Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বন্ধ কালচিনি চা বাগানে গিয়ে শ্রমিকদের দুর্দশার কথা শুনলেন লকেট 

রবীন রায়, (কালচিনি) আলিপুরদুয়ার, সংবাদদাতা: উত্তরবঙ্গের বন্ধ চা বাগান নিয়ে লোকসভার অধিবেশনে রাজ্যের সমস্ত বিজেপি এমপি একযোগে সরব হবেন। শুক্রবার সন্ধ্যায় কালচিনি ব্লকের বন্ধ কালচিনি চা বাগানের শ্রমিকদের কাছ থেকে তাঁদের দুঃখ দুর্দশার কথা শোনার পর একথা জানান বিজেপির মহিলা মোর্চা রাজ্য সভানেত্রী সংসদ সদস্য লকেট চট্টোপাধ্যায়। ওই বন্ধ বাগানের শ্রমিকদের সঙ্গে কথা বলে বিজেপির এমপি আরও বলেন, দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানাব, রাজ্যে মুখ্যমন্ত্রী কোটি কোটি টাকা খরচ করে কার্নিভাল করছেন, উৎসব করছেন। বন্ধ চা বাগানের শ্রমিকদের কথা ভাবছেন না। পাল্টা তোপ দেগে তৃণমূল নেতৃত্ব অবশ্য জানিয়েছে, বিজেপির এমপি লকেট চট্টোপাধ্যায় আগে বন্ধ চা বাগান নিয়ে পড়াশুনা করুন। উনি ডুয়ার্সের চা বাগানে ঘুরতে এসেছেন।
বিজেপির সংসদ সদস্যকে তাঁদের দুর্দশার কথা জানাতে এদিন সন্ধ্যায় বন্ধ কালচিনি বাগানের ফ্যাক্টরির সামনে কালচিনি ও রায়মাটাং বাগানের শ্রমিকরা জড়ো হয়েছিলেন। সেখানে লকেটের কনভয় পৌঁছতেই দু’টি বন্ধ বাগানের শ্রমিকরা ঘিরে ধরেন বিজেপির হুগলির এমপি’কে। তাঁর সঙ্গে এদিন ছিলেন স্থানীয় এমপি জন বারলা, দলের মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গা, তৃণমূল থেকে বিজেপিতে আসা কালচিনির বিধায়ক উইলসন চম্প্রমারি, দলের জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা ও জেলা সাধারণ সম্পাদক জয়ন্ত রায়।
লকেট চট্টোপাধ্যায়কে কাছে পেয়ে কালচিনি ও রায়মাটাং দু’টি বন্ধ চা বাগানের শ্রমিকরা বাগান না খোলার জন্য রাজ্য সরকারের বিরুদ্ধে তাঁদের ক্ষোভ উগরে দেন। বাগানের এক শ্রমিক বলেন, দিদি বাগান খোলা নিয়ে রাজ্য সরকার কিছু ভাবছে না। দুর্গাপুজোর সময় মালিক বাগান বন্ধ করে চলে যায়। কালচিনি বাগানের শ্রমিক সায়রা আনসারি বলেন, দিদি বাগান বন্ধ হয়ে যাওয়ায় আমরা রেশন পাচ্ছি না। সন্তানদের পড়াশুনা বন্ধ হয়ে গিয়েছে। রাজ্য কিছু করছে না।
শ্রমিকরা যখন লকেট চট্টোপাধ্যায়কে একথা বলছেন তখন সন্ধ্যা নেমে এসেছে। শ্রমিকদের সঙ্গে কথা বলার পর বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী বলেন, বন্ধ বাগানের শ্রমিকদের কান্না শুনতে পাচ্ছি। চারদিকে বড় বড় কার্নিভাল হচ্ছে, উৎসব হচ্ছে। ক্লাবগুলিকে টাকা দেওয়া হচ্ছে। অথচ রাজ্যে একের পর এক চা বাগান বন্ধ হচ্ছে। খুবই খারাপ লাগছে। এর জন্য পুরোপুরি দায়ী মুখ্যমন্ত্রী।
এরপরেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়ে লকেট বলেন, মুখ্যমন্ত্রী প্রায়ই উত্তরবঙ্গে আসেন। উনি বলেন, উত্তরবঙ্গকে ভালোবাসেন। কিন্তু শ্রমিকদের কান্না শুনতে পান না। কেন্দ্র যদি চা বাগান দেখত তাহলে এত সমস্যা হতো না। কিন্তু যখন কেন্দ্র চা বাগান নিয়ে উদ্যোগী হবে তখন রাজ্য বলবে কেন্দ্র রাজ্যে নাক গলাচ্ছে। এরপরেই লকেট বলেন, বন্ধ চা বাগানের ইস্যুতে রাজ্যের সমস্ত বিজেপি এমপি লোকসভার অধিবেশনে একযোগে সরব হবেন। বিষয়টি প্রধানমন্ত্রীকেও জানানো হবে। প্রধানমন্ত্রীকে বন্ধ বাগানের শ্রমিকদের দুর্দশা নিয়ে রিপোর্ট দেব।
বন্ধ বাগানে যাওয়ার আগে লকেট দলের জেলা মহিলা মোর্চা কমিটির সঙ্গে আলাদা করে মিটিং করেন। সেখানে আলিপুরদুয়ার পুরসভা ভোটে মহিলা মোর্চার কর্মীদের ঝাঁপিয়ে পড়ার বার্তা দেন। এরপর শহরের পাশে রেলের মাঠে দলীয় জনসভাতেও ভাষণ দেন তিনি।
তৃণমূলের কালচিনি ব্লক সভাপতি অসীম মজুমদার অবশ্য বলেন, বন্ধ বাগান নিয়ে বিজেপি এমপি লকেট চট্টোপাধ্যায় কিছু জানেন না। তিনি আগে বন্ধ বাগান নিয়ে পড়াশুনা করে আসুন। আসলে উনি বাগানে ঘুরতে এসেছেন।
 

বিধাননগর গ্রাম পঞ্চায়েত
প্রধানের বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ ভিত্তিহীন জানাল প্রশাসন 

সংবাদদাতা, মালাবাজার: ১০০ দিনের কাজ প্রকল্পে কাজ না করেই টাকা আত্মসাতের যে অভিযোগ মেটেলির বিধাননগর গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে উঠেছিল তা ভিত্তিহীন বলে জানালেন মাল মহকুমা শাসক বিবেক কুমার।  
বিশদ

টেকাটুলিতে চায়ের দোকানগুলিতে মদের ঠেক, অভিযান চালাল পুলিস 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে একাধিক চায়ের দোকানের আড়ালে বেআইনি মদের ঠেক গড়ে উঠেছে বলে অভিযোগ এলাকাবাসীর। শুক্রবার অভিযোগ পেয়ে ময়নাগুড়ি থানার পুলিস খাগড়াবাড়ি ২ গ্রামপঞ্চায়েত এলাকার টেকাটুলিতে অভিযান চালায়। কিন্তু কোনও ব্যবসায়ীকে আটক করা যায়নি। 
বিশদ

গুটখা ও তামাকজাত পানমশলার বিক্রি রুখতে প্রচার নিয়ে ব্যবসায়ী-জেলা প্রশাসন দ্বিমত 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলাজুড়ে গুটখা ও তামাকজাত পানমশলার বিক্রি বন্ধ করতে প্রচার শুরু করেছে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর। বিভিন্ন দোকানে তারা সচেতনতামূলক প্রচার করতে পোস্টার লাগিয়েছে। বিষয়টির গুরুত্ব বুঝতে পেরে কিছু দোকানে ইতিমধ্যেই বন্ধ করা হয়েছে ক্রয়-বিক্রয়।  
বিশদ

শিবির শেষেই প্রথম কিস্তির টাকা দেওয়া হবে
প্রথম দিন ৩০ হাজার উপভোক্তাদের নিয়ে কাটমানি না দেওয়ার ক্লাস নিলেন বিডিওরা 

বিএনএ, মালদহ: কাটমানি নিয়ে প্রচারে প্রথম দিনেই ভালো সাড়া পেল মালদহ জেলা প্রশাসন। শুক্রবার জেলার বিভিন্ন ব্লকে প্রায় ৩০ হাজার উপভোক্তাকে নিয়ে বিডিওরা রীতিমতো ক্লাস করলেন। ব্লক এলাকার স্কুলে স্কুলে উপভোক্তাদের নিয়ে আধিকারিকরা আলোচনা করেন। 
বিশদ

কোচবিহার রাসমেলায় আসছেন বাংলাদেশ, কলকাতা, মুম্বইয়ের শিল্পীরা 

বিএনএ, কোচবিহার: এবারে কোচবিহারের রাসমেলার অনুষ্ঠানে বাংলাদেশ, মুম্বই ও কলকাতার শিল্পীরা আসছেন। সেই সঙ্গে সার্কাস থেকে শুরু করে নতুন বেশকিছু রাইড থাকছে। মেলা ১১ নভেম্বর শুরু হওয়ার পরেই ১৩ তারিখ রাসমেলায় আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে রাসমেলার রাসচক্রের মডেল উপহার হিসেবে দেবে পুরসভা।  
বিশদ

বিরোধীদের আন্দোলনের হুমকি
মানিকচককে দক্ষিণ মালদহ পুলিস জেলায় রাখতে ডিজিকে চিঠি দিলেন সভাধিপতি 

সংবাদদাতা, মালদহ: প্রস্তাবিত পুলিস জেলা ভাগ নিয়ে ইতিমধ্যেই তীব্র ক্ষোভ তৈরি হয়েছে মানিকচকে। প্রস্তাবিত দক্ষিণ মালদহ পুলিস জেলার পরিবর্তে উত্তর মালদহ পুলিস জেলায় মানিকচককে অন্তর্ভুক্ত করা হতে পারে জেনে রীতিমতো ক্ষুব্ধ এই ব্লকের বাসিন্দারা।  
বিশদ

ছাত্রবিক্ষোভের জেরে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া স্থগিত রতুয়ার মাদ্রাসায় 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মাদ্রাসায় নিয়োগে স্বজনপোষণের অভিযোগ তুলে আন্দোলনে নামলো পড়ুয়ারা। শুক্রবার ছাত্রবিক্ষোভের জেরে মালদহের রতুয়া-১ ব্লকের বটতলা আদর্শ হাই মাদ্রাসায় সহকারী প্রধান শিক্ষক নিয়োগের ইন্টারভিউ স্থগিত হয়ে গেল। এদিন দুপুর দুটো থেকে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের ইন্টারভিউ ছিল। 
বিশদ

কালিয়াগঞ্জ উপনির্বাচন
নগর সংকীর্তনে জনসংযোগ তৃণমূলের, বুথে বুথে কর্মিসভা করে ঘর গোছাচ্ছে বিজেপি 

সংবাদদাতা, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে জয়লাভ করতে ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি। একদিকে তৃণমূল কংগ্রেস প্রার্থী তপন দেব সিনহা কাকভোরে উঠে নগর সংকীর্তনের মাধ্যমে জনসংযোগ বাড়ানোর চেষ্টা চালাচ্ছেন। 
বিশদ

আলিপুরদুয়ারে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, চা বাগানগুলিতে অভিযান শুরু স্বাস্থ্যদপ্তরের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে শীতেও ডেঙ্গু দাপাচ্ছে। বর্তমানে জেলায় ২৫০০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এই বছর জেলায় এখনও পর্যন্ত ডেঙ্গুতে মারা গিয়েছেন চারজন। তবে আলিপুরদুয়ারের চা বলয়ে নতুন করে ডেঙ্গু ছড়িয়ে পড়ার ঘটনায় উদ্বিগ্ন জেলা স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

ইসলামপুর মহকুমা হাসপাতাল
প্রতীক্ষালয়ে হয়েছে ফুড সেফ্টি অফিস, সমস্যায় রোগীর পরিজনরা 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমা হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীর পরিজনদের রাতে থাকার প্রতীক্ষালয়টিতে ফুড সেফ্টি অফিস করা হয়েছে। এরফলে রোগীর পরিজনদের রাতে থাকার কোনও শেডঘর হাসপাতাল ক্যাম্পাসে আর থাকল না। স্থানীয়দের অভিযোগ, ফুড সেফ্টি অফিস অন্যত্র করা যেতে পারত। 
বিশদ

কর্মবিরতি উঠল কোচবিহার মেডিক্যালের অস্থায়ী সাফাই ও নিরাপত্তাকর্মীদের 

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার থেকে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালের অস্থায়ী সাফাই ও নিরাপত্তা কর্মীরা কাজ বন্ধ করে আন্দোলন শুরু করেন। শুক্রবারও তাঁরা তাঁদের দাবিতে অনড় থাকায় দুপুর পর্যন্ত মেডিক্যালের সাফাই ও নিরাপত্তার কাজ বন্ধ ছিল। এরফলে হাসপাতালে চরম সমস্যা সৃষ্টি হয়। 
বিশদ

মশা নিধনে জল জমিয়ে রাখায় বাড়ির কর্তাকে জরিমানা,পরিত্যক্ত জমিতে পুরসভার সাইনবোর্ড 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরে দীর্ঘদিন ধরে নির্মীয়মাণ বাড়িতে জল জমিয়ে রাখায় গৃহকর্তার কাছ থেকে আদায় করা হল জরিমানা। অভিযুক্ত গৃহকর্তার নাম সুতীর্থ মুখোপাধ্যায়। শহরের সুভাষপল্লিতে তাঁর বাড়ি। শুক্রবার অভিযুক্তের কাছ থেকে জরিমানা বাবদ ৫০০০ টাকা আদায় করা হয়েছে।  
বিশদ

নকশালবাড়িতে গাড়ির ধাক্কায় ভাঙল হস্তিশাবকের পা, তাণ্ডব ক্ষিপ্ত মায়ের 

সংবাদদাতা, নকশালবাড়ি: বৃহস্পতিবার রাতে নকশালবাড়ির উপর দিয়ে যাওয়া এশিয়ান হাইওয়ে-২’তে দ্রুত গতিতে যাওয়া ছোট গাড়ির ধাক্কায় একটি হস্তিশাবক গুরুতরভাবে জখম হয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই রাতে সেখানে পৌঁছন কার্শিয়াংয়ের ডিএফও। হাতিটি জখম হয়ে জঙ্গলে গেলেও প্রায় চার ঘণ্টা খোঁজাখুঁজির পর বনকর্মীরা সেটির সন্ধান পান। 
বিশদ

এক সপ্তাহ চলবে পিচ ঢালার কাজ
ফের বন্ধ বাইপাস, ফের ভোগান্তি শুরু মালদহের দুই শহরে 

বিএনএ, মালদহ: ফের যানজটে স্তব্ধ হয়ে পড়েছে ইংলিশবাজার শহর। বাইপাস বন্ধ থাকার কারণে শুক্রবার ব্যাপক যানজটের সৃষ্টি হয় শহরে। এদিন সকাল থেকে শহরের সুস্থানি মোড় থেকে শুরু করে মেডিক্যাল কলেজ, রথবাড়ি, ৪২০ মোড় হয়ে মঙ্গলবাড়ি সেতু পর্যন্ত যানবাহনের গতি কার্যত স্তব্ধ হয়ে যায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: ৬৫তম স্কুল গেমসে যোগাসনে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোনা পেল কোতুলপুরের সাত্ত্বিক ভট্টাচার্য ও বিপ্রতীপ বন্দ্যোপাধ্যায়। সাত্ত্বিক অনূর্ধ্ব ১৭ এবং বিপ্রতীপ অনূর্ধ্ব ১৪ বিভাগে দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে।  ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): আগামী সপ্তাহেই ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চারটি দেশ সফরে যাচ্ছেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার। এই সফরকে তাঁদের অগ্রাধিকারের জায়গা বলেই দাবি করেছে পেন্টাগন। ...

 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): আর্থিক বৃদ্ধির পূর্বাভাস নিয়ে আগেই অশনি সঙ্কেট শুনিয়েছিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার ও বিশ্বব্যাঙ্ক। এবার আর্থিক মন্দা থাবা বসাল ভারতের আন্তর্জাতিক রেটিংয়ে। রেটিং প্রদানকারী সংস্থা মুডিজ দেশের রেটিং স্থিতিশীল (স্টেবল) থেকে কমিয়ে নেতিবাচক (নেগেটিভ) করে দিল। ...

 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): স্বেচ্ছাবসর প্রকল্প ঘোষণার মাত্র তিন দিনে বিএসএনএলের ৪০ হাজারেরও বেশি কর্মী তা গ্রহণ করেছেন। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থার সিএমডি পি কে পুরওয়ার শুক্রবার একথা জানিয়েছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়

08th  November, 2019




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM

এই রায় আমাদের এগিয়ে যাওয়ার শিক্ষা দিয়েছে: মোদি 

06:12:00 PM