Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কুকুরের ভয়ে ৭ দিন ধরে বিড়াল মগডালে, নামাতে নাস্তানাবুদ বাসিন্দারা 

সংবাদদাতা, কুমারগ্রাম: কুকুরের তাড়া খেয়ে সাত দিন ধরে একটি বিড়াল ১০০ ফুট উঁচু শিমুল গাছের উপর উঠে বসে ছিল। আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম থানা চত্বরের ওই বিশাল শিমুল গাছের উপর সাত দিন ধরে থাকার পর সোমবার বিড়ালটিকে নামানো হয়েছে। পুলিস জানিয়েছে, থানা চত্বরের ওই শিমুল গাছের উপর বিড়ালটি কুকুরের ভয়ে উঠে বসে ছিল। গাছের নিচে কুকুরের দল ঘোরাফেরা করতে থাকায় বিড়ালটি ভয়ে আর গাছ থেকে নামেনি। কুকুরগুলিও গাছের নিচে সাত দিন ধরে ঠায় বসে ছিল। বিষয়টি স্থানীয় বাসিন্দারা লক্ষ্য করেন। পরে তাঁরা গাছের নিচ থেকে কুকুরের দলকে তাড়িয়ে দেন। তারপর বাসিন্দারা অনেক চেষ্টা করেও বিড়ালটিকে গাছের উপর থেকে নামাতে পারেননি। পরে বিড়ালটিকে উদ্ধার করার জন্য স্থানীয় বাসিন্দারা বারোবিশা দমকল কেন্দ্র খবর দেন। দমকল কর্মীরা হাজির হয়ে অনেক চেষ্টা করেও বিড়ালটিকে গাছের উপর থেকে নামাতে ব্যর্থ হন। ভয়ে সেটি ওই গাছের একেবারে মগডালে উঠে পড়েছিল। কুমারগ্রামের স্থানীয় বাসিন্দা তথা তৃণমূল কংগ্রেস নেতা প্রেমানন্দ দাস বলেন, দমকলের উদ্ধারকারী দল ব্যর্থ হয়ে ফিরে গিয়েছিল। সোমবার দুপুরের দিকে গাছে উঠতে পারে দক্ষ এমন স্থানীয় একজন ব্যক্তি গাছে উঠে ওই বিড়ালটিকে নামিয়েছেন। এই সাতদিন ধরে বিড়ালটি না খেয়েই গাছের উপর দিব্যি বসে ছিল। এদিন গাছ থেকে নামানোর পর স্থানীয় বাসিন্দারা ওই বিড়ালটিকে খেতে দিয়েছেন।  

03rd  December, 2019
সরস্বতী পুজোর আগে রায়গঞ্জের হোটেলে ভিড় বিহারের পুজো উদ্যোক্তাদের 

সংবাদদাতা, রায়গঞ্জ: সরস্বতী পুজোর আগেই রায়গঞ্জ স্টেশন ও বাস স্ট্যান্ড সংলগ্ন ছোটখাটো হোটেল ও লজগুলিতে ভিড় জমিয়েছেন বিহারের বাসিন্দারা। শুধু সরস্বতী প্রতিমা কেনার জন্যই সুদূর বিহারের কাটিহার, বারসই সহ একাধিক এলাকার পুজো উদ্যোক্তারা রায়গঞ্জে পাড়ি দিয়েছেন।  
বিশদ

সিএএ, এনআরসি নিয়ে আন্দোলনের জেরে বিক্রি বেড়েছে জাতীয় পতাকার 

সংবাদদাতা, মালদহ: সাধারণতন্ত্র দিবস, স্বাধীনতা দিবস, নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী সহ যেকোনও জাতীয়তাবাদের সঙ্গে সম্পর্কযুক্ত দিনেই দেশ জুড়ে উড়ে ত্রিবর্ণ রঞ্জিত জাতীয় পতাকা। এবারও তার ব্যতিক্রম হয়নি ইংলিশবাজারে। 
বিশদ

জন্মদিনে আদিবাসী গ্রামে গিয়ে শিশুদের সঙ্গে মাতলেন মালদহের তরুণ 

সংবাদদাতা, মালদহ: কলেজের দত্তক নেওয়া গ্রামে আদিবাসী শিশুদের সঙ্গে খাওয়াদাওয়া, হইচই করে কাটিয়ে সাধারণতন্ত্র দিবসের দুপুরে নিজের জন্মদিন পালন করলেন মালদহ কলেজের এক প্রাক্তনী। প্রিয় প্রাক্তন ছাত্রের এই মানবিক মানসিকতায় আপ্লুত মালদহ কলেজের অধ্যক্ষ মানস বৈদ্য সহ শিক্ষকশিক্ষিকারা। 
বিশদ

সাধারণতন্ত্র দিবসে রক্ত দিলেন মালদহের জেলাশাসক ও পুলিস সুপার 

সংবাদদাতা, ইংলিশবাজার: রবিবার মালদহ জেলাতেও ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হল ৭১তম সাধারণতন্ত্র দিবস। জেলা প্রশাসনের উদ্যোগে এবারও মালদহ জেলা ক্রীড়া সংস্থার ময়দানে এই অনুষ্ঠান হয়। গোটা এলাকাকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল। 
বিশদ

বুলবুলচণ্ডীতে আদিবাসী মহিলাদের নিয়ে সেলাইয়ের উপর কর্মশালা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার দুপুরে মালদহের হবিবপুরের বুলবুলচণ্ডী কৃষক বাজারের ট্রেনিং হলে এলাকার আদিবাসী মহিলা ও যুবতীদের কর্মসংস্থানের লক্ষ্যে সেলাইয়ের উপর তিন মাস ব্যাপী কর্মশালার সূচনা হয়। সেখানে প্রায় ৬০ জন আদিবাসী যুবতী ও মহিলার প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। 
বিশদ

কৃষকদের বাংলা শস্য বিমায় অন্তর্ভুক্ত করার উদ্যোগ হরিশ্চন্দ্রপুরে 

সংবাদদাতা, হরিশচন্দ্রপুর: হরিশ্চন্দ্রপুরে বাংলা শস্য বিমার কাজ শুরু হয়েছে। এই প্রকল্পের আওতায় কৃষকরা আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বোরো ধানের বিমা করতে পারবেন। কৃষি দপ্তর সূত্রে জানা গিয়েছে এরজন্য কৃষকদের পাঁচটি নথি দিতে হবে। 
বিশদ

ধূপগুড়িতে ভূমি রাজস্ব আধিকারিককে স্মারকলিপি বিজেপির 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বিভিন্ন দাবিতে সোমবার ধূপগুড়ির ভূমি রাজস্ব আধিকারিককে স্মারকলিপি দিল বিজেপি। ধূপগুড়ির বিজেপি নেতা কমলেশ সিংহ রায় বলেন, গোটা ধুপগুড়িজুড়ে বিভিন্ন জলাশয় ভরাট করে চলেছে তৃণমূল নেতারা। 
বিশদ

মুচিয়া পঞ্চায়েতের মদতে রমরমা মাটি মাফিয়াদের, অভিযোগ 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: পুরাতন মালদহ ব্লকে বিজেপি পরিচালিত মুচিয়া গ্রাম পঞ্চায়েতের সদস্যদেসর একাংশের মদতে মজে যাওয়া ক্যানেলের মাটি কেটে পাচার করার অভিযোগ উঠেছে। প্রকাশ্য দিবালোকে মুচিয়ার সিন্ধিয়ায় সরকারি ক্যানেল থেকে বেশ কিছুদিন ধরে এই মাটি কাটার মতো অবৈধ কাজ চলছে।  
বিশদ

মালদহ রামকৃষ্ণ মিশনে মিলবে নিঃশুল্ক আয়ুর্বেদিক চিকিৎসা 

সংবাদদাতা, মালদহ: মালদহ রামকৃষ্ণ মিশনের তরফে নিঃশুল্ক আয়ুর্বেদিক চিকিৎসা পরিষেবা দেওয়া হবে। এই কেন্দ্রে যেকোনও মানুষ এসে চিকিৎসা গ্রহণ করতে পারেন বলে জানিয়েছেন মালদহ রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ স্বামী ত্যাগরূপানন্দজি মহারাজ।
বিশদ

বিয়ের দাবিতে নিগমনগরে প্রেমিকের বাড়িতে ধর্নায় যুবতী 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার নিগমনগরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ধর্নায় বসলেন প্রেমিকা। এনিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। রবিবার বিকাল থেকেই ওই যুবতী এক যুবকের বাড়িতে ধর্নায় বসেছেন। ধর্নায় বসা যুবতী বলেন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘদিন ধরে ও আমার সঙ্গে একাধিকবার সহবাস করেছে। 
বিশদ

পানীয় জলের দাবিতে জ্যোতিনগরে রাজ্য সড়ক অবরোধ 

সংবাদদাতা, নকশালবাড়ি: সোমবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের জ্যোতিনগরে পানীয় জলের দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। জ্যোতিনগর এলাকায় পিএইচই’র জল সরবরাহ ব্যবস্থা দীর্ঘদিন ধরেই খারপ হয়ে পড়ে রয়েছে। এর ফলে স্থানীয়রা বিশুদ্ধ পানীয় জল পাচ্ছেন না।
বিশদ

বুলবুলচণ্ডীতে শেষ হলো তিনদিনের ক্রীড়া প্রতিযোগিতা 

সংবাদদাতা, ইংলিশবাজার: বুলবুলচণ্ডী স্পোর্টস অ্যাসোসিয়েশনের পরিচালনায় হবিবপুর, বামনগোলা ও ওল্ড মালদহ ব্লকের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান শেষ হলো ২৬ জানুয়ারি। স্থানীয় গিরিজা সুন্দরী স্কুল প্রাঙ্গণে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।  
বিশদ

বালুরঘাটে বইমেলা উপলক্ষে রাতে বাস পরিষেবা চালু 

বিএনএ, পতিরাম: জনশিক্ষা প্রসার ও গ্রন্থাগার পরিষেবা মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরীর নির্দেশে বালুরঘাটে বইমেলা উপলক্ষে মেলা ফেরত ছাত্রছাত্রীদের জন্য রাত পর্যাপ্ত বাস পরিষেবা চালু হয়েছে। বালুরঘাট থেকে অন্যান্য রুটের সমস্যা না থাকলেও সন্ধের পর কুমারগঞ্জ এবং তপন রুটের বাসের সমস্যা দেখা দেয়।  
বিশদ

সিএএ’র বিরোধিতায় রায়গঞ্জের ডিওয়াইএফের সভা 

বিএনএ, রায়গঞ্জ: নাগরিকতা সংশোধনী আইন, এনআরপি, এনআরসির নাম করে সরকার দেশের মানুষকে ভাগ করছে। ধর্মের নামে, দেশের নামে, ভাষার নামে মানুষকে ভাগ করছে। অথচ মানুষের দরকার কাজ। কেন্দ্রের এই সরকার বলেছিল, বছরে দুই কোটি বেকারকে কাজ দেবে। 
বিশদ

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনি দায়িত্ব নেওয়ার পর আই লিগে শেষ ছ’টি ম্যাচের একটিতেও হারেনি ট্রাউ এফসি। তবুও গড়াপেটার অভিযোগে কোচ দিমিত্রিস দিমিত্রিউকে বরখাস্ত করল মণিপুরের ক্লাবটি। সোশ্যাল মিডিয়ায় ট্রাউয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দিমিত্রিসকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়া ...

বিএনএ, বহরমপুর: এবার প্রতিটি বিধানসভা কেন্দ্রে তিনজন করে পিওসি (পয়েন্ট অব কন্ট্রাক্ট) নিয়োগ করবে টিম পিকে। প্রতিটি জেলা থেকে বিধায়ক এবং ব্লক সভাপতিদের কাছ থেকে বিধানসভা কেন্দ্রভিত্তিক তিনজনের নাম চেয়ে পাঠানো হয়েছিল। সেইমতো জেলা থেকে নাম পাঠানো হয়েছে।   ...

গোয়ালিয়র, ২৭ জানুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশের গোয়ালিয়র সেন্ট্রাল জেলে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করল এক বন্দি। নাম নরোত্তম রাওয়াত। গত ২৩ জানুয়ারি থেকে জেলে ছিল সে। রবিবার রাতে জেল চত্বরের একটি গাছ থেকে নরোত্তমের ঝুলন্ত দেহ উদ্ধার হয়।  ...

বিএনএ, বারাসত: রবিবার ভোর রাতে বসিরহাটের সংগ্রামপুরে ট্রাক চাপা পড়ে এক পুলিস কর্মীর মৃত্যু হয়েছে। মৃতের নাম দিলীপ বিশ্বাস (৫২)। তাঁর বাড়ি গাইঘাটা থানা এলাকায়। ঘাতক লরির চালক ইন্দাদুল শেখ ও খালাসি আতিউল রহমানকে পুলিস গ্রেপ্তার করেছে। তাদের বাড়ি মুর্শিদাবাদ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৫৬:দ্বিতীয় মোঘল সম্রাট হুমায়ুনের মৃত্যু
১৮৬৫: স্বাধীনতা সংগ্রামী পাঞ্জাব কেশরী লালা লাজপত রাইয়ের জন্ম
১৮৯৮: ভারতের মাটিতে পা রাখলেন ভগিনী নিবেদিতা
১৯২৫: বিজ্ঞানী রাজা রামান্নার জন্ম
১৯৩০: গায়ক যশরাজের জন্ম
১৯৩৭: গায়িকা সুমন কল্যাণপুরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ শুক্লপক্ষ) তৃতীয়া ৫/৩ দিবা ৮/২২। শতভিষা ৭/৩৪ দিবা ৯/২৩। সূ উ ৬/২১/২১, অ ৫/১৭/৩৫, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২২ মধ্যে পুনঃ ৩/৫ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৬/৯ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১১/২২ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৭/৪৩ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৩৪ মধ্যে। কালরাত্রি ৬/৫৬ গতে ৮/৩৪ মধ্যে।
১৩ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, তৃতীয়া ০/৪৫/৪৫ প্রাতঃ ৬/৪২/৩৩। শতভিষা ৪/৩৯/৩৪ দিবা ৮/১৬/৫। সূ উ ৬/২৪/১৫, অ ৫/১৬/২৮, অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/৪৩ মধ্যে ও ও ১২/৫৬ গতে ২/২৫ মধ্যে ও ৩/৯ গতে ৪/৩৭ মধ্যে এবং রাত্রি ৬/১৩ মধ্যে ও ৮/৪৯ গতে ১১/২৫ মধ্যে। কালবেলা ১/১১/৫৩ গতে ২/৩৩/২৫ মধ্যে। কালরাত্রি ৬/৫৪/৫৬ গতে ৮/৩৩/২৫ মধ্যে।
২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
 চন্দননগরে সরস্বতী প্রতিমা কিনে এনে আত্মঘাতী সপ্তম শ্রেণীর ছাত্র
বুধবার সরস্বতী পুজো। মঙ্গলবার বাবার সঙ্গে গিয়ে আনন্দ করেই সরস্বতী ...বিশদ

03:59:00 PM

ট্যুইটে আক্ষেপ রাজ্যপালের
সমাবর্তন অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে আসার সময় আমার মনে সম্মানের বিষয়টিই ...বিশদ

02:32:28 PM

এবার ক্যানভাসে সিএএ-র প্রতিবাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

02:16:00 PM

এই প্রথম বারুইপুর আদালতে ফাঁসির নির্দেশ
এই প্রথম ফাঁসির নির্দেশ দিল বারুইপুর আদালত। আজ এই আদালতে ...বিশদ

01:56:00 PM

 শিক্ষকদের জন্য সুখবর মমতার
শিক্ষকদের জন্য বড় সিদ্ধান্ত ঘোষণা রাজ্যের। ট্যু ইট করে সেই ...বিশদ

01:51:21 PM

সমাবর্তন অনুষ্ঠানে যোগ না দিয়ে ফিরেই গেলেন রাজ্যপাল 
সমাবর্তন অনুষ্ঠানে যোগ না দিয়ে ফিরে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকার। ...বিশদ

01:42:00 PM