Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দিনহাটা পুরসভা ধরে রাখা এবার উদয়নের কাছে বড় চ্যালেঞ্জ 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা পুরসভাকে নিজেদের দখলে রাখা তৃণমূলী বিধায়ক উদয়ন গুহের কাছে এবার বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তৃণমূল কংগ্রেসের বিধায়ক হওয়ার পাশাপাশি উদয়নবাবু দিনহাটা পুরসভার চেয়ারম্যানও। গত লোকসভা ভোটে দিনহাটা পুরসভার ১৬টি ওয়ার্ডের মধ্যে মাত্র একটি ওয়ার্ডে লিড পায় তৃণমূল। পুরসভা এলাকায় প্রায় সাড়ে ১০ হাজার ভোটে পিছিয়ে ছিল শাসক দল। দিনহাটা পুরসভা পুনরায় তৃণমূলের দখলে নিতে গেলে লোকসভা ভোটে গেরুয়া শিবিরে যাওয়া ভোট ফিরিয়ে আনতে হবে তৃণমূলকে। বিজেপিতে যাওয়া ভোট ফিরিয়ে নিয়ে না আসতে পারলে তাদের পুরসভা হাতছাড়া হওয়ার সম্ভাবনা প্রবল। পাশাপাশি ফরওয়ার্ড ব্লকও গত নির্বাচনের মতো এবারের পুর নির্বাচনে তাদের প্রার্থীদের জয়ী করে এনে পুরসভা দখল নিতে মরিয়া চেষ্টা চালাচ্ছে।
২০১৫ সালের মে মাসে পুরভোট হওয়ার পর এককভাবে দিনহাটা পুরসভার দখল নেয় ফব। পুরসভার ১৬টি আসনের মধ্যে ফব ১০টি, সিপিএম ও তৃণমূল তিনটি করে আসনে জয়ী হয়েছিল। নির্বাচনের ফল ঘোষণার পর ফব’র ১৫ নম্বর ওয়ার্ডের জয়ী প্রার্থী উদয়ন গুহকে দিনহাটা পুরসভার চেয়ারম্যান করা হয়। ভাইস চেয়ারম্যান হন ৭ নম্বর ওয়ার্ড থেকে জয়ী সিপিএম প্রার্থী শুভময় চক্রবর্তী। এরপর ২০১৫ সালের শেষের দিকে ফব ছেড়ে তৃণমূলে যোগ দেন উদয়ন গুহ সহ ফব’র বাকি আট কাউন্সিলার ও সিপিএমের এক কাউন্সিলার। গত লোকসভা নির্বাচনে শাসক দল তৃণমূলের দখলে থাকা পুরসভার ১৬টি আসনের মধ্যে মাত্র একটি ওয়ার্ডেই লিড পায় তৃণমূল কংগ্রেস। বাকি ১৫টিতেই লিড ছিল বিজেপির।
দিনহাটা পুরসভার বাসিন্দা বিজেপির জেলা সম্পাদক সুদেব কর্মকার বলেন, তৃণমূল পরিচালিত দিনহাটা পুরসভা অনিয়মের আখড়া হয়ে গিয়েছে। লোকসভা নির্বাচনে পুরসভা এলাকার মানুষ ভোটবাক্সে তার উত্তর দিয়ে দিয়েছেন। চেয়ারম্যান তাঁর নিজের নির্বাচনী ওয়ার্ডেও দলকে জেতাতে পারেননি। তাই প্রার্থী বদল হোক, আর না হোক। এবারের পুরসভা নির্বাচনে তৃণমূল দিনহাটায় একটিও আসনও জিততে পারবে না।
ফব’র জেলা সম্পাদক অক্ষয় ঠাকুর বলেন, দিনহাটা শহরের মানুষ বরাবর আমাদেরই চায়। গত পুরসভা ভোটে মানুষ ফব’কে ভোট দিয়ে জয়ী করেছিলেন। কিন্তু মানুষের সেই মতামতকে নিজের স্বার্থে তৃণমূলের কাছে বিক্রি করে দেন উদয়ন গুহ। তাই এবার পুরসভার ভোটে দিনহাটার মানুষ উদয়ন বিরোধী ভোট দিয়ে বুঝিয়ে দেবেন। মানুষ ফব’কেই পুরসভায় নিয়ে আসবেন।
এবারের পুরসভা নির্বাচন উদয়নবাবুর কাছে যে চ্যালেঞ্জ, সেকথা স্বীকার করে নিয়ে দিনহাটার বিধায়ক ও পুরসভার চেয়ারম্যান বলেন, যেভাবে ভোটে লড়াই হয় সেভাবেই লড়াই করতে হবে। মানুষ শহরের উন্নয়নের কাজ দেখে ভোট দেবেন। বিরোধীদের পুরসভা দখলের দাবি নিয়ে উদয়নবাবুর কটাক্ষ করে বলেন, অনেকেই অনেক কথা বলতে পারেন। কথা বলতে তো আর টাকা লাগে না। ভোটের ফলেই সব প্রমাণ হয়ে যাবে।
দিনহাটা পুরসভার একাধিক কাউন্সিলারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বিভিন্ন সময়ে সামনে আসায় এবারের পুরসভা নির্বাচনে তাঁদের টিকিট দেওয়া হবে না বলে তৃণমূলের অন্দরের খবর। তৃণমূল সূত্রের খবর, পিকে টিমের বিশেষ নজরে রয়েছে দিনহাটা পুরসভার দিকে। ইতিমধ্যেই পিকের টিমের সদস্যরা পুসভার কাউন্সিলারদের বিষয়ে বিস্তারিত খোঁজ খবর নিয়েছেন। কোন কোন কাউন্সিলার অল্প সময়েই প্রতিপত্তি বাড়িয়েছেন, তাঁদের বিষয়েও খোঁজখবর নিয়ে তালিকা তৈরি করেছে টিম পিক। দিনহাটার একাধিক ওয়ার্ডের কাউন্সিলারের বিরুদ্ধে ইতিমধ্যেই ‘দিদিকে বলো’তে অভিযোগ জানিয়েছেন পুরসভা এলাকার বাসিন্দারা। এদিকে আসন সংরক্ষণের গেরোয় পুরসভার ভোটে একাধিক দাপুটে তৃণমূল কাউন্সিলার নিজের জেতা আসনে দাঁড়াতে পারবেন না। অন্য ওয়ার্ড থেকে ওই কাউন্সিলাররা টিকিট না পেলে তাঁদের বিরোধী শিবিরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে অনেকেই পুরসভা ভোটের আগে ঘাসফুল শিবির ছেড়ে গেরুয়া শিবিরে যাওয়ার জন্য গোপনে যোগাযোগ শুরু করে দিয়েছেন বলে রাজনৈতিক মহলের খবর। সেক্ষেত্রে ভোটের মুখে দলের একটা বড় অংশ বিরোধী দলে গেলে চাপে পড়বে তৃণমূল শিবির।
 

রাজ্যে বিধানসভা নির্বাচনে ২০০টা আসন পাব,দাবি দিলীপের 

সুকান্ত গঙ্গোপাধ্যায়  তুফানগঞ্জ (কোচবিহার), বিএমএ: বাংলাদেশ থেকে দুই কোটি অনুপ্রবেশকারী মুসলিম ভারতে ঢুকেছে। এক কোটি পশ্চিমবঙ্গে আছে। এক কোটি সারা ভারতে ছড়িয়ে গিয়েছে। এই এক কোটির মধ্যে ৭০ লক্ষ ভোটার। ওপার বাংলা থেকে এসেছেন। এপার বাংলার মুসলিমরা এখানে আছেন। তাঁরা থাকবেন। 
বিশদ

অপরাধ রুখতে শিলিগুড়িতে প্রতি ওয়ার্ডেই সিসিক্যামেরা 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: অপরাধ দমনে শিলিগুড়ি শহরে প্রতিটি ওয়ার্ডে বসানো হচ্ছে সিসিক্যামেরা। ইতিমধ্যে ১৩ এবং ২০ নম্বর ওয়ার্ডে ক্যামেরা বসানো হয়েছে। শীঘ্রই ৯, ১১, ১২ নম্বর ওয়ার্ডে এবং হিলকার্ট রোড, বর্ধমান রোড সহ শহরের গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে ক্যামেরা বসানো হবে। পুরসভার কাউন্সিলারদের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গিয়েছে।
বিশদ

সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিয়ে বইমেলার জন্য হাঁটল মালদহ 

সংবাদদাতা, মালদহ: এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইনের পরিপ্রেক্ষিতে দেশজুড়ে যখন বিভাজনের আশঙ্কা করছেন কবি, সাহিত্যিক, শিল্পীরা, তখন মালদহ বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে মূল সুর ফিরিয়ে আনল সম্প্রীতি ও ঐক্যের বাতাবরণ।  
বিশদ

ছোটদের জন্য সিনেমা বানিয়ে তাক লাগাল মালদহের ছোটরা 

বিএনএ, মালদহ: কারও কাহিনীতে উঠে এসেছিল পরিবেশ দূষণ সম্পর্কে সচেতনতা। কেউ আবার ফুটিয়ে তুলেছিল বাল্য বিবাহের কালো দিক। সবমিলিয়ে মালদহে প্রথম ছোটদের স্বল্পদৈর্ঘ্যের ছবির প্রদর্শনী জমে উঠেছিল মঙ্গলবার। এদিন মালদহ কলেজ অডিটোরিয়ামের সানাউল্লাহ মঞ্চে মোট সাতটি চলচিত্রের প্রদর্শনী হয়। 
বিশদ

সংরক্ষণের গেরোয় একটিমাত্র ওয়ার্ড, নব্য ও পুরনো তৃণমূলীদের টিকিট পেতে দরবার শুরু
মেখলিগঞ্জ পুরসভা

সংবাদদাতা, মাথাভাঙা: দেড় বছর আগে তৃণমূল কংগ্রেস শাসিত মেখলিগঞ্জ পুরসভার মেয়াদ শেষ হয়েছে। ন’টি ওয়ার্ডের মেখলিগঞ্জ পুরসভায় ২০১৩ সালের পুরভোটে শাসক দল তৃণমূল খাতাই খুলতে পারেনি। যদিও পরবর্তীতে পুরসভার আটজন কাউন্সিলার দলবদল করে তৃণমূলে যোগ দেওয়ায় গোটা পুরসভাই যায় তৃণমূলের হাতে। 
বিশদ

কামাখ্যাগুড়িতে রাজ্য সড়কের উপর লেভেল ক্রসিংয়ে উড়ালপুল করতে মাপজোক, খুশি বাসিন্দারা 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি রেল স্টেশনের পাশে কামাখ্যাগুড়ি-ঘোড়ামারা রাজ্য সড়কে লেভেল ক্রসিংয়ে উড়ালপুল তৈরির প্রাথমিক পর্যায়ের কাজ শুরু হয়েছে। পূর্তদপ্তর এই কাজ শুরু করেছে।
বিশদ

ছাত্র-যুব উৎসবের উদ্বোধনী মঞ্চে গরহাজির সরকারি আধিকারিকরা, ক্ষোভ মন্ত্রী, বিধায়কের 

সংবাদদাতা, দিনহাটা: যুবকল্যাণ দপ্তর আয়োজিত মঙ্গলবার ছাত্র-যুব উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ব্লক প্রশাসনের আধিকারিকরা উপস্থিত না থাকায় ক্ষোভ প্রকাশ করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। ব্লক প্রশাসনের অফিসাররা কোথায় মন্ত্রী তা জানতে চান। 
বিশদ

মেটেলি বাজারে ভোররাতে দুষ্কৃতীদের রোষে পুড়ল ৬টি গাড়ি, ৮টি দোকানঘর 

সংবাদদাতা, মালবাজার: মঙ্গলবার ভোররাতে মেটেলি থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে মেটেলি বাজারের একাধিক দোকান, গাড়িতে দুষ্কৃতীরা আগুন ধরিয়ে দেয়। বিষয়টি জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, মোট ছ’টি গাড়ি এবং আটটি দোকান পুড়িয়ে দেওয়া হয়েছে। 
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যালে ঠিকাকর্মীদের আন্দোলন, প্রভাব পড়ল বিভিন্ন বিভাগে 

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের ঠিকাকর্মীদের বিক্ষোভের জেরে মঙ্গলবার একাধিক বিভাগের কাজে প্রভাব পড়ে। ফলে ঘণ্টার পর ঘণ্টা ইমার্জেন্সি সহ আউটডোরের একাধিক বিভাগের সামনে অসুস্থ রোগীদের লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। 
বিশদ

গঙ্গারামপুরে পুরভোট এবার বিপ্লব মিত্রের কাছে চ্যালেঞ্জ 

সংবাদদাতা, গঙ্গারামপুর: তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়ে এখন অস্তিত্ব টিঁকিয়ে রাখার লড়াই লড়ছেন বিপ্লব মিত্র। আর সেই কাজে গঙ্গারামপুর পুরসভা নির্বাচনই তাঁর কাছে অ্যাসিড টেস্ট, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। তৃণমূল শিবির অবশ্য বিপ্লব-ফ্যাক্টরকে তেমন পাত্তা দিতে নারাজ। 
বিশদ

অবরোধ, হামলা ঘিরে ফের উত্তপ্ত দাড়িভিট 

সংবাদদাতা, ইসলামপুর: দাড়িভিট কাণ্ড নিয়ে ফের উত্তাপ বাড়ছে। সোমরাব রাতে অবরোধ তুলে নেওয়ার পর তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা নিহত তাপস বর্মনের পরিবারকে লক্ষ্য করে গালিগালাজ ও দোকানের সাটার ভাঙার চেষ্টা করে বলে অভিযোগ উঠেছে। নিহতের মা মঞ্জু বর্মন বলেন, সোমবার রাত পর্যন্ত অবরোধ চলে। 
বিশদ

কাল বক্সায় জাতীয় পতাকা তুলবেন দিলীপ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: হিমালয়ের সিঞ্চুলা রেঞ্জের অধীন বক্সা পাহাড়ে ঐতিহাসিক বন্দিনিবাস বক্সা ফোর্ট আজও অবহেলা ও অনাদরে রয়েছে। সংরক্ষণ ও সংস্কার না হওয়ায় রাজ্যের এই জাতীয় স্মারকটির শেষ ধ্বংসাবশেষটুকুও হারাতে বসেছে। 
বিশদ

ময়নাগুড়িতে দুর্ঘটনায় মৃত্যু, পথ অবরোধ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: মঙ্গলবার ময়নাগুড়ি ব্লকের চূড়াভাণ্ডারে শিলিগুড়ি থেকে কোচবিহারগামী ৩১ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়। ওই দুর্ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। বাসিন্দারা সুষ্ঠু ট্রাফিক নিয়ন্ত্রণ এবং স্পিড ব্রেকারের দাবিতে জাতীয় সড়ক ঘণ্টা খানেক অবরোধ করে রাখেন। এর জেরে ব্যাপক যানজট হয়।  
বিশদ

ইসলামপুর পুরসভায় ভোটার তালিকা সংশোধনের কাজে তৃণমূল কাউন্সিলারদের বিরুদ্ধে দলবাজির অভিযোগ 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর পুরসভা এলাকায় ভোটার তালিকা তৈরি ও সংশোধনের কাজে শাসক দল তৃণমূল কংগ্রেসের কাউন্সিলারদের বিরুদ্ধে দলবাজির অভিযোগ তুলেছেন বিরোধীরা। তাঁদের অভিযোগ, বিরোধী দলের সমর্থকদের তালিকা থেকে নাম বাদ দেওয়ার জন্য বিএলওদের সঙ্গে যোগসাজশ করে কাউন্সিলারা অভিযোগ জমা দিচ্ছেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে ...

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু করছে ভারত। গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলিদের দেশে পাঁচটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ এবং দু’টি টেস্ট খেলবে বিরাট ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM