Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের আরও দুই আধিকারিকের পদত্যাগ, মাস পয়লায় হল না বেতন 

সংবাদদাতা, মালদহ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের সঙ্কট আরও ঘনীভূত হল। উপাচার্য স্বাগত সেনের পথ ধরেই এবার ইস্তফা দিলেন আরও দুই গুরুত্বপূর্ণ পদাধিকারী। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ফিনান্স অফিসার ভাস্কর বাগচি এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত আধিকারিক প্রদীপ চৌহান তাঁদের অতিরিক্ত দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছেন। এদিকে ফিনান্স অফিসারের পদ শূন্য হয়ে যাওয়ায় মাস পয়লা বেতন মেলেনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, আধিকারিক ও কর্মীদের। বেতন কবে হবে তা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত অডিট অফিসারের দপ্তরে রাখা টেন্ডার বক্সটিও কেউ বা কারা ভেঙে দিয়ে গিয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে। সব মিলিয়ে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক অচলাবস্থা আরও গভীর হতে চলেছে বলে আশঙ্কা বিভিন্ন মহলের।
উল্লেখ্য, গত ২৭ নভেম্বর গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে ইস্তফা দিয়েছিলেন স্বাগত সেন। পদত্যাগের আগে সপ্তাহ খানেক আর ক্যাম্পাসে আসেননি তিনি। উপাচার্যের পদত্যাগের পরে মাত্র একদিনের জন্য ক্যাম্পাসে আসেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিপ্লব গিরি। মাত্র একদিন অফিস করেই তিনিও চলে যান ক্যাম্পাস ছেড়ে। এবার আরও দুই পদাধিকারীর ইস্তফার ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে বিশ্ববিদ্যালয়ের অন্দরে।
তবে পদত্যাগের পরে তিনি শুধু কয়েকটি বিধিবদ্ধ কাজ ছাড়া পদত্যাগপত্র গ্রহণ কিংবা খারিজের মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন না বলে জানিয়েছেন স্বাগত সেন। কলকাতা থেকে টেলিফোনে তিনি বলেন, নিজের পদত্যাগের পরে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য পদাধিকারীদের পদত্যাগ গ্রহণ বা খারিজ আমি নীতিগতভাবে করতে পারি না।
এদিকে অতিরিক্ত দায়িত্ব থেকে ইস্তফা দেওয়া ফিনান্স অফিসার ভাস্কর বাগচির সঙ্গে তাঁর দু’টি মোবাইল নম্বরেই বারবার যোগাযোগের চেষ্টা করা হয়। একটি ফোন নম্বরে যোগাযোগ সম্ভব হয়নি। অপর নম্বরটিতে রিং হয়ে গেলেও তিনি ধরেননি। এদিন তাঁর প্রতিক্রিয়া পাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ে গিয়ে জানা যায় যে তিনি দপ্তরে হাজির ছিলেন না।
তবে অধ্যাপক হিসাবে গবেষণা ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত কারণেই এই অতিরিক্ত দায়িত্বভার সামলানো তাঁর পক্ষে সম্ভব হচ্ছিল বলে জানিয়েছেন ইঞ্জিনিয়ারিং বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রদীপ চৌহান। তিনি বলেন, মাস খানেকের মধ্যেই একটি কেন্দ্রীয় গবেষণার প্রকল্প আমার জমা দেওয়ার কথা। কিন্তু এখনও অনেক কাজ বাকি রয়েছে। ফলে ইঞ্জিনিয়ারিং বিভাগের অতিরিক্ত দায়িত্ব সামাল দেওয়া আর সম্ভব হচ্ছিল না। তা ওই দায়িত্ব ছেড়ে দেওয়ার কথা উপাচার্যকে জানিয়েছি।
এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, আধিকারিক ও কর্মীদের বেতন না হওয়ায় সমস্যায় পড়েছেন প্রায় সকলেই। এক অধ্যাপক বলেন, বিশ্ববিদ্যালয়ে মাস পয়লা বেতন হওয়াটাই রীতি। সেই অনুযায়ী আমাদের বিভিন্ন মাসিক কিস্তি দেওয়ার জন্য ব্যাঙ্কে বলা থাকে। সমস্যা তাই যথেষ্ট সঙ্কটজনক।
এদিন ভারপ্রাপ্ত অডিট অফিসারের ঘরে রাখা টেন্ডার পেপার জমা করার বাক্সটি ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাতে বিতর্ক তৈরি হয়েছে। শিক্ষাকর্মীরা অভিযোগ করে বলেন, আমাদের আন্দোলনে কালি লাগাতেই দুর্বৃত্তরা এই ঘটনা ঘটিয়েছে। সিসিটিভির ফুটেজ দেখলেই বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।
অন্যদিকে ভারপ্রাপ্ত অডিট অফিসার বিনয় হালদার টেলিফোনে বলেন, টেন্ডার বাক্স কে বা কারা ভাঙল, তা জানি না। ঘটনাটি কানে এসেছে। এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। কর্তৃপক্ষের বিষয়টি তদন্ত করে দেখা উচিত।
 

দিনহাটাকে গ্রিন সিটি করার লক্ষ্যে নিজের উদ্যোগে শহরের রাস্তায় গাছ লাগিয়ে চলেছেন উমাশঙ্কর 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা শহরকে সবুজ করতে নিজের উদ্যোগে প্রায় ৩০ বছর ধরে বিভিন্ন রাস্তায় গাছ লাগিয়ে চলছেন দিনহাটার বোর্ডিং পাড়ার বাসিন্দা উমাশঙ্কর সরকার। ইতিমধ্যে তিনি দিনহাটায় কয়েক হাজার গাছ লাগিয়েছেন। 
বিশদ

সদস্যদের দলে ফিরিয়ে মাথাভাঙার বড়শৌলমারি ও ফুলবাড়ি পঞ্চায়েত পুনর্দখল করল তৃণমূল 

সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার মাথাভাঙা-২ ব্লকের দু’টি গ্রাম পঞ্চায়েত পুনর্দখল করল তৃণমূল কংগ্রেস। স্থানীয় বিধায়ক তথা রাজ্যের অনগ্রসর শ্রেণীকল্যাণ মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মনের হাত ধরে দু’টি গ্রাম পঞ্চায়েতের সংখ্যাগরিষ্ঠ সদস্যরা দলে ফিরলেন। মাথাভাঙা-২ ব্লকের ফুলবাড়ি ও বড় শৌলমারি গ্রাম পঞ্চায়েত এদিন পুনর্দখল করেছে তৃণমূল। 
বিশদ

মাল্টার জন্য অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে, বাজার ভরেছে নাগপুরের কমলালেবুতে 

সংবাদদাতা, গাজোল: শীত এখনও সেভাবে না পড়লেও মাল্টার জন্য এখন থেকেই অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে। অনেকটা কমলালেবুর মতোই দেখতে এই ফল বিগত দুয়েকবছর ধরে আসছে মালদহের বাজারে। ক্রেতারা কখনও বুঝে কখনও না আবার না বুঝে কমলালেবু ভেবেই কিনছেন এই ফল। 
বিশদ

জলপাইগুড়িতে ঘুমপাড়ানি গুলি না করেই চিতাবাঘ বন্দি করতে গিয়ে জখম ৩ বনকর্মী 

বিএনএ, জলপাইগুড়ি: ঘুমপাড়ানি গুলি না করেই চিতাবাঘকে বন্দি করতে গিয়ে তিনজন বন কর্মী জখম হলেন। ঘটনাটি জলপাইগুড়ির রংধামালির। রবিবার সন্ধ্যায় চিতাবাঘকে খাঁচাবন্দি করতে গিয়ে দীর্ঘসময় বন কর্মীদের নাস্তানাবুদ হতে হয়। সাধারণ মানুষ সেই দৃশ্য মোবাইল বন্দি করায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। 
বিশদ

ইসলামপুরে মন্দির নির্মাণের কাজ করতে গিয়ে দেওয়াল চাপা পড়ে মৃত দুই শ্রমিক 

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার দুপুরে ইসলামপুরের হাসপাতাল পাড়ায় একটি মন্দিরের নির্মাণ কাজ চলার সময় দেওয়াল ধসে চাপা পড়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম সুখলাল হালদার(২৭) এবং সুরেশ সিংহ(৪৫)। সুখলাল চোপড়া থানার রবীন্দ্রনগর কলোনির বাসিন্দা। সুরেশ ইসলামপুরের গনকটোলা এলাকার বাসিন্দা। 
বিশদ

খাতায় কলমে অর্থোপেডিকে ৩ চিকিৎসক থাকলেও দীর্ঘ দিন পরিষেব অমিল 

বিএনএ, রায়গঞ্জ: খাতায় কলমে তিনজন অর্থোপেডিক চিকিৎসক থাকলেও রায়গঞ্জ মেডিক্যাল কলেজে বেশ কিছুদিন ধরে ওই বিভাগের পরিষেবা পাচ্ছেন না রোগীরা। সোমবার হাসপাতালের আউটডোরে তালা ঝুলতে দেখা গিয়েছে। চিকিৎসক না বসায় আউটডোরে রোগী আসাও প্রায় বন্ধ হয়ে গিয়েছে।  
বিশদ

অশোকদের জন্যই মুখ থুবড়ে পড়েছে ফুলবাড়ি জলপ্রকল্প, দাবি গৌতমের 

বিএনএ, শিলিগুড়ি: প্রাক্তন পুরমন্ত্রী অশোক ভট্টাচার্যদের উদাসীনতার জেরেই ফুলবাড়ি জল প্রকল্প মুখ থুবড়ে পড়তে চলেছে। সোমবার জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তর এবং সেচ দপ্তরের সঙ্গে বৈঠকের পর এমন অভিযোগ তুলেছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।  
বিশদ

কোচবিহার শহরের নিকাশি বেহাল, মশার উপদ্রবে নাজেহাল বাসিন্দারা 

বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরের বেহাল নিকাশি ব্যবস্থা নিয়ে দীর্ঘদিন থেকেই স্থানীয়দের মনে ক্ষোভ রয়েছে। নিকাশি ব্যবস্থা ঠিক না থাকার কারণে বহু এলাকায় জল জমে। নালাগুলিতে জল দাঁড়িয়ে থাকায় মশার ব্যাপক উপদ্রব হয়। গত নভেম্বরের শুরু থেকেই কোচবিহার শহরে মশার উপদ্রব প্রচণ্ডভাবে বেড়ে গিয়েছে। 
বিশদ

জলপাইগুড়ি কোর্ট লক আপে বিচারাধীন বন্দির অসুস্থতা ঘিরে চাঞ্চল্য 

বিএনএ, জলপাইগুড়ি: সোমবার জলপাইগুড়ি কোর্ট লক আপে এক বিচারাধীন বন্দির অসুস্থতা ঘিরে জোর চাঞ্চল্য ছড়ায়। দীর্ঘদিন ধরে বন্দি থাকায় মানসিক অবসাদে ধানু সরকার নামে ওই ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  
বিশদ

সিঙ্গিমারির ভাঙন ঠেকাতে সিতাইয়ে দু’টি বাঁধ নির্মাণ করছে সেচ দপ্তর 

সংবাদদাতা, দিনহাটা: সিঙ্গিমারি নদীর ভাঙন ঠেকাতে সিতাইয়ে ৩ কোটি ৭৭ লক্ষ টাকা ব্যয়ে ৮৫০ মিটার বাঁধ নির্মাণের কাজ শুরু করেছে সেচ দপ্তর। সিতাই ব্লকের আদাবাড়ি গ্রাম পঞ্চায়েতের কিশমত আদাবাড়ি থেকে মোড়ভাঙা পর্যন্ত ওই ৮৫০ মিটার নদী বাঁধ নির্মাণের কাজ শুরু হয়েছে।  
বিশদ

প্রিয়াঙ্কা রেড্ডির ঘটনার প্রতিবাদে উত্তরের বিভিন্ন জায়গায় প্রতিবাদ 

বাংলা নিউজ এজেন্সি: হায়দরাবাদে মহিলা চিকিৎসক প্রিয়াঙ্কা রেড্ডিকে গণধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে সোমবার উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তে প্রতিবাদে শামিল হয় বিভিন্ন স্তরের মানুষ।  
বিশদ

ল্যাপটপ উদ্ধার করে মালিককে ফিরিয়ে দিল মালদহ থানার পুলিস 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার হারিয়ে যাওয়া ল্যাপটপ উদ্ধার করে মালিককে ফিরিয়ে দিল মালদহ থানার পুলিস। সূর্যেন্দু বিকাশ জানা নামে পশ্চিম মেদিনীপুরের এক ব্যক্তি মালদহ হয়ে গাজোল যাওয়ার পথে ল্যাপটপ, পাসপোর্ট, প্যান কার্ড, চেক বই হারিয়ে ফেলেন।
বিশদ

হায়দরাবাদে খুন ও ধর্ষণ কাণ্ডে মালদহে কংগ্রেসের প্রতিবাদ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: হায়দরাবাদে খুন ও ধর্ষণ কাণ্ডের প্রতিবাদে সোমবার মালদহ জেলা কংগ্রেসের উদ্যোগে ইংলিশবাজার শহরের ফোয়ারা মোড়ে মোমবাতি প্রজ্বলন করা হয়। এই খুন ও ধর্ষণ কাণ্ডের চার অভিযুক্তের প্রতিকৃতি আগুনে পুড়িয়ে প্রতীকী প্রতিবাদ জানান হয়। সেই সঙ্গে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়।  
বিশদ

শহরের হাল ফেরাতে এবার ময়দানে মৌসম 

বিএনএ, মালদহ: ইংলিশবাজার শহরের নাগরিক সমস্যা মেটাতে এবার ময়দানে নামলেন মালদহ জেলা তৃণমূল সভানেত্রী মৌসম নুর। সোমবার মৌসম শহরে ২৩ নম্বর ওয়ার্ডে গিয়ে নিকাশি সমস্যা সহ অন্যান্য নাগরিক পরিষেবার হাল খতিয়ে দেখেন। ওই ওয়ার্ডের বাসিন্দাদের সঙ্গে কথাও বলেন তিনি। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালানোর খরচের ৯০ শতাংশ আগে কেন্দ্রীয় সরকার দিত। এখন দিচ্ছে ৪০ শতাংশ। ফলে রাজ্য সরকারকে দিতে হচ্ছে বাকি ৬০ শতাংশ টাকা। পরিস্থিতি এরকম হলেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি চালিয়ে যাবে বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী ...

 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): কমিশন এজেন্টের কাছ থেকে ১০০ টাকা ঘুষ চাওয়ার অভিযোগের ভিত্তিতে ডাক বিভাগের সংশ্লিষ্ট অফিসারদের বিরুদ্ধে মামলা রুজু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। ঘটনাটি উত্তপ্রদেশের প্রতাপগড় জেলার কুন্দা সাব পোস্ট অফিসের। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: কেন্দ্রীয় হারে মহার্ঘ্যভাতা, সংশোধিত বেতনক্রম চালু সহ মোট ৯ দফা দাবিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সদস্যরা সোমবার বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। এদিন সকাল ১০টা থেকে অফিসের সামনে শিক্ষকরা ধর্নায় বসেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM