ্য কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন।
এদিনের বৈঠকের পর জানা গিয়েছে, বুথ স্তর থেকে উঠে আসা স্বচ্ছ ভাবমূর্তিদের প্রার্থী করতে চাইছে বিজেপির জেলা নেতৃত্ব। প্রত্যেক বুথ থেকে ১০ জন করে সম্ভাব্য প্রার্থীর নাম বাছাই করে রাজ্য নেতৃত্বের কাছে পাঠানো হবে। তাদের মধ্য থেকে একজনকে ওয়ার্ডের প্রার্থী করা হবে আগামী বালুরঘাট ও গঙ্গারামপুর পুরসভার ভোটে।
এদিনের বৈঠকে পুরভোটের প্রাথমিক রণকৌশল তৈরি করা হয়েছে। তবে আগামী ২৬ জানুয়ারি দক্ষিণ দিনাজপুরে আসছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেদিনই জেলা নেতৃত্বকে নিয়ে দিলীপবাবু বৈঠকে বসবেন। ওইদিনই পুরভোটে লড়াই করার রূপরেখা তৈরী করা হবে বলে বিজেপির সূত্রে জানা গিয়েছে।
বিজেপির জেলা সভাপতি বিনয় বর্মন বলেন, পুরভোট নিয়ে এদিন বৈঠক করা হয়। বৈঠকে সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। সেসবই আমাদের দলের অভ্যন্তরীণ বিষয়। একাধিক রণকৌশল নেওয়া হয়েছে। আগামী ২৬ জানুয়ারি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জেলা সফরে আসবেন। তিনি বালুরঘাটে জেলা নেতৃত্বকে নিয়ে বৈঠক করবেন। মূলত দুই পুরসভা নিয়ে আলোচনা হবে। ভোটের ব্যাপারেও আলোচনা করা হবে।
দলের বালুরঘাট টাউন সভাপতি সুমন বর্মন বলেন, আমাদের মূল লক্ষ্য এখন বালুরঘাট পুরসভা দখল। আগামী পুরভোট নিয়ে এদিন বৈঠক করা হয়েছে। স্বচ্ছ ভাবমূর্তির ব্যক্তিকেই প্রার্থী করা হবে। বুথ কমিটির উপর প্রার্থীদের প্রাথমিক বাছাই করার ভার দেওয়া হবে। তাঁরা নাম ঠিক করে মণ্ডল সভাপতিদের কাছে পাঠাবেন। মণ্ডল সভাপতিরা সেই নামের তালিকা জেলা ও রাজ্য নেতৃত্বকে পাঠাবে। রাজ্যের হস্তক্ষেপে প্রার্থী ঠিক করা হবে।
জানা গিয়েছে, এদিন বৈঠকে উপস্থিত ছিলেন বর্তমান জেলা সভাপতি বিনয় বর্মন, প্রাক্তন জেলা সভাপতি শুভেন্দু সরকার, বিশ্বনাথ পাল, প্রণব চৌধুরী, বালুরঘাট ও গঙ্গারামপুরের দুই টাউন সভাপতি সুমন বর্মন ও মণিরতন সাহা। এছাড়াও কেন্দ্র ও রাজ্য কমিটির সদস্য নীলাঞ্জন রায়, গৌতম চক্রবর্তীর মতো নেতারাও উপস্থিত ছিলেন। এদিনের বৈঠকে মূল আলোচ্য বিষয় ছিল পুরবোর্ড দখল। সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা বৈঠক চলে।
বিজেপি সূত্রে খবর, বৈঠকে সিদ্ধান্ত হয় যে বিজেপির মোর্চা কমিটির সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে একাধিক বিষয়ে প্রচার করবেন। মূলত পুরবোর্ডে ক্ষমতায় থাকাকালীন শাসক দলের একাধিক দুর্নীতি ও অনিয়মগুলি নিয়ে প্রচার করা হবে। সিএএ ও এনআরসি নিয়েও বাড়ি বাড়ি গিয়ে মানুষের মধ্যে প্রচার চালানো হবে। মানুষের কাছ থেকে শোনা হবে, এলাকায় কী কী সমস্যা রয়েছে। সেই সমস্যাগুলির তালিকা বিজেপির জেলা নেতৃত্বদের কাছে জমা দিতে হবে। সেই সমস্যা নিয়ে পুরভোটের সময় দলের তরফে প্রচার চালানো হবে। প্রার্থী বাছাই নিয়ে এদিন দীর্ঘক্ষণ আলোচনা করা হয়। কাকে কোন ওয়ার্ড থেকে প্রার্থী করা যেতে পারে, তা নিয়ে যাতে কোনও দ্বন্দ দলের অন্দরে তৈরী না হয়, যাতে কোনও গোষ্ঠীকোন্দল পাকিয়ে না ওঠে তা নিয়েও আলোচনা করা হয়। রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত এমন ব্যক্তির পাশাপাশি অরাজনৈতিক ব্যক্তিত্বদেরও প্রার্থী করা যেতে পারে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 

24th  January, 2020
অশোককে মুখ করেই শিলিগুড়ি পুরভোটে লড়বে বামেরা 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার বিকেলে শিলিগুড়িতে দলের জেলা কার্যালয় অনিল বিশ্বাস ভবনে জেলা বামফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক করেন সিপিএমের রাজ্য সম্পাদক।  বিশদ

24th  January, 2020
ইসলামপুরে চারতলা ভবনে পুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চালু, শীঘ্র আউটডোরের আশ্বাস 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর শহরের স্বাস্থ্য পরিষেবার উন্নয়নের লক্ষে বৃহস্পতিবার দুপুরে ইসলামপুর শহরের তিস্তাপল্লির ট্রাক স্ট্যান্ডের এক পাশে ইসলামপুর পুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের (ইউপিএইচসি) উদ্বোধন করা হয়। 
বিশদ

24th  January, 2020
মেখলিগঞ্জে বিএসএফ জওয়ানের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, আটক 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মেখলিগঞ্জ ব্লকের নিজতরফ গ্রাম পঞ্চায়েতের খরখরিয়ায় বিএসএফ জওয়ানের বিরুদ্ধে প্রাথমিক স্কুলের দুই পড়ুয়ার শ্লীলতাহানির করার অভিযোগ ওঠে। এনিয়ে এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় বাসিন্দারা জওয়ানকে ঘিরে বিক্ষোভ দেখান। পরে অভিযুক্ত বিএসএফ জওয়ানকে স্কুল ঘরে আটকে রাখেন।  
বিশদ

24th  January, 2020
নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উত্তরবঙ্গে পালন করা হল নেতাজির জন্মজয়ন্তী 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার কোচবিহার, আলিপুরদুয়ার থেকে শুরু করে জলপাইগুড়ি ও শিলিগুড়ি সহ উত্তরের বিভিন্ন জেলায় যথাযথ মর্যাদায় পালিত হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩ তম জন্মজয়ন্তী।  
বিশদ

24th  January, 2020
ডুয়ার্সের পিকনিক স্পটে পর্যটকদের এনে চড়ুইভাতি ট্যুর অপারেটরদের 

সংবাদদাতা, মালবাজার: নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার স্কুল, কলেজ ছুটি ছিল। ছুটি উপলক্ষ্যে ডুয়ার্সের বিভিন্ন পিকনিক স্পটে পিকনিক পার্টির ঢল নামে। স্থানীয়রাও এদিন পিকনিক স্পটে আসেন। প্রতিটি পিকনিক স্পটেই ব্যাপক ভিড় হয়। 
বিশদ

24th  January, 2020
সাধারণতন্ত্র দিবসের আগে সীমান্তে কড়া নিরাপত্তা, চলছে নাকা চেকিং 

সংবাদদাতা, রায়গঞ্জ: সাধারণতন্ত্র দিবসের আগেপিছে নাশকতা রুখতে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সীমান্তবর্তী থানা এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার সঙ্গে সীমান্ত লাগোয়া প্রায় সমস্ত থানা এলাকাতেই চলছে নাকা চেকিং। 
বিশদ

24th  January, 2020
নেতাজির মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানে এক মঞ্চে অশোক-গৌতম 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে নেতাজির মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের মঞ্চে পর্যটনমন্ত্রী গৌতম দেব ও মেয়র অশোক ভট্টাচার্য হাজির থাকায় রাজনৈতিক মহলে শোরগোল পড়েছে। বৃহস্পতিবার শহরের প্রধাননগরে নেতাজি ও স্বাধীনতা সংগ্রামী দুর্গা মাল্লার মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে একটি সংস্থা। 
বিশদ

24th  January, 2020
শীঘ্রই দিনহাটা পুরসভায় বাড়ি বাড়ি পানীয় জলের পরিষেবা চালু হচ্ছে 

বিএনএ, কোচবিহার: দিনহাটা পুরসভা এলাকায় তিনটি জলের পাম্প চালু করে আগামী সাত দিনের মধ্যে বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগ দেওয়ার কাজ শুরু হয়ে যাবে। ইতিপূর্বে দিনহাটা শহরে একটি মাত্র পাম্প থেকে বাড়ি বাড়ি পানীয় জল দেওয়া হতো।  
বিশদ

24th  January, 2020
ইংলিশবাজার শহর থেকে ধৃত মাদক পাচারকারী, উদ্ধার ব্রাউন সুগার 

বিএনএ, মালদহ: বুধবার রাতে ইংলিশবাজার শহর থেকে ৫০০ গ্রাম ব্রাউন সুগার সহ এক যুবককে গ্রেপ্তার করল পুলিস। ওই রাতে শহরের কানির মোড় এলাকা থেকে বমাল ওই যুবককে পুলিস গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শেখ আলিম। কালিয়াচক থানার নারায়নপুরে তার বাড়ি। 
বিশদ

24th  January, 2020
উত্তর দিনাজপুর জেলাজুড়ে নেতাজি জন্মজয়ন্তী পালিত 

সংবাদদাতা, রায়গঞ্জ: যথাযোগ্য মর্যাদার সঙ্গে বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলা জুড়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩তম জন্মজয়ন্তী পালিত হল। জেলার সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলি এউপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করে। ইটাহার থেকে চোপড়া সর্বত্রই নেতাজি জন্মজয়ন্তী উদ্‌যাপন করা হয়। 
বিশদ

24th  January, 2020
মাথাভাঙায় চলছে শ্রমিকমেলা 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার থেকে মাথাভাঙায় শ্রমিকমেলা শুরু হয়। তিনদিন ধরে এই মেলা চলবে। এদিন মেলার সূচনা করেন অনগ্রসর শ্রেণীকল্যাণ ও আদিবাসি উন্নয়নমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কোচবিহার জেলা পরিষদের সভাধিপতি উমাকান্ত বর্মন, শীতলকুচির বিধায়ক হিতেন বর্মন প্রমুখ।  
বিশদ

24th  January, 2020
আজ আলোচনা হতে পারে ইসি বৈঠকে
ভূয়ো নথি দিয়ে প্রতারণার জাল ছড়াতে পারে কলেজগুলিতেও, উদ্বেগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ 

সৌম্য দে সরকার, মালদহ, সংবাদদাতা: জাল নথি পেশ করে স্কলারশিপ পাওয়ার আবেদন নিয়ে চরম দুশ্চিন্তায় গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যে জাল নথি দিয়ে স্কলারশিপের আবেদন করা হয়েছে, সেগুলি যে এই ভুয়োচক্র অন্যান্য ক্ষেত্রেও ব্যবহার করতে পারে, সেই সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না বিশ্ববিদ্যালয়ের আধিকারিক থেকে শিক্ষকরা। 
বিশদ

24th  January, 2020
দিলীপ ঘোষের অভিনন্দন যাত্রার জবাব দিতে এবার ফালাকাটায় মেগা র‌্যালি করবে দল, ঘোষণা রাজীবের 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: বিজেপির অভিনন্দন যাত্রার জবাব দিতে এবার ফালাকাটায় তৃণমূল কংগ্রেস পাল্টা মেগা র‌্যালি করবে। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের যেকোনও একদিন এই র‌্যালি হবে। তৃণমূলের দাবি, বুধবার ফালাকাটায় বিজেপি তাদের অভিনন্দন যাত্রায় মাদারিহাট, ধূপগুড়ি ও কোচবিহারের একটি অংশ থেকে লোক এনেছিল। 
বিশদ

24th  January, 2020
মালদহ সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি পাচারকারীর মৃত্যু, গুলিবিদ্ধ আরও ১ 

বিএনএ, মালদহ: বুধবার রাতে মালদহের হবিবপুর ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলিতে দুই পাচারকারীর মৃত্যু হয়েছে। সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা গুলিবিদ্ধ অবস্থায় এক পাচারকারীকে ধরে ফেলে। তিন জনেরই বাড়ি বাংলাদেশের নওগাঁ জেলায়।
বিশদ

24th  January, 2020

Pages: 12345

একনজরে
দাভোস, ২৪ জানুয়ারি: ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে তোলার প্রচেষ্টায় গণতন্ত্রকে ‘ধ্বংসের মুখে’ ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দাভোসের ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম-এর মঞ্চ থেকে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎপাদন কম থাকায় দাম বাড়ছে হু হু করে। সেকারণেই কুমোরটুলিতে শোলার বদলে সরস্বতী প্রতিমার সাজে ব্যবহার বাড়ছে জরির অলঙ্কারের। মৃৎশিল্পীদের কথায়, প্রতিমা তৈরির সরঞ্জামের দাম লাফিয়ে বাড়ছে। এর মধ্যে যদি প্রতিমা শোলার অলঙ্কারে সাজাতে হয়, তাহলে ঢাকের ...

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।   ...

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: দাম্পত্যজীবন শুভ। বৃষ: উপার্জন ভাগ্য শুভাশুভ মিশ্রিত। মিথুন: কথাবার্তায় সংযত না ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় ভোটদাতা দিবস১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম১৮৫৬: সমাজসেবক ও ...বিশদ

07:03:20 PM

পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

08:05:00 PM