Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

  রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে ঢুকে তাণ্ডব চালাল বহিরাগত দুষ্কৃতীরা

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে ঢুকে ছাত্রদের বেধড়ক পেটানোর অভিযোগ উঠল বহিরাগত দুষ্কৃতীদের বিরুদ্ধে। সোমবার রাতে এই ঘটনা ঘটেছে। ওই ঘটনায় একছাত্রের মাথা ফেটে রক্তাক্ত হয়। প্রাথমিক চিকিৎসার পর আক্রান্ত ছাত্ররা হোস্টেলে ফিরলেও তাঁরা ভয়ে সিঁটিয়ে রয়েছেন। বহিরাগতদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে হামলার ঘটনায় ছাত্রদের পাশাপাশি শিক্ষকমহলের একাংশও প্রচন্ড ক্ষুব্ধ। আক্রান্ত ছাত্ররা মঙ্গলবার উপযুক্ত নিরাপত্তার দাবিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ জানিয়েছে।
বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার দুর্লভ সরকার বলেন, রাতে বিশ্ববিদ্যালয়ের হস্টেলের ছাত্রদের সঙ্গে একটা গোলমাল হয়েছিল বলে শুনেছি। তবে পরিস্থিতি পুরোটাই এখন নিয়ন্ত্রণে রয়েছে। আমি বাইরে আছি। ফিরে গিয়ে বিষয়টি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।
আক্রান্ত ছাত্ররা অভিযোগে লিখেছেন, একদল বহিরাগত মদ্যপ অবস্থায় সোমবার রাত নয়টা নাগাদ হোস্টেলে ঢুকে আবাসিকদের মারধর শুরু করে। সেই ঘটনায় কয়েকজন আহত হয়, একজনের মাথা ফেটে যায়। রাতের বেলা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীদের বেষ্টনী ভেদ করে ওই দুষ্কৃতীরা হস্টেলে ঢুকে তাণ্ডব চালায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বহিরাগত ওই দুষ্কৃতীরা এক প্রভাবশালীর ঘনিষ্ঠ হওয়ায় তাদের মার আবাসিকদের হজম করতে হয়। খবর পেয়ে যখন পুলিস যায়, দুষ্কৃতীরা তখন সেখান থেকে পালিয়ে গিয়েছে।
রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের হস্টেলের মাঠে পর্যাপ্ত আলো না থাকায় প্রতিদিনই সেখানে নেশাখোরদের আনাগোনা হয় বলে অভিযোগ। বাসিন্দারা জানিয়েছেন, ওই মাঠের অন্ধকারে বসে ব্রাউন সুগারের মতো মারণ নেশাও করেন অনেকেই। নিরাপত্তারক্ষী থাকলেও তাদের তোয়াক্কাই করে না দুষ্কৃতীরা। ছাত্রদের নেশায় আসক্ত করতে একটি চক্র এখানে সক্রিয়। হস্টেলের অধিকাংশ ছাত্ররা তাদের ফাঁদে পা না দেওয়ায় এধরনের হামলার ঘটনা ঘটেছে বলে ছাত্রদের একাংশ মনে করছে।
রাতে বহিরাগতরা কিভাবে হোস্টেলে ঢুকে তাণ্ডব চালাল, সেনিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-অশিক্ষক কর্মীদের একাংশ নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁরা বলেন, হস্টেলে যারা থাকে তারা অধিকাংশ নিম্নবিত্ত পরিবারের সন্তান। কিন্তু যেভাবে দুষ্কৃতীরা সেখানে তাণ্ডব চালাল, তাতে তাদের নিরাপত্তা বলে কিছু নেই। যদিও হামলার ঘটনার পর হস্টেলের আবাসিকরা ভয়ে সংবাদমাধ্যমের কাছেও মুখ খোলার সাহস করেনি। তারা বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়ে চিঠি দিলেও প্রকাশ্যে কেউ মুখ খুলতে সাহস করছে না। হামলার ঘটনার পর আবাসিকদের পরিবারের লোকরাও রীতিমতো উদ্বেগে রয়েছেন। তারা অনেকেই ছেলেদের হস্টেল ও লেখাপড়া ছেড়ে দিয়ে সন্তানদের ঘরে ফেরারও পরামর্শ দিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক আক্রান্তদের একাংশ জানিয়েছে, দুষ্কৃতীরা আগ্নেয়াস্ত্র নিয়ে ভয় দেখিয়েছে। খুন করে দেওয়ার ভয় দেখিয়ে গিয়েছে।

15th  January, 2020
বালুরঘাটে শিশুকে নির্যাতনে ধৃতের পুলিস হেফাজত
 

সংবাদদাতা, তপন: নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে ধৃতের পুলিসি হেফাজতের নির্দেশ দিলেন বিচারক। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই ঘটনাটি ঘটেছে বালুরঘাট থানা এলাকার একটি গ্রামে। 
বিশদ

বঙ্গরত্ন পেয়ে উচ্ছ্বসিত উত্তরের ৯ গুণী 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গে ন’জন বিশিষ্ট ব্যক্তিত্ব এবার বঙ্গরত্ন সম্মান পেলেন। সোমবার উত্তরবঙ্গ উৎসবের মঞ্চ থেকে তাঁদের ওই সম্মান প্রদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

পিকের রিপোর্টই মূল গেরো, টিকিট নিয়ে সন্দিহান তৃণমূল কাউন্সিলাররা 

সংবাদদাতা, মালদহ: সম্প্রতি প্রকাশিত পুর নির্বাচনের আসন সংরক্ষণ তালিকা অনুযায়ী নিজেদের জিতে আসা আসন থেকে পরবর্তী নির্বাচনে লড়তে পারবেন না বেশ কয়েকজন তৃণমূল কাউন্সিলার। তবে যাঁরা এই সংরক্ষণ তালিকা অনুযায়ী উৎরে গিয়েছেন তাঁরাও যে খুব একটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছেন, এমনটা নয়। 
বিশদ

বঙ্গরত্ন সম্মান পেলেন কালিয়াগঞ্জ
কলেজের প্রাক্তন অধ্যাপিকা মমতা কুণ্ডু

 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার শিলিগুড়িতে কালিয়াগঞ্জ কলেজের প্রাক্তন অধ্যাপিকা মমতা কুণ্ডুকে বঙ্গরত্ন সম্মান তুলে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালিয়াগঞ্জ হাসপাতাল পাড়ার বাসিন্দা মমতা কুণ্ডু ২০১৩ সালে শিক্ষকতার পেশা থেকে অবসর নিয়েছেন।  
বিশদ

বঙ্গরত্ন সম্মান পেলেন কালিয়াগঞ্জ
কলেজের প্রাক্তন অধ্যাপিকা মমতা কুণ্ডু

 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার শিলিগুড়িতে কালিয়াগঞ্জ কলেজের প্রাক্তন অধ্যাপিকা মমতা কুণ্ডুকে বঙ্গরত্ন সম্মান তুলে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালিয়াগঞ্জ হাসপাতাল পাড়ার বাসিন্দা মমতা কুণ্ডু ২০১৩ সালে শিক্ষকতার পেশা থেকে অবসর নিয়েছেন।  
বিশদ

জালনোট: ছোট ছোট দলে ভাগ হয়ে চলছে পাচার 

সংবাদদাতা, মালদহ: মালদহে ক্রমশ ছক পাল্টাচ্ছে জাল নোট পাচার চক্র। সম্প্রতি বেশ কয়েকটি জাল নোট পাচারের ঘটনার বিশ্লেষণ করে এমনই ত৬ পাচ্ছে জেলা পুলিস। বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছেন পুলিসের শীর্ষ কর্তারা।  
বিশদ

স্কুল ছাত্রীর দেহ উদ্ধার হিলিতে 

সংবাদদাতা, পতিরাম ও তপন : এক স্কুল ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে হিলি ব্লকের তিন নম্বর ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের লস্করপুর এলাকায় চাঞ্চল্য ছড়াল। পরিবার সূত্রে খবর, ওই স্কুল ছাত্রী রবিবার গলায় ফাঁসি দিয়ে নিজের বাড়িতে আত্মঘাতী হয়।  
বিশদ

নাবালিকাকে বিয়েবাড়ি থেকে অপহরণের চেষ্টা, গণপিটুনি 

বিএনএ, মালদহ: বিয়ের অনুষ্ঠান চলাকালীন এক শিশুকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠল ইংলিশবাজার শহরে। রবিবার রাত ১০টা নাগাদ শহরের বুড়াবুড়িতলা এলাকায় ঘটনাটি ঘটে। ৩৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া এলাকায় ওই বিয়েবাড়ি থেকে একটি শিশুকে খাবারের লোভ দেখিয়ে এক যুবক অপহরণের চেষ্টা করে বলে অভিযোগ।  
বিশদ

উচ্ছ্বাস ও উদ্দীপনার মধ্যদিয়ে সূচনা উত্তরবঙ্গ উৎসবের 

বিএনএ, শিলিগুড়ি: শীত মাখা বিকালে আবেগ, উচ্ছ্বাস ও উদ্দীপনার মধ্যদিয়ে সূচনা হল উত্তরবঙ্গ উৎসবের। সোমবার বিকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়ির শিবমন্দিরে আঠারোখাই খেলার ময়দানে উৎসবের উদ্বোধন করেন। তিনি বক্তব্যে কখনও শিক্ষকদের প্রণাম জানান, আবার ছাত্রছাত্রীদের সুস্থ থাকার বার্তা দেন। 
বিশদ

বঙ্গরত্ন দ্বিজেন্দ্র সরকার, আনন্দিত মালদহের সব মহল 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহের বিশিষ্ট সমাজসেবী, সংস্কৃতিপ্রেমী এবং প্রখ্যাত চিকিৎসক ডাঃ দ্বিজেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ সরকারের বঙ্গরত্ন সম্মানে ভূষিত হলেন সোমবার। এদিন শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসবের মঞ্চ থেকে তাঁর হাতে এই পুরষ্কার তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

বঙ্গরত্নে সম্মানিত কবি বিশ্বনাথ লাহা,
উচ্ছ্বাস বালুরঘাটের সাংস্কৃতিক মহলে 

সংবাদদাতা, পতিরাম ও গঙ্গারামপুর: উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটেও সোমবার শুরু হলো উত্তরবঙ্গ উৎসব। এই উৎসবে এবছর বালুরঘাটের বিশিষ্ট সমাজসেবী ও কবি বিশ্বনাথ লাহা বঙ্গরত্ন পুরষ্কার পেলেন। সোমবার শিলিগুড়ির অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর হাতে পুরষ্কার তুলে দিয়েছেন।  
বিশদ

বালুরঘাটে গৃহশিক্ষকের বাড়ির সামনে
বিক্ষোভ, ধাক্কাধাক্কি, উত্তেজনা 

সংবাদদাতা, বালুরঘাট: সরকারি স্কুলের শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধের দাবিতে আন্দোলন করায় বালুরঘাটে এক প্রাইভেট টিউটরের বাড়িতে হামলার অভিযোগ উঠেছে অভিভাবকদের বিরুদ্ধে। ওই ঘটনার জেরে তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ বালুরঘাটের গৃহশিক্ষকদের।  
বিশদ

নজরদারির অভাব, ধান বিক্রি করতে এসে বাড়তি দিতে হচ্ছে চাষিদের 

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরে সরকারি নজরদারির অভাবে ধান বিক্রি করতে এসে বাড়তি ধান দিতে বাধ্য হচ্ছেন অনেক চাষি। সরকারিভাবে ধান ক্রয়ের বিভিন্ন কেন্দ্রে এই চক্র সক্রিয় রয়েছে। এমনই অভিযোগ উঠেছে জেলায়। এনিয়ে শাসক দলের একাংশও ক্ষোভ প্রকাশ করেছে।  
বিশদ

দায়িত্ব নিতে নারাজ রায়গঞ্জ মেডিক্যালের নয়া সুপার 

বিএনএ, রায়গঞ্জ: দায়িত্ব নিতে নারাজ রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন সুপার। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেন্সিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রিয়ঙ্কর রায়কে স্বাস্থ্যভবন সম্প্রতি নয়া সুপার হিসেবে নিযুক্ত করে। সোমবার বিদায়ী সুপার সুরজিৎকুমার মুখোপাধ্যায় দায়িত্বভার হস্থান্তর করতে এলেও নয়া সুপার তাঁর দায়িত্বভার নিতে রাজি হননি।  
বিশদ

Pages: 12345

একনজরে
কানসাস সিটি, ২০ জানুয়ারি (এপি): আমেরিকার কানসাস সিটিতে রবিবার বন্দুকবাজের গুলিতে মৃত্যু হল দু’জনের। জখম ১৫ জনের হাসপাতালে চিকিৎসা চলছে। পুলিস জানিয়েছে, আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ...

নয়াদিল্লি, ২০ জানুয়ারি: এই নিয়ে টানা পাঁচদিন। সোমবার ফের কমল পেট্রল ও ডিজেলের দাম। এদিন পেট্রলে লিটার পিছু ১১ পয়সা এবং ডিজেলে প্রতি লিটারে ১৯ পয়সা দাম কমেছে। ...

বিজাপুর, ২০ জানুয়ারি (পিটিআই): ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের গুলিতে মৃত্যু হল এক মহিলা মাওবাদীর। সোমবার সকাল সাড়ে সাতটা নাগাদ বিজাপুর জেলার বাসাগৌড়া থানার নাসরাপুর গ্রামে ওই ঘটনা ঘটে।   ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ জানুয়ারি: আগামী ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপির মুখ হচ্ছেন না কেউই। দলের মুখ হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই। আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে জগৎপ্রকাশ নাড্ডার নির্বাচন উপলক্ষে দিল্লিতে এসে এ কথা জানিয়েছেন দলের পশ্চিমবঙ্গ সভাপতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭২.৬২ টাকা
পাউন্ড ৯০.২৮ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৭.০৪ টাকা ৮০.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৫২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বাদশী ৪৮/২৬ রাত্রি ১/৪৫। জ্যেষ্ঠা ৪৩/২১ রাত্রি ১১/৪৩। সূ উ ৬/২২/৪৯, অ ৫/১২/৪৩, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ১২/৫২ মধ্যে. রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৩/৫০ মধ্যে। কালরাত্রি ১০/৯ গতে ১১/৪৮ মধ্যে। 
৬ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, দ্বাদশী ৫০/৫৪/৪৮ রাত্রি ২/৪৭/৫৬। জ্যেষ্ঠা ৪৬/৪১/৪৮ রাত্রি ১/৬/৪৪। সূ উ ৬/২৬/১, অ ১/১৬/৪৯, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে১০/৪৩ মধ্যে ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৪ মধ্যে ও ১/৫৯ গতে ৩/৪৩ মধ্যে। কালবেলা ১/৯/১৩ গতে ২/২৯/৫৩ মধ্যে, কালরাত্রি ৬/৫০/৩২ গতে ৮/২৯/৫২ মধ্যে। 
২৫ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সোনারপুরে অটো-পুলকারের সংঘর্ষ, মৃত ১ 

20-01-2020 - 07:02:00 PM

দিনহাটা কলেজে দুই গোষ্ঠীর মধ্যে গোলমাল, জখম বেশ কয়েকজন 
তৃণমূলের ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দিনহাটা ...বিশদ

20-01-2020 - 05:58:00 PM

ইসলামপুরের দাঁড়িভিটে সড়ক অবরোধ
 

ইসলামপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন দাঁড়িভিট কাণ্ডে নিহতদের পরিবার। ...বিশদ

20-01-2020 - 04:47:00 PM

৪১৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

20-01-2020 - 04:43:44 PM

বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে নির্বাচিত হলেন  জগৎপ্রকাশ নাড্ডা
বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি পদে নির্বাচিত হলেন জগৎপ্রকাশ ...বিশদ

20-01-2020 - 03:37:00 PM

সততার নজির হোমগার্ডের 
সততার নজির ময়নাগুড়ি থানার এক হোমগার্ডের। কুড়িয়ে পাওয়া একটি মোবাইল ...বিশদ

20-01-2020 - 03:28:00 PM