Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কুকুরের ভয়ে ৭ দিন ধরে বিড়াল মগডালে, নামাতে নাস্তানাবুদ বাসিন্দারা 

সংবাদদাতা, কুমারগ্রাম: কুকুরের তাড়া খেয়ে সাত দিন ধরে একটি বিড়াল ১০০ ফুট উঁচু শিমুল গাছের উপর উঠে বসে ছিল। আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম থানা চত্বরের ওই বিশাল শিমুল গাছের উপর সাত দিন ধরে থাকার পর সোমবার বিড়ালটিকে নামানো হয়েছে। পুলিস জানিয়েছে, থানা চত্বরের ওই শিমুল গাছের উপর বিড়ালটি কুকুরের ভয়ে উঠে বসে ছিল। গাছের নিচে কুকুরের দল ঘোরাফেরা করতে থাকায় বিড়ালটি ভয়ে আর গাছ থেকে নামেনি। কুকুরগুলিও গাছের নিচে সাত দিন ধরে ঠায় বসে ছিল। বিষয়টি স্থানীয় বাসিন্দারা লক্ষ্য করেন। পরে তাঁরা গাছের নিচ থেকে কুকুরের দলকে তাড়িয়ে দেন। তারপর বাসিন্দারা অনেক চেষ্টা করেও বিড়ালটিকে গাছের উপর থেকে নামাতে পারেননি। পরে বিড়ালটিকে উদ্ধার করার জন্য স্থানীয় বাসিন্দারা বারোবিশা দমকল কেন্দ্র খবর দেন। দমকল কর্মীরা হাজির হয়ে অনেক চেষ্টা করেও বিড়ালটিকে গাছের উপর থেকে নামাতে ব্যর্থ হন। ভয়ে সেটি ওই গাছের একেবারে মগডালে উঠে পড়েছিল। কুমারগ্রামের স্থানীয় বাসিন্দা তথা তৃণমূল কংগ্রেস নেতা প্রেমানন্দ দাস বলেন, দমকলের উদ্ধারকারী দল ব্যর্থ হয়ে ফিরে গিয়েছিল। সোমবার দুপুরের দিকে গাছে উঠতে পারে দক্ষ এমন স্থানীয় একজন ব্যক্তি গাছে উঠে ওই বিড়ালটিকে নামিয়েছেন। এই সাতদিন ধরে বিড়ালটি না খেয়েই গাছের উপর দিব্যি বসে ছিল। এদিন গাছ থেকে নামানোর পর স্থানীয় বাসিন্দারা ওই বিড়ালটিকে খেতে দিয়েছেন।  

কোটি টাকা খরচ করে বানানো কিষাণ মাণ্ডি এখন জঙ্গল, সর্বত্র সাপের বাসা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: কৃষকদের সুবিধার কথা ভেবেই পুরাতন মালদহের মিশন রোডে তৈরি করা হয়েছিল কিষাণ মাণ্ডি। প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে তৈরি ওই কিষাণ মাণ্ডি এখন ঢাকা পড়েছে ঝোপঝাড়ে। বাজার তো বসেই না, বরং এখন তা সাপখোপ, পোকামাকড়ের বাস। 
বিশদ

কোচবিহারের মধুপুরে পঞ্চায়েত প্রধানকে গালিগালাজ করায় ধৃত ৪ যুবক 

বিএনএ, কোচবিহার: রবিবার দুপুরে কোচবিহারের মধুপুর গ্রাম পঞ্চায়েতের প্রধানের বাড়িতে এক দল যুবক গিয়ে প্রধানকে গালিগালাজ করে বলে অভিযোগ। এই ঘটনায় এলাকার লোকজন জমায়েত হয়ে যায়। পরে প্রধানের অভিযোগের ভিত্তিতে পুলিস ঘটনাস্থলে এসে ওই যুবকদের আটক করে পুণ্ডিবাড়ি থানায় নিয়ে যায়। 
বিশদ

একাধিক দাবি নিয়ে পর্যটনমন্ত্রীর দ্বারস্থ উত্তরবঙ্গের সিনেমা হল মালিকরা 

বিএনএ, শিলিগুড়ি: দীর্ঘদিন ধরে উত্তরবঙ্গে বহু সিনেমা হলের লাইসেন্স রিনিউয়াল হচ্ছে না। সোমবার পর্যটনমন্ত্রী গৌতম দেবের সঙ্গে সাক্ষাৎ করে এব্যাপারে সাহায্য চাইল ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন। একই সঙ্গে তারা সিনেমা হলগুলির দূরবস্থার কথাও তুলে ধরে। পরে পর্যটনমন্ত্রী বলেন, ওই অ্যাসোসিয়েশনের বক্তব্য শুনেছি।  
বিশদ

চিকিৎসায় গাফিলতিতে শিশুমৃত্যুর অভিযোগ নিয়ে চাকুলিয়ায় বৈঠক 

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার দুপুরে চাকুলিয়া ব্লক প্রশাসন ও ব্লক স্বাস্থ্য আধিকারিক এবং বিভিন্ন জনপ্রতিনিধিদের বৈঠক হয়। বৈঠক সূত্রে জানা গিয়েছে, শনিবার তারাবাড়ি এলাকার এক মহিলা তাঁর শিশুকন্যাকে চিকিৎসার জন্য চাকুলিয়া হাসপাতালে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক হাসপাতালে ভর্তি না নিয়ে ওষুধ দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। 
বিশদ

উত্তর দিনাজপুরে ভুট্টা চাষে পোকার আক্রমণ, উদ্বিগ্ন কৃষিদপ্তর 

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: ভুট্টা চাষে পোকার আক্রমণে জেরবার চাষিরা। রাজ্যের মধ্যে সব থেকে বেশি ভুট্টা চাষ হয় উত্তর দিনাজপুর জেলায়। কিন্তু এই পোকার আক্রমণে চাষিরা চিন্তিত। ক্ষতির হাত থেকে ফসল রক্ষা করার জন্য উত্তর দিনাজপুর জেলাজুড়েই কৃষিদপ্তর চাষিদের সচেতন করছে। 
বিশদ

বংশীহারিতে বরযাত্রী বোঝাই অটো দুর্ঘনায় মৃত ১, জখম ১১ 

সংবাদদাতা, গঙ্গারামপুর: রবিবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার ডিটোলে বরযাত্রী বোঝাই অটো দুর্ঘটনায় মৃত্যু হলো এক যুবকের। পুলিস সূত্রে জানা গিয়েছে মৃত যুবকের নাম উত্তম হালদার(৪১)। তাঁর বাড়ি গঙ্গারামপুর থানার ঠেঙ্গাপাড়ায়। 
বিশদ

শিলিগুড়িতে বিদ্যুৎ পরিষেবা চাঙ্গা করতে বরাদ্দ ১৩৫ কোটি 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহর ও গ্রামীণ এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা চাঙ্গা করতে ১৩৫ কোটি টাকা বরাদ্দ হয়েছে। সোমবার বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলার পর একথা জানিয়েছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি বলেন, শিলিগুড়ি শহর ও গ্রামীণ এলাকায় বিদ্যুতের চাহিদা বেড়েছে। 
বিশদ

বিপদে পড়া মহিলাকে উদ্ধারে জেলার অস্ত্র সোশ্যাল মিডিয়া 

সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহ, ইংলিশবাজার, বুলবুলচণ্ডী, গাজোলের যুবকরা তাঁদের ফোন নম্বর শেয়ার করছেন ফেসবুকে। ওইসব এলাকায় যদি কোনও মহিলা কখনও বিপদে পড়েন, তবে এগিয়ে আসার অঙ্গীকার করছেন তাঁরা।  
বিশদ

মেটেলির দু’জায়গায় হাতির হামলায় ভাঙল বাড়ি, দোকান 

সংবাদদাতা, মালবাজার: সোমবার ভোরে মেটেলি ব্লকের দু’টি পৃথক ঘটনায় হাতির হামলায় তিনটি দোকানঘর ও একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এনিয়ে দুটি এলাকাতেই আতঙ্ক তৈরি হয়েছে।
বিশদ

শিলিগুড়িতে নৈশ ফুটবলের খেলায় জয়ী কলকাতা পুলিস  

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদ আয়োজিত রাখাল চন্দ্র মেমোরিয়াল উইনার্স এবং প্রফুল্ল কর্মকার মেমোরিয়াল রানার্স আপ ও আলক কুণ্ডু মেমোরিয়াল ফেয়ার প্লে নৈশ ফুটবল প্রতিযোগিতায় সোমবার ইউকে এফসি কার্শিয়াং ও কলকাতা পুলিস মুখোমুখি হয়। কলকাতা পুলিস ৪-০ গোলে ইউকে এফসিকে হারিয়ে দেয়। 
বিশদ

ঝরনাধারা প্রকল্প পরিদর্শনে সুব্রত মুখোপাধ্যায় 

সংবাদদাতা, দার্জিলিং: কালিম্পং জেলায় ১০০ দিনের কাজে তৈরি হওয়া ঝরনাধারা প্রকল্প পরিদর্শন করলেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়নমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। সোমবার তিনি কালিম্পংয়ের আলগারা-২ ব্লকে যান। তাঁর সঙ্গে জেলাশাসক আর বিমলা সহ প্রশাসনের অন্য আধিকারিকরা ছিলেন। 
বিশদ

শিলিগুড়ি শহরে গৌতমের দিদিকে বলো 

বিএনএ, শিলিগুড়ি: কাউন্সিলার বিহীন শিলিগুড়ি শহরের ১৫নম্বর ওয়ার্ডে দিদিকে বলো কর্মসূচি পালন করলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। সোমবার বিকালে তিনি ওই ওয়ার্ডে যান। সেখানকার একজন ব্যবসায়ী, একজন শিক্ষক এবং একজন অবসরপ্রাপ্ত শিক্ষকের বাড়িতে যান তিনি। 
বিশদ

মানিকচকে কাবাডি প্রতিযোগিতায় জয়ী বোরোবাগান স্পোর্টিং 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহের মানিকচক ব্লকের ডায়মন্ড গ্রুপের উদ্যোগে মানিকচক থানা সংলগ্ন এলাকার বিভিন্ন ক্লাবগুলিকে নিয়ে এক নৈশকালীন কাবাডি প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল রবিবার রাতে। সেই প্রতিযোগিতায় চ্যম্পিয়ন হয় বোরোবাগান স্পোর্টিং দল। 
বিশদ

উন্নয়ন চেয়ে খগেনের দ্বারস্থ 

বিএনএ, মালদহ: উন্নয়ন নিয়ে উত্তরবঙ্গ জনমুক্তি মঞ্চের তরফে সংসদ সদস্য খগেন মুর্মুকে চিঠি দেওয়া হয়। উত্তরবঙ্গের উন্নয়নের দাবিতে সংগঠনের সভাপতি গৌতম রায় সোমবার উত্তর মালদহের সংসদ সদস্যকে চিঠি দেন। গৌতমবাবু বলেন, উত্তরবঙ্গের জেলাগুলিতে সেভাবে উন্নয়ন হয়নি। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: কেন্দ্রীয় হারে মহার্ঘ্যভাতা, সংশোধিত বেতনক্রম চালু সহ মোট ৯ দফা দাবিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সদস্যরা সোমবার বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। এদিন সকাল ১০টা থেকে অফিসের সামনে শিক্ষকরা ধর্নায় বসেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালানোর খরচের ৯০ শতাংশ আগে কেন্দ্রীয় সরকার দিত। এখন দিচ্ছে ৪০ শতাংশ। ফলে রাজ্য সরকারকে দিতে হচ্ছে বাকি ৬০ শতাংশ টাকা। পরিস্থিতি এরকম হলেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি চালিয়ে যাবে বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী ...

সংবাদদাতা, কুমারগ্রাম: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর আলিপুরদুয়ার শহরের ইন্ডোর স্টেডিয়ামের পাশে অত্যাধুনিক ব্যায়ামাগার তৈরির কাজ শুরু করছে। এই কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এটির কাজ সম্পূর্ণ হয়ে গেলে আলিপুরদুয়ার জেলা ক্রীড়া সংস্থার হাতে তা তুলে দেওয়া হবে।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব প্রতিবন্ধী দিবস
১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম
১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর জন্ম
১৯৫৬: সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৯: হকির জাদুকর ধ্যানচাঁদের মৃত্যু
১৯৮২: কবি বিষ্ণু দে’র মৃত্যু
২০১১: অভিনেতা দেব আনন্দের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM

বাগুইআটি উড়ালপুলে ফাটল আতঙ্ক 
বাগুইআটি উড়ালপুলে একটি ফাঁককে ঘিরে আতঙ্ক। উড়ালপুলে ফাটল দেখা দিয়েছে ...বিশদ

02:56:51 PM

বাসন্তীতে তৃণমূল কর্মী খুন 
দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে এক তৃণমূল কর্মীকে গুলি করে খুন ...বিশদ

02:13:31 PM