Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মাথাভাঙার পচাগড়ের মানাবাড়িতে ব্যক্তির মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার মাথাভাঙা-১ ব্লকের পচাগড় গ্রাম পঞ্চায়েতের ভেরভেরি মানাবাড়ি এলাকায় মানসাই নদীর পাড়ে এক ব্যক্তির ঝুলন্ত মৃতদেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম তপন কর(৪২)। তাঁর বাড়ি মাথাভাঙা-২ ব্লকের পাড়ডুবিতে। এদিন সকালে ভেরভেরি মানাবাড়ি এলাকার কয়েকজন বাসিন্দা নদীর পাড়ে একটি গাছে তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে মাথাভাঙা থানায় খবর দিলে পুলিস গিয়ে মৃতদেহ উদ্ধার করে মৃতদেহ ময়নাতদন্তের পাঠায়। মাথাভাঙা থানার পুলিস জানিয়েছে, প্রাথমিকভাবে মনে হচ্ছে ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন। তবে পাড়ডুবি এলাকার ওই বাসিন্দা কী কারনে ভেরভেরি মানাবাড়িতে এসে আত্মহত্যা করলন তা খতিয়ে দেখা হচ্ছে। এনিয়ে পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হবে। 

21st  January, 2020
বঙ্গরত্নে সম্মানিত কবি বিশ্বনাথ লাহা,
উচ্ছ্বাস বালুরঘাটের সাংস্কৃতিক মহলে 

সংবাদদাতা, পতিরাম ও গঙ্গারামপুর: উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটেও সোমবার শুরু হলো উত্তরবঙ্গ উৎসব। এই উৎসবে এবছর বালুরঘাটের বিশিষ্ট সমাজসেবী ও কবি বিশ্বনাথ লাহা বঙ্গরত্ন পুরষ্কার পেলেন। সোমবার শিলিগুড়ির অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর হাতে পুরষ্কার তুলে দিয়েছেন।  
বিশদ

21st  January, 2020
বালুরঘাটে গৃহশিক্ষকের বাড়ির সামনে
বিক্ষোভ, ধাক্কাধাক্কি, উত্তেজনা 

সংবাদদাতা, বালুরঘাট: সরকারি স্কুলের শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধের দাবিতে আন্দোলন করায় বালুরঘাটে এক প্রাইভেট টিউটরের বাড়িতে হামলার অভিযোগ উঠেছে অভিভাবকদের বিরুদ্ধে। ওই ঘটনার জেরে তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ বালুরঘাটের গৃহশিক্ষকদের।  
বিশদ

21st  January, 2020
দায়িত্ব নিতে নারাজ রায়গঞ্জ মেডিক্যালের নয়া সুপার 

বিএনএ, রায়গঞ্জ: দায়িত্ব নিতে নারাজ রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন সুপার। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেন্সিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রিয়ঙ্কর রায়কে স্বাস্থ্যভবন সম্প্রতি নয়া সুপার হিসেবে নিযুক্ত করে। সোমবার বিদায়ী সুপার সুরজিৎকুমার মুখোপাধ্যায় দায়িত্বভার হস্থান্তর করতে এলেও নয়া সুপার তাঁর দায়িত্বভার নিতে রাজি হননি।  
বিশদ

21st  January, 2020
বালুরঘাট
স্কুলে কন্যাশ্রী নিয়ে দুর্নীতি, রিপোর্ট তলব শিক্ষাকর্তার 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: চিঙ্গিসপুর উচ্চ বিদ্যালয়ে কন্যাশ্রী প্রকল্পের দুর্নীতির অভিযোগ নিয়ে জেলা বিদ্যালয় পরিদর্শককে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিলেন প্রকল্পের জেলা আধিকারিক।  
বিশদ

21st  January, 2020
বালুরঘাট ও গঙ্গারামপুর
সংরক্ষণের কোপে পড়ে দুই বিদায়ী
চেয়ারম্যানের ভবিষ্যৎ নিয়ে জল্পনা 

সংবাদদাতা, বালুরঘাট: পুরভোটে আসন সংরক্ষণের গেরোয় দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ও গঙ্গারামপুর পুরসভার দুই বিদায়ী চেয়ারম্যানই নিজেদের ওয়ার্ড থেকে এবার লড়াই করতে পারবেন না। আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হতেই এটা স্পষ্ট হয়ে গিয়েছে। 
বিশদ

21st  January, 2020
পুরাতন মালদহে দেখা মিলছে না কাউন্সিলারদের, পরিষেবা পেতে সমস্যা বাড়ছে 

সংবাদদাতা, পুরাতন মালদহ: তৃণমূল পরিচালিত পুরাতন মালদহ পুরসভায় ছুটির মেজাজে রয়েছেন কাউন্সিলাররা। নতুন বছরের শুরু থেকেই পুরসভার অফিসে অনেক কাউন্সিলারের দেখাই মিলছে না। এমনকি তাঁদের নিজস্ব অফিসে গিয়েও বাসিন্দারা ঘুরে আসছেন বলে অভিযোগ উঠছে। 
বিশদ

21st  January, 2020
চুনিয়াঝোরা চা বাগানে হাতির
হানায় ক্ষতিগ্রস্ত অঙ্গনওয়াড়ি কেন্দ্র 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের তুরতুরিখণ্ড গ্রাম পঞ্চায়েতের অধীনে থাকা চুনিয়াঝোরা চা বাগানের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের রান্নাঘরের জানালা, দরজা বৃহস্পতিবার রাতে হাতির দল ভেঙে দিয়েছে।  
বিশদ

21st  January, 2020
আসন সংরক্ষণের তালিকা প্রকাশের সঙ্গে সঙ্গেই
গঙ্গারামপুরে শুরু দেওয়াল দখলের লড়াই 

সংবাদদাতা, গঙ্গারামপুর: রাজ্যজুড়ে পুরসভায় আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে দেওয়াল দখলের লড়াইও শুরু হয়ে গেল গঙ্গারামপুর শহরজুড়ে। এখনও নির্বাচনের দিনক্ষণ কিছুই ঘোষণা করা হয়নি। তা সত্ত্বেও পুরসভা নির্বাচনকে সামনে রেখে কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি।  
বিশদ

21st  January, 2020
দিনহাটার টোটো চালককে খুনের দায়ে যুবকের যাবজ্জীবন 

সংবাদদাতা, দিনহাটা: টোটো চালককে খুনের দায়ে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল দিনহাটা মহকুমা আদালত। দিনহাটার পুঁটিমারির খরখড়িয়া এলাকার বাসিন্দা সাজাপ্রাপ্ত ওই যুবকের নাম চিরঞ্জিত বর্মন।  
বিশদ

21st  January, 2020
মাথাভাঙা পুরসভা
সংরক্ষণের খসড়া তালিকা নিয়ে কমিশনে
নালিশ জানাবেন ভাইস চেয়ারম্যান 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা পুরসভা নির্বাচনের আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ করেছে রাজ্য নির্বাচন কমিশন। এবারে খসড়া সংরক্ষণ তালিকা অনুযায়ী, শহরের ১২টি ওয়ার্ডের মধ্যে ছ’টি আসন সংরক্ষণের আওতায় পড়েছে। তার মধ্যে তিনটি সাধারণ মহিলা, একটি তফসিলি মহিলা ও দু’টি তফসিলি সংরক্ষিত হয়েছে।  
বিশদ

21st  January, 2020
জল্পেশে বায়ো-ডাইভারসিটি পার্ক গড়ার উদ্যোগ পঞ্চায়েত সমিতির 

সংবাদদাতা, ময়নাগুড়ি: খুব দ্রুত ময়নাগুড়ি ব্লকে গড়ে উঠবে বায়ো-ডাইভারসিটি পার্ক। জল্পেশে এই পার্ক তৈরির জন্য জমি দেখা হয়েছে। শীঘ্রই এই পার্কের ব্যাপারে জেলায় প্রস্তাব পাঠাবে পঞ্চায়েত সমিতি। প্রকৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে এই পার্ক নির্মাণ করা হবে।  
বিশদ

21st  January, 2020
শীতে হলদিবাড়ি শহরে চুরি বাড়ছে, বাড়ি ছেড়ে
অন্যত্র রাত কাটাতে ভয় পাচ্ছেন বাসিন্দারা 

বিএনএ, জলপাইগুড়ি: শীতের মরশুমে হলদিবাড়িতে চুরির হিড়িক পড়েছে। বিডিও’র কোয়ার্টার থেকে চিকিৎসকের বাড়ি কিংবা সাধারণ বাসিন্দাদের ফ্ল্যাট রাতে ঘর তালাবন্ধ থাকলেই হানা দিচ্ছে চোরের দল। শীতের রাতে কুয়াশার দাপটে ফাঁকা বাড়িতে শহরে একের পর এক চুরির ঘটনা ঘটছে।  
বিশদ

21st  January, 2020
জমে থাকা আবর্জনা সাফাইয়ে মন নেই পুরসভার
আসছে পুরভোট: কেমন আছে আপনার ওয়ার্ড? 

পুরভোটের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যে আসন সংরক্ষণের তালিকাও প্রকাশ হয়ে গিয়েছে। রাজনৈতিক দলগুলিও তৎপর হয়ে উঠেছে। পাড়ায় পাড়ায় আলোচনার কেন্দ্রবিন্দুও আসন্ন পুরভোট নিয়েই।  
বিশদ

21st  January, 2020
রাস্তায় জমে থাকে বৃষ্টির জল, কলের জল ঘোলা
আসছে পুরভোট: কেমন আছে আপনার ওয়ার্ড? 

পুরভোটের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যে আসন সংরক্ষণের তালিকাও প্রকাশ হয়ে গিয়েছে। রাজনৈতিক দলগুলিও তৎপর হয়ে উঠেছে। পাড়ায় পাড়ায় আলোচনার কেন্দ্রবিন্দুও আসন্ন পুরভোট নিয়েই। এই অবস্থায় বাসিন্দারা তাঁদের এলাকার উন্নয়ন-অনুন্নয়ন নিয়ে কী বলছেন? আজ বালুরঘাট পুরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড। 
বিশদ

21st  January, 2020

Pages: 12345

একনজরে
 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...

বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ‘দলের লোকেরা দাদাকে মেরেছে, শিবু ফোন করে দাদাকে ডেকে নিয়ে গিয়ে পরিকল্পনা করে খুন করেছে।’ মঙ্গলবার সকালে এই দাবি করলেন বাগনানের বাইনানের তৃণমূলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM